অরিগ্যামি-কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে একটি অরিগ্যামি শেয়ার করতে যাচ্ছি। অরিগ্যামি তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তবে মাঝে মাঝে ভেবে পাইনা কি তৈরি করবো। কয়েকদিন আগেই আমি তরমুজ দিয়ে মজার একটি রেসিপি তৈরি করেছিলাম। তাই আজকে কেন জানি কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি করতে ইচ্ছে করলো। এছাড়া কাগজ দিয়ে তরমুজ আইসক্রিমের অরিগ্যামি তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে। আশা করছি সবার ভালো লাগবে।


কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি:

IMG_20240528_171618.png
Device-OPPO-A15


কাগজ দিয়ে ছোট ছোট অরিগ্যামি কিংবা ক্র্যাফট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তবে মাঝে মাঝে চিন্তায় পড়ে যাই কি তৈরি করবো। এছাড়া এই গরমে আইসক্রিম খেতে অনেক ভালো লাগে। আর তরমুজ খেতেও ভালো লাগে। তাই দুটো মিলে মিশে কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি করে ফেললাম। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে তরমুজ আইসক্রিম তৈরি করতে কিন্তু বেশ ভালো লেগেছে। আর খুব সহজেই তরমুজ আইসক্রিম তৈরি করা যায়। আমি তো অল্প সময়ের মধ্যেই তরমুজ আইসক্রিম তৈরি করে ফেলেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি তরমুজ আইসক্রিম তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. কাঁচি।
৩. আঠা।
৪. কলম।

IMG20240528162632.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240528162956.jpg
Device-OPPO-A15
IMG20240528163007.jpg
Device-OPPO-A15


কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি করার জন্য প্রথমে কাগজ সুন্দর করে ভাঁজ করে দিয়েছি। এরপর দাগ দিয়ে নিয়েছি।


ধাপ-২

IMG20240528163040.jpg
Device-OPPO-A15
IMG20240528163103.jpg
Device-OPPO-A15


এবার দাগ অনুযায়ী সুন্দর করে কেটে নিয়েছি। যাতে করে এলোমেলো না হয়ে যায়।


ধাপ-৩

IMG20240528163204.jpg
Device-OPPO-A15
IMG20240528163315.jpg
Device-OPPO-A15


এবার একই মাপ অনুযায়ী আরো দুটো কাগজ কেটে নিয়েছি। অরিগ্যামির উজ্জ্বলতা ফুটিয়ে তোমার জন্য গাঢ় রঙের কাগজ কেটে নিয়েছি। এরপর হালকা রঙের কাগজ কেটে নিয়েছি।


ধাপ-৪

IMG20240528163430.jpg
Device-OPPO-A15
IMG20240528163454.jpg
Device-OPPO-A15


এবার কলম দিয়ে সুন্দর করে আইসক্রিমের গলে যাওয়া অংশ অংকন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240528163555.jpg
Device-OPPO-A15
IMG20240528163913.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সুন্দরভাবে এই অংশগুলো কেটে নিয়েছি। যাতে করে আইসক্রিম গলে যাওয়ার দৃশ্যটা দেখতে ভালো লাগে।এবার আইসক্রিম গলে যাওয়ার উপরের অংশ এবং নিচের কিছু অংশ সুন্দর করে প্রস্তুত করে নিয়েছি।


ধাপ-৬

IMG20240528164120.jpg
Device-OPPO-A15
IMG20240528164213.jpg
Device-OPPO-A15


এবার আঠা দিয়ে সুন্দর করে বাড়তি অংশগুলো লাগিয়ে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240528164309.jpg
Device-OPPO-A15
IMG20240528164538.jpg
Device-OPPO-A15


উপরের এবং নিচের অংশগুলো সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। আর আইসক্রিমের সৌন্দর্য তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240528164635.jpg
Device-OPPO-A15
IMG20240528165034.jpg
Device-OPPO-A15


এবার আইসক্রিমের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলার জন্য হালকা হলুদ রঙের এবং সবুজ রঙের কাগজ কেটে নিয়েছি।


ধাপ-৯

IMG20240528165220.jpg
Device-OPPO-A15
IMG20240528165259.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে আঠা দিয়ে আইসক্রিমের নিচের অংশে লাগিয়ে নিয়েছি আর তরমুজের মত কালার ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-১০

IMG20240528165413.jpg
Device-OPPO-A15
IMG20240528165541.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে সবুজ কলমের ব্যবহার করে সুন্দর করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-১১

IMG20240528165707.jpg
Device-OPPO-A15
IMG20240528165753.jpg
Device-OPPO-A15


এবার কালো কলমের ব্যবহার করে সুন্দর করে তরমুজের বিচির মত অংশ তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG_20240528_174428.jpg
Device-OPPO-A15


এবার কাগজ কেটে নিয়ে সুন্দর করে আইসক্রিমের কাঠি তৈরি করে নিয়েছি। যাতে করে এই আইসক্রিমের সৌন্দর্য বেড়ে যায়। এভাবেই আমি তরমুজ আইসক্রিম তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20240528_172740.png
Device-OPPO-A15


কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি করতে কিন্তু আমার বেশ ভালো লেগেছে। এই ধরনের কাজগুলো করতে আমার খুবই ভালো লাগে। আর যখন সম্পূর্ণভাবে তৈরি করা শেষ হয়েছিল তখন দেখতে ভালো লাগছিল। এছাড়া আইসক্রিম খেতে আমার অনেক ভালো লাগে। তাই এত সুন্দর কালারফুল আইসক্রিম তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আমার তৈরি করা তরমুজ আইসক্রিম সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 last month 

