অরিগ্যামি-সূর্যমুখী ফুলের অরিগ্যামি||

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি ফুলের অরিগ্যামি শেয়ার করতে যাচ্ছি। কয়েকদিন থেকে ব্যস্ততা আমাকে একেবারে ঘিড়ে ধরেছে। পরীক্ষা শেষ হলেও কাজগুলো সব জমে ছিল। আসলে ৭-৮ দিন সেভাবে কোন কাজ করতেই পারিনি। তাই আজকে একেবারে সকাল থেকে শুরু করে অনেক কাজ করে ফেলেছি। বাসার কাজ ফেলে রাখলে সত্যি অনেক মুশকিল হয়ে যায়। আজকে সত্যিই অনেক কষ্ট হয়েছে। তবে কি আর করার কাজ তো করতেই হয়। জমিয়ে রাখা সব কাজ একেবারে করতে গেলে অনেক বেশি কষ্ট হয়ে যায়😔। যাই হোক ব্যস্ততার মাঝেও ছোট্ট একটি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আসলে নিজের পরিবারের পাশাপাশি আমার বাংলা ব্লগ আমার অন্য একটি পরিবার। তাইতো ব্যস্ততার মাঝেও আমার বাংলা ব্লগের সাথেও যুক্ত থাকার চেষ্টা করছি। আশা করছি আমার তৈরি করা সূর্যমুখী ফুলের অরিগ্যামি আপনাদের ভালো লাগবে।


সূর্যমুখী ফুলের অরিগ্যামি:

IMG_20231209_184428.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। সময় পেলেই নতুন কিছু করার চেষ্টা করি। যেহেতু কয়েকদিন অনেক ব্যস্ত ছিলাম। তাই সেভাবে কিছুই তৈরি করা হয়ে উঠছিল না। এরপর আজকে কি পোস্ট করব একেবারেই ভেবে পাচ্ছিলাম না। তাইতো হঠাৎ করে মনে পড়ল রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করে ফেলি। সেই ভাবনা থেকে কাগজের ফুল তৈরি করার চেষ্টা করেছি। হলুদ রঙের কাগজ দিয়ে সূর্যমুখী ফুল তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। জানিনা আপনাদের কাছে দেখতে কেমন লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি সূর্যমুখী ফুলের অরিগ্যামি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. কালো কাগজ।
৩. আঠা।
৪. পেন্সিল।
৫. কাঁচি।

IMG20231209164501.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG_20231209_190434.jpg
Device-OPPO-A15
IMG20231209164643.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে সূর্যমুখী ফুলের অরিগ্যামি তৈরি করার জন্য প্রথমে হলুদ রঙের কাগজ নিয়েছি। এরপর সুন্দরভাবে বিভিন্ন সাইজে কেটে নিয়েছি।


ধাপ-২

IMG20231209164726.jpg
Device-OPPO-A15
IMG20231209164803.jpg
Device-OPPO-A15


এবার ফুলের পাপড়ি গুলো তৈরি করার জন্য কাগজ নিয়েছি। এরপর ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG_20231209_171912.jpg
Device-OPPO-A15
IMG20231209164918.jpg
Device-OPPO-A15


কাগজ ভাঁজ করা হয়ে গেলে এবার পাপড়ি তৈরি করার জন্য সুন্দর করে পেন্সিল দিয়ে একে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে কেটে নেওয়ার সময় সুবিধা হয়।


ধাপ-৪

IMG20231209164937.jpg
Device-OPPO-A15
IMG20231209165019.jpg
Device-OPPO-A15


এবার দাগ অনুযায়ী ধীরে ধীরে ফুলের পাপড়ি গুলো কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20231209165240.jpg
Device-OPPO-A15
IMG20231209165547.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে ফুল তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20231209165558.jpg
Device-OPPO-A15
IMG20231209165738.jpg
Device-OPPO-A15


এবার ছোট কাগজ নিয়েছি এবং একই পদ্ধতি অনুযায়ী ফুল তৈরি করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20231209165807.jpg
Device-OPPO-A15
IMG20231209165850.jpg
Device-OPPO-A15


এবার আঠা দিয়ে ফুলের পাপড়ি গুলো একটির সাথে আরেকটি লাগিয়ে দেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20231209170009.jpg
Device-OPPO-A15
IMG20231209170053.jpg
Device-OPPO-A15


