ফটোগ্রাফি-কয়েকটি ফুলের ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। যদিও ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবে মাঝে মাঝে সুন্দর কোন ফুল দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। আমরা সবাই ফুল ভালোবাসি। তাই তো ফুলের প্রতি ভালোবাসা থেকে কিছু ফটোগ্রাফি করেছিলাম। আর সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আশা করছি আমরা শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।


কয়েকটি ফুলের ফটোগ্রাফি:

IMG_20230804_162530.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230804_162417.jpg
Device-OPPO-A15
Location


ক্যাম্পসিস গ্র্যান্ডিফ্লোরা ফুলের নামটা যেমন অদ্ভুত তেমনি ফুলটি দেখতে কিন্তু অনেক সুন্দর। এই ফুল দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। যদিও এই ফুল এর আগেও আমি দেখেছিলাম। তবে নাম জানতাম না। আজকে গুগলে সার্চ দেওয়ার পর এই ফুলের নাম জানলাম। আসলে এখন নতুন নতুন ফুল দেখতে পাওয়া যায়। আর নতুন নতুন ফুলের আগমনের ফলে নতুন নতুন নাম শিখতে পারছি আমরা। সুন্দর সব ফুল গুলো দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফি করতে ভালো লাগে। তাইতো এই ফুলের কিছু ফটোগ্রাফি করেছি।


IMG_20230804_160343.jpg
Device-OPPO-A15
Location


পাউডার পাফ ফুলটি দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। আমার কাছে তো এই ফুল ভীষণ ভালো লাগে। আমি যখন এই সুন্দর ফুল দেখেছিলাম তখন কাছে গিয়ে একটু ছুঁয়ে দেখেছিলাম। এই ফুল দেখতে যেমন সুন্দর ছিল তেমনি আকর্ষণীয় ছিল। তাইতো আমি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। যদিও এর সৌন্দর্য ভালোভাবে উপস্থাপন করতে পারিনি। তবে বাস্তবে দেখতে এই ফুল অনেক সুন্দর ছিল। তাই তো আপনাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করলাম।


IMG_20230804_162133.jpg
Device-OPPO-A15
Location


আমার টবে লাগানো গাছে ছোট্ট এই গোলাপ ফুল ফুটেছিল। তাইতো আমি সুন্দর এই ফুলটির ফটোগ্রাফি করে রেখেছিলাম। আর আপনাদের মাঝে শেয়ার করলাম। গোলাপ ফুল আমার ভীষণ প্রিয়। সাদা গোলাপ যেমন আমার ভালো লাগে তেমনি লাল গোলাপ ভালো লাগে। ছোট্ট এই গোলাপটি দেখতে খুবই সুন্দর লাগছিল। তাইতো ফটোগ্রাফি করে নিয়েছিলাম। গোলাপ ফুল আমরা সবাই পছন্দ করি। তাইতো সুন্দর এই গোলাপ ফুলের ফটোগ্রাফি সবার মাঝে তুলে ধরলাম।


IMG_20230804_155906.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230804_155757.jpg
Device-OPPO-A15
Location


আপনারা হয়তো অনেকেই জানেন আমি শখের বসে বেশ কিছু পোর্তুলিকা গাছ লাগিয়েছি। আর সেইসব পোর্তুলিকা গাছগুলো এতটাই সুন্দর হয়েছে যে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। পোর্তুলিকা ফুল গুলো দেখতে অনেক ভালো লাগছিল। যদিও এই ফুলের অনেক নাম রয়েছে। অনেকে টাইম ফুল নামে চেনেন। আবার অনেকে ঘাসফুল নামে চেনেন। ফুলের নাম যাই হোক না কেন ফুলটি দেখতে কিন্তু বেশ আকর্ষণীয়। তাইতো আমি আমার গাছের এই সুন্দর ফুল গুলোর ফটোগ্রাফি করেছি।


IMG_20230804_160138.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230804_155958.jpg
Device-OPPO-A15
Location


নীল অপরাজিতা আমার খুবই পছন্দের ফুল। কিছুদিন আগে যখন নার্সারিতে গাছ কিনতে গিয়েছিলাম তখন ছোট্ট ছোট নীল অপরাজিতা ফুল দেখে সত্যিই ভালো লেগেছিল। লতানো গাছের ফাঁকে ফাঁকে ফুটে থাকা নীল অপরাজিতা দেখতে যেমন সুন্দর লাগছিল তেমনি আকর্ষণীয় লাগছিল। তাইতো এই সুন্দর নীল অপরাজিতার ফটোগ্রাফি করার চেষ্টা করেছি এবং সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আমার মনে হয় আমার মত আপনারাও নীল অপরাজিতা পছন্দ করেন।


IMG_20230804_162713.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230804_162818.jpg
Device-OPPO-A15
Location


