ফটোগ্রাফি:কয়েকটি রেনডম ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ের আমার কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে। তবে ফটোগ্রাফি করা হয়ে ওঠেনা। অনেকদিন পর আজকে আমি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। এলোমেলো সব ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগবে জানিনা তবুও আমি আপনাদের মাঝে এই ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG20221013122823.jpg
Device-OPPO-A15
Location
IMG20221013122737.jpg
Device-OPPO-A15
Location


প্রজাপতি যখন ফুলের উপর বসে তখন ফুলের সৌন্দর্য আরো দ্বিগুণ বেড়ে যায়। আসলে ফুলের সৌন্দর্য এমনিতেই অনেক বেশি। আর যখন প্রজাপতি এসে সেই সৌন্দর্য আরো বাড়িয়ে দেয় তখন দেখতে আরো ভালো লাগে। এই ফুলটি খুবই সাধারণ একটি ফুল। ঝিঙ্গে ফুল হয়তো সবাই চেনেন। কিন্তু ঝিঙে ফুলের ঝিঙে সবজি হিসেবে বেশি জনপ্রিয়তা পেয়েছে। আমার কাছে কিন্তু ঝিঙে ফুল দেখতে দারুন লাগে। তাইতো ফটোগ্রাফি করেছি।


IMG20221013122820.jpg
Device-OPPO-A15
Location


ঝিঙে ফুলের রংটা যেমন সুন্দর তেমনি প্রজাপতি এসে যখন ঝিঙে ফুলের উপরে বসেছে তখন দেখতে আরো দারুন লাগছিল। প্রজাপতি বসে থাকা অবস্থায় ছবি তুলতে আমার বেশ কিছুক্ষণ সময় লেগেছে। কারণ যখনই ছবি তোলার জন্য কাছে যাওয়ার চেষ্টা করেছি তখনই উড়ে চলে যায় সেই প্রজাপতি। অবশেষে আমি প্রজাপতি সহ এই সুন্দর ফুলটির ছবি তুলতে সক্ষম হয়েছি। যদিও আমি খুব ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে চেষ্টা করেছি আর কি।


IMG20221013122809.jpg
Device-OPPO-A15
Location


প্রজাপতি এবং ঝিঙে ফুলে সৌন্দর্যের বিভিন্ন অংশগুলো ফটোগ্রাফিতে তুলে ধরার চেষ্টা করেছি। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এই ফটোগ্রাফি করেছি যাতে করে এই সুন্দর মুহূর্ত ক্যামেরাবন্দি করে রাখতে পারি এবং আপনাদের মাঝে শেয়ার করতে পারি। সত্যি কথা বলতে প্রজাপতির সুন্দর পাখাগুলো দেখতে খুবই দারুণ লাগছিল। তাইতো আমি ফটোগ্রাফি করেছি। হয়তো খুব একটা ফটোগ্রাফি করা হয় না। তবে সুন্দর কিছু দেখলেই মন চায় ফটোগ্রাফি করতে। আসলে আমরা সৌন্দর্য প্রেমী মানুষ। প্রকৃতির সৌন্দর্য সবসময় আমাদেরকে মুগ্ধ করে। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে নিজেকে বিলিয়ে দিতে যেমন ভালো লাগে তেমনি সেই মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করতেও ভালো লাগে।


IMG_20221017_172031.jpg
Device-OPPO-A15
Location
IMG20220924164054.jpg
Device-OPPO-A15
Location


কিছুদিন আগে নৌকা খেলা দেখতে গিয়েছিলাম। নৌকা খেলা দেখতে যাওয়ার সময় নদীর পারে বেঁধে রাখা ছোট ছোট নৌকা গুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে ছোট ছোট নৌকাগুলো দেখলে ছোটবেলার কথা মনে পড়ে যায়। ছোটবেলায় যখন গ্রামের বাড়িতে যেতাম তখন এই নৌকাগুলোতে করে অনেক দূর পর্যন্ত যেতাম। এখন আর সেই সময় সুযোগ হয় না। তাই হয়তো নৌকা ভ্রমন করা হয় না। তবে সেদিন নৌকাগুলো দেখে বারবার পুরনো স্মৃতিগুলো মনে পড়ছিল। তাইতো ফটোগ্রাফি করে রেখেছি।


