ফটোগ্রাফি: ঝিঙে ফুলের ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা কিছু ফটোগ্রাফি শেয়ার করতে চলে এসেছি। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। তবে আমি ফটোগ্রাফিতে খুব একটা পারদর্শী নই। তবুও নিজের মতো করে চেষ্টা করেছি কিছু ফটোগ্রাফি করার জন্য। এবার চলুন দেখে নেয়া যাক আমার করা ঝিঙে ফুলের অপরূপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি।


ঝিঙে ফুলের ফটোগ্রাফি:

IMG20220906111824.jpg
Device-OPPO-A15
Location
IMG20220906112525.jpg
Device-OPPO-A15
Location


আমাদের চারপাশে কত ফুল ফুটে থাকে। ফুল দেখতে সবারই অনেক ভালো লাগে। কিছু কিছু গাছ আছে যেগুলো শুধুমাত্র ফুল গাছ হিসেবেই পরিচিত। আর সেই ফুল গাছগুলো সচরাচর সবার কাছেই ভালো লাগে। কিন্তু আমাদের চারপাশে এমন কিছু গাছ আছে যেগুলো থেকে ফুল ফল দুটোই পাওয়া যায়। তেমনি একটি ফুল হল ঝিঙে ফুল। ঝিঙে সবজি হিসেবে সবার কাছেই পরিচিত। ঝিঙে সবজি খেতে খুবই ভালো লাগে। তবে ঝিঙে ফুলের ফটোগ্রাফি করতেও কিন্তু বেশ ভালো লেগেছে। যখন এই ফুলের মাঝে ভোমরা বসে তখন দেখতে আরো বেশি ভালো লাগে।


IMG20220906111820.jpg
Device-OPPO-A15
Location
IMG20220906111826.jpg
Device-OPPO-A15
Location


টকটকে হলুদ রঙের ঝিঙে ফুল গুলো যখন গাছে ফুটে ছিল দেখে একেবারে হৃদয় আকর্ষিত হয়েছে। হৃদয়ের আকর্ষণ থেকে আমি এই ফুলের কাছে গিয়ে ফটোগ্রাফি করেছি। হলুদের এই সুন্দর রংটি আমার খুবই প্রিয়। যখন আমি ঝিঙে ফুলের মাঝে এই সুন্দর হলুদ রং দেখতে পেয়েছি তখন আমার কাছে সত্যিই অনেক ভালো লেগেছে। তাইতো আমি ফটোগ্রাফির মাধ্যমে এই সৌন্দর্য ধরে রেখেছি।


IMG20220906112621.jpg
Device-OPPO-A15
Location
IMG20220906112612.jpg
Device-OPPO-A15
Location


আমাদের চারপাশে এমন কিছু ফুল আছে যেগুলো আমরা সবসময় দেখি। কিন্তু গভীরভাবে সেই সৌন্দর্য উপভোগ করতে পারিনা। কারণ সেগুলো হয়তো আমাদের কাছে ফুল হিসেবে পরিচিতি পায় না বা স্বীকৃতি পায় না। সেই ফুলটি যতই সুন্দর হোক না কেন শুধুমাত্র সবজির ফুল হিসেবেই সবার কাছে পরিচিত। এই ফুলটির মূল্য আমরা দিতে জানি না। তবে ঝিঙে ফুল দেখতে অন্যান্য কোন ফুলের চেয়ে কোন অংশে কম নয়। দেখতে কিন্তু ভীষণ সুন্দর।


IMG20220906111830.jpg
Device-OPPO-A15
Location
IMG20220906112631.jpg
Device-OPPO-A15
Location


এই গাছটি এমন একটি গাছ যেটাতে ফুল ফল দুটোই পাওয়া যায়। যখন খুব সহজেই এই গাছ গুলো জন্মায় তখন এর মূল্য কমে যায়। কিন্তু অন্যান্য ফুলের থেকে এই ফুলটি দেখতে অনেক গুনে ভালো। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে। ঝিঙে ফুল দেখতে যে এতটা সুন্দর তা হয়তো কখনো ভাবতেও পারিনি। যখন ফটোগ্রাফি করার জন্য এই ফুলের সৌন্দর্য কাছ থেকে উপলব্ধি করেছি তখন সত্যিই মুগ্ধ হয়েছি। প্রত্যেকটি ফুলের নিজস্ব কিছু সৌন্দর্য আছে। আর এই ফুলের সৌন্দর্য সবাইকেই আকর্ষিত করে


IMG20220906112521.jpg
Device-OPPO-A15
Location


ঝিঙে ফুলের সৌন্দর্যের বর্ণনা হয়তো বলে শেষ করার মত নয়। তবে কাছ থেকে যদি এই ফুলের সৌন্দর্য উপলব্ধি করা যায় তাহলে বোঝা যাবে কতটা সৌন্দর্য এর মাঝে রয়েছে। আমার দেখা এই ঝিঙে ফুল দেখতে সত্যিই অনেক সুন্দর ছিল। তাই তো আমি ফটোগ্রাফির মাধ্যমে সৌন্দর্য তুলে ধরেছি। আশা করছি সকলের ভালো লাগবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago (edited)

