পেইন্টিং-খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে ভালো লাগে। আর মাঝে মাঝেই সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। তেমনি আজকেও একটি নতুন পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। খাঁচা থেকে মুক্ত পাখির একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। জানিনা কেমন হয়েছে আশা করছি আপনাদের ভালো লাগবে।


খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং:

IMG_20230318_193059.jpg
Device-OPPO-A15


খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং করার জন্য আমি রং তুলির ব্যবহার করেছি। আসলে খাঁচায় বন্দি পাখি দেখতে ভালো লাগে না। যখন খাঁচা থেকে পাখি উড়ে যায় তখন দেখতে যেমন ভালো লাগে। তেমনি পাখিরা মনের আনন্দে ছোটাছুটি করতে থাকে। আর সেই পাখির বন্দি জীবন বা ছটফটানি থেকে মুক্ত করে দিলে মনের আনন্দে আকাশে উড়তে থাকে। পাখিরা যখন উড়ে বেড়ায় তখন দেখতে ভালো লাগে। খাঁচায় বন্দি পাখি দেখতে খুব একটা ভালো লাগে না। তাইতো আমি সেই সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেওয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20230318132136.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230318132323.jpg
Device-OPPO-A15
IMG20230318132333.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথমে হালকা কমলা রং এর ব্যবহার করেছি। সুন্দরভাবে উপরের দিকের অংশ আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি


ধাপ-২

IMG20230318132446.jpg
Device-OPPO-A15
IMG20230318132450.jpg
Device-OPPO-A15


এবার হলুদ এবং কমলা রঙের মিশ্রণে সুন্দর একটি কালার তৈরি করার চেষ্টা করেছি এবং দারুণভাবে একে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20230318132537.jpg
Device-OPPO-A15
IMG20230318132640.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে নিচের দিকে সবুজ ঘাস অঙ্কন করার জন্য সবুজ রং ব্যবহার করেছি। সবুজ রং ব্যবহার করে আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20230318132807.jpg
Device-OPPO-A15
IMG20230318132939.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে সুন্দরভাবে গাছের ছবি অঙ্কন করার চেষ্টা করেছি। ধীরে ধীরে গাছের ছবি অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর ধীরে ধীরে খাঁচার ছবি অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230318133030.jpg
Device-OPPO-A15
IMG20230318133333.jpg
Device-OPPO-A15


এরপর অন্যান্য অংশগুলো সুন্দর করে অঙ্কন করা হয়ে গেলে এরপর উড়ন্ত পাখিগুলোকে অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230318135422.jpg
Device-OPPO-A15
IMG20230318135528.jpg
Device-OPPO-A15


এবার সম্পূর্ণ অংশ অঙ্কন করা হয়ে গেলে সুন্দর করে গাছ তৈরি করার চেষ্টা করেছি। কালো রঙের ব্যবহার করেছি। যাতে করে দেখতে বেশি ভালো লাগে। এভাবে সম্পূর্ণ গাছ তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230318135857.jpg
Device-OPPO-A15
IMG20230318140222.jpg
Device-OPPO-A15


এবার খাঁচার অংশটি সুন্দর করে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়।


ধাপ-৮

IMG20230318140301.jpg
Device-OPPO-A15
IMG20230318140441.jpg
Device-OPPO-A15


এবার উড়ন্ত পাখিগুলো সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং এই চিত্রটি আরো বেশি সুন্দর হয়।


ধাপ-৯

IMG20230318140553.jpg
Device-OPPO-A15
IMG20230318140902.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে গাছের পাতাগুলো অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি। ছোট ছোট পাতাগুলো সুন্দর করে অঙ্কন করেছি।


শেষ ধাপ

IMG_20230318_202059.jpg
Device-OPPO-A15
IMG_20230318_202024.jpg
Device-OPPO-A15


সম্পূর্ণ অংশ ধীরে ধীরে সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর শেষের দিকে এসে সুন্দর করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230318_193033.jpg
Device-OPPO-A15


খাঁচা থেকে মুক্ত পাখির পাখির পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। যখন পাখি মনের আনন্দে ঘুরে বেড়ায় তখন দেখতে যেমন ভাল লাগে তেমনি মানসিক অশান্তি আসে। আসলে সুন্দর কিছু দেখলেই একে ফেলতে ইচ্ছে করে। তাইতো চেষ্টা করেছি সুন্দরভাবে পেইন্টিংটি উপস্থাপন করার জন্য। অনেক অনেক ধন্যবাদ সবাইকে আমার পোষ্ট পরিদর্শন করার জন্য।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

