Diy-গোধূলির সৌন্দর্য পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই তো আজকে আমি সুন্দর একটি পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আজকে আমি গোধূলির সৌন্দর্য পেইন্টিং করেছি। আসলে গোধূলি বেলার সৌন্দর্য দেখতে ভীষণ ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করি গোধূলির সৌন্দর্য পেইন্টিং করে শেয়ার করার জন্য।


গোধূলির সৌন্দর্য পেইন্টিং:

IMG_20230108_162617.jpg
Device-OPPO-A15


মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। মন খারাপের সময় গুলোতে পেইন্টিং করলে কেন জানি আলাদা রকমের প্রশান্তি পাওয়া যায়। বেশ কিছুদিন থেকেই মন ভালো নেই। সেই সাথে মানসিকতাও ভালো নেই। নিজের কাজে মন বসাতে পারছি না। আসলে মানসিকতা যদি ভালো না থাকে তাহলে কখনোই নিজের কাজগুলো গুছিয়ে করা যায় না। তবুও আমি পেইন্টিং করার চেষ্টা করেছি এবং নিজের মন ভালো করার চেষ্টা করেছি। হয়তো পেইন্টিং এর মাঝে নিজের মনের কষ্টগুলো ভুলিয়ে রাখার চেষ্টা করেছি। মাঝে মাঝে হয়তো কারণে-অকারণে মন খারাপ হয়। যাইহোক থাক সে সব কথা। হয়তো প্রত্যেকের জীবনে এমনটা হয়। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230108154121.jpg
Device-OPPO-A15
IMG20230108154204.jpg
Device-OPPO-A15


গোধূলির প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করার জন্য প্রথমে উপরের দিকে রং করেছি।


ধাপ-২

IMG20230108154313.jpg
Device-OPPO-A15


এবার মাঝের অংশে সুন্দর করে রং করার চেষ্টা করেছি। উপরের অংশ থেকে মাঝের অংশ একটু হালকা করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20230108154346.jpg
Device-OPPO-A15
IMG20230108154435.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে আরো হালকা করার চেষ্টা করেছি। এজন্য হলুদ রঙের ব্যবহার করে হালকা রং তুলে ধরার চেষ্টা করেছি। সুন্দর করে সম্পূর্ণ অংশে রঙের ব্যবহার করেছি।


ধাপ-৪

IMG20230108154626.jpg
Device-OPPO-A15
IMG20230108154435.jpg
Device-OPPO-A15


এবার আমি পেইন্টিংটি করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে বিভিন্ন অংশ অঙ্কন করে নিয়েছি। যাতে করে পেইন্টিং করতে সুবিধা হয়।


ধাপ-৫

IMG20230108155145.jpg
Device-OPPO-A15
IMG20230108155239.jpg
Device-OPPO-A15


এবার আমি সুন্দর করে নিচের দিকে কয়েকটি ছোট ছোট খুঁটি অঙ্কন করার চেষ্টা করেছি। সুন্দর করে কালো রঙের ব্যবহার করেছি।


ধাপ-৬

IMG20230108155346.jpg
Device-OPPO-A15
IMG20230108155428.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে বক গুলো অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে ধীরে ধীরে এই পেইন্টিংটি আরো সুন্দর হয়।


ধাপ-৭

IMG20230108155702.jpg
Device-OPPO-A15
IMG20230108155741.jpg
Device-OPPO-A15


এবার আমি উড়ন্ত পাখিগুলো আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি এবং এই পেইন্টিংয়ের সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20230108155811.jpg
Device-OPPO-A15
IMG20230108155858.jpg
Device-OPPO-A15


এবার আমি সুন্দর করে গাছের চিত্রটি অঙ্কনের চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230108160150.jpg
Device-OPPO-A15
IMG20230108160409.jpg
Device-OPPO-A15


পাতা ঝরা গাছের চিত্রটি সুন্দর করে অঙ্কন করার জন্য গাছের ডালপালাগুলো আরো বেশি সুন্দর করে তোলার চেষ্টা করেছি এবং এই পেইন্টিংটি আরও বেশি সুন্দর করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20230108160705.jpg
Device-OPPO-A15
IMG_20230108_170648.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকের অংশে সুন্দর করে ছোট ছোট ঘাস এবং মাটির অংশ অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে এই পেইন্টিংটি আরো বেশি সুন্দর হয়। এভাবে অন্যান্য কিছু অংশের কাজ করে এই পেইন্টিং সম্পূর্ণ রূপে শেষ করেছি।


উপস্থাপনা:

IMG_20230108_162344.jpg
Device-OPPO-A15


গোধূলি বেলার অপরূপ সুন্দর পেইন্টিং করে তুলে ধরার জন্য আমি ক্ষুদ্রভাবে এই প্রচেষ্টা করেছি। আসলে নতুন কিছু পেইন্টিং করতে ভালো লাগে। তাই ভিন্নভাবে ভিন্ন কিছু করার চেষ্টা করি। আশা করছি আমার এই পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আপনাদের সুন্দর মন্তব্য গুলো আমাকে উৎসাহ দিবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

