Diy-চাঁদনী রাতের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। আপনারা সবাই হয়তো জানেন পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই সময় পেলে পেইন্টিং করি। আসলে ব্যস্ততা আমাদের জীবনের অংশ। হয়তো ব্যস্ততার মাঝেও একটুখানি সময় পেলেই বসে পরি পেইন্টিং করার জন্য। ব্যস্ততার মাঝেও একটি পেইন্টিং করেছি এবং এই পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।


চাঁদনী রাতের পেইন্টিং:

CM_20221130082946956.jpg
Device-OPPO-A15


পেইন্টিং করতে যেমন ভালো লাগে তেমনি রাতের প্রকৃতির পেইন্টিং করতে বেশি ভালো লাগে। তাইতো চাঁদনী রাতের পেইন্টিং করেছি। জানিনা কেমন হয়েছে তবে পেইন্টিং করতে ভালো লেগেছে। আসলে পেইন্টিং করতে যারা পছন্দ করে তারা সময় পেলেই পেইন্টিং করার চেষ্টা করে। তেমনি আমিও আমার অবসর সময়ে পেইন্টিং করি। যদিও খুব ভালো পেইন্টিং করতে পারিনা। তবুও চেষ্টা করি নিজের মত করে পেইন্টিং গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং পেইন্টিং করতে কি কি উপকরণের প্রয়োজন হয়েছে।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20221129164202.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20221129164416.jpg
Device-OPPO-A15
IMG20221129164451.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথম গাঢ় আকাশী রংয়ের ব্যবহার করেছি। যাতে উপরের দিকের অংশ দেখতে সুন্দর লাগে।


ধাপ-২

IMG20221129164520.jpg
Device-OPPO-A15
IMG20221129164615.jpg
Device-OPPO-A15


এবার আমি নিচের দিকে হালকা আকাশে রং ব্যবহার করেছি। হালকা আকাশী রঙের মাধ্যমে নদীর চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20221129164729.jpg
Device-OPPO-A15
IMG20221129164820.jpg
Device-OPPO-A15


এবার আমি পেন্সিল দিয়ে সুন্দর একটি চাঁদ অংকন করে নিয়েছি। এরপর সুন্দরভাবে চাঁদ রং করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20221129165010.jpg
Device-OPPO-A15
IMG20221129165130.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে চাঁদটি সুন্দর করে সাদা রঙের ব্যবহার করে সুন্দর করে তোলার চেষ্টা করেছি এবং পেন্সিল দিয়ে হালকা ভাবে নদীর পাড়ের অংশ একে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20221129165213.jpg
Device-OPPO-A15
IMG20221129165312.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে নদীর পাড়ের মাটির অংশ সুন্দর করে কালো রঙের ব্যবহার করেছি। যাতে করে পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20221129165428.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আরো কিছু অংশের কাজ করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20221129165540.jpg
Device-OPPO-A15
IMG20221129165741.jpg
Device-OPPO-A15


এবার একটি ছোট্ট গাছের চিত্র সুন্দর করে অংকন করার চেষ্টা করেছি। যাতে করে এই পেইন্টিং এর সৌন্দর্য আরো বেশি ফুটে উঠে।


ধাপ-৮

IMG20221129165939.jpg
Device-OPPO-A15
IMG20221129170112.jpg
Device-OPPO-A15


এবার গাছের পাতা অংকন করার চেষ্টা করেছি। ছোট ছোট পাতাগুলো কালো রঙের ব্যবহার করে অংকন করার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20221129170353.jpg
Device-OPPO-A15


এবার অন্যান্য কিছু অংশের কাজগুলো করে ছোট ছোট তারা অংকনের চেষ্টা করেছি। তারা ভরা আকাশ দেখতে সত্যি অনেক ভালো লাগে।


উপস্থাপনা:

IMG_20221130_081249.jpg
Device-OPPO-A15


চাঁদনী রাতের এই পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। চাঁদনী রাতের সৌন্দর্য যেমন উপভোগ করার মত তেমনি পেইন্টিং এর মাধ্যমে সেই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। জানিনা আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লেগেছে। তবে এই পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আর আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আরো বেশি ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

চমৎকার একটা ডিজাইন পেইন্টিং সম্পন্ন করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। এইরকম দৃশ্য দেখতে বাস্তবে বেশ ভালো লাগে। প্রিয় মানুষকে নিয়ে এইরকম জায়গায় ঘুরতে বেশ ভালো লাগে। কালার কম্বিনেশন টা চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ জানাচ্ছি আপু আপনাকে সুন্দর একটা পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি এই সুন্দর পেইন্টিংটি করে শেয়ার করার জন্য। আসলে বাস্তবতায় এরকম কোন দৃশ্য আছে কিনা জানিনা। তবে কল্পনা থেকে অনেক সময় নতুন নতুন আইডিয়া বের হয়। আর প্রিয় মানুষটিকে নিয়ে এরকম কোন জায়গায় গেলে সত্যি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

