আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা-১৩ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আসলে আমার বাংলা ব্লগ সব সময় ভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করে। আর সব সময় সময় উপযোগী সব প্রতিযোগিতার আয়োজন করে। তেমনি এবারের প্রতিযোগিতাটিও একেবারে সময় উপযোগী। তাই আমিও "শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি" প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আশা করছি আমার করা এই ফটোগ্রাফি গুলো সকলের কাছে ভালো লাগবে।


শিমুল ফুল:

IMG20220228174218.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228174244.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228174357.jpg
Device-OPPO-A15
Location


বসন্তের আগমনে প্রকৃতি যেমন নতুন রূপে সেজে ওঠে তেমনি প্রকৃতিকে আরো নতুনভাবে সাজিয়ে তুলতে শিমুল ফুলের জুরি নেই। শিমুলপুর চেনেন না এমন মানুষ খুবই কম রয়েছে। শিমুল ফুলের অপরূপ সৌন্দর্য প্রকৃতিকে আরো বেশি সাজিয়ে তোলে। আসলে জীবনের কিছু কিছু মুহূর্ত আছে যেগুলো সবসময়ই ভালো লাগে। তেমনি বসন্তের মুহূর্ত গুলো খুবই ভালো লাগে। বসন্ত এলেই সবার মনে বসন্তের রং লেগে যায়। গাছে গাছে ফুটে ওঠে অসংখ্য শিমুল ফুল। সেই শিমুল ফুলের সৌন্দর্য আমি আমার ফটোগ্রাফিতে তুলে ধরলাম।


পলাশ ফুল:

IMG20220228175641.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228175549.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228175313.jpg
Device-OPPO-A15
Location


ফাগুনের আগুন লাগাতে পলাশ ফুলের জুড়ি নেই। ফাগুনের মৃদুমন্দ বাতাস পলাশ ফুলের সৌরভ সবকিছুকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে। পলাশ ফুলের পাপড়ি গুলো যেন ফাল্গুনের সেই আগুন লাগা সৌন্দর্য বহন করে। রক্তে রাঙা পলাশের সৌন্দর্য এই বসন্তকে আরো বেশি রাঙিয়ে তোলে। পলাশ ফুলের আগমন জানান দেয় বসন্ত এসে গেছে। বসন্তকালে পলাশের ছড়াছড়ি দেখলে হৃদয় জুড়িয়ে যায়। গাছে গাছে অসংখ্য পলাশ ফুল ফুটে থাকে। পলাশের সৌন্দর্য তুলে ধরার জন্য আমিও ফটোগ্রাফি করে ফেললাম। সেইসাথে বসন্তের এই রক্তমাখা পলাশ ফুলের মাঝে আমার আবেগ মিশিয়ে দিলাম। ভালোবাসার সাথে বসন্তের বেশ ভাব রয়েছে। তেমনি আমার ভালবাসার আবেগ পলাশ ফুলের সৌরভে ও সৌন্দর্যের রাঙিয়ে তুললাম। আমার ভালবাসার আবেগ গুলো ও অনুভূতি গুলো অন্যরকম করে ফুলের সৌন্দর্যে সেই ভালবাসাটাকে প্রকাশ করলাম।


সূর্যমুখী ফুল:

IMG20220228181345.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228181318.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228181307.jpg
Device-OPPO-A15
Location


সূর্যমুখী ফুলের হলুদ আভা প্রকৃতিকে নতুন রূপে সাজিয়ে তোলে। সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো যেমন সুন্দর তেমনি সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য সবসময় মুগ্ধ করে আমাদের। বসন্তের প্রকৃতিকে আরো বেশি নতুন রূপে সাজিয়ে তোলে সূর্যমুখী ফুল। ফুলের সৌন্দর্য যেমন মনমুগ্ধকর তেমনি মনমুগ্ধকর হচ্ছে এই ফুলের পাপড়ি গুলো। বসন্তের আগমনে সূর্যমুখী সেজে ওঠে নতুন রূপে। তার এই অপরূপ সৌন্দর্য যেন সবাইকে বিলিয়ে দিতে চায়। তাই আমিও বসন্তের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য নিজের ফোনে ক্যামেরাবন্দি করে নিলাম।


ডালিয়া ফুল:

IMG20220228174737.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228174732.jpg
Device-OPPO-A15
Location


