আর্ট-কৃষ্ণের বাঁশি বাজানোর পেইন্টিং||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। তাই আজকে আমি একটি ভিন্ন ধরনের পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। যদিও অসুস্থতার কারণে ভালো পেইন্টিং করতে পারিনি। তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় কোন কিছু করার চেষ্টা করেছি।


কৃষ্ণের বাঁশি বাজানোর পেইন্টিং:

IMG_20230619_165038.jpg
Device-OPPO-A15


কৃষ্ণের বাঁশির সুরে রাধা ছুটে আসে। গল্প কিংবা উপন্যাসে এই কথাগুলো অনেক শুনেছি। তাই তো মনের কল্পনা থেকে সেই দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যদিও ভালো পেইন্টিং করতে পারিনা। তবুও সুন্দর একটি মুহূর্ত পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। হয়তো আপনারা অনেক ভালো পেইন্টিং করতে পারেন। আপনাদের কাছে আমার পেইন্টিং গুলো খুবই সামান্য। তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় নিজের ভালোলাগা থেকে এই পেইন্টিং করেছি এবং সবার মাঝে শেয়ার করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং এই পেইন্টিং করতে কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20230618151737.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230618151943.jpg
Device-OPPO-A15
IMG20230618152043.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথমে আমি কাগজ নিয়েছি। এরপর হালকা হলুদ রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230618152115.jpg
Device-OPPO-A15
IMG20230618152223.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে সম্পূর্ণ অংশ হলুদ রং করে নিয়েছি। যাতে পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20230618152523.jpg
Device-OPPO-A15
IMG20230618152600.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে পেন্সিল দিয়ে কৃষ্ণের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। মনের কল্পনা থেকে এই চিত্রটি তুলে ধরার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20230618152719.jpg
Device-OPPO-A15
IMG20230618153109.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কৃষ্ণ মূর্তিটি ফুটিয়ে তোলার জন্য কালো রংয়ের ব্যবহার করেছি। যাতে করে দেখতে ভালো লাগে


ধাপ-৫

IMG20230618153324.jpg
Device-OPPO-A15
IMG20230618153455.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সুন্দর করে অন্যান্য অংশের কাজ করেছি এবং পেন্সিল দিয়ে আরো কিছু অংশের কাজ করার চেষ্টা করেছি। গাছ এবং নিচের দিকের অংশ করে নিয়েছি।


ধাপ-৬

IMG20230618153528.jpg
Device-OPPO-A15
IMG20230618153648.jpg
Device-OPPO-A15


এবার কালো রং দিয়ে নিচের দিকের অংশে সুন্দর করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230618153727.jpg
Device-OPPO-A15
IMG20230618153839.jpg
Device-OPPO-A15


এবার গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। এজন্য কালো রং ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20230618154104.jpg
Device-OPPO-A15
IMG20230618154232.jpg
Device-OPPO-A15


কালো রং দিয়ে সুন্দরভাবে গাছের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়।


শেষ ধাপ

IMG20230618154304.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে নিচের দিকে কিছু ঘাসের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230619_165939.jpg
Device-OPPO-A15


কৃষ্ণের বাঁশি বাজানোর পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। আর আপনাদের মাঝে উপস্থাপন করতে ভালো লেগেছে। মাঝে মাঝে চেষ্টা করি বিভিন্ন রকমের পেইন্টিং করে সবার মাঝে উপস্থাপন করার জন্য। আপনাদের সবার কাছে কেমন লেগেছে জানিনা তবে এই পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

প্রতিটি আর্ট এর মতো এই আর্ট ও আপনি বেশ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসাধারণ একটি আর্ট আপনার ক্রিয়েটিভিটি ও দক্ষতার কোন তুলনা হয় না।প্রতিটি ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছে। আপনার ক্রিয়েটিভিটির মাধ্যমে সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ।

 last year 

মাঝে মাঝে সময় পেলে আর্ট করার চেষ্টা করি ভাইয়া। এভাবে ক্ষুদ্র প্রচেষ্টায় এই আর্ট করার চেষ্টা করেছি। যদিও খুব একটা ভালো হয়নি। তবুও আপনাদের সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে ভাইয়া।

 last year 

যতবার আপনার আর্ট দেখি ততবার কেন জানি মুগ্ধ হয়ে যাই। বেশ সুন্দর করে আপনি আপনার পেইন্টিং গুরো করেন । যে পেইন্টিং গুলো দেখলেই চোখ ফেরানো যায় না। আজকের কৃষ্ণের পেইন্টিং ও কিন্তু নজর কারা । অসাধারণ আপু।

 last year 

আমার এই সামান্য আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হলাম। আপু আমি সবসময় চেষ্টা করি ভিন্ন কিছু করার জন্য। তাই তো কৃষ্ণের পেইন্টিং করার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ওয়াও! কৃষ্ণের বাঁশি বাজানোর পেইন্টিং দেখে তো মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনার পেইন্টিং বরাবরই দারুণ হয়। আপনি অত্যন্ত দক্ষতার সাথে খুবই নিখুঁতভাবে সম্পূর্ণ পেইন্টিংটি করেছেন। আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। এই ধরনের কাজে সৃজনশীলতার প্রকাশ ঘটে। প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দর ভাবে দিয়েছেন। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

