Diy-রাতের সৌন্দর্যের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে ভালো লাগে। মাঝে মাঝে সময় পেলেই পেইন্টিং করি। আজকে আমি রাতের অপরূপ সৌন্দর্য পেইন্টিং করেছি।


রাতের সৌন্দর্যের পেইন্টিং:

IMG_20220904_183008.jpg
Device-OPPO-A15


রাতের বেলায় সমুদ্রের পাড়ের প্রকৃতি দেখতে ভালো লাগে। তাই আমি রাতের সৌন্দর্যের পেইন্টিং করার জন্য সমুদ্রের পাড়ের চিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। রাতের বেলায় তারা ভরা আকাশ এবং চাঁদ দেখতে ভালো লাগে। চাঁদ ও তারার সমন্বয়ে প্রকৃতি সাজে উঠে নতুন সাজে। তাইতো আমি প্রকৃতিকে সুন্দরভাবে হাজির করার জন্য রাতের সৌন্দর্যের পেইন্টিং করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20220904173852.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG_20220904_182643.jpg
Device-OPPO-A15
IMG20220904174512.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথমে সম্পূর্ণ পেপারটি প্রস্তুত করেছি। এরপর রং করেছি।


ধাপ-২

IMG20220904174608.jpg
Device-OPPO-A15


রং করা হয়ে গেলে এবার পেন্সিল দিয়ে গোল চাঁদ অংকনের চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG_20220904_182736.jpg
Device-OPPO-A15
IMG20220904175214.jpg
Device-OPPO-A15


এবার সাদা রং দিয়ে চাঁদ সুন্দর করে দেওয়ার চেষ্টা করেছি। ধীরে ধীরে গোল একটি চাঁদ অংকন করেছি। রাতের আকাশে সাদা চাঁদ দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20220904175329.jpg
Device-OPPO-A15


এবার চাঁদের সামনের অংশে গাছ অংকন করেছি পেন্সিল দিয়ে।


ধাপ-৫

IMG20220904175443.jpg
Device-OPPO-A15
IMG20220904175712.jpg
Device-OPPO-A15


এবার গাছগুলো কালো রং দিয়ে অংকনের চেষ্টা করেছি। গাছ ও গাছের পাতা সুন্দরভাবে অংকন করেছি।


ধাপ-৬

IMG20220904175820.jpg
Device-OPPO-A15
IMG20220904175906.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে ছোট ছোট ঘাস অংকন করেছি। ঘাস অংকনের ফলে দেখতে ভালো হয়েছে।


ধাপ-৭

IMG20220904175952.jpg
Device-OPPO-A15
IMG20220904180038.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে অর্থাৎ নদীর পাড়ের অংশে কালো রং দিয়েছি। এরপর লতানো কয়েকটি গাছ অংকন করেছি।


ধাপ-৮

IMG20220904180252.jpg
Device-OPPO-A15
IMG20220904180434.jpg
Device-OPPO-A15


এবার ছোট ছোট পাতাগুলো অংকন করেছি। পাতা অংকন করার ফলে দেখতে ভালো হয়েছে।


ধাপ-৯

IMG20220904181131.jpg
Device-OPPO-A15


এবার ছোট ছোট তারা অংকন করেছি এবং এই পেইন্টিংটি সম্পূর্ণভাবে তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20220904_183114.jpg
Device-OPPO-A15


রাতের সৌন্দর্যের পেইন্টিং করতে ভালো লেগেছে। রাতের সৌন্দর্য হয়তো রং তুলিতে ফুটিয়ে তোলা সম্ভব হয়নি তবে নিজের মতো করে চেষ্টা করেছি রাতের সৌন্দর্যের পেইন্টিং তুলে ধরার জন্য। প্রকৃতির নিপুর সৌন্দর্য দেখতে ভালো লাগে। তাইতো আমি রং তুলিতে প্রকৃতির এই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। যখন আকাশে তারা ফুটে থাকে তখন দেখতে সত্যিই অনেক ভালো লাগে। আর যদি হয় চাঁদনী রাত তাহলে তো প্রকৃতি আরো সুন্দরভাবে সেজে ওঠে। তাইতো আমি প্রকৃতির এই সৌন্দর্য তুলে ধরার জন্য পেইন্টিংটি করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।


