লাইফ স্টাইল-পাখি কেনা ও কিছুটা সময় কাটানো||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আমরা আমাদের দৈনন্দিন কিছু কাজ হয়তো মাঝে মাঝে তুলে ধরার চেষ্টা করি। তাইতো আজকে আমি ভাবলাম পাখি কেনা ও কিছু সময় কাটানোর মুহূর্তগুলো একটি পোস্টের মাধ্যমে সবার মাঝে উপস্থাপন করি। কয়েকদিন আগে আমি পাখি কিনতে গিয়েছিলাম। আর সেই পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি।


পাখি কেনা ও কিছুটা সময় কাটানো:

IMG_20230813_132209.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230813_135201.jpg
Device-OPPO-A15
Location


আপনারা হয়তো অনেকেই জানেন আমার বাসায় কয়েকটা বাজরিগার পাখি আছে। এরপর হঠাৎ করে একটি পাখি উড়ে চলে যায়। খাবার দেওয়ার সময় পাখিটি বের হয়ে চলে যায়। আর ধরতে পারিনি। কয়েকদিন পর ভাবলাম আর একটি পাখি কিনব। তাইতো চলে গেলাম পাখির দোকানে। আসলে পাখির প্রতি ভালোবাসা থেকে মাঝে মাঝে পাখি কিনতে ইচ্ছে করে। ছোট ছোট এই পাখিগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। যদিও খাঁচায় বন্দি পাখি দেখতে ভালো লাগে না। তবে এই পাখিগুলো বাহিরে ছেড়ে দেওয়া হলে বিড়াল বা অন্য কিছু খেয়ে ফেলে। তাইতো এই পাখিগুলো পুষে রাখার চেষ্টা করেছি।


IMG_20230813_132019.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230813_131949.jpg
Device-OPPO-A15
Location


কিছু কিছু পাখি আছে যেগুলো খাঁচায় বন্দি করে পুষে রাখতে হয়। আর সেই পাখিগুলোর মধ্যে এই বাজরিগার পাখিগুলো অন্যতম। ছোট ছোট বাজরিগার পাখি গুলো দেখতে যেমন সুন্দর তেমনি দেখলেই ইচ্ছে করে পুষে রাখতে। এই পাখিগুলো যেহেতু খুব একটা উড়তে পারে না তাইতো বাহিরের পরিবেশ তাদের জন্য একদমই পারফেক্ট না। অনেকেই শখের বসে পাখি পালন করে। তার মধ্যে আমিও একজন। আমার কাছে চারটি বাজরিগার পাখি ছিল। একটি পাখি উড়ে যাওয়ার ফলে একটি পাখির জোড়া হারিয়ে গেছে। তাইতো আরো একটি পাখি কেনার চেষ্টা করেছি।


IMG_20230813_131709.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230813_132123.jpg
Device-OPPO-A15
Location


সুন্দর এই পাখিগুলোর যত্ন নিতে যেমন ভালো লাগে তেমনি তাদের সাথে সময় কাটাতেও ভালো লাগে। আমি মাঝে মাঝেই তাদের সাথে সময় কাটাই। আর নতুন একটি পাখি কিনে এনে যখন খাঁচায় রাখছিলাম তখন প্রথমে পাখিটি একটু ছটফট করছিল। কারণ দোকানে অনেক পাখির মাঝে ছিল সেই পাখিটি। এরপর যখন আমার পাখিগুলোর সাথে তার বন্ধুত্ব হয় তখন বেশ ভালোভাবেই শান্ত হয়ে গিয়েছিল। আসলে পাখিদের মাঝে খুব সহজেই বন্ধুত্ব হয়। তারা খুব আনন্দ করে। তাদের কিচিরমিচির শব্দ শুনে যখন ঘুম ভাঙ্গে তখন সত্যি অনেক ভালো লাগে।


IMG_20230813_132330.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230813_135248.jpg
Device-OPPO-A15
Location


আবার যখন পাখিগুলো অসুস্থ হয় তখন খুবই কষ্ট হয়। সেই অসুস্থ পাখিগুলোর নিয়মিত যত্ন করা, ঔষধ খাওয়ানো থেকে শুরু করে সবকিছুই আমি নিজেই করার চেষ্টা করি। তবে এই পাখিগুলোকে ঔষধ খাওয়ানো ভীষণ মুশকিল। ধরতে গেলেই হাতে এসে কামড় দেয়। তবুও অনেক কষ্টে ঔষধ খাওয়াই। যখন পাখিগুলো সুস্থ থাকে তখন কি সুন্দরভাবে খেলাধুলা করে। খাঁচার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়ায়। তাইতো আমি অল্প কিছু পাখি শখ করে পুষে রেখেছি। যাতে করে তারা বেশ ভালোভাবে থাকতে পারে।


IMG_20230813_132053.jpg
Device-OPPO-A15
Location


যারা আমার মত পাখি পছন্দ করেন তারা হয়তো অনেকেই পাখি পালন করেন। তবে আমি পাখির পালন করতে যেমন পছন্দ করি তেমনি তাদের সাথে সময় কাটাতেও পছন্দ করি। আর আমার যখন মন খারাপ থাকে তখন পাখির পাশে গিয়ে দাঁড়িয়ে তাদের খেলাধুলা দেখলে মন ভালো হয়ে যায়। ছোট ছোট পাখিগুলো যখন মনের আনন্দে লাফালাফি করে তখন আমার কাছে অনেক ভালো লাগে। আশা করছি আমার এই পোস্ট সবার কাছে ভালো লাগবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 last year 

