DIY-ম্যাচ বক্স দিয়ে ওয়ারড্রব তৈরি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। কয়েকদিন আগেই ম্যাচের কাঠি দিয়ে সুন্দর ট্রফি তৈরি করেছিলাম। আর সেই বক্সগুলো ছিল। তাই আমি এবার ম্যাচ বক্স দিয়ে ওয়ারড্রব তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আমার তৈরি করা ওয়ারড্রব সবার কাছে ভালো লাগবে।


ম্যাচ বক্স দিয়ে ওয়ারড্রব তৈরি:

IMG_20221228_110042.jpg
Device-OPPO-A15
IMG_20221228_091939.jpg
Device-OPPO-A15
IMG_20221228_094009.jpg
Device-OPPO-A15


যখন কোন কিছু অতিরিক্ত জিনিস থাকে সেগুলো দিয়ে নতুন কিছু তৈরি করতে ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করি ভিন্ন কিছু তৈরি করতে। এবার আমি ম্যাচ বক্স দিয়ে সুন্দর একটি ওয়ারড্রব তৈরি করে আপনাদের মাঝে হাজির হয়েছি। ম্যাচ বক্স দিয়ে ছোট্ট একটি ওয়ারড্রব তৈরি করতে ভীষণ ভালো লেগেছে। যদিও এখানে কোন জামা কাপড় রাখা যাবে না। আপনারা চাইলে ছোট ছোট ক্লিপ কিংবা আলপিন রাখতে পারবেন। প্রয়োজনীয় পিন কিংবা আলপিন বেশ সুন্দরভাবে রাখা যাবে। আশা করছি আপনারাও এভাবে তৈরি করে প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারবেন। চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি ম্যাচ বক্স ব্যবহার করে সুন্দর একটি ওয়ারড্রব তৈরি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. ম্যাচ বক্স।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।
৬. পুঁথি।

IMG20221228083059.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20221228083327.jpg
Device-OPPO-A15
IMG_20221228_093239.jpg
Device-OPPO-A15


ম্যাচ বক্স দিয়ে ওয়ারড্রব তৈরি করার জন্য প্রথমে সুন্দর করে ম্যাচ বক্স গুলো প্রস্তুত করে নিয়েছি।


ধাপ-২

IMG20221228083544.jpg
Device-OPPO-A15
IMG20221228083636.jpg
Device-OPPO-A15


এবার ওয়ারড্রবের বাইরের অংশের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য লাল রঙের কাগজ কেটে নিয়েছি।


ধাপ-৩

IMG20221228083707.jpg
Device-OPPO-A15
IMG20221228083727.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে কাগজগুলো প্রস্তুত করেছি লাগানোর জন্য এবং আঠা লাগানোর জন্য প্রস্তুত করেছি।


ধাপ-৪

IMG_20221228_093351.jpg
Device-OPPO-A15
IMG20221228084751.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে আঠা লাগিয়ে ম্যাচ বক্স এর বাহিরের অংশ সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20221228084929.jpg
Device-OPPO-A15
IMG20221228085000.jpg
Device-OPPO-A15


এবার আমি নীল রঙের কাগজ সুন্দর করে কেটে নিয়েছি ফুল তৈরি করার জন্য।


ধাপ-৬

IMG20221228085028.jpg
Device-OPPO-A15
IMG20221228085047.jpg
Device-OPPO-A15


কাগজ কাটা হয়ে গেলে সুন্দর করে ভাঁজ করে নিয়েছি এবং ফুলের জন্য প্রস্তুত করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20221228085118.jpg
Device-OPPO-A15
IMG20221228085851.jpg
Device-OPPO-A15


এবার কাঁচি দিয়ে কেটে কেটে ছোট ছোট এই ফুলগুলো তৈরি করেছি। যাতে করে হাতল তৈরি করতে সুবিধা হয়।


ধাপ-৮

IMG20221228085911.jpg
Device-OPPO-A15
IMG20221228090209.jpg
Device-OPPO-A15


এবার আঠা দিয়ে ফুলগুলো সুন্দর করে লাগিয়ে নিয়েছি।


ধাপ-৯

IMG20221228090608.jpg
Device-OPPO-A15
IMG20221228090720.jpg
Device-OPPO-A15


এবার হাতল তৈরি করার জন্য ছোট ছোট পুঁথি লাগিয়ে নিয়েছি। যাতে করে ড্রয়ার খুলতে সুবিধা হয়।


