DIY - এসো নিজে করি আর্ট: "আমার বাংলা ব্লগ কে ঘিরে স্বপ্ন ও পথ চলা"||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার



আমি@monira999 বাংলাদেশ থেকে।আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে "আমার বাংলা ব্লগ কে ঘিরে আমার স্বপ্ন ও পথ চলা" নিয়ে একটি মান্ডালা আর্ট করেছি। এই চিত্রটির কেন্দ্রবিন্দু "আমার বাংলা ব্লগ"। আর এর চারপাশে ঘিরে রয়েছে আমার স্বপ্ন ও আমার পথ চলা। আমি আশা করি আমার অঙ্কিত চিত্রটি আপনাদের ভালো লাগবে।



✍️চিত্র: আমার বাংলা ব্লগ কে ঘিরে আমার স্বপ্ন ও পথ চলা

IMG20210920160118.jpg
Device-OPPO-A15



আমার বাংলা ব্লগ কে ঘিরে আমার স্বপ্ন ও পথ চলা নিয়ে অঙ্কিত একটি চিত্র আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আমার বাংলা ব্লগকে ঘিরে আমার স্বপ্নের পথ চলার প্রতিটি ধাপ আমার অঙ্কিত চিত্রের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। পৃথিবীতে প্রত্যেকটি মানুষ তাদের নিজস্ব কিছু স্বপ্ন নিয়ে বেঁচে থাকে। আমি আমার জীবনের স্বপ্ন গুলো "আমার বাংলার ব্লগের" হাত ধরে পূরণ করতে চাই। আমি আমার জীবনের পথ চলার কেন্দ্রবিন্দুতে "আমার বাংলা ব্লগ" কে রাখতে চাই। আমি আমার অঙ্কিত চিত্রের মাধ্যমে আমার স্বপ্ন ও পথ চলার ধাপগুলো উপস্থাপন করেছি। চারো দিকে ছড়ানো বিচ্ছিন্ন স্বপ্নগুলো যেন ঘিরে আছে আমার বাংলা ব্লগের কেন্দ্রবিন্দুকে। "আমার বাংলা ব্লগ" কে ঘিরে আমার এই পথ চলা যেন কখনো শেষ না হয় সেই কামনাই করি। সময়ের সাথে সাথে "আমার বাংলা ব্লগ" যেন আমার জীবনের একটি অংশ হয়ে গেছে। পরিবারের মতো সবাই এক হয়ে কাজ করে যাচ্ছি। আমি মনে করি আমার বাংলা ব্লগ আমার সাফল্যের পথ চলার পথ প্রদর্শক।



চিত্রটি অঙ্কন করতে যে সকল উপকরনের প্রয়োজন সেগুলো হলো:

১.সাদা কাগজ
২.কালো কলম
৩.বেগুনি কলম
৫.পেন্সিল
৬.পেন্সিল কম্পাস



"আমার বাংলা ব্লগ কে ঘিরে আমার স্বপ্ন ও পথ চলা" চিত্রটি তৈরির ধাপসমূহ:



✍️ধাপ-১

IMG20210920151305.jpg
Device-OPPO-A15



প্রথমেই সাদা কাগজের মতো জীবন ছিল স্বপ্নহীন। পড়েছিল ছড়ানো-ছিটানো হাজারো স্বপ্ন। এবার আমি আমার স্বপ্নের ডানাগুলো গুছিয়ে নিয়ে অঙ্কন করতে বসেছি।



✍️ধাপ-২

IMG20210920151418.jpg
Device-OPPO-A15



আমার জীবনের অপূর্ণ স্বপ্ন গুলোকে বাস্তবে রূপ দিতে শুরু হয়ে যায় আমার জীবনের পথ চলা। এই চিত্রের মত খুব ধীরে ধীরে শুরু হয় আমার জীবনের পথ চলা।



✍️ধাপ-৩

IMG20210920151646.jpg
Device-OPPO-A15



এবার আমার স্বপ্নগুলো উঁকি দেয় মনের জানালায়। শুরু হয়ে যায় আরো কিছু স্বপ্নকে ঘিরে আমার পথ চলা। তাই আমি আমার চিত্রে আরো কিছু দূর পর্যন্ত অঙ্কন করে নেই।



✍️ধাপ-৪

IMG20210920152335.jpg
Device-OPPO-A15



আমার এই অঙ্কিত চিত্রের মত আমার স্বপ্নগুলো আরো একধাপ এগিয়ে যায়। তাই আমি চিত্রটির আরেকটু ধাপ এগিয়ে নেই।



