Diy-পোস্টার রং দিয়ে বার্গার পেইন্টিং🍔||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। আজ আমি একটি মজাদার ও লোভনীয় খাবারের পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করবো। মজাদার ও লোভনীয় খাবার দেখে কারো যদি লোভ লেগে যায় এজন্য কিন্তু আমার কিছু করার নেই। তবে যাই হোক আজকে আমি মজাদার ও লোভনীয় খাবার বার্গারের পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।


🍔পোস্টার রং দিয়ে বার্গার পেইন্টিং:

IMG_20220315_160841.jpg
Device-OPPO-A15
IMG_20220315_160558.jpg
Device-OPPO-A15


আমার যেহেতু পেইন্টিং করতে ভালো লাগে তাই আমি আজকে ভিন্নধরনের একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। আসলে খাবারের প্রতি আমাদের আকর্ষণ অন্যরকম। আমরা বাঙালিরা খাবার খেতে অনেক পছন্দ করি। বার্গার পছন্দ করেন না এমন মানুষ খুবই কম রয়েছে। তাই আমি সকলের প্রিয় একটি খাবার বার্গারের পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি পোস্টার রং দিয়ে বার্গার পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20220315145540.jpg
Device-OPPO-A15


🍔পোস্টার রং দিয়ে বার্গার পেইন্টিং করার ধাপসমূহ:


🍔ধাপ-১🍔

IMG20220315150110.jpg
Device-OPPO-A15
IMG20220315150515.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে বার্গার পেইন্টিং করার জন্য প্রথমে সাদা আর্ট পেপার নিয়েছি। এবার আমি একটি পেন্সিল নিয়েছি। পেন্সিল দিয়ে আমি প্রথমে বার্গারের চিত্র অঙ্কন করে নিয়েছি। আমি চেষ্টা করেছি আমার আইডিয়া থেকে এই বার্গারের চিত্র অঙ্কন করার জন্য।


🍔ধাপ-২🍔

IMG20220315151337.jpg
Device-OPPO-A15
IMG20220315151423.jpg
Device-OPPO-A15


বার্গার এর চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার আমি রং তুলি নিয়েছি। প্রথমে আমি বার্গারের উপরের অংশের যে পাউরুটি থাকে তা রং করার চেষ্টা করেছি। আমি আমার রং তুলির মাধ্যমে বার্গারের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য পাউরুটির কালার করেছি।


🍔ধাপ-৩🍔

IMG20220315151546.jpg
Device-OPPO-A15
IMG20220315151814.jpg
Device-OPPO-A15


এবার আমি নিচের দিকের অংশ একইভাবে পাউরুটির কালার করেছি। এর ফলে বার্গারের পেইন্টিং দেখতে ভালো লাগছে।


🍔ধাপ-৪🍔

IMG20220315152006.jpg
Device-OPPO-A15
IMG20220315152433.jpg
Device-OPPO-A15


এবার আমি ধীরে ধীরে বার্গারের ভিতরে সুন্দর করে সাজানো লেটুসপাতা গুলো অঙ্কন করার জন্য সবুজ রং দিয়েছি। আমি খুবই সাবধানতার সাথে লেটুসপাতা গুলো অঙ্কন করেছি।


🍔ধাপ-৫🍔

IMG20220315152852.jpg
Device-OPPO-A15
IMG20220315153036.jpg
Device-OPPO-A15


এবার আমি যখন মাঝের দিকের অংশ অঙ্কন করার চেষ্টা করেছি তখন আমি খুব সাবধানে রঙের মাধ্যমে বার্গারের ভেতরের অংশ অঙ্কন করেছি।


🍔ধাপ-৬🍔

IMG20220315153135.jpg
Device-OPPO-A15
IMG20220315153526.jpg
Device-OPPO-A15


এবার আমি হালকাভাবে পেন্সিল দিয়ে কিছু অংশ অঙ্কন করে নিয়েছি। এরপর আমি বার্গারের মাঝের মজাদার সেই খাবারের পেইন্টিং করার চেষ্টা করেছি।


🍔ধাপ-৭🍔

IMG20220315153717.jpg
Device-OPPO-A15
IMG20220315153807.jpg
Device-OPPO-A15

এবার বার্গারের মাঝের টমেটো সস অঙ্কন করার জন্য লাল রং নিয়েছি। লাল রং দিয়ে টমেটো সস অঙ্কন করার চেষ্টা করেছি।


