ফটোগ্রাফি-এলোমেলো কিছু ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। তবে খুব একটা বাহিরে যাওয়া হয় না। তাইতো ফটোগ্রাফি করার সুযোগ হয় না। এই ফটোগ্রাফি গুলো বিভিন্ন সময়ের করা। একেক দিন একেক রকমের ফটোগ্রাফি করেছিলাম। তবে সময়ের অভাবে শেয়ার করা হয়নি। আজকে কেন জানি কোন কিছুতেই ভালো লাগছে না। তাই তো ভাবলাম এই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করি।


এলোমেলো কিছু ফটোগ্রাফি:

IMG_20230109_134908.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230109_135117.jpg
Device-OPPO-A15
Location


ফটোগ্রাফি করার জন্য যে দক্ষতার প্রয়োজন সেই দক্ষতা আমার নেই। তবুও বিভিন্ন সময় সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। এই ফটোগ্রাফি কিছুদিন আগেই করেছিলাম। নীল আকাশ দেখতে ভালো লাগে। নীল আকাশের সৌন্দর্য দেখে সব সময় মুগ্ধ হই। তাইতো আমি নীল আকাশের সৌন্দর্য ফটোগ্রাফিতে তুলে ধরার চেষ্টা করেছি।


IMG_20221209_122247.jpg
Device-OPPO-A15
Location
IMG_20221209_122102.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের সৌন্দর্য আমরা যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। আসলে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাদের হৃদয় জুড়িয়ে দেয়। সেই সৌন্দর্য ধরে রাখতে মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি। এই সুন্দর প্রকৃতিকে আরো বেশি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। জানিনা কেমন হয়েছে। তবে চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর করে উপস্থাপন করার জন্য।


IMG_20230109_134819.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230109_150415.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের কাছাকাছি ছোট্ট একটি কুঁড়েঘর ছিল। সেই কুঁড়েঘরে সবাই বিশ্রাম করে। অনেক সময় নৌকা পারাপারে অনেকক্ষণ সময় অপেক্ষা করতে হয়। তাই তো সবাই এই ছোট্ট কুঁড়েঘরে একটুখানি বিশ্রাম করে নেয়। আসলে চরাঞ্চলের মানুষগুলোর চলাচল করা অনেক কষ্টের। তাদের যাতায়াত ব্যবস্থার একমাত্র মাধ্যম হচ্ছে এই নদী। আর নৌকা না থাকলে অনেকক্ষণ অপেক্ষায় থাকতে হয়।


IMG_20230109_111826.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230109_111122.jpg
Device-OPPO-A15
Location


কিছুদিন আগে যখন বিকেলবেলায় হাঁটাহাঁটি করছিলাম তখন দেখতে পেয়েছি অপরূপ সৌন্দর্য ভরা প্রকৃতি। গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য প্রকৃতিকে আরো নতুনভাবে সাজিয়ে তুলেছে। প্রকৃতির সেই অপরূপ সৌন্দর্য দেখে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20230109_111157.jpg
Device-OPPO-A15
Location


গাছের সারি গুলো দেখতে ভালো লাগছিল। আর গাছের সারি গুলোর ফাঁক দিয়ে উকি দিয়েছিল সূর্যি মামা। গোধূলি বেলায় সেই সূর্য চারপাশের সৌন্দর্যকে আরো বাড়িয়ে তুলছিল। মন চাইছিল যেন সেই মুহূর্তটি স্মরণীয় করে রাখি। তাইতো ফটোগ্রাফি করেছিলাম। আসলে ফটোগ্রাফি করতে ভালো লাগে। তবে ফটোগ্রাফি করার দক্ষতার ব্যাপারে খুব একটা পারদর্শী নই আমি। তবুও চেষ্টা করলাম এলোমেলো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

নীল আকাশের সৌন্দর্য দেখতে কার না ভাল লাগে। আপনার মত আমিও নীল আকাশ দেখতে বেশ পছন্দ করি আপু। আর কে বলেছে আপনার দক্ষতা নেই। আপনি তো দেখছি একজন দক্ষ হাতের কারিগর। অনেক সুদক্ষ হাতে আপনি নীল আকাশ আর বিকেলের সূর্য এর পাশাপাশি আরও কিছু সুন্দর ছবি আমাদের কে উপহার দিয়েছেন। আমার মনে হয় আপনি বাহিরে যান না তাই তেমন একটা ফটোগ্রাফিও করেন না।

 2 years ago 

নীল আকাশের সৌন্দর্য দেখতে সবাই পছন্দ করে। তাইতো আমি চেষ্টা করেছি আপু। হয়তো খুব ভালোভাবে ফটোগ্রাফি করতে পারি না। তবুও চেষ্টা করেছি। আর বিকেলে সূর্য দেখতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হলাম। প্রতিটা ফটোগ্রাফি নিখুঁতভাবে করেছেন প্রকৃতির রূপ যদি অনেক সুন্দর হয় দেখতে যেভাবেই ফটোগ্রাফি করা যায় দেখতে অনেক ভালো লাগে ।সূর্যাস্তের মুহূর্তের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল।

