কবিতা-অপূর্ণ ভালোবাসা||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার লেখা একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি। যদিও খুব ভালো কবিতা লিখতে পারি না। তবে মাঝে মাঝে ইচ্ছে করে কবিতা লিখতে। হয়তো কবিতার ছন্দ ঠিক ভাবে মিলাতে পারি না। তবুও কয়েক লাইন লিখতে ভালই লাগে। আসলে নতুন কাজের প্রতি আমাদের সবার উৎসাহ অনেক বেশি। তাই তো নতুন ভাবে নতুন কিছু করার চেষ্টা করি। আর নিজের পোস্টের মাঝে ভিন্নতা আনার জন্য সব সময় চেষ্টা করে যাচ্ছি। জানিনা আমার লেখা কবিতা গুলো পড়ে আপনাদের কাছে কেমন লাগে। তবে কবিতা লিখতে আমার ভালই লাগে। এর আগেও কয়েকটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আপনাদের সুন্দর মন্তব্য গুলো ভালো লেগেছিল বলে আবারো নতুন একটি কবিতা লেখার চেষ্টা করেছি। আসলে নতুন কবিতা লিখে যখন সবার মাঝে শেয়ার করি তখন প্রত্যাশা করি আপনাদের সুন্দর মন্তব্যের। যদিও ভালো কবিতা লিখতে পারিনা। তবে আপনাদের মন্তব্য আমাকে উৎসাহ যোগায় নতুনভাবে কবিতা লিখতে। তেমনি একটি নতুন কবিতা লিখে শেয়ার করতে চলে এলাম। আশা করছি এবারের কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।


অপূর্ণ ভালোবাসা:

girl-on-the-balcony-geff70a9de_1920.jpg

Source


শুভ্র আকাশের অপার সৌন্দর্য
বাড়িয়ে তোলে ভালোবাসা
সবুজ প্রকৃতির মাঝে খুঁজে পাই
তোমার ভালোবাসার স্নিগ্ধতা।


ওই সবুজ মাঠের দিকে তাকালে
বেড়ে যায় হৃদয়ের চঞ্চলতা
একেই কি বলে ভালোবাসা?
নাকি শুধুই মিছে মায়া?


মিথ্যে সম্পর্কের মায়ায় পড়ে
কলুষিত হয়েছে জীবন
ধোঁয়াশায় কাটবে ভালোবাসা
অপেক্ষা রয়ে যাবে সারা জীবন।


প্রতীক্ষার প্রহর যে বড়ই বেদনার
শেষ হতে গিয়েও যেন শেষ হয়না তার
মিছে মায়ার চাদরে ঢাকা
হৃদয়ের ভালোবাসা
হৃদয়ে জমানো ভালোবাসার মাঝে
আজ শুধু খুঁজে পাই নিরাশা।


খোলা আকাশের বিশালতায়
খুঁজে ফিরি ভালোবাসা
হতাশায় হারিয়ে যায়
মনের সকল অপূর্ণ আশা।


মনে জমা ইচ্ছে গুলো
খুঁজে ফিরে বায়না
অপূর্ন ইচ্ছে গুলো আজ
শুধুই ভাঙ্গা আয়না।


জীবনের রংধনু শুধুই কল্পনা
অনুভূতির মাঝে খুঁজে পাই
জীবনের নির্মম বাস্তবতা।
বাস্তবতার নির্মমতায় হেরেছে হৃদয়
স্বার্থের তরে বদলেছে আজ
চিরচেনা তোমার সেই হৃদয়।


জীবন মানেই যেন শুধু
হৃদয়ের অপূর্ণতার খেলা
অপূর্ণতা নিয়েই পৌঁছে গেছি
জীবনের শেষ বেলা।


ভালোবাসা বড় অদ্ভুত মায়া। শূন্যতায় ভালোবাসা খুঁজে ফিরি আমরা। আবার মাঝে মাঝে আকাশের বিশালতায় ভালোবাসা খুঁজি। প্রকৃতির অপার সৌন্দর্য দেখলেও ভালোবাসার কথা মনে পরে। হয়তো মাঝে মাঝে ভালোবাসা অপূর্ণই থেকে যায়। আসলে জীবনের অপূর্ণতার মাঝেই হয়তো আমাদের বসবাস। আর অপূর্ণতার খেলাই হয়তো জীবনের একটি অংশ। আমরা হয়তো জীবনের ক্ষুদ্র ক্ষুদ্র অপূর্ণতা নিয়েই কাটিয়ে দেই পুরোটা জীবন। হয়তো এভাবেই চলে আসে জীবনের শেষ বেলা। হয়তো এভাবেই বিলীন হয়ে যায় মনে জমা ভালোবাসা। সত্যি কথা বলতে আমাদের হৃদয়ের কথাগুলো হয়তো কখনো বলা হয়ে ওঠে না। তাই সেই কথাগুলোর ভাঁজে ভাঁজে লুকিয়ে থাকে হৃদয়ের অপূর্ণতা কিংবা অপূর্ণ ভালবাসা।