এই ফুলটি আমাদের সবার কাছে অনেক পরিচিত। জারুল ফুলের অপরূপ সৌন্দর্য দেখে সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। হালকা বেগুনি রঙের এই ফুল দেখতে খুবই সুন্দর লাগছিল। দূর থেকে দেখে এতটা আকর্ষণীয় লাগছিল যে কাছে গিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। এই ফুল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাইতো এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। জানিনা আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে। আশা করছি আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 11 months ago 

আপনার এই ফুলের ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে চমৎকার কিছু ফুল এবং ফুলের নামও জেনে নিলাম।আপনি দক্ষতার সাথে এবং ধৈর্য সহকারে এই ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন, যা দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ জানাচ্ছি আপু এত সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 11 months ago 

আমার এই ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে দারুন সব ফুলের নাম জেনেছেন জেনে খুশি হলাম। মাঝে মাঝে চেষ্টা করি ভিন্ন কিছু ফুল আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন দারুন কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সত্যি দেখতে অসাধারণ ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ক্যাম্পসিস গ্র্যান্ডিফ্লোরা ফুলের ফটোগ্রাফি। আসলে ফুলের নামটা যেমন অদ্ভুত দেখতেও তেমন অদ্ভুত সুন্দর।

 11 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি আমার ভালোলাগার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে পাউডার পাফ ফুলের ফটোগ্রাফি এবং জারুল ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 11 months ago 

জারুল ফুলের ফটোগ্রাফি এবং পাউডার পাফ ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর ছিল। মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবর ই ভালো লাগে। খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে প্রথম ফুলের ফটোগ্রাফি এর আগে আমি কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে প্রথম দেখতে পেয়ে ভাল লাগল। আর অপরাজিতা ফুল আমার খুবই পছন্দের। অপরাজিতা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে, এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লাগে জেনে সত্যিই ভালো লাগলো। অপরিজিতা ফুল আমার খুবই পছন্দের। তাইতো ফটোগ্রাফি শেয়ার করেছি আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে মূল্যবান মতামতের জন্য।

 11 months ago 

ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ফুল আমার অনেক ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফিই আমার অনেক ভালো লেগেছে।তবে এর মধ্যে গোলাপ ও জারুল ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। গোলাপ ফুল এবং জারুল ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 11 months ago 

আপু আমার কাছে না শুধু গোলাপ আর নীল অপরাজিতা ফুলের নাম ব্যতীত অন্যান্য সব গুলো ফুলের নাম পড়তে গিয়ে দাতঁ ভেঙ্গে যাবে মনে হয়েছিল।দাতঁ ভেঙ্গে যায় যাক তবুও বলবো আপনার প্রতিটি ফটোগ্রাফি কিন্তু আমার কাছে অসাধারন লেগেছে। জারুল ফুলের নাম কিন্তু আমি আজ প্রথম শুনলাম।

 11 months ago 

বর্তমানে অনেক ফুল দেখতে পাওয়া যায়। এই সব ফুলের নাম সত্যিই অনেক কঠিন। যাইহোক আপু দাতঁ ভেঙ্গে ফেলার দরকার নেই। পরে আবার জরিমানা দিতে হবে। 😅😅

 11 months ago 

আপু ফুল আমার অনেক পছন্দের। ফুলকে আমি অনেক ভালবাসি।এই জন্য আমিও ফুল ফটোগ্রাফি শেয়ার করতে এবং দেখতে দুটোই অনেক বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দারুন ছিল।জারুল ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। অনেক দিন পর এই ফুলটি দেখলাম। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 months ago 

আমরা সবাই ফুল ভালোবাসি। আর ফুল দেখতে সবসময় অনেক সুন্দর হয়। তাই তো ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার চেষ্টা করেছি। জারুল ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

ফুলের ফটোগ্রাফি করতে যেমন আমার ভালো লাগে তেমনি দেখতে ও।আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন।নতুন কিছু ফুল দেখলাম এবং তার সম্পর্কে ধারণা পেলাম।প্রথম ফুলটি ইউনিক লেগেছে, ধন্যবাদ আপু।

 11 months ago 

ঠিক বলেছেন আপু ফুলের ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও ভালো লাগে। আমার এই পোস্টের মাধ্যমে নতুন কিছু ফুল দেখলেন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন।দেখতে খুবই সুন্দর লাগছে। ফুলগুলো খুবই চমৎকার। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার কাছে চমৎকার লেগেছে জেনে অনেক ভালো লাগলো। মন্তব্য প্রকাশের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

আপনি ইদানীংকাল খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেন। চমৎকার হয় ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আপু। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। বিশেষ করে জারুল ফুল, গোলাপ ফুল আর প্রথম ফুল টি অনেক ভাল লেগেছে।

 11 months ago 

আপু আমি মাঝে মাঝে বাহিরে গেলে সুন্দর কিছু ফুল দেখলেই ফটোগ্রাফি করি। আসলে খুব একটা বাইরে যাওয়া হয় না। তাই তো সেভাবে ফটোগ্রাফি করা হয় না। অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57951.98
ETH 3051.79
USDT 1.00
SBD 2.26