DIY- রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে নতুন নতুন ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই তো আজকে আমি নতুন করে রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করার একটি পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আশা করছি আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট সবার কাছে ভালো লাগবে।


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি

IMG_20230718_231150.jpg
Device-OPPO-A15
IMG_20230718_231215.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি সবার মাঝে উপস্থাপন করতে ভালো লাগে। তাইতো আজকে আমি আমার তৈরি করা একটি ওয়ালমেট আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। রঙিন কাগজ দিয়ে ভিন্ন ধরনের একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। সব সময় ফুল লতা পাতা দিয়ে ওয়ালমেট তৈরি করা হয়। তাইতো আজকে ভিন্ন ধরনের একটি ওয়ালমেট নিয়ে হাজির হয়েছি। জানিনা আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট আপনাদের কাছে কেমন লাগবে। তবে চেষ্টা করেছি সুন্দর করে ওয়ালমেট তৈরি করে সবার মাঝে উপস্থাপন করার জন্য। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।
৬. পুঁথি।

IMG20230713162926.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230713163244.jpg
Device-OPPO-A15
IMG20230713163536.jpg
Device-OPPO-A15


কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে কিছু সাদা কাগজ কেটে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230713163649.jpg
Device-OPPO-A15
IMG20230713163845.jpg
Device-OPPO-A15


এবার একই পদ্ধতি অনুযায়ী নীল রঙের কিছু কাগজ চিকন করে কেটে নিয়েছি। যাতে করে ওয়ালমেট তৈরি করতে সুবিধা হয়।


ধাপ-৩

IMG20230713163938.jpg
Device-OPPO-A15
IMG20230713164000.jpg
Device-OPPO-A15


কাগজগুলো কেটে নেওয়া হয়ে গেলে এবার মাপ অনুযায়ী সুন্দর করে বিছিয়ে নিয়েছি এবং উপরে ভারী কিছু দেওয়ার চেষ্টা করেছি। যাতে এলোমেলো হয়ে না যায়।


ধাপ-৪

IMG20230713164050.jpg
Device-OPPO-A15
IMG20230713164252.jpg
Device-OPPO-A15


এবার নীল রঙের কাগজ দিয়ে সুন্দর করে ঢেউঢেউ করে গেঁথে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20230713164538.jpg
Device-OPPO-A15
IMG20230713164920.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আরো কিছু কাগজ দিয়ে সুন্দর করে নকশা তৈরি করার চেষ্টা করেছি এবং গেঁথে নিয়েছি। যাতে এই ওয়ালমেটের সৌন্দর্য বেড়ে যায়।


ধাপ-৬

IMG20230713170013.jpg
Device-OPPO-A15
IMG20230713170414.jpg
Device-OPPO-A15


এবার খুব ধীরে ধীরে এবং সাবধানতার সাথে অন্যান্য অংশের কাজগুলো করে নিয়েছি। ধীরে ধীরে সম্পূর্ণ অংশ তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230713170627.jpg
Device-OPPO-A15
IMG20230713170725.jpg
Device-OPPO-A15


এবার চারপাশের বাড়তি অংশ সুন্দরভাবে তৈরি করার জন্য পেছনদিকে ভাঁজ করে দিয়েছি এবং আঠা লাগিয়ে আটকে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20230713171304.jpg
Device-OPPO-A15
IMG20230713172244.jpg
Device-OPPO-A15


এবার চারপাশের বাড়তি অংশ সুন্দর করে আঠা লাগিয়ে দিয়েছি এবং আরো আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230713173045.jpg
Device-OPPO-A15
IMG20230713173313.jpg
Device-OPPO-A15


এবার এই ওয়ালমেটের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ও মাঝের অংশের সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করেছি। এজন্য প্রথমে আমি কিছু ছোট ছোট প্রজাপতি তৈরি করে নেওয়ার চেষ্টা করেছি। কাগজ কেটে কেটে প্রজাপতিগুলো তৈরি করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG_20230717_222757.jpg
Device-OPPO-A15


এবার প্রজাপতি তৈরি হয়ে গেলে সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। যাতে করে এই ওয়ালমেট দেখতে ভালো লাগে। এবার অন্যান্য কিছু অংশের কাজ করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230717_222702.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। আর এই নতুন ওয়ালমেট তৈরি করে ঘরে সাজিয়ে রাখতে বেশি ভালো লেগেছে। তাই তো ওয়ালমেট তৈরির প্রসেস সবার মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আমার তৈরি করা ওয়ালমেট সবার কাছে ভালো লেগেছে


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি সম্পূর্ণ ভিন্ন রকম হয়েছে। সাদা নীল রঙের রঙিন কাগজের কারনে দেখতে অসাধারন লাগতেছে। বিশেষ করো প্রজাপতি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

