DIY-রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার অনেক ভালো লাগে। সময় পেলে রঙিন কাগজ দিয়ে নতুন কিছু করার চেষ্টা করি। তাইতো আজকে আমি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরির পদ্ধতি সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি:

IMG_20231211_180333.png
Device-OPPO-A15


ওয়ালমেট আমাদের ঘরের সৌন্দর্য বাড়িয়ে তুলে। আর যদি নিজে কিছু তৈরি করা হয় তাহলে দেখতে যেমন ভালো লাগে তেমনি ঘরে সাজিয়ে রাখতেও ভালো লাগে। আপনারা হয়তো অনেকেই নিজের হাতে ওয়ালমেট তৈরি করতে পছন্দ করেন। আমিও নিজের হাতে ওয়ালমেট তৈরি করতে অনেক পছন্দ করি। আর সময় পেলে নতুন কিছু তৈরি করার চেষ্টা করি। আজকেও আমি একটি ওয়ালমেট তৈরি করেছি এবং সেই ওয়ালমেট তৈরির পদ্ধতি সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. পেন্সিল।
৫. কাঁচি।

IMG20231211161051.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20231211161114.jpg
Device-OPPO-A15
IMG20231211161141.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে কাগজ নিয়েছি। এরপর কাগজ কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG_20231211_175437.jpg
Device-OPPO-A15
IMG20231211161231.jpg
Device-OPPO-A15


এবার কাগজ দিয়ে ফুল তৈরি করার জন্য সুন্দর ভাবে কাগজ ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20231211161258.jpg
Device-OPPO-A15
IMG20231211161310.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে ভাঁজ করা হয়ে গেলে দাগ দিয়ে নিয়েছি। এরপর কাগজ কেটে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে ফুল তৈরি করতে সুবিধা হয়।


ধাপ-৪

IMG20231211161341.jpg
Device-OPPO-A15
IMG20231211161705.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কেটে কেটে ফুল তৈরি করে নিয়েছি। যাতে করে ফুল গুলো দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়।


ধাপ-৫

IMG20231211161858.jpg
Device-OPPO-A15
IMG20231211161923.jpg
Device-OPPO-A15


ফুল তৈরি করা হয়ে গেলে এবার সুন্দর করে পাতা তৈরি করার জন্য সবুজ কাগজ নিয়েছি। এরপর কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20231211162229.jpg
Device-OPPO-A15
IMG20231211162359.jpg
Device-OPPO-A15


পাতাগুলো তৈরি করে নিয়েছি। এরপর গাছ তৈরি করার জন্য দাগ দিয়ে নিয়েছি।


ধাপ-৭

IMG20231211162451.jpg
Device-OPPO-A15
IMG20231211162607.jpg
Device-OPPO-A15


এবার সুন্দরভাবে গাছ তৈরি করে নিয়েছি।


ধাপ-৮

IMG20231211162647.jpg
Device-OPPO-A15
IMG20231211162659.jpg
Device-OPPO-A15


এরপর একটি সাদা কাগজ কেটে নিয়েছি ওয়ালমেট তৈরি করার জন্য।এবার সাদা কাগজের অংশটির উপর গাছের অংশটি সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।


ধাপ-৯

IMG20231211162810.jpg
Device-OPPO-A15
IMG20231211162933.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে গাছের পাতাগুলো ও ফুলগুলো আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। যাতে করে ওয়ালমেট দেখতে ভালো লাগে।


ধাপ-১০

IMG20231211163012.jpg
Device-OPPO-A15
IMG20231211163036.jpg
Device-OPPO-A15


এবার সবুজ রঙের কাগজ নিয়েছি এবং সুন্দরভাবে ঘাস তৈরি করার জন্য কেটে নেওয়ার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20231211163123.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সৌন্দর্য বাড়িয়ে তোলো জন্য ঘাস প্রস্তুত করে নিয়েছি।


উপস্থাপনা:

IMG_20231211_173944.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করা হয়ে গেলে সবার মাঝে উপস্থাপন করেছি। রঙিন কাগজের ব্যবহার করে কোন কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। তাই তো সময় পেলে নতুন কিছু তৈরি করার চেষ্টা করি। আসলে নিজের হাতে কোন কিছু তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে পারলে সবার কাছেই অনেক ভালো লাগে। আশা করছি আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 7 months ago 