আমার পোস্ট পরিদর্শনের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

ওয়াও! রাতের অপরূপ সৌন্দর্যের পেইন্টিংটি আপনি খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন দেখে তো একেবারে মুগ্ধ হয়ে যাওয়ার মত। আসলে প্রকৃতির এই ধরনের পেইন্টিং গুলো আমার সব সময় ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আপনার পেন্সিলের আর্ট গুলো দারুন হয়। আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং এর প্রতিটা ধাপ অসাধারণ। আমার ইচ্ছে করে এই ভাবে আঁকতে কিন্তুু পারি না।আপনাকে অনেক ধন্যবাদ ।

 2 years ago 

ভাইয়া আপনি যদি চেষ্টা করেন তাহলে আপনিও পেইন্টিং করতে পারবেন। চেষ্টা করলে সব কিছুই সম্ভব হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

রাত্রিকালীন দৃশ্যের খুবই সুন্দর এবং কালারফুল একটি পেইন্টিং প্রস্তুত করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে।। বিশেষ করে ছোট ছোট ঘাস গুলার কারণে সৌন্দর্যটা আরো বেশি বৃদ্ধি পেয়েছে।।

 2 years ago 

রাত্রিকালীন প্রকৃতির সৌন্দর্য দেখতে সত্যি অনেক ভালো লাগে। তাইতো আমি নিজের কল্পনা থেকে এই চিত্রটি অঙ্কন করেছি। ছোট ছোট ঘাস আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেইন্টিং টা আমার কাছে বেশ ভালো লেগেছে। কালার কম্বিনেশন টা ভালো ছিল।পাতা গুলো দেওয়ার কারণে সৌন্দর্য টা ফুটিয়ে উঠেছে। আর্ট গুলো করতে অনেক পরিশ্রম করতে হয়।রাতের সৌন্দর্যের পেইন্টিং ধাপগুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি পেইন্টিং এর কালার কম্বিনেশন সুন্দরভাবে তৈরি করার জন্য। পাতাগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনার মতামত প্রকাশের জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে খুব সুন্দর একটি রাত্রিকালীন দৃশ্যের পেইন্টিং করেছেন। দেখতে খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি রাতের প্রকৃতিকে রং তুলির মাঝে ফুটিয়ে তোলার জন্য। সুন্দরভাবে গঠনমূলক মন্তব্য করেছেন এবং উৎসাহ দিয়েছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার রাত্রিকালে পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ধরনের পেইন্টিং দেখতে খুবই সুন্দর লাগে। আর্টের প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। কালার কম্বিনেশন ভালোই ছিল। এক কথায় অসাধারণ পেইন্টিং করেছেন আপনি।

 2 years ago 

রাতের প্রকৃতি নতুন রূপে সেজে উঠে। তাইতো আমি রং তুলিতে রাতের প্রকৃতিকে সকলের মাঝে তুলে ধরেছে চেষ্টা করেছি ও প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য চেষ্টা করেছি। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রাত্রিকালীন পেইন্টিং অনেক সুন্দর হয়েছে।রাতের আকাশে খেজুর গাছ গুলো খুব সুন্দর লাগছে। ছোট ছোট তারা গুলো জ্বলজ্বল করছে। অনেক শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

রাতের প্রকৃতিকে তুলে ধরার চেষ্টা করেছি আপু। খেজুর গাছগুলো আপনার কাছে ভালো লেগেছে দেখে ভালো লাগলো। ছোট ছোট তারা গুলোতে সাদা রঙের ব্যবহার করাতে দেখতে সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার রাতের পেইন্টিং টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশনটা বেশ চমৎকার ছিল। আপনার পেইন্টিং টি অসাধারণ লাগলো। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা ককরেছেন।উপস্থাপনাটি বেশ ভালো লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো আপু। আপনিও খুবই সুন্দর পেইন্টিং করেন। আপনার পেইন্টিং গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি এর আগেও রাত্রি বেলার দুটি আর্ট শেয়ার করেছিলেন ৷আর আজকে ও আপনি খুব চমৎকার একটি রাতে যতদুর মনে হয় তাল গাছের পেইনটিং বেশ চমৎকার হয়েছে আপু ধন্যবাদ

 2 years ago 

রাতের প্রকৃতির পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই তো আমি এই রাতের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করি। ভাইয়া আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

প্রকৃতির উপর চাঁদের আলো পড়লে প্রকৃতির সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। তা আপনার এই পেইন্টিং এর মাধ্যমে স্পষ্ট বোঝা যাচ্ছে। আসলে আপনার পেন্টিং অনেক সুন্দর হয়েছে আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90