কাউকে জোর করে খাঁচায় আটকে রাখা যায় না একদিন ছাড়া পেলে সেই মনের আনন্দে উড়ে ছুটে চলে যাই। আপনি সেই খাঁচায় বন্দি থেকে মুক্ত পাখির উড়ন্ত মুহূর্তের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে আপু। প্রতিটি ধাপ খুব সহজভাবে দেখিয়েছেন কিভাবে পেইন্টিং আপনি করেছেন। অনেক ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিক বলছেন আপু কাউকে জোর করে খাঁচায় আটকে রাখা যায় না। কোন একদিন ছেড়ে দিতেই হয়। আর যেদিন ছাড়া পায় সেদিন মনের আনন্দে উড়তে থাকে। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনার পেইন্টিং গুলো সবসময় অনেক সুন্দর হয়ে থাকে। আপনার অনেকগুলো পেইন্টিং আমি দেখেছি। আজকের পেইন্টিংটি আমার কাছে অনেক ভালো লেগেছে। খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং। কালার কম্বিনেশন খুব ধারুন হয়েছে। বেশ সময় নিয়েই কাজ গুলো করতে হয়। ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করি সব সময় আপনাদের পছন্দ অনুযায়ী পেইন্টিং করার। যদিও ভালো পেইন্টিং করতে পারি না। তবুও চেষ্টা করেছি খাঁচা থেকে মুক্ত পাখির একটি সুন্দর পেইন্টিং করে শেয়ার করার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনার পেইন্টিং খুব সুন্দর হয়েছে। আপনি খাঁচা থেকে মুক্ত পাখির আর্ট খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং মতামত প্রকাশ করেছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ আপু। এভাবেই সব সময় মন্তব্য করে পাশে থাকবেন এবং উৎসাহ দিবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

খাঁচা থেকে পাখি মুক্ত হবার দারুন একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার অংকন করা চিত্রটি দেখে যেন মনে হচ্ছে বাস্তবে পাখি মুক্ত হচ্ছে। আপনার অংকন করা এই চিত্রটি খুবই ভালো লাগলো।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি বাস্তবের সেই সুন্দর মুহূর্ত পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার জন্য। আসলে খাঁচা থেকে যখন একটি পাখি মুক্ত হয় তখন মনের আনন্দে আকাশে উড়তে থাকে। ধন্যবাদ আপনাকে ভাইয়া মতামতের জন্য।

 last year (edited)

অতি চমৎকার এবং খুব ভালো কালার কম্বিনেশন এর একটি চিত্র আজ আপনি আমাদের মাঝে প্রদর্শন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।
খাঁচা থেকে মুক্ত হওয়া পাখির উড়ে যাওয়ার দৃশ্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে আপনার চিত্রের মাধ্যমে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 last year 

পেইন্টিং এর ক্ষেত্রে যদি কালার কম্বিনেশন সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায় তাহলে দেখতে ভালো লাগে। আমি চেষ্টা করেছি খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার মুহূর্ত পেইন্টিং এর মাধ্যমে উপস্থাপন করার জন্য। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আমারো খাচায় বদ্ধ পাখি ভাল লাগে না।এজন্যই আমি কখনো পাখি পুষি নি। আপনার আর্টের কনসেপ্টটি খুবই সুন্দর। তেমনি আপনার আর্টটিও অনেক সুন্দর হয়েছে।দেখে চোখ জুড়িয়ে গেল। ধন্যবাদ আপু সুন্দর আর্টটি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছিলাম ভাইয়া খাঁচায় বন্ধ পাখি দেখলে ভালো লাগে না। আসলে পাখিরা মুক্ত আকাশে উড়ে বেড়ালে দেখতে ভালো লাগে। আমার আর্টের কনসেপ্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।

 last year 

খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং দেখে খুবি ভালো লেগেছে। এতো সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে পেইন্টিং করে শেয়ার করার জন্য। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার আর্টটি সুন্দর ছিল আপু।সত্যিই স্বাধীন পাখিকে আটকে রাখলে ভালো দেখায় না তাই তাদের মুক্ত আকাশে ছেড়ে দেওয়ায় উচিত।ধাপগুলো ভালো ছিল, ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন আপু স্বাধীন পাখি আটকে রাখলে দেখতে ভালো লাগে না। আর মুক্ত আকাশে ছেড়ে দিলে ভীষণ ভালো লাগে। আসলে পাখিরা মুক্ত হয়ে আকাশে উড়তে বেশি পছন্দ করে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু মতামতের জন্য।

 last year 

আপনার চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন করে আপনাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আমার অঙ্কন চিত্রটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। আসলে সবসময় চেষ্টা করি ভিন্ন কিছু উপহার দেওয়ার জন্য। তাইতো এবারের আয়োজনে ভিন্ন একটি চিত্র আপনাদের মাঝে শেয়ার করেছি।

 last year 

বাহ!! আপু, কি দারুণ পেইন্টিং করেছেন। খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিংটি অসাধারণ হয়েছে। আপনি ঠিক বলেছেন আপু, খাঁচা থেকে মুক্ত পাখি যখন মনের আনন্দে ঘুরে বেড়ায় তখন দেখতে যেমন ভালো লাগে, তেমনি মানসিক প্রশান্তিও পাওয়া যায়। আপু আপনি খুবই আকর্ষণীয়ভাবে পুরো পেইন্টিংটি ফুটিয়ে তুলেছেন। যা দেখতে আমার কাছে খুব খুব ভালো লেগেছে। আপনি কিভাবে এত সুন্দর একটি পেইন্টিং সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

খাঁচা থেকে মুক্ত পাখি যখন আকাশে উড়ে বেড়ায় তখন দেখতে ভালো লাগে। তাই তো আমি সেই আইডিয়া থেকে সুন্দর এই পেইন্টিং করার চেষ্টা করেছি। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65035.33
ETH 2950.72
USDT 1.00
SBD 3.66