DIY-এসো নিজে করি:❤️একটি ত্রিভুজ প্রেমের চিত্র অঙ্কন||[১০% খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার



আমি@monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার আঁকা একটি ত্রিভুজ প্রেমের চিত্র শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আমার অঙ্কনের মাধ্যমে ত্রিভুজ প্রেমের একটি চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি আমার এই অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।



❤️একটি ত্রিভুজ প্রেমের চিত্র অঙ্কন❤️

IMG20211109172712.jpg
Device-OPPO-A15



এ পৃথিবীটা বড়ই অদ্ভুত। কেউ পায় কেউ তার প্রিয় মানুষটিকে হারায় এটাই পৃথিবীর নিয়ম। প্রতিনিয়ত আমাদের চোখের সামনে ভেসে চলেছে ত্রিভুজ প্রেমের কাহিনী। আমি আজ আমার অঙ্কনের মাধ্যমে ত্রিভুজ প্রেমের একটি চিত্র আপনাদের সকলের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। এই ত্রিভুজ প্রেমের চিত্রটি আমি রংতুলিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি আমার অঙ্কনের মাধ্যমে বাস্তবের একটি প্রেমের চিত্র আমার মনের আবেগ মিশিয়ে রংতুলিতে তুলে ধরার চেষ্টা করেছি।



একটি ত্রিভুজ প্রেমের চিত্র অঙ্কন করতে যে সকল উপকরনের প্রয়োজন সেগুলো হলো:

১. বিভিন্ন কালারের রং
২. আর্ট পেপার
৩. তুলি
৪. পেন্সিল
৫. রাবার
৬.গোল বাটি



❤️একটি ত্রিভুজ প্রেমের চিত্র অঙ্কনের ধাপসমূহ:❤️



❤️ধাপ-১❤️

IMG20211109155153.jpg
Device-OPPO-A15
IMG20211109155232.jpg
Device-OPPO-A15



একটি ত্রিভুজ প্রেমের চিত্র অংকন করার জন্য। প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। এরপর একটি গোল বাটি কাগজের উপর বসিয়ে নিয়েছি। এবার গোল বৃত্ত তৈরি করার জন্য পেন্সিল দিয়ে দাগ দিয়েছি।



❤️ধাপ-২❤️

IMG20211109155245.jpg
Device-OPPO-A15



আমি পেন্সিল দিয়ে দাগ দেওয়ার মাধ্যমে একটি গোল বৃত্ত তৈরি করে নিয়েছি। আমি এই গোল বৃত্তের মাধ্যমে একটি ত্রিভুজ প্রেমের চিত্র তুলে ধরার চেষ্টা করেছি। গোল বৃত্তকে কেন্দ্র করে আমি এই চিত্রটি অঙ্কন করার চেষ্টা করেছি।



❤️ধাপ-৩❤️

IMG20211109155555.jpg
Device-OPPO-A15
IMG20211109162414.jpg
Device-OPPO-A15



গোল বৃত্ত অঙ্কন করা হয়ে গেলে এবার আমি এর ভিতরে একটি গাছের চিত্র অঙ্কন করেছি।আমি গাছের ডালপালা খুব ধীরে ধীরে পেন্সিলের সাহায্যে অঙ্কন করেছি। এরপর সম্পূর্ণ অংশ পেন্সিল দিয়ে ধীরে ধীরে গারো করে নিয়েছি।



❤️ধাপ-৪❤️

IMG20211109162952.jpg
Device-OPPO-A15



গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার আমি একটি মেয়ের সুন্দর চিত্র অঙ্কন করেছি। আমি খুব ধীরে ধীরে এবং সাবধানতা সাথে এই মেয়েটির চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।



❤️ধাপ-৫❤️

IMG20211109163912.jpg
Device-OPPO-A15



মেয়েটির ছবি অঙ্কন করা হয়ে গেলে এবার আমি মেয়েটির ভালোবাসার মানুষটির ছবি অঙ্কন করার চেষ্টা করেছি। মেয়েটির ভালোবাসার মানুষটি তাকে ছেড়ে অন্য একজনের হাত ধরে রয়েছে এরকম একটি চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।মেয়েটির প্রিয় মানুষ তাকে ছেড়ে অন্য একজনের হাত ধরে রয়েছে এরকম একটি দৃশ্য আমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।



❤️ধাপ-৬❤️

IMG20211109164301.jpg
Device-OPPO-A15



এবার আমি আমার অঙ্কিত সম্পূর্ণ চিত্রটি পেন্সিল দিয়ে গারো করে নিয়েছি। চিত্রটি দেখতে সুন্দর করার জন্য এবং রং ব্যবহারের সুবিধার জন্য গারো করেছি।



❤️ধাপ-৭❤️

IMG20211109164452.jpg
Device-OPPO-A15
IMG20211109164715.jpg
Device-OPPO-A15



এবার আমি আমার অঙ্কিত চিত্রটি সুন্দর করে তোলার জন্য রং তুলির ব্যবহার করেছি। প্রথমে আমি গাছের চিত্রটিতে কালো রঙের ব্যবহার করেছি। আমি ধীরে ধীরে গাছের ডালের অংশগুলো কালো রং দেওয়ার চেষ্টা করেছি।



❤️ধাপ-৮❤️

IMG20211109165142.jpg
Device-OPPO-A15



এভাবে আমি ধিরে ধিরে সম্পূর্ণ গাছের ডালে কালো রং ব্যবহার করেছি। আমি খুব সাবধানতার সাথে কালো রঙের ব্যবহার করেছি।



