আর্ট-পাথরের উপর পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। অনেকদিন থেকে পেইন্টিং করা হয়ে উঠছে না। আসলে পেইন্টিং করার জন্য মানসিক প্রস্তুতি অনেক বেশি গুরুত্বপূর্ণ। তবে আজকে যখন ভাবছিলাম কি পোস্ট করব তখন হঠাৎ করে মাথায় এলো আজকে ঝটপট একটি পেইন্টিং করে ফেলি। আর সেই ভাবনা থেকে পাথরের উপর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


পাথরের উপর পেইন্টিং:

IMG_20231029_143115.jpg
Device-OPPO-A15
IMG_20231029_135611.jpg
Device-OPPO-A15
IMG_20231029_134756.jpg
Device-OPPO-A15


অনেকদিন থেকে পেইন্টিং করা হয়ে ওঠে না। তাইতো আজকে ভাবলাম পাথরের উপর পেইন্টিং করব। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। কিন্তু কয়েকদিন থেকে কেন জানি পেইন্টিং করতে ইচ্ছে করছিল না। আসলে রং তুলি নিয়ে বসতে ইচ্ছে না করলে কখনোই পেইন্টিং করা হয়ে ওঠে না। অনেকদিন পর পাথরের উপর পেইন্টিং করতে বেশ ভালো লেগেছে। জানিনা আমার এই পেইন্টিং সবার কাছে কেমন লাগবে। তবে পাথরের উপর রং তুলে ছোঁয়ায় পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক এই পেইন্টিং করতে কি কি উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই পেইন্টিং করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. পাথর।
২. পোস্টার রং।
৩. তুলি। l

IMG20231029120321.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20231029120503.jpg
Device-OPPO-A15
IMG20231029120557.jpg
Device-OPPO-A15


পাথরের উপর পেইন্টিং করার জন্য প্রথমে পাথর পরিষ্কার করে নিয়েছি।এরপর হালকা হলুদ রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20231029120643.jpg
Device-OPPO-A15
IMG20231029120654.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে কমলা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20231029120845.jpg
Device-OPPO-A15
IMG20231029121000.jpg
Device-OPPO-A15


সুন্দর করে কমলা রঙের ব্যবহার করা শেষ হয়ে গেলে এবার নিচের দিকে হলুদ এবং কমলা রঙের মিশ্রণে অন্য একটি রং তৈরি করে পেইন্টিং করার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20231029121203.jpg
Device-OPPO-A15
IMG20231029121358.jpg
Device-OPPO-A15


পেইন্টিং এর সৌন্দর্য আরো বাড়িয়ে তুলতে নিচের দিকে কালো রঙের ব্যবহার করেছি। এরপর গাছ অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20231029121508.jpg
Device-OPPO-A15
IMG20231029121723.jpg
Device-OPPO-A15


সুন্দর করে গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর পাতাগুলো সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20231029121727.jpg
Device-OPPO-A15
IMG20231029122154.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে গাছের পাতাগুলো সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20231029122253.jpg
Device-OPPO-A15
IMG20231029122431.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে ঘাস অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে দেখতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20231029122543.jpg
Device-OPPO-A15
IMG20231029122734.jpg
Device-OPPO-A15


এবার সুন্দরভাবে সূর্য অঙ্কন করার জন্য প্রথমে হালকা সাদা রঙের ব্যবহার করেছি। এরপর লাল রংয়ের ব্যবহার করার চেষ্টা করেছি। যাতে করে সুন্দর একটি কালার আসে। এবার অন্যান্য কিছু অংশের কাজ করেছি এবং এই পেইন্টিং সুন্দর করে শেষ করেছি।


উপস্থাপনা:

IMG_20231029_135937.jpg
Device-OPPO-A15
IMG_20231029_134147.jpg
Device-OPPO-A15


অনেকদিন পর পাথরের উপর পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। আসলে পেইন্টিং করা খুবই শখের একটি কাজ। তবে সময়ের অভাবে আজকাল পেইন্টিং করা হয়ে ওঠে না। তবুও মাঝে মাঝে ইচ্ছে করলে রং তুলি নিয়ে বসে পরি। অনেকদিন পর পাথরের উপর এই পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। আশা করছি আমার এই পেইন্টিং সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 10 months ago 

খুবই দক্ষতার সাথে পাথরের উপরে পেইন্টিং করেছেন। পাথরের উপরে এই সৌন্দর্যময় পেইন্টিংটি আমার অনেক বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভাইয়া আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার আইডিয়া বেশি দারুণ ছিল। পাথরের উপর খুব সুন্দর আর্ট করেছেন আপনি। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনারা আর্টগুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আর্টের কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

পাথরের উপর আর্ট করতে আমার ভালো লেগেছে। আপনি দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো আপু। কালার কম্বিনেশন ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

 10 months ago 

আপু আপনার পাথরের উপর করা পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে। এর আগেও কমিউনিটিতে অনেককে দেখেছি পাথরের উপর পেইন্টিং করতে। যদিও আমি কখনো করিনি। তবে এই কাজটা আমার কাছে বেশ ভালো লাগে। যখন কমপ্লিট হয়ে যায় তখন দেখতে ভীষণ ভালো লাগে ।আনকমন একটা জিনিস হয় । বেশ ভালো লাগলো আপনার পেইন্টিংটি। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

