Diy-চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। আপনারা হয়তো সকলেই জানেন পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝেই পেইন্টিং করি। বিশেষ করে চাঁদনী রাতের সৌন্দর্য পেইন্টিং করতে আমার বেশি ভালো লাগে। তাই আজকে আমি চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির একটি পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।


চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং:

IMG_20221107_140836.jpg
Device-OPPO-A15


চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে আমার খুবই ভালো লাগছে। আসলে চাঁদনী রাতে প্রকৃতি যখন নির্জন থাকে তখন প্রকৃতি নতুন রূপে সেজে উঠে। চাঁদনী রাত সবার কাছেই ভীষণ প্রিয়। আর যদি হয় এরকম নির্জন প্রকৃতি তাহলে সত্যি অনেক ভালো লাগে। আমরা সবাই প্রকৃতি প্রেমী মানুষ। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে ভালোবাসি। তাইতো আমি প্রকৃতির অপরূপ সৌন্দর্য ও চাঁদনী রাতের সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং পেইন্টিং করতে কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20221107092133.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20221107092356.jpg
Device-OPPO-A15
IMG20221107092517.jpg
Device-OPPO-A15


চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির সৌন্দর্য পেইন্টিং এর মাঝে তুলে ধরার জন্য প্রথমে হালকা নীল রঙের ব্যবহার করেছি। নীল রং দিলে রাতের প্রকৃতি ও চাঁদনী রাতের প্রকৃতি সুন্দরভাবে ফুটে উঠে।


ধাপ-২

IMG20221107092646.jpg
Device-OPPO-A15
IMG20221107093044.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে নিচের দিকে কালো রঙের ব্যবহার করেছি। কালো রংয়ের ব্যবহারের ফলে নিচের দিকে মাটি অঙ্কন করা সহজ হয়ে যাবে এবং ঘাস অঙ্কন করতে সুবিধা হবে। এরপর পেন্সিল দিয়ে গোল বৃত্ত অঙ্কন করেছি। চাঁদ অঙ্কনের জন্য এবার হালকাভাবে পেন্সিল দিয়ে গাছের আকৃতি অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20221107093142.jpg
Device-OPPO-A15
IMG20221107093322.jpg
Device-OPPO-A15


এবার আমি সুন্দর একটি চাঁদ অঙ্কন করার জন্য সাদা রঙের ব্যবহার করেছি। সাদা ও নীল রঙের মিশ্রণে সুন্দর একটি চাঁদ অঙ্কন করা হয়েছে।


ধাপ-৪

IMG20221107093516.jpg
Device-OPPO-A15
IMG20221107093810.jpg
Device-OPPO-A15


এবার একটি গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। সুন্দর করে গাছের ডাল গুলো অঙ্কনের চেষ্টা করেছি। যাতে করে প্রকৃতির সৌন্দর্যের মাঝে আমার অঙ্কন করা গাছটি আরো বেশি ফুটে উঠে।


ধাপ-৫

IMG20221107094313.jpg
Device-OPPO-A15


এবার গাছের ছোট ছোট ফুলগুলো অঙ্কন করেছি। লাল রঙের ফুল অঙ্কন দিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে। চাঁদের আলোতে যখন ছোট ছোট লাল ফুল গুলো জ্বলজ্বল করে তখন দেখতে ভীষণ ভালো লাগে।


ধাপ-৬

IMG20221107094531.jpg
Device-OPPO-A15
IMG20221107094834.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে পাতা তৈরি করার চেষ্টা করেছি। আসলে গাছের পাতাগুলো খুব একটা ভালোভাবে তৈরি করতে পারিনি তবে চেষ্টা করেছি আফছা আলো ছায়ায় পাতাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।


ধাপ-৭

IMG20221107095045.jpg
Device-OPPO-A15
IMG20221107095058.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে সুন্দর করে ছোট ছোট ঘাস অঙ্কন করার চেষ্টা করেছি। ঘাসগুলো অঙ্কন করার ফলে এই পেইন্টিং আরও বেশি সুন্দর হয়েছে। এবার ধীরে ধীরে চারপাশের টেপ খুলে নিয়েছি। এভাবেই এই পেইন্টিংটি সম্পূর্ণরূপে শেষ করেছি।


উপস্থাপনা:

CamScanner 11-07-2022 09.55_6.jpg
Device-OPPO-A15


চাঁদনী রাতের প্রকৃতি ও নির্জন প্রকৃতি আমার ভীষণ প্রিয়। তাইতো আমার এই ক্ষুদ্র প্রচেষ্টায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। জানিনা আমার এই পেইন্টিং এর মাঝে প্রকৃতির সৌন্দর্য কতটা ফুটিয়ে তুলতে পেরেছি। তবে মনের মাধুরী দিয়ে অঙ্কন করে প্রকৃতিকে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আসলে প্রকৃতি যতটা সুন্দর ততটা হয়তো অঙ্কন করা সম্ভব নয়। তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করেছি। আশা করছি আপনাদের ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

চাঁদনী রাতে নির্জন প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং দেখতে পেয়ে খুবই ভালোলাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন। পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

চাঁদনী রাতের সৌন্দর্য আপনার কাছে ভাল লাগছে এজন্য খুশি হলাম। আপনাদের ভালোলাগা আমাকে উৎসাহ দেয়। মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 
আপনি ঠিকই বলেছেন আপু। চাঁদনি রাত কার না ভালো লাগে। আর যদি হয় এমন নির্জন তাহলে তো আর কথাই নেই। আমার চাঁদনি রাত ভীষণ পছন্দ।আর আপনার চাঁদনি রাতের দৃশ্যটা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে সাজিয়েছেন। এত সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

