শুধু তোমাকেই পড়ে মনে||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে।আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে একটি ব্লগ তৈরি করতে যাচ্ছি। লেখালেখি করতে আমার ভালো লাগে। আমার মনের অগোচরে জমানো কিছু কথা সকলের মাঝে ব্যক্ত করতে আমার অনেক ভালো লাগে। সেই কথাগুলো হয়তো আমাদের মতই কারো জীবন থেকে নেওয়া। হয়তো আমাদের মনের অগোচরে লুকানো কিছু কথা। তবুও সেই কথা গুলোই আমাদের বেঁচে থাকার অনুপ্রেরণা। তাই আজ আমি "শুধু তোমাকেই পরে মনে" এই বিষয়বস্তু নিয়ে কিছু কথা আপনাদের মাঝে উপস্থাপন করব। আশা করছি আমার লেখনী আপনার কাছে ভালো লাগবে।


শুধু তোমাকেই পড়ে মনে:

love-g9b9545497_1280.png

Source


জীবনের এই অদ্ভুত বেড়াজালে হয়তো আমরা বন্দি, না হয়তো নিজেকে বন্দী করে রাখতে ভালোবাসি। হয়তো প্রিয় মানুষকে দূরে সরিয়ে দিয়ে নিজে ভালো থাকার বৃথা চেষ্টার মাঝে ভালো থাকার অনুভূতি গুলো খুঁজে বেড়াই। তবুও কি আমরা ভালো থাকতে পারি? কখনো না পারি না কারণ "শুধু তোমাকেই পরে মনে"। হয়তো আমাদের আবেগ গুলো আমাদের মনের বাধাগুলোকে মানতে চায় না। মনের বাধাগুলো যদি আবেগ কে অতিক্রম করতে না পারে তাহলে দূর থেকেই সেই আবেগগুলো ক্ষতবিক্ষত হয়ে যায়। কারন তোমাকে পরে মনে। তুমি নামক সেই শব্দটি হয়তো আমাদের সকলের জীবনের সাথে জড়িয়ে আছে। এই তুমি শব্দটির সাথে আমাদের জীবন ওতপ্রোতভাবে গেঁথে গেছে। স্বয়নে তুমি, স্বপনে তুমি, নিশিতে, তুমি মরনে তুমি, সবকিছুতেই যেন তুমি নামক শব্দটি আমাদের আপন হয়ে গেছে। এই তুমি নামক শব্দটি কিন্তু সবার হৃদয়ে জায়গা করে নিয়েছে। আমি এখানে শুধু আমার নিজের কথাই বলতে চাই না আমার মনে হয় প্রত্যেকটি মানুষের জীবনের একজন তুমি দরকার। যে তুমি হবে সকলের বেঁচে থাকার অনুপ্রেরণা।


heart-g0f97210fa_1920.jpg

Source


আমরা আমাদের জীবনের সেই তুমি টাকে হয়তো দূরে সরিয়ে রেখেছি। হয়তো নিজের মনের জমা কষ্টগুলোকে আবেগের চাদরে ঢেকে রেখেছি। না হয়ত নিজের ইগোর কারণে আমাদের প্রিয় তুমি তাকে সরিয়ে রেখেছি। তবুও তো সেই প্রিয় তুমি টাকেই ভালবাসি। তবুও তো নিভৃতে নিরালায় সেই প্রিয় তুমি কেই মনে করি। হয়তো আমাদের সেই নিজের আবেগেগুলোর কারণে না হয়ত হৃদয়ের কোনে জমানো ভালোবাসার কারণে বারবার "শুধু তোমাকেই পরে মনে"। তবুও আমরা নিজেকে আড়াল করে রাখতে চাই। কারণ আমরা নিজের আবেগকে আড়াল করতে ভালোবাসি। নিজের আবেগের তাড়নায় নিজের ভালোবাসাকে দূরে সরিয়ে দিতে আমরা দ্বিতীয়বার ভাবি না। আসলে সেই ভালোবাসা কি কখনই আমাদের জীবন থেকে দূরে সরে যায়? না কখনোই না সত্যিকারের ভালোবাসা গুলো সারাজীবন রয়ে যায়। হয়তো সেই আবেগগুলো বাস্তবতায় ঢাকা পড়ে যায়। কিন্তু হৃদয়ের কোনে জমা সেই ভালোবাসা ও সেই অনুভূতিগুলো চিরকাল শুধু মনে করিয়ে দেয় তুমি নামক সেই শব্দটি আমারও ছিল তাই "শুধু তোমাকেই পরে মনে"।