পাথরের উপর করা পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। এর আগে অনেকবার পাথরের উপর পেইন্টিং করেছি। আপু আপনিও কিন্তু বেশ ভালো পেইন্টিং করেন। একবার পাথরের উপর পেইন্টিং করার ট্রাই করেন। আশা করছি ভালো লাগবে।

 10 months ago 

এধরনের পেইন্টিংগুলো দেখতে চমৎকার লাগে।অনেকটা সময়ের প্রয়োজন হয় এই পেইন্টিং করতে।আপনি আর্ট এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টেটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। পেইন্টিং এর প্রক্রিয়া সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

বাহ! চমৎকার হয়েছে তো আপু। পাথরের উপরের সূর্যাস্তের দৃশ্যটা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। মনে হচ্ছে একখন্ড সূর্যাস্ত। দারুণ ছিল ☘️

 10 months ago 

পাথরের উপর সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। চেষ্টা করেছি সৌন্দর্য তুলে ধরার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

পেইন্টিং সাধারণত ড্রয়িং পেপার, বোর্ড বা খাতার উপর করা হয়ে থাকে। পাথরের উপর পেইন্টিং করার ব‍্যাপার টা একেবারেই ক্রিয়েটিভ। গোধূলি লগ্ন সূর্য খেজুর গাছ দৃশ‍্যটা এককথায় চমৎকার। পাথরের উপর এই পেইন্টিং টা চমৎকার করেছেন আপু। ধন্যবাদ আমাদের সঙ্গে পেইন্টিং টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি ভাইয়া পেপার,, বোর্ড, খাতা এসবের উপর পেইন্টিং করতে আমার ভালো লাগে। তবে পাথরে উপর পেইন্টিং করতেও বেশ ভালো লাগে ভাইয়া। আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।

 10 months ago 

বাহ, অনেক চমৎকার একটি আর্ট তৈরি করেছেন আপু। আপনার এই বুদ্ধিটা আমার ভীষণ ভালো লেগেছে। একদম নতুন একটি আর্ট পোস্ট তৈরি করেছেন। পাথরের ওপর রং ব্যবহার করে এত সুন্দর ভাবে যে আর্ট করা যায় এটা আমার আগে জানা ছিল না। ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। পাথরের উপর রং করে সুন্দর করে প্রকৃতির সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আপনিও চেষ্টা করবেন আপু।

 10 months ago 

আপনার কাছ থেকে এর আগে অনেক সুন্দর সুন্দর পাথরের উপর পেইন্টিং দেখেছিলাম। বেশ ভালোই লাগতো তবে অনেক দিন গ্যাপ গেল মাঝখানে। আজকে আবার অনেক সুন্দর একটি পাথরের উপর পেইন্টিং করলেন। কিভাবে পেইন্টিং করলেন ধাপসমূহ খুব সুন্দর ভাবে তুলে ধরলেন। অনেক ভালো লেগেছে।

 10 months ago 

অনেকদিন আগে পাথরের উপর পেইন্টিং করেছিলাম। এরপর অনেক দিন পর আবারো করলাম আপু। আসলে আজকাল কেন জানি পেইন্টিং করতে বসতে ইচ্ছে করে না যাই হোক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 10 months ago 

খুব দক্ষ হাতে আপনি পাথরের উপর পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার এ ধরনের পেইন্টিং আগেও দেখেছি।খুব ভালো আঁকেন আপনি।আজ ও খুব সুন্দর একটি প্রাকৃতিক আর্ট পাথরের উপর করেছেন।ভীষণ ভালো লেগেছে আর্টটি।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু আমি ক্ষুদ্র প্রচেষ্টার চেষ্টা করেছি পাথরের উপর পেইন্টিং করার। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 10 months ago 

পেইন্টিং করার প্রস্তুতি নিতেই খুব অলসতা লাগে। কিন্তু যখন পেইন্টিং করা শুরু করি এবং পরবর্তীতে পেইন্টিং এর আউটপুট দেখে খুব ভালো লাগা কাজ করে। পেইন্টিংটা আমার কাছে খুবই পছন্দ হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে পাথরের উপর পেইন্টিংটা সম্পূর্ণ করেছেন ।আপনার আইডিয়া দেখে তো আমারও পাথরের উপর পেইন্টিং করতে ইচ্ছা করছে আপু। এখন পাথর কই পাই ??

 10 months ago 

এটা একদম ঠিক বলেছেন আপু পেইন্টিং করার জন্য যে প্রস্তুতির প্রয়োজন সেটা করতে গিয়ে অনেক সময় অলসতা লাগে। তাই আর পেইন্টিং করা হয় না। আপু আপনি পাথরের উপর পেইন্টিং করে দেখতে পারেন। আশা করছি ভালোভাবে খুঁজে নিলে পাথর পেয়ে যাবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59112.75
ETH 2519.48
USDT 1.00
SBD 2.47