ধাপ-১০

IMG20221228090827.jpg
Device-OPPO-A15
IMG20221228090954.jpg
Device-OPPO-A15


এবার নীল রঙের একটি রঙিন কাগজ নিয়েছি এবং সম্পূর্ণ অংশ সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG_20221228_093552.jpg
Device-OPPO-A15
IMG_20221228_093813.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আরো কিছু অংশের কাজগুলো করে সুন্দর এই ওয়ারড্রব আরো বেশি সুন্দর করে তোলার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20221228_094917.jpg
Device-OPPO-A15
IMG_20221228_091855.jpg
Device-OPPO-A15


নতুন কিছু তৈরি করতে ভালো লাগে। তাই ছোট ছোট ম্যাচ বক্স দিয়ে নতুন কিছু তৈরি করার চেষ্টা করেছি। আসলে এই ছোট জিনিস গুলো তৈরি করতে অনেকটা সময় লাগে। কারণ খুব ধীরে ধীরে কাজগুলো করতে হয়। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে এই কাজটা করতে আমার বেশ সময় লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এরকম ছোট ছোট জিনিস গুলো তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার ওয়ারড্রব টি খুব সুন্দর হয়েছে আপু। চমৎকার ভাবে আপনি তৈরি করেছেন। এগুলোতে ছোট ছোট জিনিসগুলো খুব সুন্দর করে গুছিয়ে রাখা যাবে ইচ্ছে করলে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ছোট ছোট জিনিস গুলো বানাতে সত্যি অনেক ভালো লাগে। তবে অনেকটা সময় লাগে। সত্যি আপু এই জিনিসগুলো সাজিয়ে রাখলে দেখতেও বেশ ভালো লাগে। আপনিও চাইলে অবসর সময়গুলোতে বানাতে পারেন। ধন্যবাদ আপু মতামত প্রকাশের জন্য।

 2 years ago 

আমি মাঝে মাঝে চিন্তা করি এত বুদ্ধি আপনাদের আসে কোথা থেকে। ম্যাচ বক্স দিয়ে খুব চমৎকার একটি ওয়ারড্রব বানিয়ে ফেলেছেন। আসলে আপনার বুদ্ধির প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বুদ্ধি মাথায় থাকে ভাইয়া😅। ম্যাচ বক্স দিয়ে তৈরি।ওয়ারড্রব আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আসলে ভিন্ন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপানার মাথাটা একদিন ধার দিবেন 😄😄তাহলে কিছু বুদ্ধি ট্রান্সফার করে নিতাম।।

 2 years ago 

কমিউনিটিতে আসার আগে দুইটা বানিয়েছিলাম এমন,একটা আমার কাছে আছে আরেকটা আমার ফুফাতো বোনের কাছে।স্মৃতিটা মনে পরে গেলো।
দারুণ হয়েছে আপনার বানানো ওয়ারড্রবটা।এবার কাপড় চোপ্র তুলে সংসার সাজান😁।শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি আগে যেহেতু একবার এভাবে বানিয়ে ছিলেন আর এবার সময় করে আবারো বানাতে পারেন ভাইয়া। বানাতে সত্যি অনেক ভালো লেগেছে। কিন্তু সেখানে শুধু আলপিন রাখা যাবে। আর কিছুই হবে না।

 2 years ago 

ওয়ারড্রবটি দেখে বোঝাই যাচ্ছে না যে এটি আপনি নিজে তৈরি করলেন। আমি তো প্রথমেই ভেবেছিলাম হয়তো কোন একটি খেলনা হবে এটি। কিন্তু আপনি ম্যাচ বক্স দিয়ে অসাধারণভাবে এই কাজটি সম্পন্ন করলেন। আমার কাছে এই জিনিসগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। কিন্তু আপনি তৈরি করেছেন দেখে তো আরো অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে বুদ্ধি দিয়ে এই সুন্দর জিনিসটি তৈরি করার জন্য।