বসন্ত যখন চারপাশে ফুলে ফুলে ছেয়ে যায় তখন ডালিয়া ফুল জানান দেয় আমিও আছি। শীত শেষ প্রায় তাতে কি হয়েছে আমিও কিন্তু বসন্তকে উপভোগ করার জন্য এখনও রয়ে গেছি। তেমনি বসন্তের সৌন্দর্যকে বাড়িয়ে দিতে ডালিয়া ফুলের জুরি নেই। তাই আমি ডালিয়া ফুলের অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য বসন্তের ফুলের ফটোগ্রাফিতে ডালিয়া ফুলকে নিয়ে হাজির হয়েছি। ডালিয়া ফুলের সৌন্দর্য সবসময়ই আমার ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।


লেবুর ফুল:

IMG20220228172741.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228172757.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228172735.jpg
Device-OPPO-A15
Location


বসন্ত যখন নতুন রূপে সাজিয়ে তোলে চারপাশ তখন গাছে গাছে ফুল ফোটা শুরু হয়। কারণ বসন্ত হলো ফুল ও ফলের মিলন মেলার উৎসব মুখর পরিবেশ। তেমনি বসন্তের সাথে সাথে লেবু বাগানের ফুলের জোয়ার আসে। লেবু ফুলের অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। তাই আমিও বসন্তের নতুন রূপ আপনাদের মাঝে তুলে ধরলাম। লেবু ফুলের অপরূপ সৌন্দর্য আমার কাছে এতটাই ভালো লেগেছিল যে বসন্তের সৌন্দর্যের মাঝে লেবু ফুলকে বাদ দিতে পারলাম না। তাই আমিও করে ফেললাম অপরূপ সৌন্দর্যে ভরা লেবু ফুলের ফটোগ্রাফি।


আমের মুকুল:

IMG20220228171634.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228171644.jpg
Device-OPPO-A15
Location


বসন্ত এসে গেছে মানে আমের মুকুলের মিষ্টি ঘ্রাণে মাতোয়ারা চারপাশ। আমের মুকুলের মিষ্টি ঘ্রাণ আর মৃদুমন্দ বাতাস জানান দিচ্ছে বসন্ত এসে গেছে। তেমনি আজ আমি বসন্তের এই মিলন মেলায় আমের মুকুল কেউ সঙ্গে রেখেছি। বসন্তের ফুলের ফটোগ্রাফির মাঝে সৌন্দর্যে ভরা আমের মুকুল শেয়ার করতে আমি একটুকুও ভুলিনি। আমের মুকুলের সৌন্দর্য আপনাদেরকে মুগ্ধ করবে। আশা করছি আমের মুকুলের সৌন্দর্য সকলের ভালো লেগেছে।


জবা ফুল:

IMG20220228172518.jpg
Device-OPPO-A15
Location


জবা ফুল কার না ভালো লাগে। যখন জবা ফুল ফুটে ওঠে তখন যেমন সৌন্দর্য থাকে তেমনি জবা ফুলের কলি গুলো দেখতে ভালো লাগে। জবা ফুলের অপরূপ সৌন্দর্য তখনই ফুটে ওঠে যখন জবা ফুলের কলি গুলো নিজেকে আত্মপ্রকাশ করে। তাই আমি বসন্তের এই উৎসবে জবা ফুলের কলির ফটোগ্রাফি করেছি। আশা করছি সকলের ভালো লেগেছে।


ভারবেনা ফুল:

IMG20220228172532.jpg
Device-OPPO-A15
Location
IMG20220228172713.jpg
Device-OPPO-A15
Location


বসন্তের ফুলে যখন চারপাশ ছেয়ে গেছে তখন আমি দেখতে পেলাম এই সুন্দর ভারবেনা ফুল। ভারবেনা ফুল শীতকালীন ফুল হলেও বসন্তের আগমনে এই ফুল যেন আরো সুন্দর হয়ে ওঠে। বসন্ত সব সময় নতুন রূপ দান করে চারপাশে। তেমনি ভারবেনা ফুলের অপরূপ সৌন্দর্য বসন্তের ছোঁয়ায় আরো বেশি সুন্দর হয়েছে। তাই আমি এই বসন্তের ফুলের উৎসবে ভারবেনা ফুল কেউ নিয়ে হাজির হয়েছি।


