Diy-সমুদ্রের তীরের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তবে এই পেইন্টিংটি করতে আমার ভীষণ কষ্ট হয়েছে। আসলে হঠাৎ করে আমাদের জীবনের সমস্যা চলে আসে। আর সেই সমস্যাগুলোর নিজের দৈনন্দিন কাজগুলোর উপর অনেকটা প্রভাব ফেলে। বেশ কিছুদিন আগে অর্থাৎ কয়েক মাস আগে আমার হাতের উপর একটি টিউমার হয়েছিল। কাল রাতে হঠাৎ করেই ফেটে গেছে। ভীষণ যন্ত্রণা হচ্ছে। তবুও আমি পেইন্টিং করার চেষ্টা করেছি। আসলে পোস্ট করার মত কিছুই খুঁজে পাচ্ছিলাম না। আর একদিকে পরীক্ষা লেগেই আছে তাই কিছু করার সময় পাচ্ছিলাম না। জানি খুব একটা ভালো হয়নি। আশা করছি আপনারা সবাই ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন।


সমুদ্রের তীরের পেইন্টিং:

IMG_20230217_125628.jpg
Device-OPPO-A15


সমুদ্রের তীরের অপরূপ সৌন্দর্য দেখলে হৃদয় জুড়িয়ে যায়। আসলে মনের কল্পনায় যখন বিভিন্ন চিত্রগুলো এসে ভিড় করে তখন ভীষণ ভালো লাগে। আর সেই কল্পনা থেকেই চেষ্টা করেছি একটি পেইন্টিং করার জন্য। যদিও খুব একটা ভালো হয়নি। তবুও চেষ্টা করেছি। আসলে নিজের কাজের ব্যাপারে সবসময় সঠিকভাবে দায়িত্ব পালন করার চেষ্টা করি। তাই এরই ধারাবাহিকতায় আজকে পেইন্টিং পোস্ট করার জন্য এই পেইন্টিং করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করলাম। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20230217114026.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230217114315.jpg
Device-OPPO-A15
IMG20230217114432.jpg
Device-OPPO-A15


সমুদ্রের তীরের পেইন্টিং করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে হালকা ভাবে এঁকে নিয়েছি। এরপর নীল রং দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230217114526.jpg
Device-OPPO-A15
IMG20230217114659.jpg
Device-OPPO-A15


এবার পেইন্টিং করার জন্য সুন্দর করে নীল রঙের ব্যবহার করেছি। এরপর নিচের দিকে সবুজ রঙের ব্যবহার করেছি।


ধাপ-৩

IMG20230217114908.jpg
Device-OPPO-A15
IMG20230217114935.jpg
Device-OPPO-A15


সবুজ রঙের ব্যবহার করার পর হালকাভাবে হলুদ রং ও কমলা রঙের ব্যবহার করেছি।


ধাপ-৪

IMG20230217114954.jpg
Device-OPPO-A15
IMG20230217115500.jpg
Device-OPPO-A15


এবার সমুদ্রের ঢেউগুলো সুন্দরভাবে অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় লাগে। এজন্য আমি সাদা রঙের ব্যবহার করেছি। এরপর সুন্দর একটি সূর্য অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230217115707.jpg
Device-OPPO-A15
IMG20230217120022.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে সমুদ্রের পাড়ের পেইন্টিং দেখতে ভালো লাগে এবং ফুটে উঠে।


ধাপ-৬

IMG20230217120137.jpg
Device-OPPO-A15
IMG20230217120243.jpg
Device-OPPO-A15


এবার গাছের পাতাগুলো আরো সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। এভাবে ধীরে ধীরে আরও কিছু অংশের কাজগুলো করেছি।


ধাপ-৭

IMG20230217121024.jpg
Device-OPPO-A15
IMG20230217121601.jpg
Device-OPPO-A15


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য সুন্দরভাবে পেইন্টিং করে সবার মাঝে উপস্থাপন করার জন্য আরো অন্যান্য কাজগুলো করে নিয়েছি। এরপর সবার মাঝে উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি।


উপস্থাপনা:

IMG_20230217_125907.jpg
Device-OPPO-A15


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য দেখলে মন ভরে উঠে। তাইতো এই প্রকৃতির সৌন্দর্য রং তুলিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যদিও খুব একটা ভালো হয়নি। তবুও আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য এই পেইন্টিং করার চেষ্টা করেছি। আসলে কিছু কিছু সৌন্দর্য আছে যেগুলো হয়তো রং তুলিতে ফুটিয়ে তোলা সম্ভব হয় না। তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় পেইন্টিং এর মাধ্যমে সমুদ্রের তীরের এই অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলতে চেষ্টা করেছি। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

