DIY-সবাইকে জানাই রমজানের শুভেচ্ছা||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। প্রথমেই সবাইকে জানাই রমজানের অনেক অনেক শুভেচ্ছা। দেখতে দেখতে রমজান চলে এলো। রমজান হচ্ছে রহমতের মাস। আর সংযমের মাস। আর এই বিশেষ দিনে রমজানের শুভেচ্ছা জানানোর জন্য একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার চেষ্টা করেছি।।আশা করছি সবার ভালো লাগবে।


সবাইকে জানাই রমজানের শুভেচ্ছা:

IMG_20240312_145921.jpg
Device-OPPO-A15


রমজানের শুরুতেই সবাইকে অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। জানিনা সবার দিন কেমন কাটছে। তবে রমজানের প্রথম দিনে আমার বেশ ভালোই লাগছে। আর আজকে কি পোস্ট করবো ভেবে পাচ্ছিলাম না। তাই তো ভাবলাম সবাইকে রমজানের শুভেচ্ছা জানানোর জন্য একটি শুভেচ্ছা কার্ড তৈরি করি। বিশেষ দিনে বিশেষ কিছু তৈরি করতে আমার বেশ ভালো লাগে। তাই সময় পেলে বিশেষ কিছু তৈরি করার চেষ্টা করি। জানিনা আমার তৈরি করা এই কার্ড সবার কাছে কেমন লাগবে। তবে রমজানের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর করে কার্ড তৈরি করার চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রমজানের শুভেচ্ছা কার্ড তৈরি করেছি আর কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20240312133301.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240312133449.jpg
Device-OPPO-A15
IMG20240312133556.jpg
Device-OPPO-A15


রমজানের শুভেচ্ছা জানানোর জন্য একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি। এজন্য প্রথমে আমি সাদা কাগজ কেটে নিয়েছি। এরপর কালো কাগজ নিয়েছি।


ধাপ-২

IMG20240312133646.jpg
Device-OPPO-A15
IMG20240312133710.jpg
Device-OPPO-A15


এবার কালো কাগজের উপরের অংশে দাগ দিয়ে নিয়েছি। আর সুন্দর করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240312134441.jpg
Device-OPPO-A15
IMG20240312134459.jpg
Device-OPPO-A15


এবার সাদা কাগজের সাথে কালো কাগজটি সুন্দর করে লাগিয়ে দিয়ে কার্ডটি সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20240312134616.jpg
Device-OPPO-A15
IMG20240312134659.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কলম দিয়ে মিনার অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240312135055.jpg
Device-OPPO-A15
IMG20240312135130.jpg
Device-OPPO-A15


এবার আঠা দিয়ে সুন্দর করে উপরের অংশে লাগিয়ে দিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20240312135330.jpg
Device-OPPO-A15
IMG20240312135454.jpg
Device-OPPO-A15


এবার একটি সাদা কাগজ নিয়েছি। আর লাল কলম নিয়েছি। এরপর সুন্দর করে কলম দিয়ে লিখে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240312135513.jpg
Device-OPPO-A15
IMG20240312135549.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে লেখাটি উপস্থাপন করার জন্য কাগজটি কেটে ডিজাইন করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240312135642.jpg
Device-OPPO-A15
IMG20240312135650.jpg
Device-OPPO-A15


এবার আঠা দিয়ে কাগজটি লাগিয়ে দিয়েছি। আর সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20240312135843.jpg
Device-OPPO-A15
IMG20240312135903.jpg
Device-OPPO-A15


এবার সাদা কাগজ কেটে নিয়েছি। আর সাদা কাগজ দিয়ে ফুল তৈরি করার জন্য ভাঁজ করে নিয়েছি।


ধাপ-১০

IMG20240312135929.jpg
Device-OPPO-A15
IMG20240312140109.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কাগজ কেটে কেটে ফুল তৈরি করে নিয়েছি।


শেষ ধাপ

IMG20240312140148.jpg
Device-OPPO-A15
IMG_20240312_141538.jpg
Device-OPPO-A15


এবার সাদা কাগজের উপরে লাল কলমের ব্যবহার করেছি। যাতে করে দেখতে ভালো লাগে। এরপর ফুল গুলো দিয়ে ডিজাইন করে নেওয়ার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240312_145728.jpg
Device-OPPO-A15


রমজানের শুভেচ্ছা জানানোর জন্য এই বিশেষ দিনে এই সুন্দর কার্ড তৈরি করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে এই কার্ড তৈরি করতে আমার বেশ ভালো লেগেছে। আর সবাইকে শুভেচ্ছা জানাতেও ভালো লেগেছে। আশা করছি আমার তৈরি করা রমজানের শুভেচ্ছা কার্ড সবার অনেক ভালো লাগবে। সবার জন্য অনেক অনেক শুভকামনা রইল।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 7 months ago 

আমার কাছেও রমজানের প্রথম দিনটি ভালোই কাটলো আপু। আল্লাহর রহমতে ত্রিশটা রোযাই যেন সহিহভাবে রাখতে পারি। যাক, রমাদান উপলক্ষে খুব সুন্দর একটি শুভেচ্ছা কার্ড বানিয়েছেন।