ডায়ান্থাস ফুল:

IMG20220228172541.jpg
Device-OPPO-A15
Location


ডায়ান্থাস ফুল মূলত শীতকালীন ফুল। কিন্তু শীতের সাথে সাথে ডায়ান্থাস ফুল কিছুটা কমলেও সৌন্দর্য হারাইনি। বসন্তকে স্বাগত জানাতে ডায়ান্থাস ফুল নতুন রূপে হাজির হয়েছে। বসন্ত ফুলের মাঝে যৌবন ফিরিয়ে দিয়েছে। শীতের শেষে বসন্তের আগমনে ডায়ান্থাস ফুল আবারো নতুন রূপে সেজে উঠেছে। আমিও সেই অপরূপ সৌন্দর্যে ভরা ফুলের ফটোগ্রাফি করেছি।


আমার অনুভূতি:

IMG20220228175754.jpg
Device-OPPO-A15
Location

IMG20220228175813.jpg
Device-OPPO-A15
Location


বসন্তের আগমন প্রকৃতিকে যেমন নতুন রূপে সাজিয়ে তুলেছে তেমনি বসন্ত জাগিয়ে তুলেছে প্রেমের আবেগ। এই বসন্তের ছোঁয়ায় প্রেমিক হৃদয় সেজে উঠেছে নতুন রূপে। বসন্ত যেমন প্রকৃতিকে নতুনভাবে সাজিয়ে তুলেছে তেমনি আমরা আমাদের মন রাঙিয়ে তুলেছি বসন্তের সাজে। প্রকৃতি যেমন ফুলে ফুলে ছেয়ে গেছে আজ তেমনি বসন্তের সেই মৃদুমন্দ বাতাসে সিক্ত মন নতুন ভাবে সেজে উঠেছে। যা আজ অনুভূতিতে প্রকাশ করার ভাষা নেই তবুও আমরা বুঝে গেছি বসন্ত এসে গেছে।


🌹ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ উপলক্ষে আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে পলাশ ফুল, শিমুল ফুল এবং লেবু ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতার জন্য বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটি ছবিই অত্যন্ত দক্ষতার সঙ্গে ধারণ করেছেন। ছবিগুলো আমার কাছে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য প্রতিযোগিতায় যেনো সফলতা অর্জন করতে পারেন।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া এই জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তোলা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফিক খুব দুর্দান্ত। জাস্ট অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। প্রত্যেকটা ছবি মনোযোগ দিয়ে আমি দেখেছি মনে হয়েছে ফুলের রাজ্যে হারিয়ে গিয়েছি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ আমার কাছে খুবই ভালো লেগেছে। এত অসাধারন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনি আপনার অনেক মূল্যবান মতামত উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। দারুন ভাবে আপনার মন্তব্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ওয়াও! খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পারলাম আপনার মাধ্যমে। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে দেখে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। আপনি আমার ফুলের ফটোগ্রাফি গুলোর প্রশংসা করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

বসন্ত মানেই ফুলের সমাহার। রঙিন ফুলে ফুলে নতুন রূপে প্রকৃতি নিজেকে সাজিয়ে তোলে। বসন্তের এই প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণের জন্য স্বাগত জানাই আপনাকে আপু। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি একদম ঠিক কথাই বলেছেন বসন্ত মানেই হচ্ছে ফুলের সমাহার। বসন্ত এলে ফুলে ফুলে ভরে যায় চারপাশ। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

ওয়াও খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম সত্যি অসাধারণ। প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা দেখতে অসাধারণ লাগছে আপনি আপনার পোষ্টের মাধ্যমে অনেকগুলো কে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যে আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
সবাই হরেক রকম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছে। তবে আমি এখনো অংশগ্রহণ করতে পারি নাই। ইনশাআল্লাহ আজকে অংশগ্রহণ করবো। আপনার প্রতিটি ছবি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করা হয়েছে। অনেক ভালো লাগলো। প্রতিযোগিতায় ভালো কিছু আশা করা যায়।
 2 years ago 

অসাধারণ আপু আপনি খুব সুন্দর করে বসন্তের কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা সব গুলো ছবি অনেক ভাল লেগেছে আমার কাছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ফুলের বর্ণনা করেছেন। আপনার তোলা ডালিয়া এবং সূর্যমুখী ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74