Diy-রংতুলিতে একটি গাছের পেইন্টিং🎄||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং উপস্থাপন করতে যাচ্ছি। রংতুলিতে একটি গাছের পেইন্টিং করেছি করতে ভালো লেগেছে আমার। যদিও এই পেইন্টিং খুবই সিম্পল হয়েছে তবে এই পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। তাই আপনাদের মাঝে আমার এই সিম্পল পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি।


🎄রংতুলিতে একটি গাছের পেইন্টিং:

IMG_20220405_150444.jpg
Device-OPPO-A15


রংতুলিতে একটি গাছের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। গাছের অপরূপ সৌন্দর্য উপস্থাপন করার জন্য আমি এই পেইন্টিং করেছি। গাছের ডালপালা ও সবুজ পাতা দেখতে ভালো লাগে। তাই আমি এই পেইন্টিং করেছি। গাছের ডালে একটি ছোট্ট দোলনা দেখতে ভালো লাগে। তাই আমি গাছের ডালে একটি সুন্দর ছোট্ট দোলনা পেইন্টিং করেছি। পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। তাই সকলকে আমার এই পেইন্টিং দেখানোর জন্য শেয়ার করলাম।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. মাসকিন টেপ।

IMG20220404145400.jpg
Device-OPPO-A15


রংতুলিতে একটি গাছের পেইন্টিং:


🎄ধাপ-১🎄

IMG20220404145631.jpg
Device-OPPO-A15
IMG20220404145935.jpg
Device-OPPO-A15


রংতুলিতে একটি গাছের পেইন্টিং করার জন্য প্রথমে আমি সম্পূর্ণ আর্ট পেপারের মধ্যে হলুদ রং দিয়েছি। আমি খুব সুন্দর ভাবে ধীরে ধীরে সম্পূর্ণ আর্ট পেপারে হলুদ রং দিয়েছি।


🎄ধাপ-২🎄

IMG20220404150102.jpg
Device-OPPO-A15
IMG20220404150218.jpg
Device-OPPO-A15


এবার আমি এই পেইন্টিং সুন্দর করার জন্য পেন্সিল দিয়ে গাছের চিত্র অংকন করেছি। প্রথমে পেন্সিল দিয়ে গাছের চিত্র অংকন করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


🎄ধাপ-৩🎄

IMG20220404150407.jpg
Device-OPPO-A15
IMG20220404150502.jpg
Device-OPPO-A15


এবার আমি নিচের দিকের অংশে কালো কালি দিয়েছি। যাতে করে এই পেইন্টিংটি তৈরিতে সুবিধা হয় ও দেখতে ভালো লাগে।


🎄ধাপ-৪🎄

IMG20220404150600.jpg
Device-OPPO-A15


এবার আমি কালো কালি নিয়ে গাছ অংকন করার প্রস্তুতি নিয়েছি। গাছের অংশ কালো রং দেওয়ার চেষ্টা করেছি।


🎄ধাপ-৫🎄

IMG20220404150815.jpg
Device-OPPO-A15
IMG20220404150822.jpg
Device-OPPO-A15


এভাবে আমি ধিরে ধিরে কালো রং দিয়ে গাছের চিত্র সুন্দর করেছি। রংতুলিতে আঁকা এই গাছটি দেখতে সুন্দর করার জন্য কালো রঙের ছোঁয়ায় গাছের ডালপালা গুলো সুন্দর করে একে নিয়েছি।


🎄ধাপ-৬🎄

IMG20220404151029.jpg
Device-OPPO-A15
IMG20220404151531.jpg
Device-OPPO-A15


এবার আমি আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য এবং রং তুলিতে একটি গাছের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য আরও কিছু গাছের ডাল অংকন করেছি।


🎄ধাপ-৭🎄

IMG20220404151712.jpg
Device-OPPO-A15
IMG20220404151847.jpg
Device-OPPO-A15


এরপর গাছের সবুজ পাতা গুলো অংকন করার জন্য তুলি নিয়েছি। তুলি দিয়ে খুব কৌশলে আমি গাছের পাতা অংকন করার চেষ্টা করেছি।


🎄ধাপ-৮🎄

IMG20220404152041.jpg
Device-OPPO-A15
IMG20220404152354.jpg
Device-OPPO-A15


গাছের পাতা সুন্দর করার জন্য আমি আরো কিছু অংশ সবুজ রঙের ছোঁয়ায় রঙিন করে তোলার চেষ্টা করেছি। এর ফলে কিছুটা হলেও গাছের পাতার আকৃতি তৈরি হয়েছে।


🎄ধাপ-৯🎄

IMG20220404152457.jpg
Device-OPPO-A15
IMG20220404152728.jpg
Device-OPPO-A15


এবার গাছের ডালে একটি দোলনা ও একটি ছোট্ট শিশুর চিত্র অংকন করেছি। পেন্সিল দিয়ে সুন্দরভাবে এই চিত্রটি অঙ্কন করেছি।


🎄ধাপ-১০🎄

IMG20220404152820.jpg
Device-OPPO-A15
IMG20220404152931.jpg
Device-OPPO-A15


গাছের ডালে ছোট্ট দোলনা ও ছোট্ট শিশুটিকে এবার আমি রং এর মাধ্যমে অংকন করেছি। এর ফলে এই চিত্রটি সুন্দর হয়েছে।


🎄ধাপ-১১🎄

IMG20220404153041.jpg
Device-OPPO-A15
IMG_20220405_001510.jpg
Device-OPPO-A15


এবার আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য ছোট-ছোট ঘাস অংকন করেছি। ঘাসগুলো দেখতে ভালো হয়েছে। গাছের নিচে সবুজ ঘাস দেখতে সুন্দর হয়েছে।


