রেসিপি-ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি🍲|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে আমি অনেক পছন্দ করি। তাই মাঝে মাঝেই তৈরি করার চেষ্টা করি। তেমনি আজকে এই মজার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।


ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি:

CM_20220826215256345.jpg
Device-OPPO-A15


ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে আমার খুবই ভালো লাগে। মাঝে মাঝে যখন ছোট মাছ খেতে ইচ্ছে করে তখন আমি ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরি করি। গরম ভাতের সাথে ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে খুবই ভালো লাগে। এছাড়া ছোট মাছ খাওয়া আমাদের জন্য অনেক উপকারী। শরীরের পুষ্টি ঘাটতি পূরণের জন্য ছোট মাছ খাওয়া খুবই গুরুত্বপূর্ণ। মাঝে মাঝে যদি ছোট মাছ খাওয়া হয় তাহলে চোখ ভালো থাকে। এছাড়া অন্যান্য পুষ্টি ঘাটতি পূরণ হয়। শরীরের বিভিন্ন পুষ্টি ঘাটতি পূরণ হওয়ার জন্য মাঝে মাঝেই ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করি। আর যদি হয় ঝাল ঝাল ছোট মাছের চচ্চড়ি তাহলে খেতে বেশি ভালো লাগে। তাই আজকে আমি ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরির পদ্ধতি আপনাদের মাঝে তুলে ধরব। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই মজার রেসিপি তৈরি করি এবং আমার এই রেসিপি তৈরিতে কি কি উপকরণ ব্যবহার করি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
ছোট মাছ৩০০ গ্রাম
পেঁয়াজ কুচি৪ চামচ
রসুন বাটা১/২ চামচ
জিরা বাটা১/২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
ধনিয়া গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
কাঁচামরিচপরিমাণমতো
সয়াবিন তেল৩ চামচ

IMG20220826100729.jpg

IMG20220826100918.jpg

IMG20220826101001.jpg


ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220826101022.jpg

IMG20220826101052.jpg


ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরির জন্য প্রথমে ছোট মাছগুলো ভালোভাবে কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। এরপর কড়াইয়ের মধ্যে নিয়েছি।


🍲ধাপ-২🍲

IMG20220826101105.jpg

IMG20220826101132.jpg


এবার ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরির জন্য প্রয়োজনীয় পেঁয়াজ কুচি দিয়েছি। পেঁয়াজ একটু বেশি পরিমাণে দিয়েছি। যাতে খেতে ভালো লাগে।


🍲ধাপ-৩🍲

IMG20220826101154.jpg


এবার একটু বেশি পরিমাণে কাঁচামরিচ দিয়েছি। কাঁচামরিচ দিলে ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে আরো বেশি ভালো লাগে। তাই বেশি করে কাঁচামরিচ দিয়েছি।


🍲ধাপ-৪🍲

IMG20220826101210.jpg

IMG20220826101235.jpg


পরিমাণ অনুযায়ী জিরা বাটা ও রসুন বাটা দিয়েছি এবং ধনিয়া গুঁড়া দিয়েছি। সবকিছু দেওয়া হয়ে গেলে পরিমাণ অনুযায়ী লবন দিয়েছি। এবার পরিমাণ অনুযায়ী তেল দিয়েছি।


🍲ধাপ-৫🍲

IMG20220826101322.jpg

IMG20220826101349.jpg


এই রেসিপি তৈরির জন্য সবগুলো উপকরণ পরিমাণ মতো দেওয়া হয়ে গেলে এবার হাত দিয়ে ভালোভাবে মাখিয়ে নিয়েছি এবং মসলাগুলো মিশিয়ে নেওয়ার চেষ্টা করেছি।


🍲ধাপ-৬🍲

IMG20220826101427.jpg

IMG20220826101437.jpg


এবার ছোট মাছের ঝাল চচ্চড়ি করার জন্য পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি। এবার মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য ঢাকনা দিয়ে ভালোভাবে ঢেকে দিয়েছি।


🍲ধাপ-৭🍲

IMG20220826104604.jpg


এভাবে কিছুক্ষণ রান্না করেছি এবং কিছুক্ষণ পরপর চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করেছি। এভাবেই আরো কিছুক্ষণ সময় রান্না করার পর ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরি হয়েছে।