আপনি তো প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন কিছু তৈরি করে আমাদের কে মুগ্ধ করেন। আজকে রঙিন কাগজ দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করলেন। যেটা ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে তৈরি করা হয়। তাছাড়া অন্যান্য কিছু তৈরি যেটা আপনার মাধ্যমে দেখতে পাই খুবই ভালো লাগে। আজকের ওয়ালমেট খুবই সুন্দর হয়েছে এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। সময় পেলে নতুন কিছু তৈরি করার চেষ্টা করি। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 7 months ago 

আপু আপনি তো অনেক দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি কৃত ওয়ালমেট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর করে ওয়ালমেট তৈরির পদ্ধতি উপস্থাপন করার। আমার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু।

 7 months ago 

রঙিন কাগজের ওয়ালমেটটি চমৎকার হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে বানানো জিনিসগুলো ভীষণ ভালো লাগে ।আপনি সুন্দর একটি গাছ কেটে নিয়ে ফুল ও পাতা কেটে নিয়ে সুন্দর ভাবে তৈরি করে নিলেন।গাছে লাগানোর পর অনেক বেশি ভালো লাগলো। আপনার উপস্থাপনা আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর এই ওয়ালমেটটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে তৈরি করা যেকোনো কিছু দেখতে অনেক সুন্দর হয়। ফুল, পাতা ও গাছ তৈরি করে সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু।

 7 months ago 

একদম ঠিক বলেছেন আপু ওয়ালমেট ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। আর নিজে তৈরি করলে তো কথাই নেই। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করা যায়। আপনিও আজকে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি গাছের ওয়ালমেট তৈরি করেছেন। অনেক সময় নিয়ে এটি তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। কিন্তু বানানোর পর খুব ভালো লাগছে দেখতে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 7 months ago 

ওয়ালমেট ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। নিজের ঘরের সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য মাঝে মাঝে নতুন নতুন ওয়ালমেট তৈরি করার চেষ্টা করি আপু। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি অসম্ভব সুন্দর লাগছে। আপনি অনেক ধৈর্য সহকারে ছোট ছোট কাগজ কেটে সুন্দর ডিজাইন এবং কালার কম্বিনেশনের সংমিশ্রণে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি ভাইয়া। চেষ্টা করেছি প্রতিটি ধাপ তুলে ধরার। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 7 months ago 

খুব সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন এখানে দেখা যাচ্ছে গাছের মধ্যে অনেকগুলো লাল রঙের ফুল ধরেছে, বিষয়টা খুবই চমৎকার ছিল এবং কালার গুলো কিন্তু বেশ দারুন লাগছে।

 7 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি গাছ ও ফুলের দৃশ্য ফুটিয়ে তোলার। ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

সত্যিই এ ধরনের রঙিন কাগজের ওয়ালমেট গুলো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। আপনি রঙিন কাগজ কেটে বেশ দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। গাছ এবং ফুল পাতা সবমিলিয়ে বেশ দারুন একটি দৃশ্য তৈরি হয়েছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার ওয়ালমেটটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের ওয়ালমেট ঘরের সৌন্দর্য বাড়িয়ে তুলে। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে ওয়ালমেট তৈরির পদ্ধতি উপস্থাপন করার। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেটটি খুব সুন্দর হয়েছে আপু। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন ওয়ালমেট বানানোর প্রসেসটা। ওয়ালমেটটি দেখতেও ভালো লাগছে 🌼

 7 months ago 

রঙিন কাগজের তৈরি ওয়ালমেট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

আমি নিজেও অনেক বেশি পছন্দ করি নিজের হাতে ওয়ালমেট তৈরি করতে। ওয়ালমেট তৈরি করে ঘরের মধ্যে লাগালে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আর আপনিও এটা পছন্দ করেন জেনে খুব ভালো লেগেছে আপু। আজকে রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করেছেন। গাছটা অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন এবং ফুলগুলো ও অনেক সুন্দর লাগতেছে। এই ওয়ালমেট যদি ঘরের দেয়ালে লাগানো হয়, তাহলে ঘরের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পাবে।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার ওয়ালমেট খুবই চমৎকার হয়েছে ।আপনি মাঝে মাঝেই বিভিন্ন ধরনের ওয়ালমেট তৈরি করেন যা দেখে ভীষণ ভালো লাগে। আসলে এ ধরনের ওয়ালমেট ঘরে টাঙিয়ে রাখলেও দেখতে ভালো লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42