IMG20220924163936.jpg
Device-OPPO-A15
Location


নদীর বুকে ভেসে বেড়ানো ছোট ছোট পালতোলা নৌকাগুলো দেখলে সত্যিই অনেক ভালো লাগে। আর যখন এই নদীগুলোতে পানি কমে আসে তখন ছোট ছোট নৌকা গুলো নদীর কিনারে বেঁধে রাখা হয়। মাঝিরা তাদের নৌকাগুলো সুরক্ষিত রাখার জন্য বেশ শক্ত করে খুঁটির সাথে নৌকা গুলো বেঁধে রাখে। ঘাটে বাঁধা নৌকা দেখতে সত্যিই ভালো লেগেছে। তাইতো এই ফটোগ্রাফি না করে থাকতে পারিনি। আশা করছি আমার শেয়ার করা এলোমেলো সব ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো এত সুন্দর ভাবে ধারন করেছেন এবং উপস্থাপন করেছেন যা দেখে প্রাণ জুড়িয়ে এলো। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি রেনডম ফটোগ্রাফি গুলো সুন্দরভাবে তুলে ধরার জন্য। আসলে সৌন্দর্যপূর্ণ কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। তাই তো এই ফটোগ্রাফি গুলো করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে আপু। ঝিঙে ফুলের উপর প্রজাপতির ফটোগ্রাফি এবং নৌকার প্রথম ফটোগ্রাফি টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আপনি ক্যাপচার করেছেন।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আপনার ভালো লাগে জেনে খুশি হলাম আপু। আসলে ফটোগ্রাফি করতে আমারও খুবই ভালো লাগে। তবে ফটোগ্রাফি করা খুব একটা হয় না। সেদিন যখন দেখলাম ঝিঙে ফুলের উপর প্রজাপতি বসে আছে তখন ফটোগ্রাফি না করে থাকতে পারলাম না। আর ঘাটে বাঁধা নৌকা দেখে তো দারুন লেগেছে আমার।

 2 years ago 

সত্যি আপু ফুল এমনিতেই সুন্দর আর তার ওপরে যদি প্রজাপতি এসে বসে তাহলে তো ফুলের সৌন্দর্য দ্বিগুণ বেড়ে যায়। নদীর বুকে ভেসে ভেড়ানো পালতোলা নৌকা গুলো আসলে অনেক সুন্দর।নৌকাগুলো দেখে বারবার পুরনো স্মৃতিগুলো মনে পড়া স্বাভাবিক।

 2 years ago 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক। আর ফুলের উপর যখন সুন্দর কোন প্রজাপতি বসে তখন সেই সৌন্দর্য আরো দ্বিগুণ হয়ে যায়। আর নদীর উপর যখন নৌকা দেখতে পাওয়া যায় তখন প্রকৃতি আরো নতুন ভাবে সেজে ওঠে।

 2 years ago 

আপনার ঝিঙে ফুলের উপর প্রজাপতি বসে থাকার ফটোগ্রাফিটি সত্যি ভিষণ চমৎকার হয়েছে। এ ধরনের ফটোগ্রাফি গুলো করা একটু ঝামেলার , কারণ প্রজাপতি ছবি তুলতে গেলে উড়ে যায় ,তুলতে বেশ সময় লাগার কথা। আর নৌকার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। নদীতে এরকম নৌকা বাঁধা থাকলে দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রজাপতির ফটোগ্রাফি করা সত্যিই অনেক ঝামেলার। কারণ কাছে গেলেই উড়ে যায়। আবার কিছুক্ষণ পরে যখন ফুলে গিয়ে বসে তখন তাড়াতাড়ি করে ফটোগ্রাফি করতে হয়। এই ফটোগ্রাফি গুলো করতে অনেক সময় লাগে। আপু আপনাকে ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার তোলা ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি অন্যরকম সৌন্দর্য বহন করছে। নৌকা সহ প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি প্রশংসা করেছেন দেখে ভালো লাগলো আপু। আসলে প্রকৃতির সৌন্দর্য যখন ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরা হয় তখন খুবই ভালো লাগে। ভালো লাগার দৃশ্যগুলোই ফটোগ্রাফি করা হয়।

