অরিগ্যামি-কাগজ দিয়ে গাজর তৈরি||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। অরিগ্যামি তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তাই তো আমি আজকে গাজরের অরিগ্যামি তৈরি করেছি। আর আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সবার ভালো লাগবে।


কাগজ দিয়ে গাজর তৈরি:

IMG_20240310_165511.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে যেকোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। তবে ছোট ছোট কাজগুলো করতে আমার বেশ ভালো লাগে। কিউট কিউট সব গাজর গুলো তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে কোন কিছুর শেপ তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও ভালো লাগে। আমি বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। আজকে যখন গাজর তৈরি করছিলাম তখন দেখতে অনেক ভালো লাগছিল। তাইতো আমি সুন্দর এই গজরগুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই গাজরগুলো তৈরি করেছি আর কি কেউ উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. কাঁচি।
৩. আঠা।
৪. কলম।

IMG20240310160104.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240310160207.jpg
Device-OPPO-A15
IMG20240310160302.jpg
Device-OPPO-A15


কাগজ দিয়ে গাজর তৈরি করার জন্য প্রথমে কাগজ নিয়েছি। এরপর সুন্দর করে কেটে নিয়েছি।


ধাপ-২

IMG20240310160337.jpg
Device-OPPO-A15
IMG20240310160420.jpg
Device-OPPO-A15


এবার কাগজ কোনাকুনি ভাবে ভাঁজ করে নিয়েছি। এরপর আবারো কোনাকুনি ভাবে ভাঁজ করে নিয়েছি।


ধাপ-৩

IMG20240310160604.jpg
Device-OPPO-A15
IMG20240310160611.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে আবারো কিছু অংশে ভাঁজ করেছি। যাতে করে গাজর তৈরি করতে সুবিধা হয়।


ধাপ-৪

IMG20240310160712.jpg
Device-OPPO-A15
IMG20240310160719.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে সুন্দর ভাবে গাজর তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240310160737.jpg
Device-OPPO-A15
IMG20240310161130.jpg
Device-OPPO-A15


একই পদ্ধতি অনুযায়ী বেশ কয়েকটি গাজর তৈরি করেছি। ছোট বড় বিভিন্ন সাইজের গাজর তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240310161150.jpg
Device-OPPO-A15
IMG20240310161245.jpg
Device-OPPO-A15


এবার গাজরের উপরের অংশ সুন্দর করার জন্য এবং পাতা তৈরি করার জন্য সবুজ কাগজ নিয়েছি। এরপর কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240310161303.jpg
Device-OPPO-A15
IMG20240310161334.jpg
Device-OPPO-A15


এবার কাগজ সুন্দর করে ভাঁজ করে করে পাতা গুলো তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20240310161354.jpg
Device-OPPO-A15
IMG20240310161504.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে আঠা দিয়ে পাতাগুলো লাগিয়ে দিয়েছি। যাতে করে গাজর দেখতে ভালো লাগে।


ধাপ-৯

IMG20240310161555.jpg
Device-OPPO-A15
IMG20240310161854.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে গাজরের উপরের অংশে ডিজাইন করার চেষ্টা করেছি। এজন্য আমি কলম দিয়ে সুন্দরভাবে এঁকে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG_20240310_163049.jpg
Device-OPPO-A15


সুন্দর ভাবে ডিজাইন করে গাজর গুলো উপস্থাপন করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240310_165905.png
Device-OPPO-A15


কাগজ দিয়ে গাজর তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। তাইতো আমি সুন্দর করে কাগজ দিয়ে গাজর তৈরি করার চেষ্টা করেছি। জানিনা আমার তৈরি করা গাজর আপনাদের কাছে কেমন লেগেছে। তবে ছোট বড় বিভিন্ন সাইজের গাজর তৈরি করতে আমার বেশ ভালো লেগেছে। তাই তো আমি গাজর তৈরি করার পদ্ধতি সবার মাঝে তুলে ধরলাম।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 6 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক অসাধারণ এবং খুবই ইউনিক একটি অরিগ্যামি তৈরি করেছেন আপনি। রঙিন কাগজ দিয়ে তৈরি গাজরটি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