আপু আপনার রং তুলি দিয়ে সমুদ্রের তীরের পেইন্টিংটি অসাধারন হয়েছে। সমুদ্রের বাতাসে গাছের ডাল পালা গুলো এলোমেলো হয়ে গেছে। আর এটাও খুব সুন্দর ভাবেই বুঝা যাচ্ছে। ধন্যবাদ আপু।

 last year 

আপনার এত সুন্দর পেন্টিং আমার খুবই ভালো লেগেছে আপনি খুব সুন্দরভাবে সমুদ্রের পেন্টিং করেছেন। যার পাড়ে কিছু গাছের দৃশ্য রয়েছে। এত সুন্দর কাজের প্রথমিক পর্যায় থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর দক্ষতার সাথে এত সুন্দর প্রিন্টিং করে আমাদের দেখিয়েছেন। যা দেখে আমি মুগ্ধ।

 last year 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো। সমুদ্রের পাড়ের সারি সারি গাছ গুলো দেখতে অনেক ভালো লাগে। তাইতো আমি পেইন্টিং এর মাধ্যমে সেই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার কল্পনার শক্তি অনেক প্রবল তা আপনার অংকন করা চিত্র দেখেই বুঝতে পেরে গিয়েছি আপু। সমুদ্রের তীরে দারুন একটা পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সমুদ্র তীরবর্তী গাছগুলো আমার কাছে দারুন লেগেছে।

 last year 

অঙ্কন গুলো সব সময় কল্পনা শক্তি থেকেই করা হয়। আসলে কল্পনায় যে চিত্রগুলো এসে ভিড় করে সেখান থেকে রং তুলির ছোঁয়ায় ফুটে ওঠে। আমিও চেষ্টা করেছি ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার পেইন্টিং খুব সুন্দর হয়েছে। সমুদ্রের তীরের পেইন্টিং খুব ভাল লাগছে দেখতে।কালার কম্বিনেশন দারুন হয়েছে আপু। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে আপু। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার করা এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো আপু। সমুদ্রের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। চেষ্টা করেছি কালার কম্বিনেশন ফুটিয়ে তোলার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

সমুদ্রের তীরের পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। হাতের সমস্যা নিয়েও চমৎকার একটি পেইন্টিং করেছেন। টিউমারের ব্যাথা অনেক কষ্টের। আপনার জন্য দোয়া রইল তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন ইনশাআল্লাহ।

 last year 

সমুদ্রের পাড়ে পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। হাতের সমস্যা ছিল তাই খুব ভালোভাবে পেইন্টিং করতে পারছিলাম না। এই পেইন্টিং করতে সত্যিই আমার কষ্ট হয়েছে ভাইয়া। দোয়া করবেন ভাইয়া অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

আপনি এত কষ্ট করে হাতে এত ব্যথা নিয়েও দারুন পেইন্টিং করেছেন আপু। আপনি তাড়াতাড়ি সুস্থ হন এই কামনাই করছি। তবে আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার সমুদ্রের তীরের পেইন্টিংটি দেখতে অনেক ভালো লাগছে।দেখে মুগ্ধ হয় গেলাম জাস্ট।আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিং টি করে দেখিয়েছেন।ধাপগুলো অনুসরণ করে সহজেই যে কেউ পেইন্টিং টি করে ফেলতে পারবেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর পেইন্টিং টি শেয়ার করার জন্য।

 last year 

আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যি ভালো লাগলো আপু। আসলে মাঝে মাঝে চেষ্টা করি পেইন্টিং করার জন্য। কিন্তু কতটা দক্ষতার সাথে করতে পারি জানিনা। তবে আপনাদের মন্তব্য গুলো পড়লে অনেক ভালো লাগে এবং উৎসাহ পাই আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে সমুদ্রের তীরের পেন্টিং অঙ্কন করে অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং তৈরির ভেতরে গাছের কিছু দৃশ্য রয়েছে দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু। এত সুন্দর ভাবে পেন্টিং তৈরি শেষ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সমুদ্রের তীরে প্রকৃতির সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপু আপনার পেইন্টিং এ ৷ অনেক সুন্দর হয়েছে সমুদ্রের তীরে পেইন্টিং আপু , অনেক ভালো লাগলো দেখে আমার ৷ বিশেষ করে কম্বিনেশনটা অসম্ভব সুন্দর হয়েছে ৷ বেশ কালার ফুল একটি পেইন্টিং তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু ৷

 last year 

হাতে হওয়া টিউমারের যন্ত্রণা সহ্য করার পরেও আপনি অসাধারণ একটি পেইন্টিং তৈরি করেছেন। সমুদ্র তীরের পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে। দোয়া করি, আপু আপনি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61423.30
ETH 3383.10
USDT 1.00
SBD 2.54