নাটক রিভিউ-অর্ধাঙ্গিনী||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি নাটক রিভিউ শেয়ার করতে যাচ্ছি। নাটক দেখতে আমার খুবই ভালো লাগে। তাই সময় পেলে নাটক দেখার চেষ্টা করি। আর আজকে আমি একটি নাটক রিভিউ শেয়ার করতে যাচ্ছি।


IMG_20240716_172901.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


❂নাটকের কিছু গুরুত্ত্বপূর্ণ তথ্য:❂
নামঅর্ধাঙ্গিনী
রচনানাসির খান
পরিচালনামাসরিকুল আলম
অভিনয়েআবু হুরাইরা তানভীর, সাবিলা নুর ও আরো অনেকে
দৈর্ঘ্য৪৩ মিনিট
মুক্তির তারিখ১২ জুলাই 2014
ধরনড্রামা
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
চরিত্রেঃ
  • আবু হুরাইরা তানভীর
  • সাবিলা নুর(মিনু)
কাহিনী সারসংক্ষেপ


Screenshot_2024-07-16-16-46-24-47.jpg
Screenshot_2024-07-16-16-49-13-49.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


নাটকের শুরুতে দেখি একটি মধ্যবিত্ত সংসারের জীবনধারা। মিনু তার স্বামীকে ডেকে দিচ্ছে কাজে যাওয়ার জন্য। এরপর সবার জন্য নাস্তা তৈরি করছে। তাদের সাথে মিনুর স্বামীর ভাইয়ের মেয়েও থাকে। তাকেউ নাস্তা করতে দিচ্ছে। এরপর মিনুর স্বামী যখন বাইরে চলে যায় তখন মিনু নিজের কাজগুলো করে। আর হঠাৎ করে তার স্বামী বাসায় ফিরে আসে। এরপর তাকে খেতে দেয় মিনু। কিন্তু তার স্বামীর মুখ দেখেই মিনু বুঝতে পারে কোন কিছু হয়েছে। এরপর মিনু তার স্বামীর কাছে জানতে চায় কি হয়েছে। তখন মিনুর স্বামী জানায় তার চাকরিটা চলে গেছে। এটা শুনেও মিনু তার স্বামীকে সান্ত্বনা দেয়।


Screenshot_2024-07-16-16-52-26-12.jpg
Screenshot_2024-07-16-16-56-43-63.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


মিনু তার সংসার নিয়ে অনেক খুশি ছিল। তার স্বামীর সাথেও তার অনেক ভালো সম্পর্ক ছিল। মিনুর স্বামী অনেকটা হতাশায় দিন কাটাচ্ছিল। একদিকে বাসা ভাড়া অন্যদিকে বাড়িতেও টাকা পাঠাতে হয়। আর নিজের সংসার খরচ সবকিছু মিলিয়ে সে সামলাতে পারছে না। বাজারেও সবকিছুর দাম বেড়ে গেছে। এর মাঝেও মিনু তার স্বামীকে ভালো রাখার চেষ্টা করছে। সব সময় ভালোবাসা দিয়ে সংসারটা ভরিয়ে রাখছে। মিনু নিজের স্বামীকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। এভাবেই কেটে যাচ্ছিল তাদের সুখের সংসার। সংসারে অভাব ছিল কিন্তু ভালোবাসার কোন কমতি ছিল না। এরপর মিনুর শ্বশুর ফোন করে টাকা চায়। মিনু নিজের ফোন কেনার জন্য জমানো টাকা দিয়ে দেয়।


Screenshot_2024-07-16-16-59-46-22.jpg
Screenshot_2024-07-16-17-07-21-49.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


