রেসিপি-মজাদার টেংরা মাছ ভুনা🍲|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। টেংরা মাছ খেতে আমি পছন্দ করি। টেংরা মাছ আমার খুবই প্রিয়। পেঁয়াজ বেশি করে দিয়ে টেংরা মাছ ভুনা করলে খেতে বেশ ভালো লাগে। তাইতো আজকে আমি টেংরা মাছের এই রেসিপি তৈরি করে শেয়ার করতে যাচ্ছি।


মজাদার টেংরা মাছ ভুনা:

IMG_20220905_204401.jpg
Device-OPPO-A15


টেংরা মাছ ভুনা করতে খুব কম সময়ের প্রয়োজন হয়। যখন বাসায় অন্য কোন সবজি থাকে না তখন যদি ঝটপট টেংরা মাছ ভুনা করা হয় তাহলে তৃপ্তি করে ভাত খাওয়া যায়। টেংরা মাছ সবজি দিয়ে রান্না করলে খেতে যেমন ভালো লাগে একটু ঝাল বেশি দিয়ে ভুনা করলেও খেতে ভালো লাগে। আর মজাদার টেংরা মাছ ভুনা রেসিপিতে পেয়াজের পরিমাণ একটু বেশি দিতে হয়। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই রেসিপি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
টেংরা মাছ৩০০ গ্রাম
পেঁয়াজ কুচি৩ চামচ
রসুন বাটা১/২ চামচ
জিরা বাটা১/২ চামচ
কাঁচামরিচ২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৩ চামচ

IMG20220904133740.jpg

IMG20220904134042.jpg


মজাদার টেংরা মাছ ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220904134208.jpg


মজাদার টেংরা মাছ ভুনা রেসিপি তৈরিতে প্রথমে কড়াইয়ে তেল দিয়েছি। এরপর পেঁয়াজ দিয়েছি। পেঁয়াজ একটু বেশি পরিমাণে দিয়েছি। যাতে করে খেতে ভালো লাগে।


🍲ধাপ-২🍲

IMG20220904134239.jpg

IMG20220904134250.jpg


এবার কয়েক টুকরো কাঁচা মরিচ চিকন করে কেটে দিয়েছি। কাঁচামরিচ দিলে খেতে ভালো লাগে।


🍲ধাপ-৩🍲

IMG20220904134514.jpg

IMG20220904134551.jpg


পেঁয়াজ ও কাঁচামরিচ ভালোভাবে তেলের সাথে ভেজে নিয়েছি। এরপর একে একে হলুদের গুঁড়া, জিরা বাটা ও রসুন বাটা দিয়েছি। এবার পরিমাণ অনুযায়ী লবন দিয়েছি।


🍲ধাপ-৪🍲

IMG20220904134649.jpg

IMG20220904134710.jpg


এবার মসলাগুলো ভালোভাবে ভুনা করার জন্য নাড়াচাড়া করেছি। এবার অল্প পরিমাণে পানি দিয়েছি মসলা ভুনা করার জন্য।


🍲ধাপ-৫🍲

IMG_20220905_203918.jpg

IMG20220904135036.jpg


মসলা ভুনা হলে এর মধ্যে মাছ দেওয়ার জন্য প্রস্তুত করেছি।


🍲ধাপ-৬🍲

IMG20220904135055.jpg


ভুনা মসলার মধ্যে মাছগুলো দিয়েছি।


🍲ধাপ-৭🍲

IMG20220904135108.jpg

IMG20220904135118.jpg


এবার চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে টেংরা মাছ মিশিয়ে নিয়েছি। যাতে করে খেতে ভালো লাগে।


🍲ধাপ-৮🍲

IMG20220904135316.jpg

IMG20220904135338.jpg


এভাবে আরো কিছুক্ষণ মাছগুলো ভুনা করেছি। মাছ যখন ভালোভাবে ভুনা হয়েছে তখন ধীরে ধীরে নাড়াচাড়া করেছি।


🍲ধাপ-৯🍲

IMG20220904135405.jpg

IMG20220904135925.jpg


এবার সামান্য পরিমাণে পানি দিয়েছি ও ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। এভাবে কিছুক্ষণ রান্না করার পর এই রেসিপি তৈরি হয়েছে।


🍲উপস্থাপনা:🍲

IMG_20220905_204216.jpg
Device-OPPO-A15


টেংরা মাছ ভুনা খেতে অনেক মজাদার হয়েছিল। তাইতো আমি টেংরা মাছ ভুনার এই সুস্বাদু রেসিপি তৈরির পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করেছি। গরম ভাতের সাথে খেতে ভালো লেগেছে আমার। আপনারা চাইলে বাসায় তৈরি করে খেয়ে দেখতে পারেন। আশা করছি টেংরা মাছের এই রেসিপি সকলের ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপনার টেংরা মাছ ভুনা রেসিপিটি বেশ ভালো লেগেছে।আপনি ঠিকই বলেছেন টেংরা মাছ ভুনা দিয়ে বেশ তৃপ্তি করে খাওয়া যায়।আর টেংরা মাছ ভুনায় বেশি করে পেঁয়াজ দিলে খেতে বেশ ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেংরা মাছ ভুনা রিসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। আমি চেষ্টা করেছি আমার প্রিয় এই রেসিপি তৈরি করে উপস্থাপন করার জন্য। এই মাছগুলো খেতে সত্যি অনেক ভালো হয়েছিল আপু।

