টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা একটি মজাদার রেসিপি আপনাদের সকলের সাথে শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আমার পছন্দের একটি মজার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি আমার খুবই প্রিয়। তাই আমি এই মজাদার রেসিপি তৈরির পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করছি আমার তৈরি করা এই মজাদার রেসিপি সকলের কাছে ভালো লাগবে।


টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি:

IMG20220207123049.jpg
Device-OPPO-A15


টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি খেতে অনেক ভালো লাগে। বিশেষ করে শীতকালে এই রেসিপি তৈরি করলে খেতে আরো বেশি ভালো লাগে। শীতকালে বিভিন্ন খাবারের স্বাদ গ্রহণ করতে আমরা নতুন নতুন রেসিপি তৈরি করার চেষ্টা করি। তাই আমি আমার পছন্দের এই মজার রেসিপি তৈরি করেছি। টমেটো দিয়ে মাছ ভুনা করলে খেতে অনেক ভালো লাগে। টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল এবং আমি এই মজাদার রেসিপি তৈরীর পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
টাকি মাছ২৫০ গ্রাম
টমেটো১০০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
রসুন বাটা১/২ চামচ
জিরা বাটা১ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণ১ চামচ
সয়াবিন তেল৩ চামচ
ধনিয়া পাতাপরিমাণমতো

IMG20220207120709.jpg

IMG20220207115922.jpg


টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ:


ধাপ-১

IMG20220207120816.jpg

IMG20220207120836.jpg


টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি। এরপর কড়াই কিছুক্ষণ সময় গরম করার পর সয়াবিন তেল দিয়েছি। এবার আমি পেঁয়াজ দিয়েছি। কিছুক্ষণ পর জিরা বাটা, রসুন বাটা ও কাঁচামরিচ দিয়েছি।


ধাপ-২

IMG20220207120856.jpg


এরপর আমি সব গুলো একত্রে মেশানোর জন্য কিছুক্ষণ সময় নিয়ে চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।


ধাপ-৩

IMG20220207120918.jpg

IMG20220207120955.jpg


এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। সবকিছু আমি মাপ অনুযায়ী দিয়েছি। রেসিপি তৈরীর ক্ষেত্রে সবকিছু মাপ অনুযায়ী দিলে খেতে ভালো লাগে। এবার এই মসলার উপকরণ গুলো তেলের সাথে ভালোভাবে মিশিয়েছি।


ধাপ-৪

IMG20220207121020.jpg

IMG20220207121038.jpg


এবার আমি পূর্বে কেটে রাখা টমেটোগুলো মসলা ভুনার মধ্যে দিয়েছি। আমি যেহেতু টমেটো দিয়ে টাকি মাছের মজাদার ভুনা রেসিপি তৈরি করব তাই আমি টমেটো দিয়েছি। সবগুলো একত্রে আবারো মেশানোর চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20220207121131.jpg

IMG20220207121142.jpg


এবার আমি পরিষ্কার করে কেটে টুকরো টুকরো করে কেটে রাখা মাছগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।


ধাপ-৬

IMG20220207121207.jpg

IMG20220207121318.jpg


এবার টাকি মাছ ভুনা তৈরি করার জন্য চামচ দিয়ে হালকাভাবে নাড়াচাড়া করে ভুনা মসলার সাথে টাকি মাছের ছোট ছোট টুকরো গুলো ভালোভাবে মিশিয়েছি।


ধাপ-৭

IMG20220207121434.jpg


এবার মাছ ভুনা ভালোভাবে তৈরি করার জন্য ও মাছগুলো সেদ্ধ করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি।


ধাপ-৮

IMG20220207121458.jpg

IMG20220207121514.jpg


এবার টাকি মাছের ভুনা খেতে অনেক সুস্বাদু করার জন্য আমি ধনিয়া পাতা দিয়েছি। ধনিয়া পাতা মাছ ভুনার স্বাদ অনেক গুণ বৃদ্ধি করে। তাই আমি এবার ধনিয়া পাতা দিয়েছি।