আমি তো প্রথমে ভেবেছিলাম সত্যি সত্যি আইসক্রিম, যাই হোক তবুও কাগজ দিয়ে আপনি এত সুন্দর এবং বাস্তবিক রূপ দিয়ে যে এই লাল রঙের আইসক্রিমটা তৈরি করেছেন যেটা দেখে সত্যি মুগ্ধ হয়েছি। আশা করি এভাবেই আমাদের মাঝে নতুন নতুন পোস্ট শেয়ার করে যাবেন ধন্যবাদ আপনাকে।

 last month 

কাগজ দিয়ে তৈরি তরমুজ আইস্ক্রিম অরিগামি জাস্ট অসাধারণ লাগছে আপু।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধাপগুলো দেখে যে কেউ সহজেই ডাইটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আমার এই পোস্টের উপস্থাপন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি খুব সহজেই ধাপগুলো তুলে ধরার চেষ্টা করেছি আপু।

 last month 

ওয়াও আপু আপনি কয়েকদিন আগে তরমুজের রেসিপি করেছিলেন আর আজকে তরমুজের অরিগামি আইসক্রিম তৈরি করলেন দেখে অনেক ভালো লাগলো। আপনার দক্ষতা সত্যিই বলে শেষ করা যাবে না। এ ধরনের অরিগামী গুলো তৈরি করতে হলে রঙিন কাগজ অনেক সাবধানে কাটতে হয়। অনেক সুন্দর একটি অরিগামি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

জ্বী ভাইয়া কয়েকদিন আগে তরমুজের রেসিপি তৈরি করেছিলাম আর আজকে তরমুজের আইসক্রিম শেয়ার করেছি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

এ ধরনের জিনিসগুলো দেখতে সত্যি ভীষণ ভালো লাগে। আজ আপনি আইসক্রিমের দারুন অরিগামি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা অরিগামি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। খুবই আকর্ষণীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ঠিক বলেছেন এই ধরনের জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে। তাইতো আমি মাঝে মাঝেই তৈরি করার চেষ্টা করি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

খুব অল্প সময়ের মধ্যে সুন্দর একটি আইসক্রিম এর অরিগ্যামি তৈরি করেছেন। আর এই গরমে আইসক্রিমই মাথায় আসে। বেশ সুন্দর লাগছে দেখতে তরমুজের আদলে তৈরি আইসক্রিম এর অরিগ্যামিটি। ধন্যবাদ আইসক্রিম তৈরির অরিগ্যামিটি তৈরির বিভিন্ন ধাপ শেয়ার করার জন্য।

 last month 

ঠিক বলেছেন আপু খুব অল্প সময়ের মধ্যেই এই কাগজের আইসক্রিম তৈরি করেছি। আর এই ধরনের আইসক্রিম তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে।

 last month 

আইসক্রিম দুইটি দেখে আমি বাস্তবে আইসক্রিম ভেবেছি। আপনি খুব সুন্দর করে কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি করেছেন বেশ দুর্দান্ত হয়েছে। আসলে গরমে আইসক্রিম খাওয়ার মজাটাই অন্যরকম। তরমুজ আইসক্রিম দেখতে বেশ সুন্দর লাগতেছে। তরমুজ আইসক্রিম তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আমার তৈরি করা কাগজের আইসক্রিম দেখে আপনি সত্যিকারের আইসক্রিম ভেবেছিলেন জেনে ভালো লাগলো। সত্যি ভাইয়া আইসক্রিম খাওয়ার মজাই আলাদা।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে যে পোস্ট শেয়ার করেছেন তা দেখে লোভ হচ্ছে। কেননা এই গরমে তরমুজ এবং আইসক্রিম খেতে খুবই ভালো লাগে। আর আপনি আজকে কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি করেছেন। এটার নাম শুনেই খেতে ইচ্ছে করছে। আর এটি যে এত সুন্দর করে কালার করেছেন দেখেই যেন মনে হচ্ছে সত্যিকারের তরমুজ আইস ক্রিম। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরি করা এই কাগজের আইসক্রিম দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এটা ঠিক বলেছেন ভাইয়া আইসক্রিমের নাম শুনলেই খেতে ইচ্ছে করে।

 last month 

কাগজ দিয়ে তরমুজ আইসক্রিম তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। কালো কালি দিয়ে তরমুজের বীজ অংকন করেছেন যেটা সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। কাগজ কেটে কিভাবে অরিগ্যামি তৈরি করতে হয় সেটা তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

ভাইয়া আমি আমার তৈরি করা এই কাগজের আইসক্রিম গুলো সুন্দর করার জন্য কারো কলমের ব্যবহার করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 last month 

তরমুজ আইসক্রিম দেখতে বেশ সুন্দর লাগতেছে। যে গরম পরেছে এমন তরমুজ আইসক্রিম হলে তো খেতে ভীষণ মজা হবে। বেশ সুন্দর করে ডিজাইন গুলো করেছেন এজন্য দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। ভালো ছিলো আপু। আপনার তৈরি কাজ গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last month 

তরমুজ আইসক্রিম দেখতে আপনার কাছে সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো। এই গরমে আইসক্রিম খেতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58728.31
ETH 3185.59
USDT 1.00
SBD 2.43