আর্ট-রাতের নগরীর একটি পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। কয়েকদিন থেকে আর্ট করার সময় হচ্ছিল না। কালকে যখন হাতে সময় পেয়েছিলাম তখন আর্ট করার চেষ্টা করেছিলাম। আশা করছি আমার এই আর্ট সবার ভালো লাগবে।


রাতের নগরীর একটি পেইন্টিং:

IMG_20240408_143534.jpg
Device-OPPO-A15
IMG_20240408_144944.jpg
Device-OPPO-A15


মাঝে মাঝে পেইন্টিং করতে অনেক ভালো লাগে। তবে রমজান মাসে পেইন্টিং করার সময় করে ওঠা ভীষণ মুশকিল। রমজান মাসে সবার ব্যস্ততা অনেক বেশি। আর এই ব্যস্ততার মাঝেও চেষ্টা করেছি একটি পেইন্টিং করার। রাতের নগরীর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। রাতের নগরীর অপরূপ সৌন্দর্য আর আলোকসজ্জাগুলো দেখতে অনেক ভালো লাগে। আর সেই সৌন্দর্য রং তুলির ছোঁয়ায় তুলে ধরার চেষ্টা করেছি। যাতে করে রং তুলির ছোঁয়ায় রাতের নগরী দেখতে ভালো লাগে। আর সেই ভাবনা থেকে সুন্দর একটি পেইন্টিং করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240408134153.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240408134400.jpg
Device-OPPO-A15
IMG20240408134524.jpg
Device-OPPO-A15


রাতের নগরীর পেইন্টিং করার জন্য প্রথমে আমি সুন্দর করে হালকা আকাশী রংয়ের ব্যবহার করেছি।


ধাপ-২

IMG20240408134642.jpg
Device-OPPO-A15
IMG20240408134735.jpg
Device-OPPO-A15


এবার হালকাভাবে পেন্সিল দিয়ে সুন্দর করে এঁকে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20240408134858.jpg
Device-OPPO-A15
IMG20240408135151.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে একটি গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে গাছটি দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20240408135317.jpg
Device-OPPO-A15
IMG20240408135410.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে কিছু বাড়ি অঙ্কন করার জন্য হলুদ রঙের ব্যবহার করেছি।


ধাপ-৫

IMG20240408135534.jpg
Device-OPPO-A15
IMG20240408135601.jpg
Device-OPPO-A15


এবার গাছের পাতা অঙ্কন করার চেষ্টা করেছি। এজন্য সবুজ রঙের ব্যবহার করেছি যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20240408135850.jpg
Device-OPPO-A15
IMG20240408140047.jpg
Device-OPPO-A15


এবার আবারো নিচের দিকের অংশে হলুদ রঙের সাথে কালো রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240408140248.jpg
Device-OPPO-A15
IMG20240408140359.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে উঁচু উঁচু দালান গুলো সুন্দরভাবে পেইন্টিং করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20240408140520.jpg
Device-OPPO-A15
IMG20240408140857.jpg
Device-OPPO-A15


এবার আবারো গাছের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য লাল রঙের ব্যবহার করেছি এবং ছোট ছোট ফুলের চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যাতে করে এই পেইন্টিং এর সৌন্দর্য বৃদ্ধি পায়।


ধাপ-৯

IMG20240408140958.jpg
Device-OPPO-A15
IMG20240408141038.jpg
Device-OPPO-A15


এবার একটি বৈদ্যুতিক খুঁটি অঙ্কন করার চেষ্টা করেছি। আর কিছু তারের প্রতিচ্ছবি অঙ্কন করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG_20240409_085928.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে লাইটগুলো অঙ্কন করেছি আর সাদা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি। যাতে করে রাতের নগরী দেখতে ভালো লাগে।


উপস্থাপনা:

IMG_20240408_150139.jpg
Device-OPPO-A15


রাতের নগরীর অপরূপ সৌন্দর্য রং তুলির মাধ্যমে তুলে ধরেছি। আর এই সুন্দর দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। রাতের নগরী দেখতে অনেক ভালো লাগে। বিভিন্ন রকমের আলোকসজ্জা আর প্রকৃতি সব মিলেমিশে অপরূপ সৌন্দর্য তৈরি করে। আর সেই সৌন্দর্য সবার মাঝে ফুটিয়ে তোলার জন্য আমি এই পেইন্টিং করার চেষ্টা করেছি। পেইন্টিং এর মাধ্যমে কোন কিছু উপস্থাপন করতে সত্যি অনেক ভালো লাগে। তাই তো মাঝে মাঝে রং তুলি নিয়ে বসে পরি নতুন কিছু পেইন্টিং করার জন্য। তবে সময়ের অভাবে অনেক কিছুই করা হয়ে ওঠে না। তবুও নিজের ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করার চেষ্টা করেছি। আশা করছি আমার এই পেইন্টিং সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 5 months ago 

আর্ট করার জন্য খুব সুন্দর একটি বিষয় নির্বাচন করেছেন আপু। রাতের নগরী ব্যস্ততার মধ্যেও অনেক সুন্দর পেইন্টিং করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মাঝে মাঝে আর্ট করার জন্য কোন বিষয় খুঁজে পাই না। তবুও মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি আপু। মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

