DIY-প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং🏕️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। আজ আমি রং তুলিতে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। যখন সূর্য অস্ত যায় তখন আবছা আলো আধারের খেলায় প্রকৃতি সেজে ওঠে নতুন সাজে। চারদিকে হালকা অন্ধকার ও প্রকৃতির অপরূপ সৌন্দর্য সবকিছু যেন নতুন রূপ ধারণ করে। তাই আজ আমি প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।


প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং:

IMG_20220223_104724.jpg
Device-OPPO-A15


প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং এর মাঝে তুলে ধরতে আমার ভালো লেগেছে। যখন সূর্য অস্ত যায় তখন প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখলে চোখ জুড়িয়ে যায়। চারপাশ আবছা আলো এবং রক্তিম সূর্য সবকিছু মিলিয়ে খুব সুন্দর একটি পরিবেশে তৈরি হয়। প্রকৃতির এই পরিবেশ যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। হয়তো প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য রং তুলিতে তুলে ধরা সম্ভব নয়। তবে আমি আমার এই অদক্ষ হাতে প্রকৃতির সৌন্দর্য কিছুটা হলেও তুলে ধরতে চেষ্টা করেছি। আশা করছি আমার আঁকা প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পেন্সিল।
৩. পোস্টার রং।
৪. তুলি।
৫. পেন্সিল।

IMG20220221193719.jpg
Device-OPPO-A15


প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং তৈরির ধাপসমূহ:


🏕️ধাপ-১🏕️

IMG20220221194359.jpg
Device-OPPO-A15
IMG20220221194808.jpg
Device-OPPO-A15


প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং করার জন্য প্রথমে একটি সাদা কাগজ নিয়েছি। এরপর তুলি ও রং দিয়ে সাদা কাগজটি রাঙিয়ে নিয়েছি। রংতুলিতে সাদা কাগজের এই পেজটি সুন্দর করে কালার করেছি।


🏕️ধাপ-২🏕️

IMG20220221195003.jpg
Device-OPPO-A15
IMG20220221195155.jpg
Device-OPPO-A15


এভাবে সম্পূর্ণ অংশ রং দিয়েছি। সম্পূর্ণ অংশ রং দেওয়ার ফলে দেখতে ভালো হয়েছে।


🏕️ধাপ-৩🏕️

IMG20220221195359.jpg
Device-OPPO-A15


এবার আমি একটি পেন্সিল দিয়েছি। পেন্সিল দিয়ে এবার এই পেজের উপর একটি গাছের আকৃতির চিত্র অংকন করেছি।


🏕️ধাপ-৪🏕️

IMG20220221195557.jpg
Device-OPPO-A15
IMG20220221195754.jpg
Device-OPPO-A15


গাছের চিত্র অংকন করা হয়ে গেলে এবার কালো কালারের রং নিয়েছি গাছটি সুন্দর করে অংকন করার জন্য। আমি খুব সাবধানে গাছের অংশ কালো কালারের রং দিয়ে অংকন করেছি।


🏕️ধাপ-৫🏕️

IMG20220221195924.jpg
Device-OPPO-A15
IMG20220221200251.jpg
Device-OPPO-A15


গাছ অংকন করা হয়ে গেলে এবার সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে আবছা আলোয় গাছের পাতাগুলো দেখতে সুন্দর করার জন্য গাছের পাতা অংকন করেছি। খুব ধীরে ধীরে গাছের পাতাগুলো অংকন করার কাজ শেষ করেছি।


🏕️ধাপ-৬🏕️

IMG20220221200529.jpg
Device-OPPO-A15
IMG20220221200651.jpg
Device-OPPO-A15


এবার সূর্যের গোল বৃত্ত অংকন করেছি। এরপর ধীরে ধীরে আমি দূরের ওই অঞ্চলগুলো অংকন করার জন্য পেন্সিল দিয়ে ও কালো কালি দিয়ে হালকাভাবে অংকন করে নিয়েছি।


🏕️ধাপ-৭🏕️

IMG20220221201336.jpg
Device-OPPO-A15


সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে আবছা আলোতে দূরের অঞ্চলগুলো আফছা দেখা যায় তাই আমি অঞ্চলগুলো সুন্দর করে অংকন করার চেষ্টা করেছি।


