Diy-একটি নগর অঞ্চলের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য পেইন্টিং করতে আমাদের সকলের ভালো লাগে। তবে আজকে আমি আমার পেইন্টিং এর মাঝে ভিন্নতা আনার জন্য নগর অঞ্চলের পেইন্টিং করেছি। আশা এই পেইন্টিং আপনাদের ভালো লাগবে।


একটি নগর অঞ্চলের পেইন্টিং:

CamScanner 07-17-2022 16.57.jpg
Device-OPPO-A15


নগর অঞ্চলের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। নগরের উঁচু দালান কোঠা আমি আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। নগরের পাশ দিয়ে বয়ে চলা ছোট্ট নদী এবং তার উপর ছোট্ট একটি ব্রিজ অংকনের চেষ্টা করেছি। এই পেইন্টিং করতে ভালো লেগেছে আমার। আশা করছি নগর অঞ্চলের পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে। এবার চলুন দেখে নেয়া যাক আমি কিভাবে এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20220717162629.jpg
Device-OPPO-A15


ধাপসমূহ:


ধাপ-১

IMG20220717163032.jpg
Device-OPPO-A15
IMG20220717163128.jpg
Device-OPPO-A15


পেইন্টিং করার জন্য প্রথমে উপরের দিকের আকাশ অংকন করেছি।


ধাপ-২

IMG20220717163301.jpg
Device-OPPO-A15
IMG20220717163400.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে হালকা ভাবে হলুদ রং দিয়েছি। হালকাভাবে হলুদ রং খুব সাবধানতার সাথে দিয়েছি।


ধাপ-৩

IMG20220717163506.jpg
Device-OPPO-A15
IMG20220717163724.jpg
Device-OPPO-A15


এরপর কমলা রং দিয়েছি। রং দেওয়া হয়ে গেলে এবার হালকাভাবে হলুদ রং ও কমলা রঙের মিশ্রণে অন্য একটি সুন্দর রং তৈরি করে এর মধ্যে দিয়েছি।


ধাপ-৪

IMG20220717164041.jpg
Device-OPPO-A15
IMG20220717164055.jpg
Device-OPPO-A15


এবার আমি সুন্দর একটি চাঁদ অংকন করে নিয়েছি। চাঁদ দেখতে আমাদের সকলের ভালো লাগে। তাই আমি একটি সুন্দর চাঁদ অংকন করেছি।


ধাপ-৫

IMG20220717164336.jpg
Device-OPPO-A15
IMG20220717164657.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে হালকা ভাবে উঁচু উঁচু বিল্ডিং গুলো অংকন করেছি। এরপর নিচের দিকে একটি ব্রিজ অংকন করেছি। এবার কালো কালির ব্যবহার করেছি।


ধাপ-৬

IMG20220717165023.jpg
Device-OPPO-A15
IMG20220717165233.jpg
Device-OPPO-A15


এবার বিভিন্ন অংশে রংয়ের ব্যাবহারের মাধ্যমে এই পেইন্টিং সুন্দর করে তোলার চেষ্টা করেছি। আমি খুব সাবধানে সবগুলো অংশের কাজ করেছি।


ধাপ-৭

IMG20220717165427.jpg
Device-OPPO-A15

IMG20220717165526.jpg
Device-OPPO-A15

এবার ছোট ছোট সবুজ ঘাস অংকন করেছি এবং দূর আকাশে ছোট ছোট তারা অংকন করেছি। এভাবেই এই পেইন্টিং তৈরি।


উপস্থাপনা:

CamScanner 07-17-2022 16.59.jpg
Device-OPPO-A15


একটি নগর অঞ্চলের পেইন্টিং করা হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এই পেইন্টিং করতে ভালো লেগেছে আমার। তাইতো আমি পেইন্টিং তৈরির ধাপগুলো উপস্থাপন করেছি। আপনারা চাইলে এই পেইন্টিংটি করতে পারেন। আশা করছি সকলের ভালো লাগবে।