 2 years ago 

জি আপু এটা তো আমি নিজেই তৈরি করেছি। এগুলো দেখতে হয়তো অনেকটা খেলনার মত লাগে। তবে অনেক সময় নিয়ে কাজগুলো করতে হয়। আর আমি চেষ্টা করেছি সুন্দর করে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ম্যাচের বক্স দিয়ে খুব সুন্দর একটি ওয়ারড্রব বানিয়েছেন।আমি যখন ছোট ছিলাম তখন ম্যাচ বক্স দিয়ে এরকম একটি ওয়ারড্রব বানিয়েছিলাম।খুব সুন্দর হয়েছিল। আর বানানো ওয়ারড্রবটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ওয়ারড্রব বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ম্যাচের বক্স দিয়ে সুন্দর একটি ওয়ারড্রব তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া। আমার তৈরি করা এই ওয়ারড্রব আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। নতুন কিছু বানাতে এবং সবার মাঝে শেয়ার করতে আমারও খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

মেস বক্স ব্যবহার করে খুবই সুন্দর ওয়ারড্রব প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। তবে আপনার আইডিয়াটি কিন্তু দারুন ছিল।।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি ম্যাচ বক্স দিয়ে ওয়ারড্রব তৈরি করার। নতুন কোনো আইডিয়া মাথায় এলেই নতুন কিছু করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে ভাইয়া মতামতের জন্য।

 2 years ago 

এর আগে ম্যাচের কাঠি দিয়ে আপনি খুবই চমৎকারভাবে বিশ্বকাপ ট্রফি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছিলেন সেটা আমি দেখেছিলাম, এবার সেই ম্যাচের বক্স দিয়ে আপনি খুবই চমৎকার একটি ওয়ার্ড ড্রপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ খুবই ভালো লেগেছে আপনার তৈরি তো এই ম্যাচের বক্সের ওয়ারড্রব।

 2 years ago 

বিশ্বকাপ ট্রফি তৈরি তৈরি করার পর যেই ম্যাচের বক্স গুলো অবশিষ্ট ছিল সেগুলো দিয়ে নতুন কিছু তৈরি করার চেষ্টা করেছি। আমার কাজ আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। সুন্দরভাবে উৎসাহ দিয়েছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ম্যাচবক্স দিয়ে ওয়ার্ডড্রব তৈরি করেছেন। এটা তৈরি করতে মনে হয় আপনার অনেক সময় লেগেছে। এরকম অরিগেমি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার অরিগ্যামিটিও আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ম্যাচ বক্স এর ব্যবহার করে নতুন কিছু তৈরি করার জন্য। এই অরিগাম গুলো তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। আর দেখতেও বেশ ভালো লাগে। আপনার কাছেও ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো।

 2 years ago 
আপনি তো এক ঢিলে দুই পাখি মেরে ফেলেছেন। ম্যাচের কাঠি দিয়ে সুন্দর একটি ওয়ার্ল্ড কাপ বানিয়েছেন। আবার সেই ম্যাচের বক্স দিয়ে সুন্দর একটি ওয়ারড্রব বানিয়েছেন। খুবই সুন্দর হয়েছে ডাই এর কাজ। হাতল হিসেবে পুঁথি দেয়াতে এপিয়ারেনস টা আরো সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

মাঝে মাঝে এক ঢিলে দুই পাখি মারতে হয়। কারণ ঢিল মারার জন্য অনেক সময় ইট পাথর অভাব পড়ে যায়। যাই হোক ভাইয়া চেষ্টা করেছি অবশিষ্ট ম্যাচের বক্স গুলো কাজে লাগানোর। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

জাস্ট অসাধারণ হয়েছে আপু আপনার ডাই পোস্ট টি। ম্যাচ বক্স দিয়ে অসাধারণ একটি ওয়ারড্রব তৈরি করেছেন। ‌ অনেক কয়েক মাস আগে আমিও ম্যাচ বক্স দিয়ে সুন্দর একটি টেবিল তৈরি করেছিলাম। ‌ম্যাচের কাঠি দিয়ে আপনার বানানো ট্রফি আমি দেখতে পারিনি। আজ ওয়ারড্রব বানানো দেখতে পেরে ভালো লাগলো। এরকম আরো সুন্দর ডাই পোস্ট আমাদের উপহার দিন আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার তৈরি করা ডাই প্রজেক্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনি যেহেতু এর আগে এ ধরনের কাজগুলো করেছিলেন তাই বুঝতে পারছেন কতটা সময় লেগেছে। এভাবে টেবিল তৈরি করলেও দেখতে ভীষণ ভালো লাগে। অন্য একদিন টেবিল তৈরি করার চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39