এধরনের পাখি গুলোকে দেখতে ভীষণ মিষ্টি লাগে। পাখিকে খাবার দেওয়ার সময় একটি পাখি উরে গিয়েছে এখন আবার নতুন পাখি কিনতে গিয়েছেন জেনে খুশি হলাম। পাখি পালন করতে এবং তাদের সাথে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

এই পাখিগুলো সত্যিই অনেক সুন্দর। তবে খাবার দেয়ার সময় অনেক সাবধানে খাবার দিতে হয়। পাখির সাথে সময় কাটাতে আমার সত্যি অনেক ভালো লাগে ভাইয়া।

 last year 

কিছুদিন আগে আমারও এই ধরনের একটা ঘটনা ঘটেছিল আমার একটা পাখি উড়ে গিয়েছিল। পরে আমিও আর সেই পাখিটাকে ধরতে পেরেছিলাম না। বর্তমানে আমার বাড়িতে ৩০ টার বেশি বাজরিগার পাখি আছে।

 last year 

আপনার বাড়িতেও অনেক বাকি আছে জেনে ভালো লাগলো ভাইয়া। এর আগেও আপনার কাছে শুনেছিলাম আপনার পাখিগুলোর কথা। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

শুনে অনেক বেশি খারাপ লাগলো আপনার খাঁচা থেকে পাখি পালিয়ে গেল। কিন্তু আপনি আবারো পাখি কিনতে গেলেন পাখির ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। অনেক ভালো একটি কাজ করলেন পাখির যত্ন নিচ্ছেন সেই সাথে পাখিদের সাথে সময় কাটাচ্ছেন। মনটা অনেক বেশি ভালো থাকবে আপু আপনার।

 last year 

মাঝে মাঝে অসাবধানতার কারনে পাখিগুলো খাঁচা থেকে বেরিয়ে পড়ে। যাইহোক আপু আবার নতুন করে কিনেছি এবং আবারও জোড়া তৈরি করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last year 

পাখি পোষা আমার কাছেও ভীষণ ভালো লাগে ।অনেক বছর আগে আমাদেরও পাখি ছিল ।বেশ ভালো লাগতো পাখি পুষতে। তবে ওদের যত্ন নেওয়াটা খুব কষ্টকর ।অসুস্থ হয়ে পড়লে ভীষণ খারাপ লাগে। আপনার পাখির সঙ্গে বেশ ভালো সময় কাটে পোস্টটি পড়ে বুঝতে পারলাম ।ধন্যবাদ।

 last year 

সত্যি আপু কোন পাখি অসুস্থ হলে অনেক খারাপ লাগে। একটি পাখি কয়েকদিন থেকে অসুস্থ মনে হচ্ছে। তাই তো অনেক চিন্তায় আছি কি হবে। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

বাজরিগার পাখি অনেক লাফালাফি এবং কিচিরমিচির করে,যা খুবই ভালো লাগে আমার কাছে। আমি বেশ কিছুদিন আগে দুটি বাজরিগার পাখি কিনেছিলাম। পাখির খাঁচা বেলকনিতে ছিলো এবং প্রচন্ড বৃষ্টিতে ভিজে অনেক ঠান্ডা লেগে গিয়েছিল। তারপর গত সপ্তাহে একটি পাখি মারা গিয়েছিল এবং অপর পাখিটা বাসার ছাদে গিয়ে মুক্ত করে দিয়েছিলাম। তবুও যেন পাখিটা যেতে চাইছিল না। আপনার পাখিগুলো দেখে খুব ভালো লাগলো আপু। পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই পাখিগুলো অনেক লাফালাফি করে আর কিচিরমিচির করে। আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই পাখিগুলো খুবই যত্ন করে পুষতে হয়। আমিও বেলকনিতে রেখেছি। কিন্তু রাতের বেলায় গ্রিলের সাথে কাপড় দিয়ে রাখি যাতে করে ভিজে না যায়।

 last year 

আপু আমিও একটা সময় বাজিগর পাখি পুষে ছিলাম। রংবেরঙের ছোট ছোট এই পাখিগুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। তবে বর্তমানে আমার কাছে কোন পাখি নেই। কেননা পাখি পুষতে হলে তাদের যত্নের জন্য আলাদা সময় বের করতে হয়। আপনি খুব যত্ন করে বাজিগর পাখি গুলোকে পোষছেন, তাদের চিকিৎসার জন্য ঔষধ খাওয়াচ্ছেন জেনে খুব ভালো লাগলো। পাখি কেনা ও পাখির সাথে কিছুটা সময় কাটানোর সুন্দর মুহূর্তটুকু শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই পাখিগুলোর অনেক যত্ন করতে হয়। বিশেষ করে অসুস্থ হলে আরও বেশি খেয়াল রাখতে হয়। মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আমিও পাখি খুব পছন্দ করি। ছোট সময় কয়েকটা পাখি পালনও করেছি। আপনার বাসা থেকে বাজরিগার পাখি উড়ে গেছে শুনে খারাপই লাগলো। এত শখের পাখি উড়ে গেলে কেমন লাগে। যায়হোক পুরাতন পাখি উড়ে যাবে নতুন পাখির আগমন হবে, এটাই প্রকৃতির নিয়ম। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42