ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি🍲||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। ছোট মাছ আমার খুবই প্রিয়। আমি ছোট মাছের চচ্চড়ি খেতে যেমন পছন্দ করি তেমনি ছোট মাছ দিয়ে আলু ভাজা খেতে অনেক পছন্দ করি। ছোট মাছের বিভিন্ন রকম রেসিপি খেতে যেমন ভালো লাগে তেমনি ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি খেতে খুবই ভালো লাগে। তাই আমি ছোট মাছ ও আলু ভাজির অনেক মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করলাম।


ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি:

IMG_20220305_210618.jpg
Device-OPPO-A15


ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি খেতে খুবই ভালো লাগে। ছোট মাছ ভাজি খেতে যেমন ভালো লাগে তেমনি ছোট মাছ দিয়ে ছোট ছোট গোল আলু ভাজি করলেও খেতে ভালো লাগে। আপনারা হয়তো ছোট আলু গুলো গোল গোল করে কেটে ভাজি অনেক খেয়েছেন। তবে এই ছোট আলুর সাথে যদি ছোট মাছ ভাজি করা হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। ছোট মাছের ভিন্ন স্বাদ আনতে ও মজার একটি রেসিপি তৈরি করার জন্য ছোট মাছ দিয়ে আলু ভাজি রেসিপি তৈরি করেছি। গরম ভাতের সাথে ছোট মাছ দিয়ে আলু ভাজি খেতে খুবই ভালো লাগে। আলু ভাজির সাথে ছোট মাছ দুটো মিলে মিশে আরো বেশি ভালো হয়েছে।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
ছোট মাছ২৫০ গ্রাম
ছোট আলু২০০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
রসুন১/২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৩ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো

IMG20220301155533.jpg

IMG20220301155649.jpg

IMG20220301160150.jpg


রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220301160819.jpg


ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি তৈরি করার জন্য প্রথমে এই ছোট ছোট আলু গুলো খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপরে ছোট আলু গুলো খুব পাতলা করে গোল গোল করে কেটে নিয়েছি।


🍲ধাপ-২🍲

IMG20220301161114.jpg

IMG20220301161338.jpg


এবার ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি তৈরির জন্য একটি কালো ফ্রাইপ্যান চুলার উপর দিয়েছি। এরপর ফ্রাইপ্যান গরম হলে পরিমাণ অনুযায়ী তেল দিয়েছি। এবার তেল গরম হওয়ার জন্য অপেক্ষা করেছি।


🍲ধাপ-৩🍲

IMG20220301161356.jpg

IMG20220301161412.jpg


এরপর আমি গরম তেলের মধ্যে একে একে ও ধীরে ধীরে পেঁয়াজ, কাঁচামরিচ ও রসুন দিয়েছি। সবগুলো উপকরণ সঠিক মাত্রায় দিয়েছি।


🍲ধাপ-৪🍲

IMG20220301161429.jpg

IMG20220301161535.jpg


এবার আমি চামচ দিয়ে নাড়াচাড়া করছি। চামচ দিয়ে নাড়াচাড়া করার পর সব উপকরণ একত্রে তেলের সাথে মেশানো হয়েছে তখন আমি পরিষ্কার করে ধুয়ে রাখা ছোট মাছগুলো এর মধ্যে দিয়েছি।


🍲ধাপ-৫🍲

IMG20220301161606.jpg

IMG20220301161629.jpg


এবার কিছুক্ষণ পরে হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। এবার সবগুলো মেশানোর জন্য একটি চামচ দিয়ে নাড়াচাড়া করে মিশিয়েছি।


🍲ধাপ-৬🍲

IMG20220301161700.jpg


এবার আরো কিছুক্ষণ সময় পর সবগুলো ভালোভাবে মেশানোর চেষ্টা করেছি ভাজাভাজা করার জন্য।


🍲ধাপ-৭🍲

IMG20220301161713.jpg

IMG20220301161721.jpg


এবার মাছ গুলো যখন হালকাভাবে ভাজা ভাজা হয়েছে তখন কেটে রাখা আলুর টুকরোগুলো এরমধ্যে দেওয়ার জন্য প্রস্তুত করেছি।


🍲ধাপ-৮🍲

IMG20220301161740.jpg

IMG20220301161805.jpg


এবার আমি আলুর টুকরোগুলো মাছের মধ্যে দিয়েছি ভাজার জন্য। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করে মেশানোর চেষ্টা করেছি।


🍲ধাপ-৯🍲

IMG20220301161819.jpg

IMG20220301161910.jpg


ছোট মাছ দিয়ে আলু ভাজি অনেক মজাদার করার জন্য ও মচমচে করার জন্য একটু পরপর নাড়াচাড়া করেছি।