শেষ ধাপ

IMG20220207122447.jpg

IMG20220207122628.jpg


টাকি মাছ যেহেতু খুব তাড়াতাড়ি সেদ্ধ হয় তাই কিছুক্ষণ সময় ধরে রান্না করার পর যখন টমেটো দিয়ে টাকি মাছের ভুনা রেসিপি পুরোপুরি ভাবে তৈরি হয়েছে তখন আমি আমার তৈরি করা রেসিপি চুলার ওপর থেকে নামিয়ে রেখেছি।


উপস্থাপনা:

IMG20220207123058.jpg
Device-OPPO-A15
IMG20220207123113.jpg
Device-OPPO-A15


টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি খেতে এতো সুস্বাদু হয়েছিল যে আমি এই খাবারের স্বাদ এখনো মনে রেখেছি। আমি অবশ্যই চেষ্টা করবো মাঝে মাঝে এই মজাদার রেসিপি তৈরি করে খাওয়ার জন্য। আসলে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে আমার যেমন ভালো লাগে তেমনি খেতেও ভালো লাগে। খাবারের স্বাদের মধ্যে ভিন্নতা আনতে ভিন্ন ভিন্ন খাবার তৈরি করতে আমাদের ভালো লাগে। তাই আমি আমাদের সকলের প্রিয় টাকি মাছের অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

শীতের সময়ে তরকারি হিসেবে টমেটো বেস্ট। আমার কাছে শীতকালীন শাকসবজি খেতে খুবই ভালো লাগে। আপনি টমেটো দিয়ে টাকি মাছের সুন্দর ভুণা রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও আপু আপনার যত্নসহকারে তৈরি করা টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি দেখেই জিভে পানি চলে আসলো। টাকি মাছ আমার খুবই পছন্দের মাছ। তরকারি টি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে টাকি মাছের ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার রেসিপি দেখে আমি শিখতে পেলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

টমেটো দিয়ে টাকি মাছ রান্না করে খাওয়া হয়নি তবে আলুর সাথে টাকি মাছ অনেক মজা লাগে।দেখে তো খুব লোভনীয় লাগছে আর টমেটোর টক স্বাদের সাথে টাকি মাছের স্বাদ টা বেশ উপভোগ করেছেন মনে হয়।
মজাদার এবং লোভনীয় রেসিপি টি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু 💚

 2 years ago 

টমেটো দিয়ে টাকি মাছ ভুনা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক ভালো লাগলো দেখে অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

টমেটো দিয়ে টাকি মাছ ভুনার রেসিপি টা তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এমনিতেই টাকি মাছ আমি তেমন একটা খাইনা। কিন্তু আমার আব্বু অনেক পছন্দ করে এই টাকি মাছ। সেজন্য অনেক সময় আমাদের বাড়িতে রান্না করা হয় এটা। না খেলেও মাছ গুলো দেখতে খুবই ভালো লাগে আমার কাছে। আপনার তৈরি করার রেসিপি টা অসাধারন লিখেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

টমেটো দিয়ে টাকি মাছের ভুনা আহ্ কি অসাধারন একটি রেসিপি আপু। আসলে টাকি মাছ খেতে অনেক ভালো লাগে। আর এভাবে ছোট ছোট করে টুকরোগুলো দিয়ে ভুনা করা হয় তাহলে খেতে বেশি ভালো লাগবে। আমার একটি পছন্দের রেসিপি আপনি তৈরি করেছেন আপু। অনেক ধন্যবাদ আপনাকে এটি আমাদের সাথে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

টমেটো দিয়ে টাকি মাছের ভুনা এটা অত্যান্ত মজার একটা রেসিপি। আমি এই রেসিপি আগেও খেয়েছি। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরির প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার দেখানো ধাপগুলো ফলো করে যে কেউ রেসিপিটি তৈরি করতে পারবে বলে আমি মনে করি।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

টমেটো দিয়ে টাকি মাছ ভুনার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। টমেটো দিয়ে তাকে উনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু করেছেন সেই সাথে অনেক লোভনীয়। টমেটো দিয়ে টাকি মাছ ভুনা বরাবরই অনেক সুস্বাদু লাগে আমার কাছে। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। এত মজাদার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43