Diy-পাথরের উপর লেডিবাগ পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে চলে এসেছি। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তবে রং তুলিতে কাগজের মধ্যে পেইন্টিং করার থেকে নতুন কিছু তৈরি করতে বেশি ভালো লাগে। তাই তো আজকে আমি ছোট ছোট পাথরের উপর সুন্দর করে লেডিবাগ পেইন্টিং করেছি। পাথর দিয়ে লেডিবাগ তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে।


পাথরের উপর লেডিবাগ পেইন্টিং:

IMG_20221222_113816.jpg
Device-OPPO-A15
IMG_20221222_112948.jpg
Device-OPPO-A15


নতুন কিছু পেইন্টিং করার মধ্যে আলাদা রকমের আনন্দ আছে। তাই তো সবসময় চেষ্টা করি নতুন কিছু পেইন্টিং করার জন্য। কয়েকদিন থেকে ভাবছিলাম কি পেইন্টিং করা যায়। তাই হঠাৎ করে মনে হলো ছোট ছোট পাথর দিয়ে যদি সুন্দর করে লেডিবাগ তৈরি করা যায় তাহলে দেখতে ভীষণ সুন্দর লাগবে। তাই তো আজকে আমি পাথরের উপরে পেইন্টিং করেছি। আশা করছি আমার পেইন্টিং সকলের ভালো লাগবে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি পাথরের উপর লেডিবাগ পেইন্টিং করেছি এবং এই পেইন্টিং করার জন্য কি কি উপকরণের প্রয়োজন হয়েছে।


প্রয়োজনীয় উপকরণ:

১. পাথর।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।

IMG20221222090957.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20221222091039.jpg
Device-OPPO-A15
IMG20221222091150.jpg
Device-OPPO-A15


পাথরের উপর লেডিবাগ পেইন্টিং করার জন্য প্রথমে পাথর সুন্দরভাবে পরিষ্কার করে নিয়েছি। এবার পেন্সিল দিয়ে একে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG_20221222_115216.jpg
Device-OPPO-A15
IMG20221222091334.jpg
Device-OPPO-A15


সবগুলো পাথর পেন্সিল দিয়ে লেডিবাগ আকৃতি তৈরি করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20221222091445.jpg
Device-OPPO-A15
IMG20221222091630.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে রং তুলিতে লেডিবাগ ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। প্রথমে লাল রঙের ব্যবহার করেছি।


ধাপ-৪

IMG20221222091811.jpg
Device-OPPO-A15
IMG20221222091953.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে সবগুলো পাথর লাল রং করে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20221222092045.jpg
Device-OPPO-A15
IMG20221222092201.jpg
Device-OPPO-A15


এবার মাথার দিকের অংশে সুন্দর করে কালো রঙের ব্যবহারের চেষ্টা করেছি। যাতে আরো বেশি সুন্দর হয় এবং ফুটিয়ে তোলা যায়।


ধাপ-৬

IMG20221222092536.jpg
Device-OPPO-A15
IMG20221222092825.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সবগুলো পাথরের টুকরাগুলোতে কালো রঙের ব্যবহার করে পেইন্টিং আরো সুন্দর করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20221222104044.jpg
Device-OPPO-A15
IMG20221222105121.jpg
Device-OPPO-A15


এবার লেডিবাগ এর গায়ের ছোট ছোট ফোটোগুলো দিয়ে পেইন্টিং আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20221222110038.jpg
Device-OPPO-A15
IMG20221222110326.jpg
Device-OPPO-A15


সাদা ও কালোর মিশ্রণে সুন্দর করে চোখের অংশ তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে আরো বেশি সুন্দর হয় এবং আকর্ষণীয় হয়। এভাবেই আমি পাথরের উপর লেডিবাগ পেইন্টিং করেছি


উপস্থাপনা:

IMG_20221222_114312.jpg
Device-OPPO-A15
IMG_20221222_114108.jpg
Device-OPPO-A15


পাথরের উপর লেডিবাগ পেইন্টিং করার জন্য আমি রঙের ব্যবহার করে সুন্দরভাবে পেইন্টিংটি আরও বেশি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। জানিনা আমার এই পেইন্টিং কেমন হয়েছে। তবে আমি চেষ্টা করেছি পাথরের মাঝে লেডিবাগের সৌন্দর্য তুলে ধরার জন্য। আশা করছি আমার এই পেইন্টিং সকলের ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
Loading...
 2 years ago 

ঠিকই বলেছেন আপু কাগজের উপরে তো আর্ট সবাই করে কিন্তু এরকম পাথরের উপরে ইউনিক আর্ট খুব কমই মানুষ করে । আপনি খুঁজে খুঁজে একেবারে ইউনিক একটি আর্ট করেছেন। পাথরের উপরে লেডিবাগ গুলো দেখতে খুবই চমৎকার লাগছে। আমি প্রথমে অবশ্য ভেবেছিলাম যে নারকেলের খোসার উপরে করেছিলেন। কিন্তু পরে দেখলাম যে পাথরের উপর করেছেন। এভাবে আর্ট করে সাজিয়ে রাখলে খুব ভালো লাগবে দেখতে। খুব চমৎকার হয়েছে লেডিবাগগুলো।

 2 years ago 

সব সময় কাগজের উপর পেইন্টিং করা হয়। তাই ভিন্নভাবে কিছু করলে ভালো লাগে। তাইতো আমিও ইউনিক কিছু করার জন্য পাথরের উপর পেইন্টিং করেছি। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। নারিকেলের খোসার উপর কখনো পেইন্টিং করা হয়নি। একদিন করে দেখতে হবে আপু।