🍲উপস্থাপনা:🍲

IMG20220826105503.jpg
Device-OPPO-A15


ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে আমার দারুন লেগেছে। ছোট মাছ খেতে এমনিতেই আমি অনেক পছন্দ করি আর যদি ঝাল চচ্চড়ি করা হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। আমার মনে হয় এই ধরনের রেসিপি খেতে আমরা কম বেশি সকলেই পছন্দ করি। তাই মাঝে মাঝে আমিও এই রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করি। আশা করছি আমার রেসিপি সকলে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটি দেখে অনেক মজাদার ও টেস্টি মনে হচ্ছে। ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি আমার অনেক প্রিয়। রেসিপির কালার টা অনেক সুন্দর আসছে এবং দেখে অনেক লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

এই রেসিপি খেতে অনেক মজার হয়েছিল আপু। তাই দেখতে অনেক লোভনীয় লাগছে। এভাবে মাঝে মাঝে বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ছোট মাছে প্রচুর পরিমানে ভিটামিন পাওয়া যায় আবার ছোট মাছ খেলে আমাদের চোখ ভালো থাকে। যাই হোক আপনি খুব সুন্দর ভাবে ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন। আপনার মতো আমারও গরম ভাতের সাথে এই ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। একদম কড়া করে ভেজে খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন আছে। সবারই মাঝে মাঝে খাওয়া উচিত। তাহলে চোখ ভালো থাকবে এবং শরীরের পুষ্টি ঘাটতি পূরণ হবে। আপু আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপিটি দারুন হয়েছে ছোট মাছ খেতে আমার অনেক ভালো লাগে। ছোট মাছের রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাই আমাদের প্রত্যেকের উচিত মাঝে মাঝে ছোট মাছ খাওয়া।

 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে সত্যি অনেক ভালো লাগে। আর ছোট মাছের প্রচুর পরিমাণে ভিটামিন থাকে। যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আপু আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে এভাবে ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনার তৈরি ছোট মাছের চচ্চড়ি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। এর পাশাপাশি আপনি খুবই সুন্দর ভাবে রেসিপি তৈরির প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর ভাবে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে এভাবে ছোট মাছে চচ্চড়ি করলে সত্যি অনেক ভালো লাগে খেতে। এই রেসিপি আমার খুবই পছন্দের। আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে খুবই মজা লাগে। তাছাড়া ছোট মাছ চোখের জ্যোতি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে এবং এই মাছে প্রচুর পরিমাণ পুষ্টি রয়েছে যা শরীরের বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত পুষ্টিকর ছোট মাছের ঝাল চচ্চড়ি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ছোট মাছের চচ্চড়ি খেতে যেমন মজা লাগে তেমনি চোখের জ্যোতি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই মাঝে মাঝে সবারই উচিত ছোট মাছ খাওয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ওয়াও অসাধারণ ভাবে আপনি আজকে আমাদের মাঝে ছোট্ট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। ছোট মাছ খেলে আমাদের চোখের জ্যোতি বাড়বে। কিন্তু আমি ছোট মাছ খুব একটা পছন্দ করি না কেননা এই মাছ খেতে হলে আমার অনেক দেরি হয় ভাত খেতে। ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা এই রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। চোখের জ্যোতি বাড়াতে মাঝে মাঝে ছোট মাছ খাওয়া খুবই দরকারি। আপনার মতামত পড়ে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ছোট মাছ আমার খুবই ফেভারিট। ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করলে আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। আর আপনি তো দেখছি ঝাল করে চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন আমার তো সঙ্গে সঙ্গে জিভে জল চলে এসেছে আপনার এই রেসিপিটি দেখে। সত্যিই ভীষণ ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে আমারও ভীষণ ভালো লাগে ভাইয়া। তাইতো এই রেসিপি তৈরি করেছি। আমার তৈরি করা এই রেসিপি আপনার ভালো লেগেছে এবং জিভে জল চলে এসেছে জেনে ভালো লাগলো। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছের জল চচ্চড়ি খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে আপনার অনেক সুস্বাদু করে এই খাবারটি খেয়েছেন। ধাপে ধাপে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। উপস্থাপনা টি ছিল বেশ চমৎকার। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট মাছের ঝাল চচ্চড়ি খেতে সত্যি অনেক মজার হয়। এই খাবারটি আমিও খুব পছন্দ করি। তাইতো এই রেসিপি তুলে ধরেছি আপনাদের মাঝে। আপু আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41