আমার পোস্ট পরিদর্শনের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

পেইন্টিংটি সত্যিই খুব সুন্দর হয়েছে। খুব দক্ষতার সাথে নিখুঁত ভাবে অঙ্কন করেছেন। চমৎকার লাগছে দেখতে। কালার কম্বিনেশনটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি নিখুঁত ভাবে পেইন্টিং করতে পারি কিনা জানিনা তবে চেষ্টা করছি আর কি। আমার করা পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোস্ট রঙের পেইন্টগুলো দেখতে সত্যিই অসাধারণ লাগে ।আপনি নগর অঞ্চলের পেইন্টিং করেছেন যা আমার কাছে বেশ ভালো লাগলো ।শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পোস্টার রঙের পেইন্টিং দেখতে অনেক সুন্দর লাগে।আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি একটি দৃশ্য অঙ্কন করেছেন শহর নগরের। আপনার এত সুন্দর দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। যদি আকাশে কয়েকটি পাখির দৃশ্য অঙ্কন করে দিতেন তাহলে আরো সুন্দর লাগবে।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি এই পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার।আপনাদের ভালোলাগা আমাকে অনুপ্রেরণা যোগায়।মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে নগর অঞ্চলের পেইন্টিং অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন নগর অঞ্চলের এই পেইন্টিং দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। বিশেষ করে কালার কম্বিনেশন খুবই সুন্দর ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি মাত্র।নগর অঞ্চলের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে।ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনার মতামতের জন্য।

 2 years ago 

নগর অঞ্চলের পেইন্টিং অসাধারণ হয়েছে। সত্যিই খুব সুন্দর করে দক্ষতার সাথে পেইন্টিং করেছেন। এই ধরনের পেইন্টিং করতে দক্ষতার প্রয়োজন হয় যেটা প্রমাণ করলেন।

 2 years ago 

নগর অঞ্চলের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। তাই চেষ্টা করেছি এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করার। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

পোষ্ট রং দিয়ে পেইন্টিং সত্যিই দেখতে অসাধারণ লাগে। খুব সুন্দর ভাবে নগর অঞ্চলের পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরেছেন এবং ধাপে ধাপে এত সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন যে কেউ এই পেইন্টিংটি ট্রাই করতে চাইলে যেন অতি সহজেই করতে পারে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এই নগর অঞ্চলের পেইন্টিং করতে ভালো লেগেছে আমার। তাই এই ভালোলাগার পেইন্টিং আপনাদের মাঝে তুলে ধরেছি। আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি খুবই সুন্দর নগর অঞ্চলের পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ লাগছে দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে পেইন্টিংটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি নগর অঞ্চলের পেইন্টিং করার জন্য। কতটা সুন্দরভাবে করতে পেরেছি জানিনা। তবে চেষ্টা করেছি আর কি। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার নগর অঞ্চলের পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে আপু । আপনি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । রং করাতে আরো বেশি আকর্ষণীয় লাগছে । আপনি সেটি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

রং তুলির ছোঁয়ায় নগর অঞ্চলকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। জানিনা কতটুকু ভালো হয়েছে। তবে এই পেইন্টিং করতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে আপনার মতামত প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার পেইন্টিং সত্যি অসাধারণ হয়েছে। এরকম পেইন্টিং বারবার দেখতে ভালো লাগে। আপনার উপস্থাপনা একবারে দুর্দান্ত হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি এই পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে একটি নগরের পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। পেইন্টিং টিতে আপনি দেখিয়েছেন নগরীর পাশ দিয়ে একটি নদী বয়ে গিয়েছে আর নদীর ওপর দিয়ে একটি ব্রিজ। সব মিলিয়ে আপনার চিত্র অঙ্কন করার চিন্তাধারা র তারিফ করতে হয়।

 2 years ago 

আমার এই নগর অঞ্চলের পেইন্টিং চমৎকার হয়েছে কিনা জানিনা তবে আপনার মন্তব্য পড়ে অনেক খুশি হলাম। আমি চেষ্টা করেছি নগরের পাশ দিয়ে বয়ে চলা নদী এবং ব্রীজ সুন্দরভাবে অঙ্কন করার জন্য। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60228.69
ETH 2428.23
USDT 1.00
SBD 2.45