 2 years ago 

আপনিও অনেক ভালো ফটোগ্রাফি করেন ভাইয়া। আমি মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তবে অতটা ভালো পারি না। মন্তব্য করে উৎসাহ দিয়েছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

বাহ্!আপু প্রকৃতির এই মনোরম দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।আপনার ফটোগ্রফির করার খুব দক্ষতা রয়েছে। আপনার মত আমারও ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে। আসলে ফটোগ্রাফি করতে কার না ভালো লাগে। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি খুব একটা করা হয় না। তবুও মাঝে মাঝে সময় পেলে চেষ্টা করি। আপনাকেও ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 2 years ago 

এই ছবিগুলো দেখে কে বলবে আপনার দক্ষতা নেই, আপনার তোলা সবগুলো ছবিই সুন্দর, এক কথায় অসাধারণ। নীল আকাশের সৌন্দর্যের ছবি দেখে আমি আসলেই মুগ্ধ হয়ে গিয়েছি।নদীর পাড়ের ছবিগুলোও বেশ সুন্দর। গোধূলি বেলায় সৌন্দর্য দেখে আমি মুগ্ধ। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

অনেকে আছে যারা অনেক ভালোভাবে ফটোগ্রাফি করতে পারে। তার কাছে আমার ফটোগ্রাফি গুলো কিছুই না। তবু একটু চেষ্টা করেছি নীল আকাশের সৌন্দর্য এবং গোধূলির সৌন্দর্য তুলে ধরার জন্য। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য আপনি ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি করতে সত্যি অনেক ভালো লাগে। তাইতো আমি প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি আপু। আপনাকে ধন্যবাদ আপু। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

যেকোনো কাজের ক্ষেত্রে দক্ষতার প্রয়োজন আছে কিন্তু আপনার সে দক্ষতা নেই কে বলেছে আপু, আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি কতটা দক্ষতার সহিত ফটোগ্রাফি গুলো করেছেন তা আপনি নিজেও জানেন না আপু,আপনার ফটোগ্রাফি দেখলে যেকেউ বলবে এগুলো কোন পেশাগত ফটোগ্রাফার দ্বারা করা ফটোগ্রাফি। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।শুভকামনা রইল❤️

 2 years ago 

ঠিক বলেছেন আপু যেকোন কাজের ক্ষেত্রে দক্ষতা ভীষণ প্রয়োজন। তবে আমি ফটোগ্রাফি করতে খুব একটা পারদর্শী নই। তবুও চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। মন্তব্য করে উৎসাহ দিয়েছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রকৃতি যে কত সুন্দর হতে পারে তার কিছু উদাহরণ আপনার ছবির মাধ্যমে দেখতে পেলাম। প্রতিটি ছবি খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটি ছবিতে আমার কাছে নীলাভ আকাশ বেশি ভাল লেগেছে। লাস্ট তিনটি ছবির রক্তিম আকাশ ও দেখতে অপরূপ লেগেছে। ধন্যবাদ আপু ।

 2 years ago 

সত্যি ভাইয়া প্রকৃতি অনেক সুন্দর। হয়তো প্রকৃতির সৌন্দর্য তুলে ধরা সম্ভব নয়। তবুও চেষ্টা করেছি ভাইয়া নীল আকাশের সৌন্দর্য তুলে ধরতে। আর গোধূলির সৌন্দর্য সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া।

 2 years ago 

আপনি বললেন আপনার ফটোগ্রাফি করার দক্ষতা নেই কিন্তু ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি খুবই ভালো ফটোগ্রাফি করতে পারেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। নীল আকাশের ফটোগ্রাফি নদীর পাড়ের ফটোগ্রাফি এবং গোধূলি বেলার ফটোগ্রাফি সবগুলোই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপু ফটোগ্রাফির বিষয়ে আমার তেমন কোন দক্ষতা নেই। তবুও চেষ্টা করেছি আপু। নীল আকাশের ফটোগ্রাফি এবং গোধূলি বেলার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু, আপনার ফটোগ্রাফিগুলো এলো মেলো হলে ও দেখতে কিন্তু খুব সাজানো গুছানো মনে হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে কিছু এলো মেলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে এলোমেলো সব ফটোগ্রাফি গুলো করতে ভালো লাগে। তাই একসাথে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

কে বলেছে আপনি ফটোগ্রাফি করতে পারেন না। আপনি তো দারুণ ফটোগ্রাফি করেন। প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। বিশেষ করে গোধূলির ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমি খুব ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তবে মাঝে মাঝে ফটোগ্রাফি করতে খুব ইচ্ছে করে। তাই এলোমেলো সব ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম। গোধূলির ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62571.47
ETH 2429.90
USDT 1.00
SBD 2.66