খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূ||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। NFT এর জন্য যে আর্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। যদিও আমি ভালো আর্ট পারি না। তবুও আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের প্রিয় দাদার ঘোষণা করা আর্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় রং তুলিতে আঁকা খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চিত্র অঙ্কন করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আশা করছি আমার অঙ্কন চিত্রটি সকলের কাছে ভালো লাগবে।


❤️খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চিত্রাংঙ্কন:❤️

pic 3.jpg


আমি আমার অঙ্কন চিত্রের মাধ্যমে বাঙালি বধূর অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর সৌন্দর্যকে আমি আমার রং তুলিতে প্রকাশ করার চেষ্টা করেছি। মাথায় সিঁদুর, খোলা চুল, গা ভর্তি গয়না এই অপরূপ সৌন্দর্য শুধু বাঙালি বধূর শোভা পায়। বাঙালি বধূর এই অপরূপ সৌন্দর্য আমি আমার অঙ্কন চিত্রের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। পরনে লাল শাড়ি, মাথায় লাল সিঁদুর, কপালে লালটিপ, সবকিছু মিলিয়ে এক অপরূপ সৌন্দর্যে ভরা বাঙালি বধূর সৌন্দর্য আমি আমার অঙ্কনের মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। যদিও আমি খুব ভালো অঙ্কন করতে পারিনা। তবে আমি আমার ভালোলাগা থেকে মাঝে মাঝে অঙ্কন করতে পছন্দ করি। তাই আজ আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. রাবার।
৫. পেন্সিল।
৬. কালো কলম।
৭. পানি।

IMG20220130140525.jpg
Device-OPPO-A15


চিত্রাংঙ্কনের ধাপসমূহ:


❤️ধাপ-১❤️

IMG20220130140914.jpg
Device-OPPO-A15
IMG20220130141331.jpg
Device-OPPO-A15


খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চিত্র অঙ্কন করার জন্য প্রথমে আমি মেয়েটির মুখের অংশ অঙ্কন করেছি। এরপর মেয়েটির হাতে অংশ অঙ্কন করার চেষ্টা করেছি।


❤️ধাপ-২❤️

IMG20220130141610.jpg
Device-OPPO-A15
IMG20220130141823.jpg
Device-OPPO-A15


এবার আমি খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চুল গুলো সুন্দর করে অঙ্কন করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে হালকাভাবে অঙ্কন করে নিয়েছি। এরপর হাতের নখগুলো সুন্দর করে অঙ্কন করেছি।


❤️ধাপ-৩❤️

IMG20220130142205.jpg
Device-OPPO-A15


এবার আমি অপরূপ সৌন্দর্যে ভরা এই বাঙালি বধূর সুন্দর চোখ গুলো অঙ্কন করার চেষ্টা করেছি। এবার আমি ধীরে ধীরে নাক, ভ্রু অঙ্কন করেছি। এরপর হাতের অংশ সুন্দর করে অঙ্কন করেছি।


❤️ধাপ-৪❤️

IMG20220130142422.jpg
Device-OPPO-A15
IMG20220130142716.jpg
Device-OPPO-A15


বাঙালি বধূরা নত পরতে পছন্দ করে। তাই আমি খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর নাকে একটি সুন্দর নত অঙ্কন করেছি। এরপর খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর কানে দুটো ঝুমকো অঙ্কন করেছি। ঝুমকো পরলে বাঙালি মেয়েদের অপরূপ সৌন্দর্য আরো বেশি ফুটে ওঠে। তাই আমি কানের ঝুমকো অঙ্কন করেছি।


❤️ধাপ-৫❤️

IMG20220130142901.jpg
Device-OPPO-A15
IMG20220130143126.jpg
Device-OPPO-A15


এরপর বাঙালি বধূর অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য গলার হার অঙ্কন করেছি। এবার হাতের চুড়িগুলো অঙ্কন করেছি। বাঙালি বধূরা যেহেতু গহনা পরতে পছন্দ করে তাই আমি হাত ভর্তি চুড়ি অঙ্কন করেছি।


