Diy-গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করি নতুন কোন পেইন্টিং করার জন্য। গোধূলি বেলায় প্রকৃতির সৌন্দর্য দেখতে ভালো লাগে। তাই তো আমি গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং করেছি।


গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং:

IMG_20230103_090236.jpg
Device-OPPO-A15


গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। গোধূলি বেলায় চারপাশে লাল রং ধারণ করে। মনে হয় যেন রক্তিম সূর্য চারপাশে আলো ছড়িয়ে যাচ্ছে। সূর্য ডুবির এই সৌন্দর্য এবং সমুদ্রের পাড়ের সৌন্দর্য তুলে ধরার জন্য একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। জানিনা আমার এই পেইন্টিং কেমন হয়েছে। তবে চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20230102134706.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230102135007.jpg
Device-OPPO-A15
IMG20230102135011.jpg
Device-OPPO-A15


গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং করার জন্য প্রথমে হালকা কমলা রঙের ব্যবহার করেছি।


ধাপ-২

IMG20230102135148.jpg
Device-OPPO-A15
IMG20230102140741.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে হলুদ রঙের ব্যবহার করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে। এরপর নিচের দিকে আবারও গারো কমলা রঙের ব্যবহার করেছি।


ধাপ-৩

IMG20230102140837.jpg
Device-OPPO-A15
IMG20230102141156.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে হালকা করে কালো রঙের ব্যবহার করেছি। এরপর পেন্সিল দিয়ে সমুদ্রের পাড়ের একটি ছাউনি এবং দুটি চেয়ার পেইন্টিং করার জন্য পেন্সিল দিয়ে একে নিয়েছি।


ধাপ-৪

IMG20230102141338.jpg
Device-OPPO-A15
IMG20230102141509.jpg
Device-OPPO-A15


এবার কালি দিয়ে সুন্দর করে চেয়ার গুলো রং করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20230102141641.jpg
Device-OPPO-A15
IMG20230102141716.jpg
Device-OPPO-A15


চেয়ারগুলো অঙ্কন করা হয়ে গেলে এবার ছাতা বা ছাউনি সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230102141806.jpg
Device-OPPO-A15
IMG20230102141933.jpg
Device-OPPO-A15


ছাউনি সুন্দর করে তোলার চেষ্টা করেছি এবং কালো রঙের ব্যবহার করেছি।


ধাপ-৭

IMG20230102142017.jpg
Device-OPPO-A15
IMG20230102142044.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে নারিকেল গাছের পাতা অঙ্কনের চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20230102142250.jpg
Device-OPPO-A15
IMG20230102145537.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে আরো কিছু অংশে নারিকেল গাছের পাতাগুলো সুন্দর করে অঙ্কনের চেষ্টা করেছি এবং এই পেইন্টিং আরো বেশি সুন্দর করে তোলার চেষ্টা করেছি। এভাবেই আমি এই পেইন্টিং করেছি।


উপস্থাপনা:

CamScanner 01-02-2023 15.08_1.jpg
Device-OPPO-A15


গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং করতে আমার ভীষণ ভালো লেগেছে। আসলে নতুন নতুন পেইন্টিং করতে ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করি ভিন্ন কিছু করার জন্য। গোধূলির সৌন্দর্য আর চারপাশের প্রকৃতি সব মিলে মিশে সমুদ্রের পাড় আরো বেশি সুন্দর ভাবে সেজে উঠেছে। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

গোধূলি বেলায় সমুদ্র পাড়ের দারুন একটি চিত্র অংকন করেছেন আপু। তবে মনে হচ্ছে বেঞ্চ দুইটা আপনার আর ভাইয়ার জন্যই অংকন করেছেন। চিত্র দেখে মনে হচ্ছে একটু সন্ধানেমে আসছে। অনেক ভালো লেগেছে আপু এমন সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি যে প্রতিনিয়ত এসব আর্ট করার চেষ্টা করে যাচ্ছেন এটাই আমার কাছে ভালো লাগে । আমি তো চেষ্টা করা একদম ছেড়েই দিয়েছি রং তুলি ধরতেই ইচ্ছা করে না। আপনার আজকের গোধূলি বেলার সমুদ্রপাড়ের আর্টটি দেখে মনে হচ্ছে ওই চেয়ারটেতে গিয়ে কিছু সময় চোখ বন্ধ করে শুয়ে থাকি।