 6 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজের ব্যবহার করে ইউনিক কিছু করার। গাজর তৈরি করে সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 6 months ago 

সত্যিই আপু আপনি একজন ক্রিয়েটিভ পারসন। আপনার প্রতিটি ক্রিয়েটিভিটি চোখে পরার মত। আজও দারুন একটি ক্রিয়েটিভ পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা গাজরের ডাই পোস্টটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি। আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে যা কিছু বানানো হয় দেখতে ভীষণ ভালো লাগে।আপনি রঙিন কাগজ কেটে সুন্দর গাজর তৈরি করলেন আপু।আপনার বানানো গাজর সুন্দর লাগছে দেখতে।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে যা কিছুই বানানো হয় দেখতে অনেক ভালো লাগে। আমার তৈরি করা গাজর আপনার কাছে ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিলে খুব সুন্দর একটি অরিগ্যামি তৈরি করেছেন। গাজরের এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। কালো কলম দিয়ে গাজরের উপরে দাগ দেওয়াতে দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো ধরনের অরিগ্যামি দেখতে খুবই চমৎকার লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার তৈরি করা কাগজের গাজর আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। উপরের অংশে দাগ দিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু মন্তব্যের জন্য।

 6 months ago 

রঙ্গিন কাগজ এর তৈরি গাজর গুলো দেখে তো সত্যিকারের গাজর মনে হচ্ছে। মন চাচ্ছে একটা খেয়ে ফেলি। গাজর খেতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনার এ ধরনের কাজগুলো আমার কাছে সবসময় ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার তৈরি করা কাগজের কাজ আপনার কাছে সত্যিকারের গাজরের মতো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা যেকোনো জিনিস দেখতে খুবই ভালো লাগে।আপু আপনি রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে গাজর তৈরি করেছেন যা দেখতে একেবারে সত্যিকারের গাজরের মতো লাগছে।আপু আপনি নিঃসন্দেহে একজন ক্রিয়েটিভ মানুষ তা বলার অপেক্ষা রাখে না।আপনার ক্রিয়েটিভি গুলো সবসময়ই অনেক প্রশংসনীয়।অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক বলেছেন আপু কাগজ দিয়ে কোন কিছু বানালে দেখতে অনেক ভালো লাগে। মাঝে মাঝে কোন কিছু করার চেষ্টা করি। আর আপনাদের মন্তব্য শুনে আরও বেশি উৎসাহ পাই।

 6 months ago 

কাগজ দিয়ে গাজর তৈরি করেছেন দেখতে অসম্ভব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনি খুব সুন্দর ভাবে আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

কাগজ দিয়ে তৈরি করা গাজর আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। মন্তব্য করে উৎসাহ দিয়েছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে সুন্দর গাজরের অরিগ্যাম তৈরি করেছেন আপনি। দেখতে খুব সুন্দর লাগছে। কালার কম্বিনেশনও খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আমার তৈরি করা কাগজের গাজর আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। কালার কম্বিনেশন ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপু।

 6 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে গাজর এর অরিগামি তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমারও রঙিন কাগজের জিনিস তৈরি করতে অনেক ভালো লাগে কিন্তু সময়ের অভাবে করতে পারিনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

ভাইয়া আমি চেষ্টা করছি রঙিন কাগজ দিয়ে গাজর তৈরি করার। সত্যি ভাইয়া অনেক সময় ইচ্ছে থাকলেও সময়ের অভাবে কোন কিছু তৈরি করা হয়ে ওঠে না।

 6 months ago 

দেখে তো একদম বাস্তব গাজরের মতো আপু। রঙিন কাগজের জিনিসগুলো দেখতেও সুন্দর হয়। আপনার বানানো গাজরটি সুন্দর হয়েছে।

 6 months ago 

আমার তৈরি করা কাগজের গাজর আপনার কাছে বাস্তবের গাজর এর মত মনে হয়েছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য প্রকাশের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38