heart-gdee10b76a_1920.jpg

Source


আমাদের এই ছোট্ট জীবনে হয়তো ভালো থাকার বৃথা চেষ্টা না হয়ত ভালো থাকার মিথ্যে অভিনয়। তারি মাঝে আমাদের চলে যাচ্ছে এই জীবনের সময় গুলো। আমাদের এই ক্ষুদ্র জীবনের প্রতিটি দিন, প্রতিটি মুহূর্ত হয়তো শুধু ভালো থাকার অভিনয়ে ব্যস্ত। হয়তো সেই ভালো থাকা গুলো আমরা উপলব্ধি করতে পারিনা। হয়তো আমরা আমাদের জীবনে সেই ভালো থাকা অনুভব করতে পারি না। কিন্তু তবুও আমরা মিছে মিছে ভালো থাকার পেছনে ছুটতে গিয়ে আমাদের জীবনের সেই সুন্দর মুহূর্ত গুলোকে হারিয়ে ফেলছি। হয়তো একটি সময় গিয়ে যখন বড় ক্লান্ত হয়ে যাই তখন এই জীবন ক্লান্ত জীবনের প্রতিটি মুহূর্তে শুধু তোমাকেই মনে পড়ে। আসলে সেই তুমি টাকে তখন বড় বেশি পাশে পেতে ইচ্ছে করে। জীবনের এই চলার পথে সেই তুমিটাকে বড় বেশি প্রয়োজন। এই জীবনের চলার পথে যখন আমরা ক্লান্ত হয়ে যাই তখন আমরা নিজের প্রয়োজনে কাউকে পাশে চাই। চাই দুটো ভরসার হাত। কিন্তু সেই প্রিয় মানুষকে আমরা আমাদের জীবন থেকে হয়তো হারিয়ে ফেলেছি। হয়তো বা নিজের আবেগগুলোকে বন্দি করে রেখেছি। কিন্তু যখন আমরা একান্তই নিজের মতো করে সময় কাটাই ও চিন্তা করি তখন বড্ড বেশি অনুভব করি সেই একাকিত্বের তিক্ততা। তখন শুধু তোমাকেই মনে পড়ে।


love-g7663bfaed_1280.png

Source


জীবনের বাস্তবতা ও আমাদের অনুভূতি গুলো বারবার মনে করিয়ে দেয় ফেলে আসা সেই দিনগুলো। দু'জনের পথ চলা হাজার হাজার স্বপ্ন বোনা ও সেই স্বপ্নের রঙিন শিখায় নিজেকে হারিয়ে ফেলা সবকিছুই যেন আজ অতীত হয়ে গেছে। অতীতের সেই মিষ্টি স্মৃতি গুলো হয়তো আর ফিরে আসবে না। কিছু কিছু স্মৃতি আছে যেগুলো সব সময়ই মনকে আনন্দ দেয়। হয়তো কোনো ছলে সেই স্মৃতিগুলো বার বার মনে করিয়ে দেয় তুমি ছিলে। বারবার তোমার শূন্যতা ঘিরে রাখে আমার চারপাশ। আর তোমার শূন্যতাকে ঘিরে আমার বসবাস। হয়তো সেই শূন্যতার গভীরতা অনুভব করা যায় না। হয়তো সেই শূন্যতাকে উপলব্ধি করা যায়। তখন বারবার শুধু তোমাকেই মনে পড়ে। তোমাকে মনে পড়ার হয়তো কোনো কারণ নেই। কারণে-অকারণে, সময়-অসময় শুধু তোমাকেই মনে পড়ে। ভালোবাসার কোন অনুভূতি হয় না, আবেগ হয় না বা কোন কারণও হয়না। কিন্তু ভালবাসার সেই স্মৃতিগুলো বার বার আবেগকে ও অনুভূতিকে জাগ্রত করে। হয়তো সেটা নিজের অনুভূতি ও একান্তই নিজের। সেই অনুভূতি গুলো কাউকে বোঝানো যায় না বা কারো সাথে ভাগাভাগি করা যায় না। যখন আমরা আমাদের অনুভূতিগুলো হৃদয় দিয়ে উপলব্ধি করি তখন হয়তো সেই তুমিটা কে বারবার মনে পড়ে। তাইতো আমি বারবার বলি শুধু তোমাকেই মনে পড়ে।


