পড়ন্ত বিকেলে কলেজে কাটানো কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ের আমার কিছু ফটোগ্রাফি ও সুন্দর মুহূর্ত উপস্থাপন করতে যাচ্ছি। মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার পরে আর কলেজে যাওয়া হয়নি। এরপর হঠাৎ করেই ভাইবা ও ট্রাম্প পেপারের জন্য কলেজ থেকে ডাক পড়েছে। তাই কলেজ থেকে ফেরার পথে অনেকটা বিকেল হয়ে গেছে। পড়ন্ত বিকেলে কলেজ মাঠে অনেক সুন্দর সময় কাটিয়েছি। পড়ন্ত বিকেলে কলেজে কাটানো কিছু সুন্দর মুহূর্ত আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


পড়ন্ত বিকেলে কলেজে কাটানো কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি:

IMG20220720172440.jpg
Device-OPPO-A15
Location
IMG20220720172457.jpg
Device-OPPO-A15
Location


কলেজের ডিপার্টমেন্ট গুলোর সামনে বিভিন্ন রঙের ফুলের গাছগুলো দেখতে ভীষণ সুন্দর। এই সাদা রঙের ফুলটি আমার কাছে একেবারে অপরিচিত। এই ফুলের নাম আমি জানিনা তবে এই ফুলটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। সাদা রঙের ফুল আমার ভীষণ প্রিয়। তাই তো এই ফুল দেখে আর লোভ সামলাতে না পেরে ফটোগ্রাফি করেছি।


IMG20220720172508.jpg
Device-OPPO-A15
Location

IMG20220720172643.jpg
Device-OPPO-A15
Location


এই ফুলের গাছের পাতাগুলো বেশ বড় বড় এবং গাছটিও দেখতে মোটামুটি বড় আছে। তবে এই ফুল এর আগে আমার কখনো দেখা হয়নি। ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে এই সুন্দর সাদা ফুলের ফটোগ্রাফি করেছি। এই ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লেগেছে। কলেজ মাঠের সৌন্দর্য বৃদ্ধিতে বিভিন্ন ফুলের গাছ অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দূর থেকে সাদা ফুল গুলো দেখতে দারুন লাগছিল। তাইতো কাছে গিয়ে ফটোগ্রাফি করেছি।


IMG20220720172745.jpg
Device-OPPO-A15
Location
IMG20220720172627.jpg
Device-OPPO-A15
Location


অনেকদিন হয়ে গেল ক্লাস করা হয় না। কারণ পরীক্ষা শেষ হয়ে গেছে। এবার হয়তো ভাইবার পালা। হয়তো কয়েকদিন ক্লাস হবে তাই আবারও ক্লাস করার সুযোগ হবে। খুব মিস করি এই কলেজ মাঠ। খুবই মিস করি এই ডিপার্টমেন্ট। তাইতো কয়েকটি ফটোগ্রাফি করে রেখেছি। কলেজের বড় বড় গাছ গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে। পড়ন্ত বিকেলে এই গাছের ছায়ায় নিজেকে সিক্ত মনে হয়েছে। তাই তো ফটোগ্রাফির মাধ্যমে স্মৃতির পাতায় রেখে দিয়েছি।


IMG20220720172821.jpg
Device-OPPO-A15
Location
IMG20220720175007.jpg
Device-OPPO-A15
Location


কলেজের খোলা মাঠের অপরূপ সৌন্দর্য দেখে প্রাণ জুড়িয়ে যায়। সবুজ শ্যামল ঘাসের উপর অনেকেই বসে বসে আড্ডা দেয়। আবার অনেকে মনের আনন্দে গল্প করে। আবার অনেকে তাদের প্রিয় খেলা গুলোতে মেতে থাকে। সবকিছুই যেন কলেজ মাঠের চিরচেনা দৃশ্য। এই কলেজ মাঠে কতটা সময় কাটিয়েছি তা হয়তো বলে বোঝাতে পারবো না। তবে অনেকটা সময় এখানে কাটিয়েছি। সবার সাথে গল্প করেছি। আড্ডা দিয়েছি। সেই সময় গুলো এখনো মনে পড়ে।


IMG20220720174654.jpg
Device-OPPO-A15
Location


শ্রদ্ধেয় কবি সৈয়দ শামসুল হক কে হয়তো আপনারা সকলেই চেনেন। তিনি আমার জেলার গর্ব। এই শ্রদ্ধেয় কবির কবরস্থান এই কলেজের মাঠেই অবস্থিত। কবি সৈয়দ শামসুল হকের কবরের চিত্র ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করলাম। একজন গুণী মানুষ এই কলেজ মাঠে চিরনিদ্রায় শায়িত রয়েছেন এজন্য আমরাও অনেক গর্বিত। এই কলেজের মাটির মাঝে মিশে আছে একজন গুণী মানুষের অস্তিত্ব।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

উপরের ছবির পাতা গুলো দেখে ভেবেছিলাম, শিম পাতা। যাই হোক প্রতিটি ছবিই বেশ সুন্দর তোলেছেন।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

জি আপু পাতা গুলো দেখতে অনেকটা শিম পাতার মতোই। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি দেখছি অনেক মজা করেছেন এবং অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। তার সাথে সাথে দারুন দারুন ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে তো আপনার ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি এবং মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক দিন পর কলেজে গিয়ে সত্যি অনেক ভালো লেগেছে। আমি অনেক সুন্দর সময় কাটিয়েছি ও ফটোগ্রাফি করেছি। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনি কলেজ সহ কলেজের চারপাশের বিভিন্ন জায়গার খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং আপনার কাটানো কিছু মুহুর্ত শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো দেখে। আমার কাছে আপনার ফুলের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। ফুলগুলো সাদা হওয়ার কারণে বেশি দারুণ এসেছে ফটোগ্রাফিটি।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার।সাদা ফুল আমারও ভীষণ প্রিয়। আপু আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

এই ধরনের ফুল গুলো খুব চমৎকার হয় দেখতে। আমি নিজেও নাম জানিনা। সত্যি বলতে কলেজের আশেপাশের এরকম সৌন্দর্য থাকে বলেই কলেজ যেতে আরও বেশি ইচ্ছে করে। ভালো লাগলো আপনার লেখা গুলো পড়ে আপু। আর সৈয়দ শামসুল হক পুরো বাংলাদেশের গর্ব। আজকে প্রথমবার তার কবর দেখলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া কবি সৈয়দ শামসুল হক পুরো বাংলাদেশের গর্ব। এই গুণী মানুষটি আমাদের সবার গর্ব। আমার এই পোস্টের মাধ্যমে এই গুণী মানুষটির কবর আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরে আমারও ভালো লেগেছে। আপনার মতামত প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

সৈয়দ শামসুল হক আমার নিকট একজন শ্রদ্ধাভাজন ব্যক্তি তার লেখা আমার খুব ভালো লাগে। আপনার পড়ন্ত বিকেলের ফটোগ্রাফ গুলো দেখে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া সৈয়দ শামসুল হক আমাদের সকলের গর্ব। তার লিখা সবারই অনেক প্রিয়। আপনার মতামত প্রকাশ করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40