 2 years ago 

আপু এটা জেনে ভালো লাগলো যে টেংরা মাছ খুবই কম সময়ে রান্না করা যায়। আজ আপনার কাছ থেকে টেংরা মাছ ভুনা রেসিপিটি শিখে নিলাম ।আমি কিন্তু সাধারণত টেংরা মাছ পেলে কড়া করে ভাজি করে খাই ।এভাবে কখনো খাওয়া হয়নি আপনার মত করে ট্রাই করে দেখা দরকার।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে টেংরা মাছ ভুনার মত করলে খুব কম সময়ে রান্না করা যায় আপু। তাইতো আমি এই রেসিপি তৈরির ধাপ গুলো তুলে ধরেছি আপু। টেংরা মাছ ভাজা খেতে যেমন ভালো লাগে তেমনি ভুনা করে খেতেও ভালো লাগে।

 2 years ago 

টেংরা মাছের মজাদার রেসিপি অনেক লোভনীয় হয়েছে আপু। অনেকদিন টেংরা মাছ খাওয়া হয়না। আপনার টেংরা মাছ ভুনা দেখে খুব খেতে ইচ্ছা করছে। খুব সুন্দরভাবে রেসিপিটি তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এই সময় বাজারে টেংরা মাছ খুব সহজে পাওয়া যায়। আপনি যেহেতু অনেক দিন থেকে টেংরা মাছ খান না তাই বাজার থেকে কিনে এনে এই মাজার রেসিপি তৈরি করে খেতে পারেন আপু।

 2 years ago 

আপনার টেংরা মাছের ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে খেতেও মনে হয় অনেক টেস্টটি হয়েছিল।রেসিপির কালারটা অনেক দুর্দান্ত সুন্দর আসছে। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে আসছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু টেংরা মাছ খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তাই তো আমি এই সুন্দর রেসিপিটি তুলে ধরেছি। আমার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
লোভনীয় একটি রেসিপি টেংরা মাছের ভুনা আপনার মাধ্যমে দেখতে পেলাম। রেসিপিটি দেখতে খুব সুন্দর লাগছে এবং খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল। এটা জেনে খুব ভালো লাগলো যে, রেসিপিটি তৈরি করতে খুব কম সময় লাগে। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও সুস্বাদু টেংরা মাছের ভুনা রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া টেংরা মাছ সত্যি অনেক লোভনীয়। যারা টেংরা মাছ খেতে পছন্দ করে তাদের কাছে এই রেসিপি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

টেংরা মাছ ভুনা রেসিপি দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।টেংরা মাছ পিয়াজ দিয়ে ভুনা করে রান্না করলে বেশ সুস্বাদু হয়।এই ধরনের মাছ যে কোন তরকারী দিয়ে রান্না করলে মজা লাগে। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে দেখিয়েছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

টেংরা মাছ ভুনা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। পেঁয়াজের পরিমাণ বেশি দিলে যেকোন মাছ ভুনা খেতে ভালো লাগে। ভাইয়া আপনি আমার তৈরি করা এই রেসিপিটা দেখেছেন এবং ভালো লেগেছে আপনার জেনে ভালো লাগলো।

 2 years ago 

টেংরা মাছ খেতে আমি খুব পছন্দ করি। আজ আপনি খুবই সুন্দরভাবে টেংরা মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ জানাচ্ছি আপু টেংরা মাছের এত সুন্দর একটি রেসিপি আমাদের মত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি টেংরা মাছ পছন্দ করেন জেনে ভালো লাগলো ভাইয়া। টেংরা মাছ খেতে সত্যি অনেক ভালো লাগে। আর একটু ঝাল দিয়ে ভুনা করলে তাহলে আরো বেশি ভালো লাগে খেতে। আপনার মতামত প্রকাশের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

টেংরা মাছ আমার খুব পছন্দের একটি মাছ। আমিও মাঝে মাঝে টেংরা মাছ ভুনা করি। কিন্তু আমি সাথে আলু দেই।খেতে খুবই ভালো লাগে।একবার আলু দিয়ে করে দেখতে পারেন। আপনি প্রায় সময় এমন দেশি মাছ এর রেসিপি দেন,আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

টেংরা মাছ খেতে কম বেশি সকলেই পছন্দ করে। আমিও এই মাছ খেতে পছন্দ করি না। আলু দিয়ে টেংরা মাছ ভুনা করলেও খেতে ভালো লাগে আপু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মজাদার টেংরা মাছ ভুনা বাহ্ দারুন হয়েছে। আমি ছোট বেলা থেকেই টেংরা মাছ খেতে পছন্দ করি। আমার কাছে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ছোটবেলা থেকে আপনি টেংরা মাছ খেতে পছন্দ করেন জেনে ভাল লাগল। টেংরা মাছ খেতে আমিও খুবই পছন্দ করি ভাইয়া। ছোটবেলায় এই মাছ আরো বেশি খাওয়া হত। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41