❤️ধাপ-৬❤️

IMG20220130143224.jpg
Device-OPPO-A15
IMG20220130143547.jpg
Device-OPPO-A15


এবার আমি রং তুলি নিয়েছি রং করার জন্য। সেই মেয়েটির শাড়ি লাল রং করার চেষ্টা করেছি। লাল শাড়িতে বাঙ্গালী বধূর সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়। আমি বাঙালি বধূর অপরূপ সৌন্দর্য তুলে ধরতে লাল রঙের ব্যবহার করেছি।


❤️ধাপ-৭❤️

IMG20220130143849.jpg
Device-OPPO-A15
IMG20220130144425.jpg
Device-OPPO-A15


এবার আমি ধীরে ধীরে শাড়ির আরো কিছু অংশ অঙ্কন করেছি। এবার আমি মাথার লম্বা চুল গুলোকে কালো করার চেষ্টা করেছি।


❤️ধাপ-৮❤️

IMG20220130145617.jpg
Device-OPPO-A15
IMG20220130145737.jpg
Device-OPPO-A15


আমি ধীরে ধীরে মাথার চুলগুলো কালো করেছি। মাথার চুল কালো করার পর মাথায় লাল রঙের সিঁদুর দিয়েছি। এরপর বাঙালি বধূর অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলতে কপালে সুন্দর একটি লাল টিপ পরিয়ে দিয়েছি।


❤️ধাপ-৯❤️

IMG20220130150320.jpg
Device-OPPO-A15
IMG20220130150701.jpg
Device-OPPO-A15


এবার পরনের গহনাগুলো সুন্দর করার জন্য হলুদ রঙের ব্যবহার করেছি। এরপর অন্যান্য কিছু অংশে রঙের ব্যবহার করেছি।


❤️ধাপ-১০❤️

IMG20220130151459.jpg
Device-OPPO-A15
IMG20220130151918.jpg
Device-OPPO-A15


এভাবে আরো কিছু অংশের কাজগুলো সুন্দর করে শেষ করেছি। বাঙালি বধূর সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য শাড়ির উপর হালকা করে সাদা রঙের ব্যবহার করেছি।


❤️ধাপ-১১❤️

IMG20220130152710.jpg
Device-OPPO-A15
IMG20220130152715.jpg
Device-OPPO-A15


চিত্রটি সুন্দর করে অঙ্কন করা হয়ে গেলে আমি চারপাশের কাগজ রং তুলিতে রাঙিয়ে দেয়ার চেষ্টা করেছি। যাতে করে চিত্রটি দেখতে সুন্দর হয়।


❤️শেষ ধাপ❤️

IMG20220130152936.jpg
Device-OPPO-A15
IMG20220130155743.jpg
Device-OPPO-A15
IMG20220130160532.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আমার অঙ্কন চিত্রটির চারপাশের সাদা কাগজের অংশ সুন্দর করে রং করেছি। এর ফলে আমার অঙ্কন চিত্রটি দেখতে আরও বেশি আকর্ষণীয় হয়েছে। এভাবেই আমি আমার অঙ্কন চিত্রটি তৈরির কাজ পুরোপুরি ভাবে শেষ করেছি। খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চিত্র অঙ্কন করা হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি।


❤️উপস্থাপনা:❤️

pic 2.jpg


খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি এই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আমার অঙ্কন চিত্রটি স্ক্যান করে সেই চিত্রটি শেয়ার করেছি। আশা করছি স্ক্যান করে এই চিত্রটি শেয়ার করার ফলে দেখতে আরও বেশি আকর্ষণীয় হয়েছে। যদিও আমি ভালো আর্টিস্ট নই তবে আমি শুধুমাত্র এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার নিজের মতো করে এই চিত্রটি অঙ্কন করেছি। কারণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মধ্যে অনেক বেশি ভালো লাগা কাজ করে। আমার কোন প্রকার ভুল ত্রুটি হলে দয়া করে সকলে ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন।


