DIY- টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। নতুন নতুন ক্রাফট তৈরি করতে আমার ভালো লাগে। বিশেষ করে ওয়ালমেট তৈরি করতে বেশি ভালো লাগে। তাই তো আজকে আমি ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আশা করছি আমার তৈরি করা ওয়ালমেট আপনাদের ভালো লাগবে।


টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি:

IMG_20230710_181349.jpg
Device-OPPO-A15


টিস্যু কাগজ দিয়ে এর আগে কখনো ওয়ালমেট তৈরি করিনি। আজকে প্রথমবার যখন টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে গিয়েছিলাম তখন অনেকটা ঝামেলায় পরতে হয়েছিল। আসলে নতুন নতুন কাজ করতে ভালো লাগে। আর নতুন অভিজ্ঞতা অর্জন করার সুযোগ হয়। নতুন নতুন কাজ করার মাঝে ভিন্ন ধরনের অভিজ্ঞতা থাকে। তাইতো আমি টিস্যু কাগজ দিয়ে এই প্রথমবার কাজ করার অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে অনেকটা সময় লেগেছে। ছোট্ট এই ওয়ালমেট তৈরি করতেও বেশ ঝামেলা পোহাতে হয়েছে। বারবার কাগজ নষ্ট হয়ে যাচ্ছিল। তবুও শেষ পর্যন্ত কোনরকম ভাবে ওয়ালমেট তৈরি করতে সফল হয়েছি। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। আশা করছি ভালো লাগবে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. টিস্যু কাগজ।
২. শক্ত কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20230710171033.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230710171331.jpg
Device-OPPO-A15
IMG20230710171454.jpg
Device-OPPO-A15


ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে একটি কাগজ নিয়েছি এবং গোল করে কেটে নিয়েছি।


ধাপ-২

IMG20230710171614.jpg
Device-OPPO-A15
IMG20230710171704.jpg
Device-OPPO-A15


টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য এবার কাগজ নিয়েছি। কাগজ সুন্দর করে ভাঁজ করে নিয়েছি।


ধাপ-৩

IMG20230710171745.jpg
Device-OPPO-A15
IMG20230710171857.jpg
Device-OPPO-A15


এবার ভাঁজ করে চিকন চিকন ভাবে কেটে নিয়েছি। যাতে করে কাগজ দিয়ে অন্য কিছু তৈরি করা যায়।


ধাপ-৪

IMG20230710172107.jpg
Device-OPPO-A15
IMG20230710172127.jpg
Device-OPPO-A15


এবার বেগুনি রংয়ের টিস্যু কাগজ সুন্দর করে ভাঁজ করে নিয়েছি এবং গোল করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230710172209.jpg
Device-OPPO-A15
IMG20230710172541.jpg
Device-OPPO-A15


এবার গোল করে কাগজ কেটে নেওয়া হয়ে গেলে গোলাপ ফুল তৈরি করার জন্য আবারো কেটে নিয়েছি।


ধাপ-৬

IMG20230710172629.jpg
Device-OPPO-A15
IMG20230710172900.jpg
Device-OPPO-A15


গোলাপ ফুল তৈরির জন্য কাগজ প্রস্তুত হয়ে গেলে সুন্দর করে পেঁচিয়ে পেঁচিয়ে ফুল তৈরি করার চেষ্টা করেছি। রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করা যতটা সহজ ছিল টিস্যু কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করা তার চেয়ে অনেক কঠিন ছিল।


ধাপ-৭

IMG20230710173356.jpg
Device-OPPO-A15
IMG20230710173510.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে সবগুলো ফুল সুন্দর করে প্রস্তুত করে নিয়েছি এবং আঠা দিয়ে লাগিয়ে নেওয়ার জন্য প্রস্তুত করেছি।


ধাপ-৮

IMG20230710173556.jpg
Device-OPPO-A15
IMG20230710173743.jpg
Device-OPPO-A15


এবার তৈরি করে রাখা ফুলগুলো আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি এবং গোলাপি রঙের কাগজ সুন্দর করে খুলে নিয়েছি।


ধাপ-৯

IMG20230710173757.jpg
Device-OPPO-A15
IMG20230710174133.jpg
Device-OPPO-A15


এবার কাগজটি সুন্দর করে চারপাশে লাগিয়ে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে ওয়ালমেট দেখতে সুন্দর হয় এবং আকর্ষণীয় হয়।


শেষ ধাপ

IMG20230710175851.jpg
Device-OPPO-A15


এবার কেটে রাখা কাগজ সুন্দর করে লাগিয়ে নিয়েছি। এরপর মাঝের অংশে আমার বাংলা ব্লগ লিখে দিয়েছি।


উপস্থাপনা:

IMG_20230710_181504.jpg
Device-OPPO-A15


টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার অভিজ্ঞতা এবার প্রথম ছিল। তাই তো অনেকটা সময় লেগেছে। শেষ পর্যন্ত শেষ করতে পেরেছি এজন্য সত্যিই ভালো লেগেছে। এই কাজটি করতে আমার বেশ কষ্ট হয়েছে। কিন্তু দেখতে খুব একটা ভালো হয়নি। জানিনা আপনাদের কাছে কেমন হয়েছে। আপনাদের কাছে কেমন হয়েছে অবশ্যই জানাবেন।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

টিস্যু কাগজ দিয়ে অনেক সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এরকম জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

