DIY-ক্লে দিয়ে তরমুজ তৈরি🍉||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি নতুন পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আপনারা হয়তো অনেকেই জানেন কিছুদিন আগে আমি অনলাইন থেকে কিছু ক্লে কিনেছিলাম। এরপর যখন ভাবলাম কোন কিছু তৈরি করি তখন বুঝতেই পারছিলাম না কি তৈরি করবো। কয়েকদিন আগে আমি ওয়ালমেট তৈরি করেছিলাম। আর সেদিনই মূলত এই তরমুজটি তৈরি করেছিলাম। সবার প্রথমে তরমুজ তৈরি করেছিলাম। তাই হয়তো সেভাবে ভালোভাবে করতে পারিনি। প্রথম কাজ বুঝতেই তো পারছেন। তবুও চেষ্টা করেছি সুন্দর করে উপস্থাপন করার। আশা করছি সবার ভালো লাগবে।


ক্লে দিয়ে তরমুজ তৈরি🍉:

IMG_20240603_164908.png
Device-OPPO-A15


প্রথমবার ক্লে হাতে নিয়ে বুঝতেই পারছিলাম না কি তৈরি করবো। আসলে এই কাজগুলো করার অভিজ্ঞতা একদমই নেই। প্রথমবার যখন চেষ্টা করেছি তখন খুবই ঝামেলায় পড়তে হয়েছিল। বুঝতে পারছিলাম না কিভাবে কি করতে হয়। এরপর ভাবলাম বসেছি যখন কোন কিছু তৈরি করবোই। তাই ক্লে দিয়ে তরমুজ তৈরি করার চেষ্টা করেছি। আসলে নতুন কিছু করতে ভালো লাগে। তবে নতুন নতুন কাজ করতে গেলে নতুন রকমের অভিজ্ঞতা অর্জন করার সুযোগ হয়। ক্লে দিয়ে কাজ করতে গিয়ে আমারও নতুন অভিজ্ঞতা অর্জন করার সুযোগ করেছিল। যদিও একটু সময় লেগেছিল। তবে তরমুজগুলো দেখতে কিন্তু বেশ কিউট লাগছিল। বিশেষ করে ছোট ছোট তরমুজের পিস গুলো দেখতে বেশি ভালো লাগছিল। লাল টকটকে তরমুজ দেখে অনেক ভালো লেগেছে। তো এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি তরমুজগুলো তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. ক্লে
২. বিভিন্ন রকমের সরঞ্জাম।
৩. ছুরি

IMG20240525165303.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240525170334.jpg
Device-OPPO-A15
IMG20240525170428.jpg
Device-OPPO-A15


ক্লে দিয়ে তরমুজ তৈরি করার জন্য প্রথমে যখন আমি প্যাকেট খুলে ক্লে গুলো হাতে নিলাম তখন বুঝতে পারছিলাম না কিভাবে কি করবো। প্রথমে গোল গোল করে নিলাম। এরপর তরমুজের পিসের আকৃতির মতো করার চেষ্টা করলাম।


ধাপ-২

IMG20240525170603.jpg
Device-OPPO-A15
IMG20240525170711.jpg
Device-OPPO-A15


এবার বিভিন্ন উপকরণ দিয়ে তরমুজের পিসের মতো আকৃতি করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240525170740.jpg
Device-OPPO-A15
IMG20240525170854.jpg
Device-OPPO-A15


এবার তরমুজের নিচের দিকের ডিজাইনগুলো করার জন্য সাদা ক্লে নিয়েছি। আর লম্বা করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20240525170932.jpg
Device-OPPO-A15
IMG20240525171115.jpg
Device-OPPO-A15


এবার লাল অংশের নিচের দিকে সাদা অংশটি লাগিয়ে দিয়েছি। যেহেতু এখানে আঠার প্রয়োজন হয় না তাই খুব সুন্দর করে লাগিয়ে নিয়েছি।


ধাপ-৫

IMG20240525171218.jpg
Device-OPPO-A15
IMG20240525171409.jpg
Device-OPPO-A15


এবার তরমুজের মত খোসার অংশ তৈরি করার জন্য সবুজ রঙের ক্লে নিয়েছি। আর সুন্দর করে লম্বা করে নিয়েছি।


ধাপ-৬

IMG20240525171444.jpg
Device-OPPO-A15
IMG20240525171537.jpg
Device-OPPO-A15


এবার এতই পদ্ধতিতে নিচের দিকের অংশে সবুজ অংশ লাগিয়ে নিয়েছি। যাতে করে তরমুজ দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240525171629.jpg
Device-OPPO-A15
IMG20240525172458.jpg
Device-OPPO-A15


এবার বাড়তি অংশগুলো ধারালো ছুরি দিয়ে কেটে নিয়েছি। যাতে করে তরমুজের শেপ সুন্দর হয়।


ধাপ-৮

IMG_20240603_165231.jpg
Device-OPPO-A15
IMG20240525173254.jpg
Device-OPPO-A15


এবার কালো ক্লে নিয়েছি। আর ছোট ছোট করে দানা তৈরি করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20240525174005.jpg
Device-OPPO-A15


সুন্দর করে তরমুজের বিচি গুলো লাগিয়ে নিয়েছি। এভাবেই আমি সুন্দর এই তরমুজের টুকরো গুলো তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20240603_164728.png
Device-OPPO-A15
Device-OPPO-A15