মিনু তার স্বামী সংসার নিয়ে ভালোই ছিল। কিন্তু দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির বাজারে টিকে থাকতে পারছিল না। নিত্য প্রয়োজনীয় সবকিছুর দাম অনেক বেশি। এভাবেই কেটে যাচ্ছিল তাদের দিনগুলো। সংসার চালাতে তাদের কিছুটা কষ্ট হচ্ছিল। এরপর মিনু তার স্বামীকে বলে ট্যাক্সি চালাতে। মিনুর কথা মত সেও ট্যাক্সি চালাতে রাজি হয়ে যায়। এরপরেও তারা সংসার চালাতে হিমসিম খাচ্ছিল। ট্যাক্সি চালিয়ে সংসার চালাতে মিনুর স্বামীর খুবই কষ্ট হচ্ছিল। এটা দেখে মিনু তার স্বামীকে বলে সে কিছু করতে চায়। কিন্তু তার স্বামী কোনোভাবেই রাজি হয় না। অবশেষে মিনু ভীষণ মন খারাপ করে।


Screenshot_2024-07-16-17-09-22-62.jpg
Screenshot_2024-07-16-17-10-09-82.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


মিনুর স্বামী মিনুকে নিয়ে বাহিরে ঘুরতে যায়। তার পছন্দের জিনিসগুলো কিনে দেয় আর মিনুর মন ভালো করার চেষ্টা করে। তাদের সংসারে ভালোবাসার কোন কমতি ছিল না। ভালোই কাটছিল তাদের দিনগুলো। অন্যদিকে বাড়িওয়ালা বাসা ভাড়ার জন্য অনেক কথা শোনায়। মিনুর খুবই খারাপ লাগে। এরপর মিনু তার স্বামীকে বোঝায় তারা দুজনে মিলে যদি উপার্জন করে তাহলে কিছু টাকা ভবিষ্যতের জন্য জামাতে পারবে। আর এখন ভালোভাবে চলতে পারবে। এরপর মিনু অনেক কষ্ট করে তার স্বামীকে রাজি করায়। আর খাবারের ব্যবসা শুরু করে। তার খাবারের মধ্যে থাকে চালের আটার রুটি আর হাঁসের মাংস। মিনু খুশি মনে নিজের ব্যবসা শুরু করে। আর তার স্বামী তাকে সাপোর্ট করে।


Screenshot_2024-07-16-17-10-54-21.jpg
Screenshot_2024-07-16-17-12-45-99.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


প্রথমে ব্যবসা মোটেও ভালো চলছিল না মিনুর। মিনু মানসিকভাবে ভেঙে পরে। রাত জেগে চিন্তা করতে থাকে। এরপর মিনুর স্বামী তাকে শান্ত করে আর বলে ব্যবসায় লাভ লস সবকিছুই আছে। তখন মিনু বলে হয়তো সে ভুল করে ফেলেছে। এরপর মিনুর স্বামী তাকে ভালোভাবে বোঝায় আর বলে চিন্তা করো না সবকিছু ঠিক হয়ে যাবে। কিন্তু মিনু কিছুতেই নিজেকে সামলাতে পারছিল না। অবশেষে মিনু স্বামীর উপর ভরসা করে আবারো সবকিছু শুরু করে দেয়। হঠাৎ একদিন একজন ফুড ব্লগার মিনুর খাবারের দোকানে আসে আর এসে কিছু ভিডিও করে। মিনুর হাতে তৈরি খাবার খেয়ে তার অনেক ভালো লেগে যায়। মুহূর্তের মধ্যেই সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। আর দলে দলে লোক আসতে শুরু করে। মিনু খাবার গুলো বিক্রি করে অনেক খুশি হয়।


Screenshot_2024-07-16-17-13-45-36.jpg
Screenshot_2024-07-16-17-16-24-17.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


নিজের দক্ষতায় খাবারের ব্যবসাটা দাঁড় করায়। আর চারপাশে তার হাতে তৈরি খাবারের সুনাম ছড়িয়ে পড়ে। মিনু নিজে স্বাবলম্বী হয়। তার স্বামী তাকে সাহায্য করার জন্য ট্যাক্সি চালানো ছেড়ে দেয়। সেই ফুড ব্লগার আবারও তাদের ইন্টারভিউ নেওয়ার জন্য আসে। তখন মিনু অনেক খুশি হয়। আর বলে আপনার জন্যই সবকিছু হয়েছে। লোকটি মিনুর রান্নার অনেক প্রশংসা করে। তখন আমরা দেখতে পাই অনেক লোক খেতে এসেছে। মিনু সবকিছুর জন্য তার স্বামীকে ধন্যবাদ দেয়। আর তার স্বামী বলে সব কৃতিত্ব মিনুর। এভাবেই নাটকটি শেষ হয়ে যায়।