balloon-gfee36f519_1920.jpg

Source


যখন আমি চার দেয়ালের মাঝে নিজেকে বন্দী করে এই দেয়ালটা কে আপন করে নিয়েছি তখন সেই দেয়ালের ভাজে ভাজে ওই পাথরের মাঝে মাঝে খুঁজে বেড়াই সেই স্মৃতিগুলো। স্মৃতির পাতায় আজ তুমি হয়তো স্মৃতি হয়েই আছো। কিন্তু চার দেয়ালের মাঝে আজ আমি বন্দি হয়ে হয়তো সেই স্মৃতির চারদেয়াল টাকে আমার জীবনের সাথে ঘিরে দেখেছি। সেই স্মৃতি গুলো হয়তো আমার জীবনের চার দেয়ালকে আরো বেশি বেদনায় ভরিয়ে দিয়েছে। হয়তো এই উপলব্ধিগুলো শুধুমাত্র আমার একার নয় হয়তো এই উপলব্ধিগুলো হাজার মানুষের হৃদয়ের কথা। এই চার দেয়ালের মাঝে যখন ভালোবাসাকে খুঁজে বেড়াই তখন ও শুধু তোমাকেই মনে পড়ে। তবে সেই ইট পাথরের দেয়ালের মাঝে সেই ভালোবাসা আজ বিলীন হয়ে গেছে। হয়তো ভালোবাসার স্বপ্নেরা আজ ডানা মেলে নীল আকাশে উড়ে গেছে। আর আমার স্বপ্নগুলো সেতো চার দেয়ালে বন্দি হয়ে আমার চারপাশে বসত করছে। হয়তো আমার পৃথিবী আজ বন্দী চার দেয়ালের মাঝে। তবুও শুধু তোমাকেই মনে পড়ে।


আজ আমি আমার এই লেখনীর মাঝে হাজারো প্রেমিক হৃদয়ের অব্যক্ত কথাগুলো লেখার চেষ্টা করেছি। এই কথার মাঝে হাজার হৃদয়ের ব্যাকুলতা ও আবেগ গুলো তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আমার লেখা কথা গুলো সকলের কাছে ভালো লেগেছে। যারা আমার লেখা পড়েন তাদের কাছে যদি আমার লেখা ভালো লাগে তাহলে আমিও উৎসাহ পাই নতুন কিছু লিখার জন্য।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 3 years ago 

ভালোবাসার কথা গুলো আমার বাংলা ব্লগের মাধ্যমে অনেক সুন্দর ভাবে প্রকাশ করেছেন বলে আশা করি। তবে এই ব্যাপারে আমি কিছুটা ব্যার্থ আর আমি নিজেই প্রেমের কাছে বারবার ব্যার্থ একজন মানুষ তাই আর এই বিষয় নিয়ে ভাবি না। আমি এখন শুধু ভাবি আমার বর্তমান। জানেন আমি একটি বিষয়কে সঠিক মত শিখেছি- তা হচ্ছে আমি পিছু পায়ের কথা চিন্তা করি না। তাই হয় আমি আজ একটু খানি সুখি। শুভকামনা আপনার ভালোবাসার জন্য

 3 years ago 

শুধু তোমাকেই পরে মনে এই শিরোনামে । আপনি ভালোবাসার অনেক আবেগ ,অনুভূতি এবং ভালবাসা থেকে বিচ্ছিন্ন হওয়ার দুঃখ-বেদনা ,খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।যদিও প্রেম-ভালোবাসা সঠিক হয় না অধিকাংশই বিফল হয়ে যায় । তাই এটা না করাই বেশি ভালো ।কারন মনে কষ্ট পাওয়ার থেকে মনকে শান্তিতে জীবন অতিবাহিত করতে দেওয়াই ভালো ।ধন্যবাদ আপু ।

 3 years ago 

আসলে প্রেম ভালোবাসা সংক্রান্ত বিষয়গুলো বেশ গোলমেলে। নিজেও এর বেড়াজালে জড়িয়েছি আর ভীষণ কষ্ট দিয়েছি বেশ কিছু মানুষের মনে। আসলে বেশ প্রানবন্ত মানুষ ছিলাম তো ☺️।
যাক ভালোবাসায় কষ্ট পেয়েছি খুব কম।😍। এখন আমি বাস্তবতাকে বেশি ভালোবাসি 💕

দারুন উপস্থাপনা ছিল আপু 💌

 3 years ago 

শুধু তোমাকেই পড়ে মনে এমন শিরোনামে ভালোবাসার চমৎকার কিছু পঙক্তি প্রকাশ করেছেন। দুজনের কাটানো সময় গুলো তখনই পীড়াদায়ক হয়ে ওঠে যখন দুজন দুজন থেকে বিচ্ছিন্ন অবস্থায় থাকা পরে। প্রতিটা স্মৃতি চরম বেদনাদায়ক হয়ে ওঠে। মাঝে মাঝে নিজেকে পৃথিবী থেকে সরিয়ে নিতে ইচ্ছে করে ‌। বিচ্ছেদের কিছু গল্প নিজেকে দাঁড়ানো যায় কেউ বা হেরে যায়। বেঁচে থাকা মানুষগুলো যখন পরিবর্তন হয়ে যায় নিজেকে তখন অসহায় ছাড়া আর কিছুই ভাবার থাকে না।

  • প্রেম ভালোবাসার এমন বাস্তবায়ন করতে গিয়ে আমি প্রায় তিনমাস মানসিক রোগী হয়েছিলাম। লাইফের খুব বাজে একটা সময় পার করেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65