মাঝে মধ্যে আমাদের কারণে-অকারণে মন মানুসিকতা ভালো থাকেনা।তবে আপনার সুস্বাস্থ্য কামনা করছি এবং অতি শীগ্রই যেন আপনার মন ভালো হয়ে যায় সেই প্রার্থনা করছি।আপনি গোধূলি বেলার বেশ সুন্দর একটি পেইন্টিং করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক বেশি সুন্দর লাগছে গোধূলির সৌন্দর্যটা এক কথায় বলতে গেলে অসাধারণ। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে গোধূলি সৌন্দর্যটা চিত্রের সাহায্যে ফুটিয়ে তুলেছেন আপনি। সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া গোধূলি বেলার সৌন্দর্য সত্যিই অসাধারণ। তাইতো আমি আমার অংকনের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আসলে এই সুন্দর মুহূর্ত গুলো ফুটিয়ে তুলতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মতামত প্রকাশের জন্য।

 2 years ago (edited)

আপনাকেও অসংখ্য ধন্যবাদ অপু‌।

 2 years ago 

এটা ঠিক বলেছেন আপু, মন খারাপের সময় পেইন্টিং করলে আলাদা একটা প্রশান্তি পাওয়া যায়। আর আপনার পেইন্টিং গুলোর কালার কম্বিনেশন ভীষণ ভালো লাগে। গোধূলি বেলার পেইন্টিং এর কালার সব থেকে বেশি সুন্দর হয়। আমার কাছেও কালার টা ভীষণ ভালো লাগে। আজকের পেইন্টিংটা অন্যরকম একটা সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।

 2 years ago 

জি আপু মন খারাপের সময় পেইন্টিং করলে আলাদা রকমের প্রশান্তি পাওয়া যায়। আসলে হয়তো মন ভালো করার জন্যই ক্ষুদ্র এই প্রচেষ্টা। তাই তো মাঝে মাঝে চেষ্টা করি আপু। কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু।

 2 years ago 

কেন আপু আপনার মন খারাপ, কে আপনার মন খারাপ করে দিয়েছে জাতি জানতে চায়😜।আসলেই মন খারাপ থাকলে কোন কিছুতেই মন বসে না।তারপরও যে আপনি আর্ট করতে বসেছেন তাই অনেক। আসলে আর্ট করতে বসলে এক সময় মন ভালো হয়ে যায়।আপনার আর্টগুলো বরাবরই বেশ ভালো হয়।আজকের আর্ট টা বেশ ভালো হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

মাঝে মাঝে কিছু কথা বলা যায় না আপু। তবে হৃদয় দিয়ে বুঝে নিতে হয়। আসলে মন খারাপের সময় গুলো খুবই খারাপ কাটে। তবুও চেষ্টা করেছি আপু সুন্দর একটি আর্ট করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু মন মানসিকতা খারাপ থাকলে কোন কাজে মন বসে না। প্রতিনিয়তই আপনার আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। গোধূলি সৌন্দর্য আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গোধুলি বেলার বেশ সুন্দর একটি দৃশ্য একেছেন আপু। কালার কম্বিনেশনটি বেশ সুন্দর হয়েছে। সুন্দর একটি পেন্টিং করার প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন, মন-মানসিকতা ভালো না থাকলে কোন কাজেই মন বসে না। আপনি অসাধারণ একটি পেইন্টিং করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। এত সুন্দর একটি পোস্ট আমার সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই গোধূলী বেলাটাকে তো অনেকদিন ধরে মিস করছি। সূর্য়ের দেখাই তো পাচ্ছি না আপু! কুয়াশায় সব ঢাকা পরে থাকে! তবে আপনার পেইন্টিং কিন্তু সুন্দর হয়েছে! গোধূলী বেলার সুন্দর মুহুর্তটা পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তুললেন!

 2 years ago 

আপনার অংকনের প্রশংসা আমি সবসময়ই করি। ভীষণ চমৎকার এঁকেছেন গোধূলির সৌন্দর্য। আপনার মতো আমারও অংকন করতে ভীষণ ভালো লাগে কিন্তু রং তুলি দিয়ে আঁকা হয়না। আমি তো ঐ পেন্সিল দিয়েই চেষ্টা করে চলেছি।
ভীষণ ভালো লাগলো আপনার অংকন 👌

 2 years ago 

ভাইয়া আপনি সব সময় প্রশংসা করেন বলেই হয়তো উৎসাহ পাই। আসলে আপনাদের মন্তব্যের মাধ্যমে উৎসাহ পাই বলেই নতুন ভাবে কাজ করতে ইচ্ছে করে। তাই তো চেষ্টা করি রং তুলির ছোঁয়ায় সুন্দর কিছু তৈরি করতে। আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর আর্ট করেন ভাইয়া। আপনার পেন্সিল আর্ট অনেক সুন্দর হয়।

 2 years ago 

গোধূলি বেলার অপরূপ সুন্দর একটি পেইন্টিং তৈরি করেছেন আপনি। জি আপু মন খারাপের সময় পেইন্টিং তৈরি করলে আলাদা প্রশান্তি পাওয়া যায়। ধাপে ধাপে আপনি অনেক সুন্দর ভাবে পেইন্টিং টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51