 2 years ago 

আমি পাথরে ফুল ফোটাবো শুধু ভালোবাসা দিয়ে ৷ সত্যি বলতে আপনার প্রতিভার প্রশংসা করতেই হবে ৷ আপনি এর আগেও পাথরে পেন্টিং করেছেন ৷ দেখে সত্যি মুগ্ধ হলাম ৷ প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিল ৷
ধন্যবাদ আপু এভাবেই নিত্য নতুন পেইন্টিং দেখবো এমনটাই প্রতার্শা ৷

 2 years ago 

সত্যি ভাইয়া পাথরে ফুল ফুটাতে গেলে রং তুলিই যথেষ্ট। রং তুলির ছোঁয়ায় সুন্দরভাবে পেইন্টিং করা যায়। তাইতো আমিও চেষ্টা করেছি ভাইয়া। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ওয়াও!পাথরের উপর লেডিবাগ পেইন্টিং। দেখতে খুবই সুন্দর এটি। আপনি সত্যিই প্রশসংসার পাত্রি। লেডিবাগ গুলো খুব কিউট লাগছে 😊।আসলে পাথরের গায়ে পেইন্টিং করা সহজ বিষয় না।কিন্তু আপনি খুব পারফেক্টলি পেইন্টিং টি সম্পূর্ণ করেছেন।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পাথরের উপর লেডিবাগ পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার কাছে আমার এই কাজ ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলে কোন কাজ করাই খুব একটা সহজ নয়। তবুও চেষ্টা করেছি।

 2 years ago 

পাথরের উপর লেডি বাগ পোকা অংকন করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। যদি এটা কেউ পেইন্টিং করার পরে দেখে তাহলে বুঝতেই পারবে না যে এটা পাথর।

 2 years ago 

আসলে নতুন কিছু করতে বেশি ভালো লাগে। তাই তো পাথরের উপর এই লেডিবাগ অঙ্কন করেছি। নতুন কিছু অঙ্কন করে আপনাদের সবার মাঝে শেয়ার করতে সত্যি অনেক ভালো লাগে। তাই তো চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে পাথরের উপর লেডিবাগ পেইন্টিং করেছেন ।দেখতে কিন্তু খুব চমৎকার দেখাচ্ছে। আমি কয় মাস আগে রঙিন কাগজ উপর রং করে লেডিবাগ তৈরি করেছি। আপনার উপস্থাপন খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রং তুলি দিয়ে পাথরের উপর পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই তো লেডি বাগ তৈরি করার চেষ্টা করেছি। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো ভাইয়া। আপনাদের সুন্দর মন্তব্যগুলো নতুন কিছু করতে উৎসাহ যোগায়। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রথমে তো বুঝতেই পারিনি আপনি পাথরের উপর লেডিবাগ এঁকেছেন। প্রথমে ভেবেছিলাম রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন । পরে সম্পূর্ণ পোস্টটি পড়ে বুঝতে পারলাম পাথরের উপর লেডিবাগ এঁকেছেন । আপনার পেইন্টিং আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি আপু সম্পূর্ণ পেইন্টিং করা শেষ হয়ে গেলে পাথরের কোন অংশ বোঝাই যায় না। তাইতো আমি সুন্দর করে অঙ্কনের চেষ্টা করেছি। যাই হোক সম্পূর্ণ পোস্ট পড়ে আপনি বুঝতে পেরেছেন যে এটা পাথরের উপর আঁকা জেনে ভালো লাগলো আপু।

 2 years ago 

যারা আর্ট করতে পারে, তারা সবকিছুতেই তাদের রঙ তুলির ছোঁয়াতে আকর্ষনীয় করে তুলতে চায়। আপনিও ঠিক তাই করছেন প্রতিনিয়ত। পাথরের উপর খুব সুন্দর করে রঙের ছোঁয়া দিয়ে লেডিবাগ করে ফেললেন।আপনি আপনার আঁকাতে সার্থক হয়েছেন। কারন আমি একজন দর্শক হয়ে বুঝে গেছি আপনি আসলে কি আঁকতে চেয়েছেন। আর এই জিনিসটার সাথে আমি বেশ পরিচিত, দেখতে খুব ভাল লাগে। কালারফুল এই লেডিবাগ এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন, এজন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

জ্বী আপু যারা আর্ট করতে পারে তারা অনেক কিছুই ফুটিয়ে তুলতে পারে। তবে আমি খুব একটা ভালো আর্ট করতে পারি না। তবুও পাথরের উপরে রঙের ছোঁয়ায় লেডিবাগ তৈরি করার চেষ্টা করেছি। আপনার মন্তব্য পড়ে মনে হচ্ছে আমার আর্ট করা সার্থক হয়েছে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম এরকম লেডিবাগ দেখে। পাথরের উপর আপনি খুবই চমৎকারভাবে এটা অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ছোট ছোট পাথরের উপর তৈরি করার কারণে এটা দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। আপনি আপনার এই কাজের মাধ্যমে সৃজনশীলতার প্রতিভা আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আমার আর্ট দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। আসলে ছোট ছোট পাথরগুলো নিয়ে অনেকক্ষণ ভেবেছি কি করা যায়। তাইতো হঠাৎ করে মাথায় এল নতুন কিছু করার জন্য। তাইতো করে ফেললাম। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39