প্রথমবার যখন এই তরমুজগুলো তৈরি করা শুরু করেছি তখন বুঝতেই পারছিলাম না কি করবো। তবে একটি জিনিস খেয়াল করে দেখলাম ফ্যানের বাতাসের কারণে ক্লে গুলো বারবার শুকিয়ে যাচ্ছিল। তাই কাজ করতে বেশ অসুবিধায় পড়তে হয়েছিল। এই কাজগুলো করতে অনেকটাই সময় লেগেছে। যেটা আসলে বলে বোঝানোর মত নয়। হয়তো প্রথমবার করেছি বলে সময় বেশি লেগেছে। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে অনেকটা সময় নিয়ে কাজটি করতে হয়েছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 last month 

ক্লে দিয়ে তৈরি এই তরমুজগুলো দেখতে একদম অবিকল আসল তরমুজের মতো লাগছিল। অনেক সুন্দর হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ ক্লে দিয়ে সুন্দর কিছু তরমুজের টুকরো বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

বাহ্ ক্লে দিয়ে আপনি কিউট তরমুজ তৈরি করেছেন আপু।আপনার ডাই টি আমার অনেক ভালো লাগলো।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরি করা তরমুজের গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। চেষ্টা করেছি প্রতিটি ধাপ উপস্থাপন করার।

 last month 

বাহ !আপু আপনি ক্লে দিয়ে খুব সুন্দর তরমুজ বানিয়েছেন। আপনার তরমুজ বানানো দেখে আমার খুব লোভ লেগে গেল। আমিও আপনার মত করে ক্লে দিয়ে তরমুজ বানাবো। আপনি ক্লে দিয়ে তরমুজ বানানোর প্রতিটি ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু।

 last month 

ক্লে দিয়ে সুন্দর করে তরমুজ তৈরি করার চেষ্টা করেছি আপু। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 last month 

ক্লে দিয়ে তরমুজের দারুন অরিগামি প্রস্তুত করেছেন।
দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন এর জন্য বেশি ভালো লাগছে দেখতে।
সুন্দর উপস্থাপনা করেছেন প্রস্তুত প্রণালী ফটোগ্রাফি সহ।
শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

তরমুজগুলো দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। কালার কম্বিনেশন সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last month 

অনলাইন থেকে ক্লে কেনার পোস্ট টা দেখেছিলাম। ওয়ালমেট টাও দেখা হয়েছিল। আজকে খুব সুন্দর তরমুজ তৈরি শেয়ার করেছেন। তরমুজের পিস গুলো দেখে মনে হচ্ছে সত্যি কারের। ক্লে দিয়ে যে কোন জিনিস তৈরি করলে একদম বাস্তবের মতই হয় বিশেষ করে কালারটা খুবই সুন্দর হয়। আপনি প্রথমবারের মতো তৈরি করলেও দেখতে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপু।

 last month 

জি আপু অনলাইন থেকে কেনা ক্লে গুলো দিয়েই তরমুজ বানিয়েছি। কালার আপনার কাছে ভালো লেগেছে এবং বাস্তবের মত লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ক্লে দিয়ে তরমুজ তৈরি। দেখে তো খুব সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর একটি পোস্ট শেয়ার করার। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last month 

বাহ আপু আপনি দেখছি ক্লে ব্যবহার করে তরমুজ তৈরি করেছেন। আমরা ইতোমধ্যে রঙিন পেপার দিয়ে তরমুজের অরিগ্যামি তৈরি করা দেখতে পেরেছি। আজকে আমরা আপনার মাধ্যমে ক্লে দিয়ে তরমুজের অরিগ্যামি তৈরি করার প্রসেস দেখতে পারলাম। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে তরমুজের অরিগ্যামি টি তৈরি করেছেন।

 last month 

ক্লে ব্যবহার করে সুন্দর করে ছোট ছোট তরমুজ তৈরি করেছি এবং কাগজ দিয়ে তরমুজ তৈরি করলেও দেখতে ভালো লাগে। আমি আমার মত করে তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া।

 last month 

ক্লে দিয়ে বেশ অনেক কিছু জিনিস তৈরি করা যায়। আপনি আজকে ক্লে দিয়ে খুব চমৎকারনভাবে তরমুজ তৈরি করেছেন। দেখতে বেশ বাস্তবের তরমুজের মতই মনে হচ্ছে। তৈরি করার প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

দারুন তো আপু । আপনি তো দেখছি ক্লে দিয়ে আবার তরমুজ বানিয়ে শেয়ার করেছেন। বেশ সুন্দর লাগছে আপনার বানানো তরমুজ গুলো। দেখেই মনে হচ্ছে এক পিস খেয়ে নেই। খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপনাও করেছেন। ধন্যবাদ আপু।

 last month 

আজকে অসম্ভব সুন্দরভাবে ক্লে দিয়ে তরমুজ তৈরি করেছেন। দেখতে বেশ দারুণ লাগতেছে আমার কাছে। আপনি সবসময় ভালো কোয়ালিটি সম্পন্ন পোস্ট করে থাকেন। তরমুজটি দেখে বাস্তবের মত লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57889.17
ETH 3155.19
USDT 1.00
SBD 2.42