🍔ধাপ-৮🍔

IMG20220315154057.jpg
Device-OPPO-A15
IMG20220315154227.jpg
Device-OPPO-A15


এবার আমি আমার পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর করার জন্য ও বার্গার দেখতে সুন্দর করার জন্য বিভিন্ন অংশে হলুদ রঙের ব্যবহার করেছি।


🍔শেষ ধাপ🍔

IMG20220315154344.jpg
Device-OPPO-A15


বার্জার পেইন্টিং মোটামুটিভাবে হয়ে গেলে এবার বার্গারের উপরের অংশের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ও পাউরুটির চিত্র আরো ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য এবার ছোট ছোট করে ফোঁটা দিয়েছি। এর ফলে আমার পেইন্টিং দেখতে একদম সত্যিকারের বার্গারের মতোই তৈরি হয়েছে।


🍔উপস্থাপনা:🍔

IMG_20220315_160644.jpg
Device-OPPO-A15
IMG_20220315_160252.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে বার্গার পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে গরম গরম পরিবেশন করার জন্য ফটোগ্রাফি করেছি ও আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করছি কেউ আবার ভুল করে খেতে যাবেন না। তাহলে পোস্টার রং খেয়ে ও আর্ট পেপার খেয়ে পেটের সমস্যা হতে পারে।😅😅। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

অঙ্কন ভালোই হয়েছে । যদি বাস্তব হতো তাহলে খেয়ে দেখা যেত । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আমি চেষ্টা করেছি আমার অংকনের মাধ্যমে বার্গারের চিত্র ফুটিয়ে তোলার জন্য।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি বার্গারের পেইন্টিং অঙ্কন করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই বার্গারের পেইন্টিং দেখেই বোঝা যাচ্ছে আপনি খুবই দক্ষতার সঙ্গে এই পেইন্টিংটা করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে থাকলে আমাদের সকলের মাঝে বার্গারের পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং দিয়ে অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন আপু। আপনার অঙ্কন করা বার্গার টি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে যে বাস্তব একটা বার্গার। আপনি খুব সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে তুলে ধরেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি বার্গার এর চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে পোস্টার রং দিয়ে বার্গার পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। সত্যিকারের বার্গারের মতোই হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

প্রথমে তো ভেবেছিলাম বার্গারের রেসিপি প্রস্তুত করেছেন।
পরে দেখি না পেইন্টিং চিত্র প্রস্তুত করেছেন যাহোক চিত্রটা কিন্তু খুব সুন্দর হয়েছে বিশেষ করে কালার কম্বিনেশন এর ধাপগুলো একদম নজরকাড়া নো শুভেচ্ছা রইল আপু

 2 years ago 

পোস্টার রং দিয়ে বার্গারের পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে আপু। আপনার বার্গারের পেইন্টিংটি দেখে আমার স্ত্রীর হাতের বার্গারের কথা মনে পড়ে গেল। সেও বাসায় খুবই সুস্বাদু করে বার্গার তৈরি করে আমার ছেলে মেয়েদের কে খাওয়ায়। আপনার বার্গারের রংটি এত সুন্দর করে অঙ্কন করেছেন যে তা বাস্তবের বার্গারের মতোই মনে হচ্ছে। অসাধারণ সুন্দর একটি বার্গারের পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এই বার্গার কিভাবে পেইন্ট করা যায় তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে অনেক সুন্দর ভাবে বার্গার এর চিত্র অঙ্কন করেছেন।আপনার আর্ট টি আমার কাছে অনেক ভালো লাগলো।আর্ট এর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আপু পোস্টার রং দিয়ে আপনি দারুন একটি বার্গার এঁকেছেন ।বার্গার দেখতে খুবই লোভনীয় লাগছে ।দেখে তো খেতে ইচ্ছে করছে। দারুণ সুস্বাদু একটি বার্গার এঁকেছেন আপনি ।প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি বার্গার শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে পোস্টার রং দিয়ে আঁকা এই বার্গার দেখতে মনে হচ্ছে না যে আপনি অঙ্কন করেছেন। পুরোপুরি বাস্তব একটি বার্গার চোখের সামনে বসিয়ে রাখা হয়েছে এরকম দেখাচ্ছে ।আপনি অসাধারণ অঙ্কন করেছেন আপু। আপনার হাতে দক্ষতা দেখে খুবই ভাল লাগতেছে। এভাবে নতুন নতুন অঙ্কন নিয়ে আমাদের পাশে থাকবেন আশা রাখি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36