আমার ট্রন ওয়ালেট এড্রেস:👇
TJCkU1VoevpFsQdJdLMsD9oiiNz3WNfwhQ


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

খোলা চুলের সুন্দরী বউ তোকে অনেক সুন্দর লাগছে আপু । শাড়িতে লাল কালার করাতে আরো সুন্দর দেখাচ্ছে । আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার আর্টটি । ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আমি চেষ্টা করেছি লাল কালার ব্যবহার করে শাড়ি সুন্দর করে তৈরি করার।

 2 years ago 
বাহ্!! খুবই সুন্দর করে আপনি খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূ এঁকেছেন।যা সত্যিই প্রশংসার দাবিদার অনেক বেশি সুন্দর হয়েছে আমার খুব ভালো লেগেছে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥
 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আমাদের সকলের প্রিয় মিষ্টি আপুকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার প্রশংসা ও ভালোবাসায় আমি সিক্ত। ♥️♥️♥️

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

খোলা চুলে সিঁদুর পড়া মেয়েটি দেখতে আমার এক আন্টির মতো লাগছে, আহারে, খুব কষ্ট লাগছে আমার সেই আণ্টির কথা মনে পড়ে। কারণ সেই আন্টিটার মেয়েকে আমার সাথে বিয়ে দিতে চেয়েছিলো এই রকম এক আন্টিকে আমি স্বপ্নে দেখছিলাম। যাক আপনাকে ধন্যবাদ সেই আন্টির কথা মনে করিয়ে দেওয়ার জন্য আপনার চিত্রের মাধ্যমে। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

খোলা চুলে সিঁদুর পরা মেয়েটিকে আপনার আন্টির মতো লাগছে এটা জেনে ভালো লাগলো। যদি এই চিত্রটি আপনার আন্টির মেয়ের মতো লাগতো তাহলে আপনাকে দিয়ে দিতাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চিত্রাংকন খুব সুন্দর হয়েছে। আপনি অনেক নিখুঁতভাবে দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে চিত্রটি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খোলা চুলে সিঁদুর পরা বাঙালি বধূর চিত্র অঙ্কন এমন সুন্দর হয়েছে চোখ ফেরানো যাচ্ছে না । চোখ গুলো দেখে মনে হচ্ছে পাগল হয়ে যাব । কালো কালো চুল । অসাধারণ একটি অঙ্কন যে কেউ মুগ্ধ হবে ।খুবই সুন্দর ভাবে উপস্থাপন আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কনের হাত আছে বলতে হয় । ধন্যবাদ এত সুন্দর অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

শেষ করার পরে আপনি ব্যাক সাইডে যে সুন্দর করে কালার করেছেন এটা দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। কারণ এতটা নিখুঁতভাবে করেছেন মনে হয়েছে আপনি চিত্রটি অঙ্কন করার আগেই পেছনে আপনি কালার করেছেন কিন্তু আসলে মনটা ছিল না জাস্ট অসাধারণ।

 2 years ago 
আপনার অংকন আমার ভালো লেগেছে, আহা কত সুন্দর আর্ট করেছেন আপু। আপনার জন্য দোয়া রইলো। ❤️
 2 years ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। আমি ভালো আর্ট করতে পারিনা। তবে আমি চেষ্টা করেছি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় এই আর্টটি করার জন্য। সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

অনেক সুন্দর আপু অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর হয়েছে তা বলার বাইরে। কি সুন্দর করে মেয়েটি চলে হাত রেখে মাথায় সিঁদুর দিয়ে কানে ঝুমকো দুল দুয়ারে দাঁড়িয়ে আছে তা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 
ওয়াও অনেক সুন্দর একটি বধু একেছেন আপু। দেখতে বেহুলা গানের বেহুলার মতো লাগছে। কপালে সিঁদুর, গলায় মালা, নাকে নাকফুল। সব মিলিয়ে দেখতে অসাধারন লাগছে। অনেক অনেক ধন্যবাদ এতসুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 70137.39
ETH 3937.34
USDT 1.00
SBD 3.71