 2 years ago 

সত্যি আপু ব্যস্ততার মাঝেও চেষ্টা করি রং তুলি নিয়ে বসে পড়ার জন্য। আপনিও সময় করে আর্ট করতে পারেন আপু। আপনার আর্ট কিন্তু দারুণ হয়। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 years ago 

গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং ভীষণ সুন্দর হয়েছে। আপনার প্রতিনিয়ত এই প্রচেষ্টাকে সাধুবাদ জানাই। ভীষণ পরিশ্রম এবং দক্ষতার সাথে ছবিটি এঁকেছেন আপু। বেশ ভালো কালার কম্বিনেশন ছিল। ধন্যবাদ আপনাকে এই চমৎকার ছবিটি আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি পরিশ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে সুন্দর একটি পেইন্টিং করার জন্য। তবে কতটা ভালো হয়েছে সেটা জানি না। তবুও চেষ্টা করে যাচ্ছি ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

মানুষের চেষ্টা কখনো বিফলে যায়না।আপনি ইদানিং খুব সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করতেছেন এবং আমার অনেক ভালো লেগেছে আজকের চিত্রটি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

এটা একদম ঠিক বলেছেন ভাইয়া চেষ্টা কখনো বিফলে যায় না। ক্ষুদ্র প্রচেষ্টা ছিল বলে নতুন নতুন অংকন করতে পারছি। তবে আরও চেষ্টা করতে হবে মনে হচ্ছে। উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য এবং প্রশংসা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু চেষ্টা করতে থাকেন এবং আশা করছি ভালো কিছু আপনার কাছ থেকে আমরা দেখতে পাব ধন্যবাদ।

 2 years ago 

গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং বেশ সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন টা বেশ ভালো হয়েছে।সূর্যের লাল আভা দেখতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সমুদ্রের পাড়ের পেইন্টিং এবং লাল আভা তুলে ধরার চেষ্টা করেছি। যাতে করে গোধূলি বেলার সৌন্দর্য ফুটিয়ে তোলা সম্ভব হয়। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

গোধূলি বেলায় সমুদ্রের পাড়ের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে, সত্যি আপনার পেইন্টিং দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন একটি পেইন্টিং করেছেন আপু। সমুদ্রের পাড়ের দৃশ্যটি দেখে খুবই ভালো লাগছে। আসলে এই পেইন্টিং গুলো করতে মনের আনন্দেই করা যায়। আর যে দেখলাম সুন্দর করে পাড়ে বসার জায়গাটি তৈরি করেছেন। এখানে ঘুরে আসতে পারলে হয়তো ভালো লাগতো। আর আপনিও যদি যান তাহলে হয়তো আপনার ভালো লাগবে😋। দারুণ একটি চিত্র অঙ্কন করেছেন আপু।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু, গোধূলি বেলায় চারপাশে লাল রং ধারণ করে। মনে হয় যেন রক্তিম সূর্য চারপাশে আলো ছড়িয়ে যাচ্ছে।আপনি মাঝে মাঝে খুব সুন্দর সুন্দর পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেন।আমার পেইন্টিং গুলো খুবই ভালো লেগেছিল। আর আপনার এই পেইন্টিং টিও খুব সুন্দর লাগছে। এত সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

গোধুলি বেলার চিত্র টা আসলেই অনেক সুন্দর হয়েছে আপু।আপনার চেষ্টা কে সাধুবাদ জানাই অনেক টা পরিশ্রম করে অংকন টা করেছেন অসম্ভব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে গুছিয়ে উপস্থপনা করার জন্য।

 2 years ago 

গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। আপনার মন্তব্য পড়ে মনে হচ্ছে সত্যি আমার পরিশ্রম সার্থক হয়েছে। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সন্ধ্যে হবার আগ মুহূর্তে সূর্য পশ্চিম আকাশে যখন হেলে যায় তখন চারিদিকে সূর্যের রক্তাক্ত লাল আভা ছড়িয়ে পড়ে দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখায়। আর এটা খুব ভালোভাবে উপভোগ করা যায় সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে। আপনার এই অংকন টা আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে কক্সবাজার গিয়ে এরকম দৃশ্য দেখেছিলাম। চমৎকার এই অংকনটা আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64