এবার ফুলের মাঝের অংশের সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য কালো রংয়ের কাগজ নিয়েছি। এরপর কাগজ কেটে নেওয়ার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20231209170131.jpg
Device-OPPO-A15
IMG20231209170219.jpg
Device-OPPO-A15


কাগজ কেটে সুন্দরভাবে মাঝের অংশ তৈরি করার জন্য প্রস্তুত করেছি। এভাবে সবগুলো অংশ প্রস্তুত করা হয়ে গেলে ফুল তৈরি করার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত করেছি।


উপস্থাপনা:

IMG_20231209_183500.png
Device-OPPO-A15


খুবই অল্প সময়ে সূর্যমুখী ফুলের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। কাগজ কেটে কেটে ভিন্ন রকমের ফুল তৈরি করতে আমার অনেক ভালো লাগে। সাথে কিছু পাতা তৈরি করতে পারলে দেখতে আরো বেশি ভালো লাগতো। কিন্তু শরীরটা খুব একটা ভালো লাগছিল না। তাইতো আর কিছুই তৈরি করা হয়নি। আশা করছি আমার তৈরি করা সূর্যমুখী ফুলের অরিগ্যামি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 8 months ago 

আপনি রঙিন কাগজ দিয়ে সূর্যমুখী ফুলের সুন্দর অরিগামি তৈরি করেছেন। এই অগামিটি দেখে আমার একটা ড্রেসের কথা মনে পড়ল। যেখানে আমি এরকম সূর্যমুখী ফুলের পেইন্টিং করেছিলাম।যাই হোক রঙিন কাগজ দিয়ে তৈরি সূর্যমুখী ফুলের অরিগামিটা অনেক সুন্দর লাগছে আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সূর্যমুখী খুব সুন্দর করে নিজ হাতে তৈরি করেছেন। সত্যিই আপনার এই অ্যা্রিগমটি দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হলুদ এবং কালো রঙের কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সূর্যমুখী ফুলের অরিগ্যামি তৈরি করেছেন আপনি। সূর্যমুখী ফুলটি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় লাগলেও দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখতে খুব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

তাই তো দেখছি আপু আজকের দিনটি খুবই ব্যস্ততার মধ্যে কাটিয়েছেন । আবার আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য সূর্যমুখী ফুল তৈরি করে হাজির হয়েছেন । খুবই সুন্দর ছিল। অনেকটা সময় ব্যয় করে সূর্যমুখী ফুল তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। যেটা আপনি ধারাবাহিকভাবে করেই চলেছেন ভালো লাগে আপনার পোস্ট।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার তৈরি সূর্যমুখী ফুলের অরিগ্যামিটা অসাধারণ হয়েছে আপু। দেখতে খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় লাগলেও কমপ্লিট হওয়ার পর দেখতে চমৎকার দেখায়। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 8 months ago (edited)

বাহ্ চমৎকার তো আপু। ভাবছি আমিও শিখে নিবো আপনার আজকের এমন সুন্দর একটি অরিগ্যামি। বেশ সুন্দর করে রঙিন কাগজ কেটে ধাপে ধাপে প্রতিটি স্তর আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আজকের অরিগ্যামিটি কিন্তু আমার অনেক ভালো লেগেছে। দেখেই বুঝা যাচ্ছে যে বেশ সময় নিয়ে আপনি আজকের অরিগ্যামিটি করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 8 months ago 

সূর্যমুখী ফুলের অরিগ্যামি দেখে অনেক ভালো লাগলো। দেখতে সূর্যমুখী ফুলের মতোই হয়েছে। বেশ সুন্দর করে অরিগ্যামির ধাপ গুলো দেখিয়েছেন। ভালো লাগলো পোস্ট দেখে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 8 months ago 

প্রথম দেখাতে কেউ বুঝতেই পারবে না এটি কাগজ দিয়ে তৈরি করেছেন। অসম্ভব সুন্দরভাবে সূর্যমুখী ফুলের অরিগ্যামি তৈরি করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি আপনার তৈরীর প্রতিটা ধাপ আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু আমিও ৭-৮ দিন ঠিকভাবে কাজ করতে পারতেছি না, অনেক ব্যস্ততার মধ্যে সময় পার করতেছি।তাও আপনার মত কাজটা ধরে রাখতেছি ও কন্টিনিউ করতেছি।আপনি আজকে সূর্যমুখী ফুলের অরিগ্যামি তৈরি করেছেন, এটি আমার ভীষণ ভালো লাগলো। কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43