কৃষ্ণের বাঁশি বাজানোর দৃশ্য তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। যাতে করে আপনাদের কাছে ভালো লাগে। মাঝে মাঝে ক্ষুদ্র প্রচেষ্টায় কোন কিছু করতে ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে নিজের মূল্যবান মতামত তুলে ধরার জন্য এবং উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

আরে বাহ্ আপনি দেখছি, কৃষ্ণের বাঁশি বাজানোর পেইন্টিং করে ফেলেছেন খুবই সুন্দর ভাবে। এভাবে জল রং দিয়ে পেইন্টিং করলে অনেক বেশি ভালো লাগে তা দেখতে। আর আপনার পেইন্টিংটি দেখে বুঝতে পারছি অনেক সময়, ধৈর্য এবং দক্ষতার সাথে এটি অংকন করেছেন। কালারটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, যা দেখে আমি তো অনেকটাই মুগ্ধ। বিশেষ করে কৃষ্ণকে অনেক সুন্দর ভাবে অংকন করেছেন। উপস্থাপনা ও অনেক বেশি ভালো ছিল বলতে হয়।

 last year 

ঠিক বলেছেন আপু জল রং দিয়ে পেইন্টিং করলে দেখতে অনেক ভালো লাগে। মাঝে মাঝে চেষ্টা করি পেইন্টিং করার জন্য। আপু আপনার পেইন্টিং গুলো আমার খুবই ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

আপনার আর্ট আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার আর্ট করেন আপনি। আজকের টিও তার ব্যতিক্রম নয়। কৃষ্ণের বাঁশি বাজানো আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় ও ধৈর্য সহকারে সুন্দরভাবে আর্ট ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ

 last year 

আমার পেইন্টিং বরাবরই সুন্দর হয় কিনা জানিনা তবে মাঝে মাঝে চেষ্টা করি। আবার মাঝে মাঝে এলোমেলো হয়ে যায়। ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করার চেষ্টা করেছি আপু। মন্তব্য প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপনি কৃষ্ণের বাঁশি বাজানোর অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনার এ পেইন্টিং এর ক্ষেত্রে গাছের চিত্র অঙ্কনটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। দারুন একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি কৃষ্ণের বাঁশি বাজানোর দৃশ্য সুন্দর করে পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার জন্য। আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 last year 

বাহ দারুন হলো আপু আপনি অসাধারণ একটি আর্ট করলেন কৃষ্ণের বাঁশি বাজানোর মুহূর্ত পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ দেখাচ্ছে। আপনি প্রতিনিয়ত ইউনিক আর্ট গুলো করেন এবং আমাদের সাথে শেয়ার করেন অসাধারণ লাগে আমার কাছে।

 last year 

কৃষ্ণের বাঁশি বাজানোর সুন্দর একটি মুহূর্ত পেইন্টিং করার চেষ্টা করেছি আপু। আপনার কাছে ভালো লেগেছে এবং নিজের মতামত তুলে ধরেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আপু।

 last year 

আপনার এরকম একটা আইডিয়া দেখে আমি তো মুগ্ধ। পোস্টার রং ব্যবহার করে আপনি এই পেইন্টিং টি অঙ্কন করেছেন। কৃষ্ণের বাঁশি বাজানোর পেইন্টিং অনেক বেশি সুন্দর হয়েছে। কৃষ্ণের পাশে থাকা গাছটাও আপনি অনেক সুন্দর ভাবে অংকন করেছেন। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি সম্পূর্ণটা করার চেষ্টা করেছেন যা দেখে বুঝতে পারছি। আসলে দক্ষতার প্রয়োজন হয় এরকম কাজগুলো করতে।

 last year 

আমার আইডিয়া আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। মাঝে মাঝে পেইন্টিং করতে বসলে কোন কিছু মাথায় আসে না। হঠাৎ হঠাৎ নতুন কিছু মাথায় এলেই পেইন্টিং করার চেষ্টা করি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু বরাবরের মতো আজও দারুন পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করলেন। খুব সুন্দর হয়েছে আপু।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। কালার কম্বিনেশন ও দারুন লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি চেষ্টা করেছি রং তুলি দিয়ে সুন্দর করে পেইন্টিং করার জন্য এবং প্রতিটি ধাপ তুলে ধরার জন্য। আমার এই পেইন্টিং এর কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 last year 

আপনার পেইন্টিং গুলো দেখতে আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আজকের টাও খুব ভালো লেগেছে আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমার পেইন্টিং গুলো আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো আপু। আপনি সবসময় সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেন এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56586.53
ETH 2392.96
USDT 1.00
SBD 2.30