আমার লেখা এই কবিতাটি আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা। তবে আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে এই কবিতাটি লিখার জন্য। যদিও কবিতা লিখায় আমি খুব একটা পারদর্শী নই। তবুও নতুন করে নতুন কিছু করার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের ভালো লেগেছে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 last year 

আপু আমারও তো নতুন নতুন কাজের প্রতি আগ্রহ কিন্তু আমি যে কবিতা লিখতে পারি না।মাঝে মাঝে আপনাদের কবিতা পড়ে আমার ও মনে হয় আমি যদি কবিতা লিখতে পারতাম। যাই হোক কবিতাটা বেশ দারুন লিখেছেন। আসলেই ভালোবাসায় অদ্ভুত মায়া।আমাদের এত মায়া হয়, যাদের জন্য আমাদের এত মায়া কেন তাদের হয় না।যাই হোক ভালো লাগলো কবিতাটা।ধন্যবাদ

 last year 

আপু আপনি চেষ্টা করলে কবিতা লিখতে পারবেন। আসলে আমিও একসময় কবিতা লিখতে পারতাম না। তবে এখন খুব একটা পারি তা বলবো না। একটু একটু চেষ্টা করছি। যাইহোক আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু।

 last year 

সত্যি ভালোবাসা বড় অদ্ভুত মায়া। প্রকৃতির সৌন্দর্যের সাথে ভালবাসার তুলনা করেছেন বিষয়টা ভালো লাগলো। সব সময় কিন্তু এটা পূর্ণ হয় না। আপনার আজকের কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো। পোস্টার ভেরিয়েশন আনার জন্য ভিন্ন ভিন্ন পোস্ট করলেই ভালো লাগে। আপনি যে সব কাজ করার চেষ্টা করেন এটা দেখে ভীষণ ভালো লাগে। আজকের কবিতাটাও খুব সুন্দর হয়েছে।

 last year 

ঠিক বলেছেন আপু ভালোবাসা বড় অদ্ভুত মায়া। আসলে সেই মায়া থেকে হয়ত বেরিয়ে আসা যায় না। যাই হোক নিজের পোষ্টের মাঝে ভিন্নতা আনার জন্য চেষ্টা করেছি আপু কবিতা লিখে। আপনিও কিন্তু সব সময় চেষ্টা করে যাচ্ছেন। আপনার কাজগুলোও আমার ভালো লাগে।

 last year 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে অপূর্ণ ভালোবাসা কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটি অসম্ভব ভালো লাগলো আমার। আসলে ভালোবাসা এমন অপূর্ণ থেকে গেলে তখনই বুঝা যায় ভালোবাসার মর্মটা। এর আগেও আপনি কয়েকটা কবিতা লিখেছেন কবিতাগুলো অসম্ভব ভালো লাগলো আমার। আশা করি সামনে আরো ভালো ভালো কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 last year 

আমার লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। আমার লেখা কবিতা গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম। আসলে খুব ভালো কবিতা লিখতে পারি না। তবুও আপনারা সব সময় উৎসাহ দেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

প্রতীক্ষার প্রহর যে বড়ই বেদনার
শেষ হতে গিয়েও যেন শেষ হয়না তার
মিছে মায়ার চাদরে ঢাকা
হৃদয়ের ভালোবাসা
হৃদয়ে জমানো ভালোবাসার মাঝে
আজ শুধু খুঁজে পাই নিরাশা।

আপনার আজকের এই কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে উপরের লাইন গুলো পড়তে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনি দেখছি খুবই সুন্দর একটি টপিক নিয়ে কবিতাটি লিখলেন। এরকম টপিক নিয়ে কবিতা লিখলে এমনিতে পড়তে ভালো লাগে। ভালোই ছিলাম আপনার সম্পূর্ণ কবিতাটি।

 last year 

আমার লেখা কবিতার এই লাইনগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আসলে যে কোন একটি বিষয় নিয়ে কবিতা লিখলে সত্যিই ভালো লাগে। তবে এখনো ভালো কবিতা লিখতে পারি না। শিখছি ভাইয়া। কবিতা লেখা জন্য অনেক দক্ষতার প্রয়োজন হয়। আশা করছি সময়ের সাথে সাথে আরো ভালো ভালো কবিতা লিখে উপহার দিতে পারব।

 last year 

আপু আপনি একটি বাস্তবধর্মী কবিতা লিখেছেন । আপনার কবিতার চরণে অপূর্ণ ভালোবাসার নিমর্মতা ফুটে ওঠেছে । আসলেই আমরা আকাশের মাঝে তাকিয়ে ভালোবাসা খুজি। আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে । ধন্যবাদ আপু ।

 last year 

জীবনের বাস্তবতা সত্যি বড় কঠিন। তাই তো ভালোবাসার নির্মমতা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। সত্যি আপু আমরা আকাশের মাঝে তাকিয়ে হয়তো ভালোবাসা খুঁজি। কিন্তু সেই ভালোবাসা শুধুই মিছে মায়া।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67723.65
ETH 3810.82
USDT 1.00
SBD 3.50