🏕️ধাপ-৮🏕️

IMG20220221201639.jpg
Device-OPPO-A15
IMG20220221201725.jpg
Device-OPPO-A15


এবার সূর্যতে প্রথমে সাদা রং দিয়েছি। এরপর হালকা ভাবে পানির উপর সাদা রং দিয়েছি।


🏕️শেষ ধাপ🏕️

IMG20220221201901.jpg
Device-OPPO-A15
IMG20220221202043.jpg
Device-OPPO-A15


এবার সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত আরো বেশি সুন্দর করে তোলার জন্য হলুদ রং নিয়েছি। হলুদ রং নেওয়ার ফলে সূর্য অস্ত যাওয়া সেই মুহূর্ত অর্থাৎ রক্তিম আভা তৈরি করার জন্য হালকাভাবে হলুদ হলুদ করার চেষ্টা করেছি। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটি সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। এভাবেই আমি প্রকৃতির অপরূপ সৌন্দর্যের পেইন্টিংটি সম্পন্ন করেছি।


🏕️উপস্থাপনা:🏕️

IMG_20220223_104544.jpg
Device-OPPO-A15


প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং পুরোপুরি ভাবে তৈরি হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করেছি। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি আমার পেইন্টিং এর মাঝে প্রকৃতির সৌন্দর্য তুলে ধরার। হয়তো প্রকৃতির সৌন্দর্য রং তুলিতে ফুটিয়ে তোলা সম্ভব হয়নি তবে আমি আমার মনের মাধুরী দিয়ে পেইন্টিংটি সুন্দর করে তোলার চেষ্টা করেছি। আশা করছি আমার এই পেইন্টিং আপনাদের ভালো লাগবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

অসাধারণ সুন্দর অঙ্কন।
সত্যিই ছবিটিতে মনমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্যের অবয়ব ফুটে উঠেছে। আপনি খুব নিখুঁতভাবে ছবিটি এঁকেছেন। সত্যিই এটি প্রশংসনীয় কাজ ছিল।
অনেক অনেক শুভকামনা আপনার জন্য এগিয়ে যান 🌟

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে নতুন কিছু আর্ট করার আগ্রহ পাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য বরাবর হৃদয় ছুঁয়ে যাওয়ার মত সেটা পেন্টিং এই হোক কিংবা বাস্তবে হোক।আর টাইটেল এর মতোই অসম্ভব সুন্দর আপনার পেন্টিং টি।আর এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে। প্রকৃতি দেখতে আমাদের সবারই ভালো লাগে। আপনার পেইন্টিংটিতে সুন্দর একটি প্রাকৃতিক চিত্র ফুটে উঠেছে। গাছ এবং সূর্য ও আকাশের চিত্র অসাধারণ লাগছে দেখতে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং করেছেন।সূর্য অস্ত যাওয়ার মহূতে দৃশ্য ফুটে উঠানোর জন্য হলুদ রং দেওয়ার জন্য আরো সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু। খুবই সুন্দর লাগছে পেইন্টিং টি দেখতে। পেইন্টিং এর কালার কম্বিনেশন টা খুবই সুন্দর হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

শিরোনামের মত আপনার পেইন্টিংটি ও অপরূপ হয়েছে। এই পোস্টটার কালার সম্বন্ধে আমার তেমন কোন ধারণা নেই। জলরং এর সাথে এটার কি পার্থক্য সেটাও আমি জানিনা। তবে আপনার ছবিটা খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। পোস্টার রং ও জল রং কাছাকাছি ধরনের। এতে খুব একটা পার্থক্য নেই। তবে পোস্টার রং একটু বেশি গারো। কোন পেইন্টিং বেশি গাড়ো করতে চাইলে পোস্টার রং ব্যবহার করলে ভালো হয়।

 2 years ago 

আপু,অসাধারণ সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করলেন। প্রকৃতির অপরূপ সৌন্দর্য এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন যে, দেখে চোখ জুড়িয়ে গেল। পেইন্টিং এর প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও খুব অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে এটি দেখতে। আপনার পেইন্টিং করার হাতের দক্ষতা আছে দেখতে চাই। এত অসাধারন একটি পেইন্টিং উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা পেইন্টিং টি দেখতে খুব ভাল লাগছে। আপনার আঁকা পেইন্টিংয়ে প্রকৃতির সৌন্দর্য্য খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আকাশের লাল আভার প্রতিচ্ছবি নদীতে পড়ে নদীকে রক্তাক্ত করেছে। আপনি পেইন্টিংয়ে প্রত্যেকটা ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন, এটি দেখতে বেশ চমৎকার হয়েছে। বিশেষ করে আমার অনেক ভালো লেগেছে। আসলে এভাবে নিত্যনতুন পেইন্টিং আমাদের সাথে শেয়ার করবেন এই আশা রাখি।অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74