ঝিঙে ফুলের খুব সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে আপনি উপস্থাপন করেছেন। ঝিঙে ফুল আসলে আমার খুব ভালো লাগে। যদিও তেমন দেখা হয় না তারপরও যখন দেখে তখন কেমন কেমন যেন একটা ভালো লাগে মনের মধ্যে । আপনার আজকের ফটোগ্রাফি দেখে সে কেমন কেমন ভালোলাগাটা আবার ফিরে আসলো। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ঝিঙে ফুল দেখতে সত্যি অনেক ভালো লেগেছে আমার। আমাদের আশেপাশে এমন কিছু ফুল ফুটে থাকে যেগুলো আমাদের চোখেই পরেনা। যাইহোক ভাইয়া আপনার মন্তব্য পড়ে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমাদের চারপাশে অনেক ফুলই দেখতে পাই কিন্তু সেভাবে ফুলগুলো দেখা হয় না। শুধুমাত্র সবজির ফুল হওয়ার কারণে। আপনি আজকে ঝিঙের ফুলের ফটোগ্রাফি খুবই চমৎকার ভাবে করেছেন। ঝিঙে ফুলটি যে এত সুন্দর তা আগে কখনো উপলব্ধি করিনি। আজকে আপনার ফটোগ্রাফির মাধ্যমে বুঝতে পারলাম।

 2 years ago 

এমন অনেক সবজির ফুল আছে যেগুলো অন্যান্য ফুলের চেয়ে সৌন্দর্যের দিক থেকে কোন অংশে কম নয়। তেমনি ঝিঙে ফুল যখন আমি দেখেছি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখতে সত্যি অনেক সুন্দর ছিল। আপু আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার ঝিঙে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। মৌমাছিটি বসে থাকার কারণে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর দেখাচ্ছে। আমাদের বাড়ির আশেপাশে সব সময় দেখে থাকি ফুল গুলো। অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ঝিঙে ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো আপু। যখন ঝিঙে ফুলের উপর মৌমাছিটি বসে ছিল তখন দেখতে সত্যি অনেক ভালো লেগেছে। তাই তো আমি সুযোগ বুঝে ফটোগ্রাফি করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝিঙে ফুলের ফটোগ্রাফি টি অনেক সুন্দর হয়েছে ৷আমার বাড়িতেও আছে ঝিঙের চারা গাছ যেখানে থেকে প্রায় ঝিঙে তরকারি খাচ্ছি ৷
আপু বিশেষ করে মৌমাছি পরছে ওই ছবি টি বেশ চমৎকার ৷

 2 years ago 

আপনার বাড়িতে ঝিঙে গাছ আছে জেনে ভালো লাগলো। ঝিঙের খেতে কিন্তু দারুণ লাগে। আর যদি বাসায় থাকে তাহলে তো কথাই নেই। মৌমাছির ও ঝিঙে ফুলে সৌন্দর্য আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার ঝিঙে ফুলের ফটোগ্রাফি| গুলো দেখে আমি অভিভূত হলাম। াপু আপনি ঠিকই বলেছেন ঝিঙে ফুলের সৌন্দর্যের বর্ণনা হয়তো বলে শেষ করার মত নয়। তবে কাছ থেকে যদি এই ফুলের সৌন্দর্য উপলব্ধি করা যায় তাহলে বোঝা যাবে কতটা সৌন্দর্য এর মাঝে রয়েছে।আপনার এই কথাটির সাথে আমি সহমত পোষণ করছি।♥♥

 2 years ago 

আপু আপনার মন্তব্য পড়ে সত্যি মুগ্ধ হলাম। এত সুন্দর ভাবে আপনি আপনার মনের কথা প্রকাশ করেছেন জেনে অনেক ভালো লাগলো। আমি চেষ্টা করেছি ঝিঙে ফুলের সৌন্দর্য তুলে ধরার জন্য। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ঝিঙে ফুলের অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো।এই ফুলগুলো আমার খুবই ভালো লাগে, দেখে ভালো লাগলো আজকে আপনার ফটোগ্রাফি।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ঝিঙে ফুল দেখতে অনেক সুন্দর। তাই ফটোগ্রাফির মাধ্যমে এর সৌন্দর্য তুলে ধরেছি। আপনি অনেক সুন্দর করে মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ আপনাকে।

আপনার কথা গুলোর সাথে একদম সহমত প্রকাশ করছি আপু। ঝিঙে ফুলের হলুদ রঙটা যে এত আকর্ষণ করে আমি নিজেও কখনো এভাবে ভাবি নি বা দেখিওনি। আচ্ছা এই ফুল বেসন দিয়ে কি বরা করে খাওয়া যায়? মিষ্টি কুমড়ার গাছের ফুলের বরা খাওয়া যায়। দারুন মজা লাগে। এটাও কি এমন খাওয়া যায় কিনা এটাই ভাবছি।

 2 years ago 

ঝিঙে ফুলের হলুদ রংটি সত্যি অনেক আকর্ষণীয়। তবে এই ফুল বেসন দিয়ে ভেজে খাওয়া যায় কিনা আমার জানা নেই। কুমড়া ফুলের বড়া খেতে আমি অনেক পছন্দ করি। বড়া তৈরি করে খেয়ে দেখব একদিন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41