🎄শেষ ধাপ🎄

IMG_20220405_001406.jpg
Device-OPPO-A15


আমার এই পেইন্টিং যখন তৈরি হয়ে গেছে ও রং তুলিতে গাছের পেইন্টিং করা হয়ে গেছে তখন চারপাশের মাসকিন টেপ খুলে নিয়েছি।


🎄উপস্থাপনা:🎄

IMG_20220405_150414.jpg
Device-OPPO-A15


রংতুলিতে একটি গাছের পেইন্টিং করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করেছি। রংতুলিতে একটি গাছের অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিংয়ের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। যদিও এই পেইন্টিংটি খুবই সহজ। তাই আমি খুব সহজেই এই পেইন্টিংটি তৈরি করেছি। এই সহজ পেইন্টিং তৈরি করতে আমার ভালো লেগেছে। এই পেইন্টিংটি করতে আমার খুব একটা সময় লাগেনি। তাই আমি খুবই সহজ ভাবে প্রতিটি ধাপ উপস্থাপনের মাধ্যমে আমার পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করলাম।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

রঙ তুলিতে গাছের পেইন্টিং টি খুবই চমৎকার হয়েছে আপু। আর কালোর মধ্যে যেকোনো রঙ খুবই সুন্দর ফুটে ওঠে। যেটআ প্রতিফলন আপনার চিত্রাংকনে দেখতে পাচ্ছি।
শুভকামনা রইলো আপনার জন্য প্রিয় আপু।

 2 years ago 

ওয়াও আপু পোস্টার রং দিয়ে আপনি অনেক সুন্দর পেইন্টিং তৈরি করেছেন। দেখতে অনেক চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো। আপু আমি চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে আমার এই পেইন্টিং উপস্থাপন করার জন্য। আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার রেখেছেন আপু আপনি, দেখে একদম সেই শৈশবের দিনগুলোর কথা মনে পড়ে গেল। তবে কেন জানি মনে হচ্ছে ভুল টা একটু বেশি উপরে হয়ে গিয়েছে 😁। যাইহোক এত সুন্দর চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। আমি চেষ্টা করেছি এই চিত্রটি অনেক সুন্দর করে উপস্থাপন করার।

 2 years ago 

রংতুলি সাহায্যে আপনি অনেক আকর্ষণীয় একটি চিত্রাংকন করেছেন। আপনার আর্ট করা চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। চিত্রাংকনের প্রতিটি ধাপ আপনি গুছিয়ে গুছিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রং তুলির সাহায্যে আমি একটি আকর্ষণীয় চিত্র অংকন করার চেষ্টা করেছি। আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক ভালো লেগেছে আমার। অনেক সুন্দর ভাবে আপনি আপনার মতামত প্রকাশ করেছেন এই জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

আপু রং তুলিতে গাছের পেইন্টিং যে কত সুন্দর লাগছে আপনাকে বুঝাতে পারব না।আপনি এত সুন্দর একটি অংকন করেছেন হয়ত নিজেও জানেন না ।আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে ।আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে প্রতিটি ধাপ নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন।এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি আমার এই পেইন্টিং অনেক সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে এটা জেনে অনেক খুশী হলাম। আপনি খুব সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পেইন্টিং এর ক্ষেত্রে কালারের কাজ জানা অনেক গুরুত্বপূর্ণ বিষয়৷ আপনার আর্ট আগের চেয়েও অনেক কোয়ালিটি সম্পন্ন হয়েছে। আমার কাছে কালারের কাজ অসাধারণ লেগেছে। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনি একদম ঠিক কথাই বলেছেন পেইন্টিং এর ক্ষেত্রে কালারের কাজ জানা অনেক গুরুত্বপূর্ণ। আমি চেষ্টা করছি আমার পোস্ট অনেক সুন্দর করে তৈরি করার। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভাল লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ড্রয়িং করেছেন আপু। চমৎকার লাগছে আপনার ড্রয়িং টি দেখতে। সম্পূর্ণ ড্রয়িং এর কালার কম্বিনেশন টা খুবই সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপু সুন্দর একটি ড্রয়িং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার ড্রইং আপনার কাছে চমৎকার লেগেছে এবং আপনার খুবই পছন্দ হয়েছে এটা জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি আমার এই ড্রইং এর কালার কম্বিনেশন অনেক সুন্দর করে উপস্থাপন করার। অনেক সুন্দর করে আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন আপু। আজ ভিন্নধর্মী একটি আর্ট দেখতে পেলাম। এর প্রশংসা না করলেই নয়। আসলেই তো তুলির সাহায্যে অনেক সুন্দর করে একটি আর্ট করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে আপনি এত সুন্দর আমাদের মাঝে শেয়ার করার জন্য।আশা করি পরবর্তীতে আমরা এমন সুন্দর সুন্দর পেইন্টিং দেখতে পাবো।

শুভকামনা রইল আপনার জন্য আপু❣️

 2 years ago 

ভিন্নধর্মী আর্ট করতে আমার ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে বিভিন্ন ধরনের আর্ট করি। আমার এই আর্ট আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি রংতুলির সাহায্যে এই সুন্দর একটি আর্ট করে আপনাদের মাঝে উপস্থাপন করার। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

রংতুলিতে একটি গাছের পেইন্টিং দুর্দান্ত ছিল। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। আমার বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আমি দেখে সত্যিই মুগ্ধ হলাম দারুন ছিল। গাছটির দারুন ভাবে ফুটে উঠেছে

 2 years ago 

রংতুলিতে আঁকা গাছের সৌন্দর্য আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি খুশি হলাম। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ অনেক ভালো ভাবে উপস্থাপন করা। আপনি আপনার মতামত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74