রঙিন কাগজ দিয়ে দিয়ে ওয়ালমেট তৈরি করার সম্পূর্ণ প্রসেস তুলে ধরেছি ভাইয়া। সাদা এবং নীল রঙের কাগজ ব্যবহার করেছি যাতে করে দেখতে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি ওয়ালমেট করলেন। দেখতে ভীষণ সুন্দর হয়েছে। আপনি উপরে প্রজাপতি দিয়ে পুথি লাগিয়ে দেয়াতে আরো বেশী সুন্দর লাগছে।আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করলেন আমাদের মাঝে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

কাগজ দিয়ে নতুন নতুন ওয়ালমেট তৈরি করতে আমার ভালো লাগে। তাই তো আজকে আমি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছি। প্রজাপতি দিয়ে সুন্দর করে সাজিয়ে তোলার চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও অসম্ভব সুন্দর হয়েছে তো আপনার রঙিন কাগজের তৈরি করা ওয়ালমেট। এই ওয়ালমেট টি যদি ঘরের দেয়ালে লাগানো হয় তাহলে অনেক বেশি সুন্দর লাগবে দেখতে। আপনার ওয়ালমেট তৈরি করার পদ্ধতি আমার অনেক বেশি পছন্দ হয়েছে। আপনার কাছ থেকে রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট খুব সহজে শিখে নিতে পারলাম।

 last year 

আমার তৈরি করা ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে এবং নিজের মতামত তুলে ধরেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

রঙিন কাগজের তৈরি যেকোনো জিনিস দেখতে ভালো লাগে।আপনার ওয়ালমেট ডাই এর কালার কম্বিনেশন জাস্ট অসাধারণ ছিল।আপনি ডাই তৈরির ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,এটা দেখে অনেক ভালো লেগেছে।তাছাড়া এই ডাই গুলো তৈরি করতে অনেকটা সময় এবং ধৈর্য্যর প্রয়োজন হয়।কেননা একটু ভুল হলেই পুরোটা নষ্ট হয়ে যায়।ধন্যবাদ আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনাকে আপু মন্তব্যের জন্য।

 last year 

নীল এবং সাদা রংয়ের কাগজ দিয়ে ওয়ালমেট এতটাই সুন্দর হয়েছে। যে কেউ দেখে মুগ্ধ হবে আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর কিছু তৈরি করে দেখান। যেটা দেখতে খুবই ভালো লাগে আপনার এই ধরনের কাজ সত্যিই প্রশংসা পাওয়ার যোগ্য অনেক ভালো লেগেছে।

 last year 

নীল এবং সাদা রংয়ের কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। চেষ্টা করছি নতুন কিছু করার জন্য। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। পুঁথি ব্যবহার করার ফলে আপনার তৈরি করা এই ওয়ালমেটটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

নতুন পদ্ধতিতে ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। তাইতো চেষ্টা করেছি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 last year 

কি বলবো আপু আপনার কাজগুলো যত দেখি ততই ভালো লাগে। সব সময় নিজের দক্ষতাকে এবং সৃজনশীলতাকে কাজে লাগিয়ে কাজ করার চেষ্টা করেন যা দেখেই বুঝতে পারি। এই পদ্ধতিতে অনেকেই অনেক কিছু তৈরি করেছে। যেমন আমি এই পদ্ধতিতে ঝুড়ি তৈরি করেছি। আপনি ওয়ালমেট তৈরি করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

আমার কাজগুলো আপনার ভালো লাগে জেনে সত্যিই ভালো লাগলো। চেষ্টা করেছি ভিন্ন ভাবে ওয়ালমেট তৈরি করার জন্য। আপনার তৈরি করা ঝুড়ি আমি দেখেছিলাম এবং মন্তব্য করেছিলাম। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য

 last year 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে দারুন একটি অরিগামি তৈরি করেছেন। আপনার তৈরি অরিগ্যামি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি কত সুন্দর করে দক্ষতার সাথে প্রতিটা ধাপে ধাপে এটি তৈরি করেছেন। আপনি এত সুন্দর করে আমাদেরকে দেখেছেন যে কেউ এটি এখন তৈরি করতে পারবে। আপনি অনেক সুন্দর বর্ণনা করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি অরগামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তাই তো চেষ্টা করেছি সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করার জন্য। আর প্রতিটি ধাপ উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। এ ধরনের ওয়ালমেট বানিয়ে দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ওয়ালমেট এর কালার খুব সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি চেষ্টা করেছি কাগজ দিয়ে ভিন্ন ধরনের ওয়ালমেট তৈরি করার জন্য। এই ওয়ালমেট গুলো ঘরে সাজিয়ে রাখলে দেখতে সত্যিই অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু মতামতের জন্য।

 last year 

খুবই সুন্দর ও দক্ষতার সাথে এই ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আর এটি তৈরি করা শিখে নিলাম।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। এভাবেই সব সময় মন্তব্য করে উৎসাহ দিবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33