✍️ধাপ-৫

IMG20210920153333.jpg
Device-OPPO-A15



এবার আমার জীবনের স্বপ্ন গুলোকে পূর্ণতা দিতে দেখা মেলে এক আশ্চর্য গোল প্রদীপের। এই ধাপে না হয় এই প্রদীপের নাম অজানাই থাক।



✍️ধাপ-৬

IMG20210920153612_02.jpg
Device-OPPO-A15



এবার আমার জীবনে আলোর পথ প্রদর্শক তার সৌন্দর্যের আলো ছড়িয়ে দিতে থাকে চারপাশ।তাই আমি এই প্রদীপ এর চারপাশ খুব সুন্দর ভাবে অংকন করেছি।



✍️ধাপ-৭

IMG20210920153913.jpg
Device-OPPO-A15



এবার আমি আমার স্বপ্ন গুলোকে পূরণ করতে শুরু করি আমার জীবনের পথ চলা। আমি চিত্রের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি আমার জীবনের পথ চলার একটি ধাপ। আর এর কেন্দ্রবিন্দুর অংশ আমি হালকা কালিতে পেন্সিলের সাহায্যে অঙ্কন করে নেই।



✍️ধাপ-৮

IMG20210920154325.jpg
Device-OPPO-A15



এবার আমি "আমার বাংলা ব্লগ" কে ঘিরে এগিয়ে যাই আমার স্বপ্নের আরো কিছু ধাপ। তাই আমি আরো কিছু ধাপ এর চিত্র অঙ্কন করে নেই।



✍️ধাপ-৯

IMG20210920155023.jpg
Device-OPPO-A15



যখন আমার জীবনে পথ চলার অনেকগুলো ধাপ পেরিয়ে গেছি। তখন না সেই আশ্চর্য আলোর প্রদীপ আমার জীবনে উঁকি দিচ্ছে। এবার আমি আরো কিছু ধাপ এগিয়ে নেই।



✍️শেষ ধাপ

IMG20210920155358.jpg
Device-OPPO-A15



অবশেষে সেই উজ্জ্বল আলোয় আলোকিত প্রদীপে আমার জীবনের স্বপ্ন ও আমার পথচলা সফল হয়েছে। সেই উজ্জ্বল প্রদীপ এর নাম হলো "আমার বাংলা ব্লগ"। "আমার বাংলা ব্লগ" কে ঘিরে গড়ে উঠেছে আমার হাজারো স্বপ্ন ও আমার পথ চলা। এখন আমার স্বপ্নের চারপাশে বসত করে সেই উজ্জ্বল প্রদীপ।



✍️উপস্থাপনা:

IMG20210920160117.jpg
Device-OPPO-A15
IMG20210920170021.jpg
Device-OPPO-A15



"আমার বাংলা ব্লগ কে ঘিরে আমার স্বপ্ন ও পথ চলা" চিত্র অংকন এর মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কতটুকু ভালো লেগেছে। তবে আমি চেষ্টা করেছি আমার মনের আবেগ দিয়ে সুন্দর কিছু তৈরি করার জন্য।



❣️ধন্যবাদ সকলকে।❣️

Sort:  

খুব সুন্দর ভাবে আর্ট করেছেন আপনি।ধাপে ধাপে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন।আমার বাংলা ব্লগে আপনার পথ চলা দীর্ঘ হোক।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন যা আমার অত্যন্ত ভালো লাগল। আপনি চরম দক্ষতা অধিকারী। আপনার প্রতি শুভকামনা রইল এবং এভাবে জন্য কাজ চালিয়ে যেতে পারেন।

 3 years ago 

খুব সুন্দর একটি ড্রইং করেছেন আপনি। আমাদের এই কমিউনিটি আমার বাংলা ব্লগ কে নিয়ে সুন্দর একটি ড্রয়িং করেছেন দেখে ভালো লাগলো। এবং আপনার কথাগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্টস করার জন্য।

 3 years ago 

আপনার diy পোস্ট টি সত্যি অসাধরণ হয়েছে। অনেক অনেক শুভেচ্ছা রইলো ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্টস করার জন্য।

 3 years ago 

খুব ভালো লাগছে আপু দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট ন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62952.72
ETH 2429.38
USDT 1.00
SBD 2.56