 7 months ago 

রমজানের প্রথম দিনটি আপনার ভালো কেটেছে জেনে ভালো লাগলো ভাইয়া। দোয়া করি আপনি যেন সবগুলো রোজই রাখতে পারেন। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

রমজান মোবারক। আপনাকেও রমজানের শুভেচ্ছা। বেশ দারুন তৈরি করেছেন দেখছি। রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করেছেন যা দেখতে অসম্ভব দারুন লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

রমজানের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

রঙিন পেপাররা কেটে রমজানের শুভেচ্ছা কার্ড দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে আপনার দক্ষতার প্রশংসা অবশ্যই করতে হয়। এরকম অনেক একটি পোস্ট দেখতে পেরে অনেক ভালো লাগলো। ধাপগুলো পর্যায়ক্রমে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা কার্ড বানানো বুঝতে অনেক সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রঙিন কাগজের ব্যবহার করে সুন্দর করে একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি। আর প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

আপনি তো সবসময় নিজের আইডিয়া কাজে লাগিয়ে কিছু তৈরি করে থাকেন। যেটা ভালোই উপভোগ করি। পবিত্র মাহে রমজান মাসে শুভেচ্ছা জানানো নিজের তৈরি শুভেচ্ছা কার্ড দারুন ছিল। ভালো লাগলো এই ধরনের কাজ গুলো দেখতেও ভালো লাগে । আপনাকেও পবিত্র মাহে রমজানের অনেক অনেক শুভেচ্ছা । এই মাসটি আপনার জীবনে শান্তি বয়ে আনুক।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আমি মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি। আর রমজানে উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানানোর জন্য একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

আপনাকেও পবিত্র রমজানের অনেক অনেক শুভেচ্ছা আপু। আপনি খুব সুন্দর একটি কার্ড তৈরি করে আমাদের সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। কার্ডটি দারুন লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে তৈরির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

রমজানের শুভেচ্ছা জানানোর জন্য এই সুন্দর কার্ড তৈরি করার চেষ্টা করেছি আপু। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপু আপনাকেও পবিত্র রমজানের শুভেচ্ছা জানাই। রমজান আসবে বলতে বলতে এসে একদিন চলেও গিয়েছে। আপনি রমজান উপলক্ষে খুব সুন্দর একটি শুভেচ্ছা কার্ড বানিয়েছেন। আপনার এই শুভেচ্ছা কার্ড আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের কার্ড বানাতে ও দেখতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর কার্ড আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপু আমি চেষ্টা করেছি রমজান উপলক্ষে সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার আর। প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে মূল্যবান মন্তব্যের জন্য।

 7 months ago 

আপনাকেও রমজানের শুভেচ্ছা জানাই আপু। আবারো আমাদের মাঝে রমজান ফিরে এসেছে। রমজান আমাদের শিক্ষা দিয়ে যায় একে অপরের সাথে সুন্দর ব্যবহার করা ভালোবাসা বিনিময় করা এবং ধর্মীয় শিক্ষা লাভ করার। আশা করি আমরা সবাই সুন্দর ব্যবহার শিখব এ রমজানের মধ্য দিয়ে।

 7 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া একে অপরের প্রতি সহানভূতিশীল হতে হবে এবং সুন্দর ব্যাবহার করতে হবে। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

আপনাকেও রমজানের শুভেচ্ছা আপু।সত্যি রমজানের শুরুর দিন বেশ ভালোই কেটে গেল। ইনশাআল্লাহ দোয়াকরি বাকি দিন গুলো এভাবেই কাটবে।যাইহোক রমজান উপলক্ষে আপনার কার্ডটি সুন্দর হয়েছে। সত্যি আপু রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

দোয়া করি আপু রমজানের প্রত্যেকটা দিন যেন আপনার ভালো কাটে। যাই হোক আমি রমজান উপলক্ষে সুন্দর একটি কার্ড তৈরি করে শেয়ার করার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

প্রথমে আপনাকে পবিত্র রমজানে সুস্বাগতম জানাই । আবার আমাদের মাঝে পবিত্র মাহে রমজান ফিরে এসেছে। পবিত্র মাহে রমজানের গুরুত্ব এবং ফজিলত আমাদের জন্য অপরিহার্য। আপনি সুন্দর করে কাগজ দিয়ে রমজানের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

পবিত্র রমজানের বিশেষ দিনে এই কার্ড আপনাদের মাঝে উপস্থাপন করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

আপনি প্রতিনিয়ত চেষ্টা করেন ভিন্ন কিছু তৈরি করার। আজকেও রমজানের শুভেচ্ছা জানিয়ে সবার উদ্দেশ্যে একটি কার্ড তৈরি করে শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে আপু আপনার তৈরি করা ডাই প্রজেক্ট। আপনাকেও জানাই পবিত্র রমজানের শুভেচ্ছা। সবার দিন ভালো কাটুক সেই কামনা করি। কার্ড দেখতে খুবই সুন্দর হয়েছে আপু।

 7 months ago 

আপু আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। রমজানের শুভেচ্ছা জানানোর জন্য একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার চেষ্টা করেছি আপু। আমিও চাই সবার দিন ভালো কাটুক।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65