Diy-স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং🇧🇩||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। সবাইকে প্রথমে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছে। আজ মহান স্বাধীনতা দিবস। আজ বাঙালির জীবনে স্মরণীয় দিন। আমি এই দিনটি আরও স্মরণীয় করে রাখার জন্য স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং করেছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।


🇧🇩স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং:

IMG_20220326_101900.jpg
Device-OPPO-A15


দীর্ঘ নয় মাস যুদ্ধের পর আমাদের এই দেশ স্বাধীনতা অর্জন করেছে। স্বাধীনতার এই বিশেষ দিন আমরা সকলে মিলে উদযাপন করি। স্বাধীনতার এই বিশেষ দিন আমাদের জন্য খুবই আনন্দের। তাই আমি আমার আনন্দকে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য স্বাধীনতার নতুন সূর্যোদয়ের একটি সুন্দর পেইন্টিং করেছি। স্বাধীনতার নতুন সূর্যোদয় পুরো বাঙালি জাতিকে নতুন একটি পৃথিবী দান করেছে। লাল সবুজের পতাকা এই স্বাধীনতাকে রঙিন করে রেখেছে। তাই আমি স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20220326092417.jpg
Device-OPPO-A15


🇧🇩স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হল:


🇧🇩ধাপ-১🇧🇩

IMG20220326092804.jpg
Device-OPPO-A15
IMG20220326093035.jpg
Device-OPPO-A15

স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং করার জন্য প্রথমে আর্ট পেপার নিয়েছি। এরপর আর্ট পেপারটি লাল রং করেছি।


🇧🇩ধাপ-২🇧🇩

IMG20220326093318.jpg
Device-OPPO-A15


আর্ট পেপার লাল রং করা হয়ে গেলে এবার আমি পেন্সিল দিয়ে স্মৃতিসৌধের একটি চিত্র অংকন করেছি।


🇧🇩ধাপ-৩🇧🇩

IMG20220326093559.jpg
Device-OPPO-A15
IMG20220326093727.jpg
Device-OPPO-A15


এরপর আমি স্বাধীনতার সেই লাল সবুজের পতাকা নিয়ে ছুটে চলা একটি বালকের চিত্র অংকন করেছি। একটি বালক নতুন ভোরের সূর্যদয় এর পাশাপাশি নিজের দেশের লাল সবুজের পতাকা নিয়ে ছুটে চলেছে এরকম একটি চিত্র অংকন করেছি।


🇧🇩ধাপ-৪🇧🇩

IMG20220326094009.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112219.jpg
Device-OPPO-A15


এবার আমি স্মৃতিসৌধ রং করেছি। ভোরের আলোয় স্মৃতিসৌধ আলো আঁধারির খেলায় মেতে উঠে। তাই আমি ভোরের আলোয় স্মৃতিসৌধ অংকন করেছি।


🇧🇩ধাপ-৫🇧🇩

IMG_20220326_112254.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112316.jpg
Device-OPPO-A15


এবার আমি সেই ছুটে চলা দুরন্ত বালকটির চিত্র অংকন রং করেছি। বালকটির চিত্র সুন্দর করে রং করার ফলে এই চিত্রটি দেখতে সুন্দর হয়েছে।


🇧🇩ধাপ-৬🇧🇩

IMG_20220326_112340.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112413.jpg
Device-OPPO-A15


এবার পতাকা সুন্দর করার জন্য হালকাভাবে কালো কালি দিয়ে চারপাশের বর্ডার অংকন করে নিয়েছি ও পতাকা সেই লাঠি অংকন করেছি।


🇧🇩ধাপ-৭🇧🇩

IMG_20220326_112439.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112500.jpg
Device-OPPO-A15

এবার হৃদয়ের মাঝে লুকানো ভালোবাসা ও লাল সবুজের পতাকা ফুটিয়ে তোলার জন্য সবুজ রং নিয়েছি। এবার আমি পতাকায় সবুজ রং দিয়েছি।


🇧🇩ধাপ-৮🇧🇩

IMG_20220326_112525.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112543.jpg
Device-OPPO-A15


পতাকায় সবুজ রং দেওয়া হয়ে গেলে এবার পতাকার মাঝে লাল বৃত্ত অনেক সুন্দর করে অংকন করেছি। লাল বৃত্ত অংকন করার ফলে লাল সবুজের এই সুন্দর পতাকা অনেক ভালোভাবে তৈরি হয়েছে।


🇧🇩ধাপ-৯🇧🇩

IMG_20220326_112658.jpg
Device-OPPO-A15


এবার ভোরের সূর্যদয় উপস্থাপন করার জন্য সূর্য অংকন করেছি। সূর্য অংকন করার জন্য সাদা রং ব্যবহার করেছি।


🇧🇩ধাপ-১০🇧🇩

IMG_20220326_112716.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112734.jpg
Device-OPPO-A15


এবার আমি সূর্যের চার পাশের অংশ হালকাভাবে হলুদ আভা তৈরি করার জন্য ও ভোরের সূর্যদয় ফুটিয়ে তোলার জন্য হলুদ রং দিয়েছি। এর ফলে ভোরের সূর্যদয় আরও সুন্দরভাবে ফুটে উঠেছে।


🇧🇩শেষ ধাপ🇧🇩

IMG_20220326_112832.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112856.jpg
Device-OPPO-A15
IMG_20220326_112918.jpg
Device-OPPO-A15