Screenshot_2024-07-16-17-17-12-75.jpg
Screenshot_2024-07-16-17-18-35-99.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব

☬☬☬ব্যক্তিগত মতামত:☬☬:☬


নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে প্রথম দিকে আমার কাছে একটি কথা ভুল লেগেছে। কারণ মিনুর স্বামী যখন বাহিরে থেকে এসে গোসল করার জন্য পানি গরম করে চাচ্ছিল তখন মেনু তার জন্য পানি গরম করে দেয়। অথচ যখন খাবার খেতে চায় তখন বলে গরমে তরকারি নষ্ট হয়ে গেছে। যাইহোক সেই দিকে আমরা না যাই। গল্পটি অনেক ভালো ছিল। আর এই ধরনের নাটক গুলো দেখলে উদ্যোক্তারা উৎসাহ পাবে এবং নারীরাও নিজের দক্ষতায় কাজ করার জন্য এগিয়ে আসবে।


ব্যক্তিগত রেটিং:

৮/১০

নাটকের লিংক




আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 last month 

অনেক সুন্দর একটি নাটক শেয়ার করেছেন আপু। এ নাটকটি দেখে অনেকেই নতুন কিছু করার চেষ্টা করবে। মিনু প্রথমে ব্যবসায় লস খেয়ে অনেকটা হতাশ হয়ে পড়েছিল। কিন্তু পরবর্তীতে ফুড ব্লগার এসে মিনুর খাবারের প্রশংসা করে ভাইরাল করে দেয় ভিডিও। আর এরপর থেকে অনেক মানুষ আসে খাবার খেতে। শেষের দিকে নাটকটা সত্যি অসাধারণ। ভালো লাগলো আপু আপনার শেয়ার করা নাটকটি পড়ে। ধন্যবাদ আপু।

 last month 

খুব চমৎকার একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপু। সাবিলা নূরের নাটক আমার খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর ভাবে নাটকটি আমাদের উদ্দেশ্যে রিভিউ করার জন্য। ভালো থাকবেন সর্বদায় এই কামনা করছি।

 last month 

আসলে কোনো কাজ করার সময় একজন মানুষকে ভেঙ্গে পড়লে চলে না। মিনুর ব্যবসা প্রথম দিকে ভালো না গেলেও, পরবর্তীতে তার ব্যবসার এত ভালো উন্নতি হয়েছে দেখে অনেক ভালো লেগেছে। ওই ফুড ব্লগারের জন্যই হয়েছে এত সব কিছু। সাবিলা নূর অনেক সুন্দর নাটক করে থাকে তার। নাটকগুলো আমি অনেক পছন্দ করি। আর ঠিক তেমনি ভাবে তার এই নাটকটাও আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে এই নাটকটা অনেক সুন্দর ছিল। নারীদেরকে যেকোনো কাজে আরো বেশি উৎসাহিত করবে এটা। তাই আমি মনে করি এটা সব নারীদের দেখা উচিত।

 last month 

সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি৷ এই নাটকটি আমি এখনো দেখে নিতে পারিনি৷ তবে আমাদের কমিউনিটির আরো একজন মেম্বার এই নাটকটির রিভিউ শেয়ার করেছিলেন৷ আপনিও আজকে এই নাটকের শেয়ার করেছেন৷ আপনার কাছ থেকেও এই নাটকটি সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম৷ অবশ্যই সময় করে নাটকটি দেখে নিব৷

 last month 

অর্ধাঙ্গিনী নাটকটি গল্প ছিলো অসাধারন। এধরনের বাস্তবমুখী গল্পের নাটক দেখতে ভীষণ ভালো লাগে। কয়েকদিন আগে নাটকটি দেখেছিলাম। আপনার মাধ্যমে আবারও দেখে ভালো লাগলো অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া নাটকটি বাস্তবমুখী একটি গল্পের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64256.72
ETH 2794.77
USDT 1.00
SBD 2.65