🍲ধাপ-১০🍲

IMG20220301162025.jpg


এভাবে আলু গুলো আরো ভালোভাবে সেদ্ধ করার জন্য ও খেতে আরো বেশী মজাদার করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।


🍲ধাপ-১১🍲

IMG20220301162144.jpg

IMG20220301162523.jpg


আলু ভাজি গুলো খেতে যেন মচমচে হয় ও মাছগুলো ভাজা হয় সেজন্য ঢাকনা খুলে একটু পরপর চামচ দিয়ে নেড়েচেড়ে নিয়েছি।।


🍲শেষ ধাপ🍲

IMG20220301163250.jpg

IMG20220301163741.jpg


এভাবে আরো কিছুক্ষন সময় ছোট মাছ ও আলুর টুকরোগুলো ভাজার পর যখন খেতে মচমচে হয়েছে তখন আমি চুলা বন্ধ করে রেখেছি। এভাবে আমি ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি তৈরি করেছি।


🍲উপস্থাপনা:🍲

IMG_20220305_210410.jpg
Device-OPPO-A15


ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি তৈরি হওয়ার পর আমি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য একটি পরিষ্কার প্লেটের মধ্যে তুলে নিয়েছি। ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। যারা আলু ভাজি ও ছোট মাছ ভাজি খেতে পছন্দ করেন তাদের কাছে এই রেসিপি বেশি ভালো লাগবে। ছোট মাছ ভাজি ও আলু ভাজি গুলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আলু ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।ছোট মাছ দিয়ে আলু ভাজি কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। খেতেও মনে হয় অনেক সুস্বাদু হবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ছোট মাছ দিয়ে আলু ভাজি একদিন খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। অনেক সুন্দর করে আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ছোট আলু গুলো খেতে খুবই মজা। তবে এই ধরনের আলুর সাথে কখনো মাছ দিয়ে খাইনি। এই ছোট আলু ভাজি আমার কাছে খুব পছন্দের একটি খাবার। তবে আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে খুবই ভাল হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট আলু দিয়ে মাছ ভাজি করলে খেতে ভালোই লাগে ভাইয়া। গরম ভাতের সাথে মচমচে মাছ ভাজা ও আলু ভাজা খেতে খুব মজা লাগে। ভাইয়া সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা রেসিপিটি ছবিগুলো দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরি প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ছোট মাছ দিয়ে আলু ভাজি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ভাইয়া। আমার তৈরি করা রেসিপি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 
খুবই চমৎকার একটি রেসিপি দেখা হলো। আলু ভাজি অনেক খেয়েছি তবে ছোট মাছ দিয়ে আলু ভাজি খাওয়া হয় নাই। আপনার রেসিপি দেখে নতুন একটা রেসিপি সম্পর্কে ধারনা পেলাম। আমার কাছে মনে হচ্ছে অনেক মজা হয়েছে আপনার রেসিপিটি।
 2 years ago 

আলু ভাজি খেতে যেমন সুস্বাদু তেমনি ছোট মাছ দিয়ে আলু ভাজি খেতে অনেক ভালো লাগে ভাইয়া। একদিন খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। এভাবে রান্না করে খেতে ভিশন মজা। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

ছোট মাছ দিয়ে আলু ভাজা খেতে খুবই ভালো হয়েছিল ভাইয়া। একদিন খেয়ে দেখবেন আশা করছি ভাল লাগবে। অনেক সুন্দর মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

ছোট মাছ দিয়ে আলু ভাজি খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছোট মাছ দিয়ে আলু ভাজা খেতে সত্যিই অনেক সুস্বাদু হয়েছিল। আমি আমার রেসিপি তৈরির প্রতিটি ধাপ উপস্থাপন করার চেষ্টা করেছি। আপু আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজির অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। ছোট মাছ দিয়ে এইরকম আলু ভাজা খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার এই ছোট মাছের আলু ভাজি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ছোট মাছ দিয়ে ভিন্ন স্বাদের আলু ভাজি রেসিপি করেছেন। বেশ ভালো লাগলো। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আসলে এগুলো খেতে অনেক ভালো লাগে। খুবই পুষ্টিকর। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার অনেক ফেভারিট একটা খাবার। আসলে ছোট মাছ দিয়ে সবকিছুই ভালো লাগে। আর আলু ভাজি দিয়ে যদি করা যায় তাহলে স্পেশাল হয় অনেক। আপনার আজকের রান্নার রেসিপি অসাধারণ ছিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে সাজিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ছোট মাছ দিয়ে আলু ভাজি করলে খুবই টেস্টি হয় ।আপনি খুব সুন্দর করে ছোট মাছ দিয়ে আলু ভাজি রেসিপি তৈরি করেছেন। যেটা দেখে আমার খেতে ইচ্ছে করছে ।সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74