সত্যি আপু চাঁদনী রাত ভালো লাগে না এমন মানুষ খুবই কম আছে। চাঁদনী রাতের নির্জন পরিবেশ সত্যিই উপভোগ করার মত। তাই তো এই সুন্দর দৃশ্যটি তুলে ধরেছি। অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago (edited)

আপু আপনি চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং টি দারুন ভাবে করেছেন।তাছাড়াও আপনার অঙ্কনের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।এই ধাপগুলো অনুসরণ করে যে কেউ আর্ট টি সম্পন্ন করতে পারবে।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর প্রকৃতির চিত্র অংকনের প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি। যাতে করে এই আর্ট টি দেখে যে কেউ করতে পারে। অনেক সুন্দর ভাবে নিজের মতামত তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন চাঁদনি রাত কিন্তু আমারও বেশ পছন্দ। আর সেটা যদি হয় নির্জন রাত পাশে প্রিয়জন তাহলে তো কথাই নেই। আপনি খুব সুন্দর করে একটি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। গাছে লাল রংয়ের লাভ গুলো দেওয়াতে বেশ সুন্দর লাগছে।

 2 years ago 

চাঁদনি রাত আপনার বেশ প্রিয় জেনে ভালো লাগলো। আর যদি চাঁদনী রাত নির্জন হয় তাহলে আরো ভালো লাগে। সত্যি আপু আপনি আপনার প্রিয়জনকে নিয়ে সুন্দর মুহূর্ত কাটান বুঝতে পারছি। এরকম চাঁদনী রাত আপনার জীবনে বারবার আসুক এই প্রত্যাশাই করি।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে চাঁদনী রাতের পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং তৈরি দেখতে আমার কাছে বিশেষ করে অনেক ভালো লেগেছে আপু। বিশেষ করে সব থেকে ভালো লেগেছে মাচাল তৈরীর বিষয়টি। রাতের বেলায় একটি গাছের নিচে যদি মাচাল থাকে সেখানে বসে থাকতে অনেক ভালো লাগে আপু।

 2 years ago 

আমার তৈরি করা পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলে এরকম নিরিবিলি পরিবেশে যদি সুন্দর একটি বসার জায়গা থাকে তাহলে বেশ ভালো লাগে। তাই চেষ্টা করেছি এর সৌন্দর্য তুলে ধরার জন্য।

 2 years ago 

চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং কার না ভালো লাগে বলুন। ভীষণ সুন্দর দেখাচ্ছে পেইন্টিংটি, বেশ দক্ষতার সাথে অংকনটি করেছেন আপু। আপনার অংকন বরাবরই সুন্দর হয়, আজকেরটি তার বেতিক্রম নয়। ধন্যবাদ আপু আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া চাঁদনী রাত ও নির্জন প্রকৃতি সবার কাছেই অনেক প্রিয়। আসলে আমি দক্ষ কিনা জানিনা তবে চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং করার জন্য। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

আপু প্রায় প্রতি সপ্তাহে আপনার একটা করে পেইন্টিং পোস্ট দেখি। খুব ভালো লাগে আপনার পেইন্টিং গুলো।আজকের পেইন্টিং টা অনেক সুন্দর হয়েছে। চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপু সুন্দর এই পেইন্টিং টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু প্রতি সপ্তাহে একটি করে পেইন্টিং পোস্ট করার চেষ্টা করি। আসলে পেইন্টিং করতে অনেক সময় লাগে এবং খুব ধীরে ধীরে করতে হয়। তাই সব সময় করা হয়ে ওঠেনা। যখন সময় পাই করে ফেলি।

 2 years ago 

আপু আপনি ইদানিং চাঁদনী রাতের দৃশ বেশ ভালো ই অংকন করেছেন ৷ আজকের আর্ট টি ও অসাধারণ ৷ একবারে নিখুঁত ভাবে আর্ট করেছেন ৷ আসলে আপনি যে অনেক সময় নিয়ে ধৈর্য ধরে একেছেন ৷ তা বোঝাই যাচ্ছে

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটি
চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি চাঁদনী রাতের দৃশ্য ভালো হবে ফুটিয়ে তোলার জন্য। আসলে চাঁদনী রাতের সৌন্দর্য আর্ট করতে ভালো লাগে। তাই মাঝে মাঝেই করার চেষ্টা করি।

 2 years ago 

চাঁদনী রাত ও নির্জন প্রকৃতির পেইন্টিং টা চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। এমনিতেই চাঁদনী রাত আমার ভিশন ভালো লাগে। এইজন্য পেইন্টিং টা বেশি ভালো লেগেছে। চাঁদনী রাতে পেইন্টিং এর কালার কম্বিনেশন টা বেশ সুন্দর হয়েছে। চাঁদনী রাতে প্রিয়জনকে নিয়ে হাঁটতে কিন্তু বেশ ভালো লাগে। আপনার করা পেইন্টিং গুলো বেশ ভালো লাগে আমার কাছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা আপনার ভালো হয়। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি এরকম পরিবেশে প্রিয়জনের হাতে হাত রেখে হাঁটতে বেশ ভালো লাগবে। আপনিও এরকম সুন্দর একটি মুহূর্তে আপনার প্রিয়জনকে নিয়ে চাঁদনী রাত উপভোগ করতে পারেন। পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65