সবাই যখন ওয়ালমেট তৈরি করে তখন দেখতে ভালোই লাগে আমি এখন পর্যন্ত কোন ওয়ালমেট বানাইনি । টিস্যু কাগজ কোনগুলা সেটাইতো চিনতে পারলাম না । তবে টিস্যু কাগজ দিয়ে কিন্তু আপনি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন । আসলেই নতুন একটি জিনিস বানাতে একটু সময় লাগলেও আবার নতুন অভিজ্ঞতা হয় আবার তৈরি করতেও ভালো লাগে।

 last year 

আপু এই কাগজ একেবারেই পাতলা। সামান্য আঠা লাগলেও একেবারে ভিজে ছিড়ে যেতে থাকে। আমি যখন রঙিন কাগজ কিনতে গিয়েছিলাম তখন এই কাগজটি পেয়েছিলাম। তাই তো প্রথমবার ট্রাই করেছি আপু।

 last year 

টিস্যু কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের কাজগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদের কে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

কিছু কাগজ দিয়ে সুন্দর করে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু। আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। এই ধরনের কাজগুলো করতে সত্যি অনেক সময় লাগে। তবুও চেষ্টা করেছি আপু ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনি যে কাগজটি ওয়ালম্যাট তৈরিতে ব্যবহার করেছেন,এটা দিয়ে আমরা ছোট বেলায় ঘুড়ি বানাতাম। তবে নতুন উপকরণ দিয়ে নতুন কোন কিছু বানাতে গেলে একটু সমস্যায় পরতে হয়। এবং কিছু উপকরণ নস্টও হয়। তা যাই হোক আপনার বানানো ওয়ালম্যাটটি দেখতে সুন্দর লাগছে। আমার কাছে বেশ সুন্দর লেগেছে।অনেক ধন্যবাদ আপু।

 last year 

এই কাগজগুলো দিয়ে আপনি ঘুড়ি বানাতেন জেনে ভালো লাগলো। নতুন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে আমারও বেশ ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

বিভিন্ন জিনিস দিয়ে তৈরি করে ওয়ালমেট দেয়ালে টাঙিয়ে রাখলে দেখতে খুবই সৌন্দর্য সুন্দর লাগে। এবং রুমের সৌন্দর্য বৃদ্ধি পায়। আজ খুব সুন্দর করে আমাদের প্রিয় কমিউনিটির নাম লিখে টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন । ওয়ালমেট দেখতে দুর্দান্ত হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ওয়ালমেট তৈরি করে দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগে। তাইতো সেই সৌন্দর্য তুলে ধরার জন্য নতুন কিছু করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে এবং মতামত প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

খুবই সুন্দর হয়েছে টিস্যু কাগজ দিয়ে তৈরি করা এই ওয়ালমেট, এটা তো দেখছি আবার আমার বাংলা ব্লগ ব্র্যান্ডিং করা, আমি এগুলো তৈরি করতে পারি না কিন্তু আমার এগুলো খুব ভালো লাগে দেখতে আপনারা এত সুন্দর সুন্দর জিনিস তৈরি করতে পারেন।

 last year 

টিস্যু কাগজ দিয়ে প্রথমবার কিছু করার চেষ্টা করেছি। আর সুন্দরভাবে ভিন্ন ধরনের ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে। আপনি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর জিনিস তৈরি করে দেখান। আজকেরটা অনেক সুন্দর ছিল আসলে এই ধরনের চিন্তাভাবনামূলক কাজ আমার খুবই ভালো লাগে। যেটা আপনি ধারাবাহিকভাবে করে চলেছেন।

 last year 

টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। তবে অনেকটা সময় লেগেছে। ভিন্ন ধরনের কাজ করতে আমার ভালো লাগে। তাই তো নতুন কিছু করে শেয়ার করার চেষ্টা করেছি ভাইয়া।

 last year 

বাহ্ আপু আপনি তো অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করে ফেলেছেন টিস্যু কাপড় দিয়ে। আসলে টিস্যু কাপড় অনেক পাতলা হয় তো তাই আর কি এ ধরনের প্রজেক্ট তৈরি করতে অনেক সমস্যা হয়। তবে আপনার ধৈর্য আছে অবশ্যই তা না হলে এত সুন্দর করে প্রজেক্টটা তৈরি করতে পারতেন না। এক কথায় খুবই সুন্দর হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি ভিন্নভাবে ওয়ালমেট তৈরি করার জন্য। এই কাজটি করতে সত্যি অনেক সময় লেগেছে। আপনার কাছে ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

প্রতিনিয়তই আপনার পোস্টে ভিন্নতা দেখতে পাই।
আজকে সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করেছেন।
টিস্যু পেপার দিয়ে দারুন একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
কালার কম্বিনেশন টাও দারুণ ফুটেছে।

Posted using SteemPro Mobile

 last year 

আমার পোষ্টের মাঝে আপনি ভিন্নতা খুঁজে পান জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করি ভিন্ন কিছু তৈরি করার জন্য। আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আরো উৎসাহ পাই ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

টিস্যু কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর ওয়ালমেট তৈরি দেখে খুবি ভালো লাগছে।

 last year 

টিস্যু কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট আপনার কাছে অসাধারণ লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। মন্তব্য প্রকাশ করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62249.58
ETH 2435.15
USDT 1.00
SBD 2.67