আমি আমার পেইন্টিং সুন্দর করার জন্য ঘাস অংকন করেছি। এবার আমি আমার পেইন্টিং দেখতে আরো সুন্দর করার জন্য উড়ন্ত পাখি গুলো অংকন করেছি। ভোরের আলোয় পাখিগুলো মুক্ত আকাশে উড়ে বেড়াচ্ছে এরকম একটি চিত্র অংকন করেছি।


🇧🇩উপস্থাপনা:🇧🇩

IMG_20220326_101730.jpg
Device-OPPO-A15


স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। স্বাধীনতার এই মহান দিনে আমি আমার এই পেইন্টিং করতে পেরে খুবই আনন্দ পেয়েছি। প্রত্যেকটি বাঙালির কাছে এই দিনটি অনেক আনন্দের। কারণ এই বিশেষ দিনে আমরা পেয়েছি আমাদের স্বাধীনতা। আমরা পেয়েছি আমাদের স্বাধীন দেশ। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জন করা স্বাধীনতা আমাদের সারা জীবনের অর্জন। এই বিশেষ দিনটিতে আমি এই পেইন্টিংটি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করি সকলের ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপনি অসাধারণ একটি পেইন্টিং করেছেন স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং। আপনার পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে। স্টেপ গুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগলো। ভাইয়া আপনি অনেক সুন্দর করে আপনার মন্তব্য করেছেন। অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে আজ একটি প্রাসঙ্গিক চিত্র অঙ্কন করেছেন আপনাকে জানাই মহান স্বাধীনতা দিবসের রক্তিম শুভেচ্ছা বাংলাদেশের স্বাধীনতা এক সাগর রক্তের বিনিময়ে অনেক শোষণ-নির্যাতনের বিনিময়ে অর্জিত একটি স্বাধীন সার্বভৌমত্ব দেশে রূপান্তরিত হয়েছে এই স্বাধীনতা অর্জনের পিছনে আমাদের অনেক ত্যাগ রয়েছে মা-বোনের সম্ভ্রমের ইতিহাস। পৃথিবীর আর কোন দেশ এভাবে স্বাধীনতা অর্জন করেনি । আমাদের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আপনি খুব সুন্দর ভাবে একটি চিত্র অঙ্কন করেছেন যা আমার খুব ভালো লেগেছে ধাপে ধাপে এত সুন্দরভাবে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি অনেক সুন্দর একটি চিত্র অংকন করার জন্য। আমার অংকন চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো। অনেক সুন্দর করে আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সূর্যদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি ও আমার বাংলা দেশ প্রিয় জন্মভূমি.......…. স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং দেখেই আমার গানটি মনে পড়ে গেল। আপনি খুবই চমৎকার করে পোস্টার রং ব্যবহার করে স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং তৈরি করেছেন। সত্যিই আপু, আপনার পেইন্টিংটি অসাধারণ সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা টাও বেশ দারুন ছিল। এত সুন্দর পেইন্টিংটি উপহার দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং দেখে আপনার অনেক সুন্দর একটি গান মনে পড়ে গেছে এটা জেনে ভালো লাগলো। এই গানটি আমার খুবই প্রিয়। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

স্বাধীনতার নতুন সূর্যোদয়ের পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে জল রং দিয়ে আসলে যে কোন পেইন্টিং করলে দেখতে খুবই সুন্দর লাগে ।রঙটা খুব সুন্দর ফুটে ওঠে ।প্রতিটি ধাপে ধাপে আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার পেইন্টিংটি।

 2 years ago 

স্বাধীনতার নতুন সূর্যোদয়ের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো আপু। আপনি ঠিক কথা বলেছেন জল রং দিয়ে কোন পেইন্টিং করলে দেখতে খুবই সুন্দর লাগে। অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার তৈরি করে স্বাধীনতার সূর্য উদয়ের পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আজকের এমন মহান দিনে এমন একটি চিত্র দেখে খুবই ভালো লাগলো। বিশেষত এই চিত্রগুলো স্কুল জীবনের খুবই পরিচিত ।কারণ বিভিন্ন দিবসগুলোতে এরকম কিছু চিত্রের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম। সেই কথাগুলো মনে পড়ে যায় এখন চিত্র গুলো দেখলে। খুবই ভালো লাগলো আপু ,খুব সুন্দর চিত্র অঙ্কন করেছেন।

 2 years ago 

স্বাধীনতার নতুন সূর্য উদয় পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই গুরুত্বপূর্ণ একটি পেইন্টিং আজকে অংকন করেন। সত্যিই আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।আপনাকে বিজয় দিবসের শুভেচ্ছা।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে স্বাধীনতার নতুন সূর্যোদয়ের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং টি দেখে আমার খুব ভালো লাগলো। আসলে স্বাধীনতা দিবস আমাদের জাতীয় চেতনা। আমরা সেই চেতনায় বারবার উজ্জীবিত হয়ে সকল প্রতিকূলতার মধ্যেও আবার ঘুরে দাঁড়াতে পারি। আপনার স্বাধীনতার নতুন সূর্যোদয়ের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো।

 2 years ago 

ওয়াও স্বাধীনতা নিয়ে অনেক সুন্দর একটি চিত্র অংকন করেছেন। চিত্রটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার স্বাধীনতার নতুন সূর্যোদয় পেইন্টিং অসম্ভব সুন্দর হয়েছে 👌
সময়োপযোগী অংকন এটি।
দারুন দেখাচ্ছে 👌
শুভ কামনা সবসময়ই রয়েছে ❣️

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12