DIY-বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। প্রথমে সবাইকে বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। আর এই বিজয় দিবসে এতটাই ব্যস্ত সময় পার করেছি যে সেভাবে কোন কিছু তৈরি করার সুযোগ হয়ে ওঠেনি। তাইতো আজকে ভাবলাম মহান বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি করার চেষ্টা করি।সেই ভাবনা থেকে বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আশা করছি সবার ভালো লাগবে।


বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি:

IMG_20231217_165828.png
Device-OPPO-A15


বিজয় দিবস আমাদের সবার অনেক আনন্দের দিন। বাংলাদেশের বীর সন্তানরা নিজের জীবনের বিনিময়ে বিজয় ছিনিয়ে এনেছে। আর বিজয় দিবসের এই বিশেষ দিনটি আমরা বিভিন্নভাবে উদযাপন করার চেষ্টা করি। আসলে এই বিশেষ দিনটিকে আরো বেশি রঙিন করে তুলতে বিভিন্ন রকমের কর্মসূচির আয়োজন করা হয়। যদিও এবার সেভাবে কিছু তৈরি করা হয়ে ওঠেনি। তবে চেষ্টা করেছি বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. পেন্সিল।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20231217160606.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20231217160711.jpg
Device-OPPO-A15
IMG_20231217_173137.jpg
Device-OPPO-A15


বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য প্রথমে আমি সবুজ রঙের কাগজ নিয়েছি। এরপর সুন্দর করে ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20231217161205.jpg
Device-OPPO-A15
IMG20231217161237.jpg
Device-OPPO-A15


কার্ড সুন্দর করে ভাঁজ করা হয়ে গেলে এবার উপরের অংশে ডিজাইন করার জন্য দাগ দিয়ে নিয়েছি। এরপর মাপ অনুযায়ী কাগজ কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20231217161327.jpg
Device-OPPO-A15
IMG20231217161425.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে দাগ অনুযায়ী কাগজ কেটে নিয়েছি এবং সুন্দর করে ডিজাইন করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20231217161533.jpg
Device-OPPO-A15
IMG20231217161552.jpg
Device-OPPO-A15


এবার আঠা দিয়ে লাল রঙের কাগজটি কার্ডের উপর লাগিয়ে দিয়েছি। এরপর পেন্সিল দিয়ে লিখে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20231217161933.jpg
Device-OPPO-A15
IMG20231217162122.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে লেখা অংশটি সুন্দর করার জন্য কালো কলম দিয়ে লিখে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20231217162228.jpg
Device-OPPO-A15
IMG20231217162251.jpg
Device-OPPO-A15


এবার কার্ড এর সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য ছোট ছোট করে কাগজ কেটে নিয়েছি। এরপর ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20231217162307.jpg
Device-OPPO-A15
IMG20231217162342.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে আরো কিছু ভাঁজ করে ছোট ছোট ফুলগুলো তৈরি করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20231217162521.jpg
Device-OPPO-A15
IMG20231217162834.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আরো কিছু ফুল তৈরি করে নিয়েছি। যাতে করে আমার তৈরি করা কার্ড দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG_20231217_182553.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে ফুলগুলো সুন্দর করে নেওয়ার চেষ্টা করেছি এবং কার্ডের উপর লাগিয়ে দিয়েছি।


উপস্থাপনা:

IMG_20231217_165358.png
Device-OPPO-A15


বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি। মহান বিজয় দিবস উপলক্ষে হয়তো সেভাবে কিছু করতে পারিনি। তাই তো আজকে সময় পেয়ে সুন্দর একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি। বিশেষ দিনগুলোতে বিশেষ কোন কিছু তৈরি করতে ভালো লাগে। তবে এবার ব্যস্ততার কারণে কিছুই তৈরি করা হয়ে ওঠেনি। তবুও নিজের ক্ষুদ্র প্রচেষ্টায় কোন কিছু করতে ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে দারুন একটি শুভেচ্ছা কার্ড আপনি তৈরি করেছেন। কার্ডটি দেখতে আসলে অনেক চমৎকার হয়েছে এবং কার্ডের কালার কম্বিনেশন টা অনেক দারুন ছিল। ধন্যবাদ আপু ইউনিক একটি ডাই পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 7 months ago 

বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন।দেখতে খুবই অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 7 months ago 

আমার তৈরি করা বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

আসলেই আপু বিজয় দিবসটা অনেক গর্বের আমাদের বাঙালির জন্য! আপনি বিজয় দিবস উপলক্ষে চমৎকার একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন! দেখতেও চমৎকার লাগছে 🌼

 7 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড তৈরি করে শেয়ার করেছেন। আসলে আপনার তৈরি ইউনিক জিনিসগুলো সব সময় দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। আসলে আপু বিজয় দিবস হচ্ছে বাঙালির জন্য অত্যন্ত আনন্দের একটি দিন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি বিজয় দিবসের শুভেচ্ছার কার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে দারুণ একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন। লাল সবুজের কম্বিনেশনে কার্ডটা দেখতে অনেক সুন্দর হয়েছে। যথেষ্ট সময় নিয়ে এই সুন্দর কার্ডটি তৈরি করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড খুব সুন্দর করে তৈরি করেছেন আপনি। রঙিন কাগজ এভাবে কোন কিছু তৈরি করলে অনেক সুন্দর লাগে দেখতে। উপরের অংশে এবং নিচের অংশে ফুলগুলো তৈরি করে দেওয়ার কারণে বেশি ভালো লাগতেছে। বিজয় দিবস লেখাটাও আপনি অনেক সুন্দর করে লিখেছেন। সব মিলিয়ে সম্পূর্ণ টা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। উপস্থাপনা টা দেখে একটু বেশি ভালো লেগেছে।

 7 months ago 

বাহ্ চমৎকার হয়েছে আপনার তৈরি করা কার্ড টি।আপনি আমাদের মাঝে বিজয় দিবস উপলক্ষে সুন্দর একটা কার্ড তৈরি করে উপহার দিয়েছেন। সত্যি দেখতে দারুণ লাগতেছে। ধন্যবাদ আপু সুন্দর পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার তৈরি করা কার্ড আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে চমৎকার একটি শুভেচ্ছা কার্ড শেয়ার করলেন আপু। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি লাল ও সবুজের কম্বিনেশনে চমৎকার এই কার্ডটি সময় ও ধৈর্য ধরে শেয়ার করলেন। বিজয় দিবস উপলক্ষে সুন্দর এই ডাই পোস্টটি শেয়ার করেছেন আপু,অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 7 months ago 

গতকাল বাংলাদেশের বিজয় দিবস ছিল যেটা বাংলাদেশের মানুষের কাছে বড় একটা গর্বের বিষয়। বাংলাদেশের মানুষের দেশ প্রেমের সেই গৌরব ইতিহাস আমি অনেক জায়গায় পড়েছি। আপনার তৈরি করা বিজয় দিবসের শুভেচ্ছা কার্ডটা বেশ ভালো হয়েছে। তাছাড়া আপনার উপস্থাপনাও বেশ চমৎকার ছিল আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে সকলেই সুন্দর সুন্দর কিছু জিনিস তৈরি করেছে। আপনিও শুভেচ্ছা কার্ড তৈরি করে ফেলেছেন৷ এরকম সুন্দর একটি শুভেচ্ছা কার্ড আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি শুভেচ্ছা কার্ড শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44