 2 years ago 

আপু ঝিঙ্গে ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। তবে আপু আমার মনে হচ্ছে এগুলো ধুন্দল ফুল। কারণ আমাদের গাছের ধুন্দল ফুলগুলো এমন দেখেছি ঝিঙে ফুল আর একটু ছোট হয়। যাই হোক ফটোগ্রাফি কিন্তু সুন্দর করে তুলেছেন। নৌকাগুলো অনেক সুন্দর করে বাধা আছে সাথে কচুরিপানা পরিবেশটা আসলেই দারুন লাগছে।

 2 years ago 

ধুন্দর ফুল কিনা জানিনা তবে আমার কাছে মনে হচ্ছে এটা ঝিঙ্গে ফুল। হতে পারে অন্য কোন ফুল। আবার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলে ঘাটে বাঁধা নৌকা এবং কচুরিপানা পরিবেশটি আরো সুন্দর করে তুলেছে।

 2 years ago 

কি সুন্দর অ্যাবস্ট্রাক্ট ছবি। আর প্রজাপতি এই ভাবে ফুল থেকে মধু খাচ্ছে এমন ছবি ক্লিক করা যে কি চাপের! প্রথম কথা তো চুপচাপ বসে না। দ্বিতীয় কথা বসলেও সামনে গেলে উড়ে যায়। তোমার অনেক ধৈর্য্য বোঝা যাচ্ছে বোন। অনেক ভালোবাসা আর শুভেচ্ছা তোমায়।

 2 years ago 

প্রজাপতি যখন ফুলে বসে মধু সংগ্রহ করে তখন দেখতে খুবই ভালো লাগে। সেই সুযোগে আমিও এই সুন্দর ফটোগ্রাফিটি করে নিয়েছি। তবে প্রজাপতি চুপচাপ যখন বসেছিল তখন ফটোগ্রাফি করতে বেশ ঝামেলা হয়েছে। কারণ কাছে গেলেই উড়ে যায়।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন প্রজাপতি যখন ফুলের উপর বসে তখন ফুলের সৌন্দর্য আরো দ্বিগুণ বেড়ে যায়। বেশ দারুন ছিল প্রজাপতি যখন ফুলের উপর বসেছিল সেই ফটোগ্রাফিটি। নৌকার ফটোগ্রাফি গুলো এবং সেগুলোর পরিবেশ দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে জায়গাটা সত্যি অসাধারণ।

 2 years ago 

প্রজাপতি দেখতে যেমন সুন্দর তেমনি ফুল দেখতেও অনেক সুন্দর। ফুল এবং প্রজাপতি একসাথে যখন দেখতে পাওয়া যায় তখন সেই সৌন্দর্য দ্বিগুণ বেড়ে যায়। তাইতো আমি সেই সুন্দর মুহূর্তটি ফটোগ্রাফি করেছি। আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লেগেছে।

একটা কথা মন থেকে বলি আপু, আমার কাছে বাস্তবের ফুলের চাইতেও আপনার তোলা ফুলটা বেশি সুন্দর লাগছে। অপূর্ব ক্যাপচার করেছেন। আর প্রজাপতি সহ ছবি তোলা বেশ কঠিন একটা কাজ । সেদিক থেকে আপনি অসাধ্য সাধন করে দেখিয়েছেন 😊। নদী আর নৌকা এই দুইটাই খুব প্রিয় আমার। তবে নদীতে এত কচুরি পানা দেখলে আমার কেন যেন দম বন্ধ লাগে,, কেন যে প্রশাসন থেকে এগুলো পরিষ্কার করার উদ্যোগ গ্রহণ করে না!!
ভালো লাগলো সব গুলো ছবিই।

 2 years ago 

আপনার মুখে প্রশংসা শুনে ভালো লাগলো ভাইয়া। আসলে খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবুও এই সুন্দর মুহূর্তগুলো ধরে রাখার জন্য ফটোগ্রাফি করেছি। আসলে প্রজাপতির ফটোগ্রাফি করা সত্যিই বেশ কঠিন ছিল। এ সময় নদীতে একটু কচুরিপানার পরিমাণ বেশি থাকে। তাই নদীর সৌন্দর্য হারিয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65