আপনি খুবই দারুণ পেইন্টিং করতে পারেন এটা তো আপনার পেইন্টিং দেখেই বুঝতে পারি। আজকেও অনেক সুন্দর একটা দেশের পেইন্টিং করেছেন আপনি, যেটা দারুন লেগেছে দেখতে। রাতের নগরীর দৃশ্যটা অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। অনেক সুন্দর করে এটাকে আপনি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আর কালার কম্বিনেশন টা এত সুন্দর হয়েছে যে দেখতে জাস্ট মনোমুগ্ধকর লাগছে। ছোট ছোট ফুলের মত করে অঙ্কন করেছেন যেগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। সব মিলিয়ে সম্পূর্ণটা অসাধারণ ভাবে ফুটে উঠেছে।

 5 months ago 

আমার শেয়ার করা পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যিই ভালো লাগলো আপু। কালার কম্বিনেশন ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

 5 months ago 

রাতের নগরীর দারুন একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আপনার পেইন্টিং গুলো খুবই সুন্দর হয়। গাছের চিত্র অঙ্কন করাটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

গাছের চিত্রটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। মন্তব্য প্রকাশ করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

রাতের বেলা শহরের দৃশ্য খুবই ভালো লাগে আমার কাছে। আর আপনি রাতের এই দৃশ্যগুলো সুন্দরভাবে পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং এর মাধ্যমে রাতের দৃশ্যগুলো ফুটে উঠেছে। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া রাতের বেলায় আকাশের সৌন্দর্য আর চারপাশের প্রকৃতি দেখতে অনেক ভালো লাগে। তাইতো আমি এই সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরেছি।

 5 months ago 

শহরের আসল সৌন্দর্য রাতেই ফুটে উঠে। রাতের আলোকসজ্জা সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আজকের পেইন্টিং টিতে। পেইন্টিংটা খুবই সুন্দর হয়েছে আপু। কালার কম্বিনেশন টা দারুন লাগছে দেখতে। খুব সুন্দরভাবে সবগুলো ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

রাতের আকাশের অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি আপু। কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

আপনার করা পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে।
শহরের আসল সৌন্দর্য রাতে। শহরের রাতের সৌন্দর্যের কিছু অংশ আপনার পেইন্টিং এর মাধ্যমে প্রকাশ পেয়েছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আপু শহরের আসল সৌন্দর্য দেখা যায় রাতে। আর আমি রং তুলির ছোঁয়ায় রাতের সৌন্দর্য তুলে ধরেছি। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার পেইন্টিং গুলো সব সময়ই আমার অনেক ভালো লাগে। পোস্টার রং দিয়ে অনেক সুন্দর একটি রাতের নগরীর পেইন্টিং করেছেন। পোস্টার রং ব্যবহার করে অংকন করা যেকোনো ধরনের আর্টই দেখতে খুবই সুন্দর দেখায়।আপনি অঙ্কনের প্রক্রিয়াটি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর এই পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ঠিক বলেছেন আপু পোস্টার রং দিয়ে যেকোনো পেইন্টিং করলে দেখতে ভালো লাগে।

 5 months ago 

এই পেইন্টিং করতে বেশ সময় লাগে ।যদিও রোজার কারণে অনেকদিন হয় পেন্টিং নিয়ে বসা হয় না ।তারপরও আপনি সময় করে দারুণ একটি পেন্টিং করেছেন দেখে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আপু রোজার কারণে সময় করে পেইন্টিং করা হয়ে ওঠে না। তবুও একটুখানি সময় পেলে কোন কিছু করার চেষ্টা করি। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 5 months ago 

রাতের নগরীর সুন্দর একটি পেইন্টিং সম্পন্ন করেছেন। বিশেষ করে গাছটি বেশি দারুন ভাবে সম্পন্ন করেছেন। গাছের ডালগুলি আমার ভাল লাগছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রাতের নগরীর সৌন্দর্য তুলে ধরেছি। গাছের সৌন্দর্য আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া।

 5 months ago 

এরকম সুন্দর সুন্দর পেইন্টিং গুলো আমাকে একেবারে মুগ্ধ করে। আমি নিজেও পেইন্টিং করতে খুব পছন্দ করি। মাঝে মাঝেই পেইন্টিং করা হয়ে থাকে আমার ও। আজ আপনার মাধ্যমে অনেক সুন্দর একটা পেইন্টিং দেখেছি। যেটা এত সুন্দর হয়েছে যে কি বলবো আর। পেইন্টিং এর সৌন্দর্য দেখেই তো মুগ্ধ হয়েছি। এটা কিন্তু একেবারে মুগ্ধ হওয়ার মত ছিল। কালার কম্বিনেশন টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে এই পেইন্টিং এর। আর আপনি অনেক নিখুঁতভাবে নিশ্চয়ই পুরো পেইন্টিংটা করেছেন। পেইন্টিং গুলো অঙ্কন করার জন্য ধৈর্য, সময়, দক্ষতা সব কিছুরই প্রয়োজন হয়। এগুলো প্রয়োজন হলেও শেষ পর্যায়ে দেখতে অনেক সুন্দর লাগে।

 5 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। আর কালার কম্বিনেশন সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60265.23
ETH 2324.47
USDT 1.00
SBD 2.55