❤️ধাপ-৯❤️

IMG20211109165314.jpg
Device-OPPO-A15
IMG20211109165659.jpg
Device-OPPO-A15



আমি আমার চিত্রটি ফুটিয়ে তোলার জন্য মেয়েটির জামার অংশে লাল রঙের ব্যবহার করেছি। আমি খুব ধীরে ধীরে মেয়েটির জামায় লাল রং দিয়েছি।



❤️ধাপ-১০❤️

IMG20211109165836.jpg
Device-OPPO-A15
IMG20211109170257.jpg
Device-OPPO-A15



এরপর আমি মেয়েটির মাথার চুলগুলো কালো করে দিয়েছি। মেয়েটির অংশ তৈরি করা হয়ে গেলে এবং রঙের ব্যবহার করা শেষ হয়ে গেলে এবার আমি ছেলেটির চিত্রটি ফুটিয়ে তোলার জন্য রঙের ব্যবহার করেছি। এরপর অপর প্রান্তে অন্য একটি মেয়ের হাতের চিত্র রাঙিয়ে তুলেছি। মেয়েটির সেই প্রিয় ভালোবাসার মানুষটি তাকে ছেড়ে অন্য একজনের হাত ধরে রয়েছে সেই চিত্রটি রং তুলির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।



❤️ধাপ-১১❤️

IMG20211109170521.jpg
Device-OPPO-A15
IMG20211109171047.jpg
Device-OPPO-A15



এবার সম্পূর্ণ চিত্রটি সুন্দর করে তোলার জন্য আমি গাছের ডালে লাল লাল ফুলের চিত্র অঙ্কন করেছি। চিত্রটি দেখতে আকর্ষনীয় করে তোলার জন্য আমি গাছের ডালগুলোতে লাল রঙের ব্যবহার করেছি।



❤️ শেষ ধাপ❤️

IMG20211109171548.jpg
Device-OPPO-A15
IMG20211109172220.jpg
Device-OPPO-A15



সম্পূর্ণ অংশের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার গোল বৃত্তের সার্কেল সুন্দর করে তোলার জন্য আমি কালো কালির ব্যবহার করেছি। এই চিত্রটির বাইরের অংশের সার্কেলের মধ্যে কালো কালির ব্যবহারের ফলে চিত্রটি দেখতে অনেক সুন্দর হয়েছে।



❤️উপস্থাপনা:❤️

IMG20211109172706.jpg
Device-OPPO-A15
IMG20211109182904.jpg
Device-OPPO-A15



আজ আমি আমার হাতের ছোঁয়ায় রং তুলির মাধ্যমে একটি ত্রিভুজ প্রেমের কাহিনীর চিত্র আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। সময়ের ব্যবধানে প্রিয় মানুষগুলো এভাবেই ছেড়ে চলে যায় খুজে নেয় অন্য একটি হাত। এভাবেই ঘটে যায় আমাদের চোখের সামনে হাজারো ত্রিভুজ প্রেমের গল্প। ভালবাসার মানুষগুলো হারিয়ে যায় অজানা কোন পথে। সেই অপূর্ণ ভালোবাসা গুলো চিরদিন অপূর্ণই রয়ে যায়।



❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 3 years ago 

আপু সুন্দর একটা পদ্ধতি শিখলাম আপনার কাছ থেকে। থালা দিয়ে চিত্র অংকন । আপনার সৃজনশীলতা প্রশংসার দাবী রাখে। ভাল থাকবেন। ‍শভেচ্ছা নিবেন।

 3 years ago 

জি ভাইয়া মাঝে মাঝে একটু নতুন কিছু তৈরি করতে হয় তালা দিয়ে গোল বৃত্ত অংকন করলে আমার কাছে ভাল হয়।

 3 years ago 

আপু আপনার ত্রিভুজ প্রেমের চিত্রটি দেখতে ভালোই হয়েছে ।আমার কাছে বেশি ভালো লেগেছে আপনি প্লেট দিয়ে বৃত্ত এঁকেছেন দারুন বুদ্ধি। রং গুলো খুব সুন্দর এসেছে প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে এঁকে দেখিয়েছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

আপনি খুবই সুন্দর চিত্র অংকন করেছেন ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে। আপনার অংকৃত চিত্র প্রসংশার দাবিদার।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অসাধারন একটি ত্রিভুজ প্রেমের চিত্র অংকন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে।আর ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করেছেন এই জন্য।

 3 years ago 

খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন, আর খুবই সহজ আর সুস্পষ্ট ভাবে সকল ধাপগুলো ধারাবাহিক ভাবে উপস্থাপনা করেছেন

অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়ালাইকুম আসসালাম
আপনার অংকটি সত্যিই খুব অসাধারণ হয়েছে। ত্রিভুজ প্রেমের চিত্র অঙ্কন আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধাপ গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


I invite you to join #club-5050 if you haven’t joined yet



Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

আপু অনেক সুন্দর ভাবে একটি ত্রিভুজ প্রেমের চিত্র অঙ্কন করেছেন। আপনার আঁকাটি আমার অনেক ভালো লাগছে। আঁকার সাথে উপস্থাপনা দারুন হয়েছে।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

একটি সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

আপু অনেক সুন্দর একটি ত্রিভুজ প্রেমের চিত্র অঙ্কন করেছেন আপনি। যা সত্যি প্রেম দায়ক। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার অংকন। প্রতিটা ধাপে ধাপে সুন্দর উপস্থাপনা ও বর্ণনা দিয়েছেন। আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আমার অংকটা আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগলো ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে ভালো লেগেছে আপনার চিত্রাংকন টি। ধাপগুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61414.81
ETH 2984.62
USDT 1.00
SBD 2.46