চাঁদনী রাতের অসাধারণ একটি পেন্টিং প্রস্তুত করেছে এমন পেইন্টিং করতে এবং দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।।
কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন এজন্যই দেখতে এত আকর্ষণীয় লাগছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য দেখতে সবার কাছেই খুবই ভালো লাগে। তাইতো আমি পেইন্টিং এর মাঝে এই সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

মনমুগ্ধকর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। বেশ ভালো লেগেছে আজকের এই চাঁদনী রাতের দৃশ্যটি। অসম্ভব সুন্দর কিছু কালার কম্বিনেশন এর সমন্বয়ে এই চিত্রটি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অঙ্কন চিত্রটি আপনার কাছে মনোমুগ্ধকর লেগেছে জেনে সত্যি ভালো লাগলো। আমি চেষ্টা করেছি কালার কম্বিনেশন সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য। ভাইয়া আপনার মন্তব্য পড়ে অনেক উৎসাহ পেলাম।

 2 years ago 

জীবন মানেই ব্যস্ততা।চাঁদনী রাতের পেইন্টিংটি সুন্দর হয়েছে আপু।আসলে যেকোনো আর্ট দেখতে আমার খুবই ভালো লাগে।আপনার পেইন্টিং -এ নদীর পাড়ের অংশটি আমার কাছে বেশ লেগেছে।ধাপগুলো ভালো ছিল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু জীবন মানেই ব্যস্ততা। ব্যস্ততা ছাড়া জীবন হয় না। হয়তো ব্যস্ততার মাঝেও সময় করে নিজের পছন্দের কাজগুলো করতে হয়। তাইতো সময় পেলেই পেইন্টিং করার চেষ্টা করি। আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 2 years ago 

জাস্ট অসাধারন একটি পেইন্টিং তৈরি করেছেন আপু। কালার কম্বিনেশন দারুন হয়েছে। আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপু আমি চেষ্টা করছি সুন্দর একটি পেইন্টিং করার জন্য। আসলে পেইন্টিং করতে ভালো লাগে বলে মাঝে মাঝে করা হয়। পেইন্টিং এর প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আর্ট করলে অনেক সুন্দর হয়।পোস্টার রং দিয়ে খুব সুন্দর করে একটি চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন করেছেন।দৃশ্যটি দেখতে অনেক সুন্দর হয়েছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু পোস্টার রং দিয়ে আর্ট করলে অনেক সুন্দর হয়। আসলে পোস্টার রং দিয়ে আর্ট গুলো বেশ সুন্দরভাবে ফুটে ওঠে। আপনিও চাইলে করতে পারেন আপু। যাই হোক চাঁদনী রাতের এই দৃশ্য পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ঈশ আপনার এই চিত্রটির মাঝে যদি আমি হাঁটতে পারতাম ।কারণ চাঁদনী রাত আমার অনেক ভালো লাগে। খুব সুন্দর হয়েছে আপনার অঙ্কিত পেইন্টিংটি ।চাঁদনী রাতেষ মনে হচ্ছে বাস্তবে আমার চোখে ধরা দিয়েছে ।খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আমার এই চিত্রটির মাঝে হাঁটতে গেলে আপনার মোবাইল ফোনের ডিসপ্লে ফেটে যেতে পারে আপু 😅। যাইহোক আপু একটু মজা করলাম। আসলে এরকম দৃশ্যের মাঝে নিজেকে হারিয়ে ফেলতে খুব ভালো লাগে। আর এই প্রকৃতির মাঝে যদি সময় কাটানো যেত সত্যিই ভালো লাগতো। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 2 years ago 

চাঁদনী রাতের পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। চাঁদনী রাতের তারা গুলো চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। বাহ্ দৃশ্য টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি পেইন্টিং করতে ভালোবাসেন তা আপনার পেইন্টিং এর প্রতি ভালোবাসা দেখেই বোঝা যায়। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সত্যি ভাইয়া চাঁদনী রাতের তারা গুলো সুন্দরভাবে ফুটে থাকে। আর সৌন্দর্য আরো বাড়িয়ে তুলে। চাঁদনী রাত এবং ছোট ছোট তারা দেখতে খুবই ভালো লাগে। সত্যি ভাইয়া পেইন্টিং করতে আমার ভীষণ ভালো লাগে।

 2 years ago 

আমি মনে করি যারা ব্লগিংয়ের সঙ্গে যুক্ত রয়েছে তারা সকলেই কম বেশি পেইন্টিং করতে অনেক বেশি পছন্দ করে যদিও আমি তেমন একটা ভালো পেইন্টিং পারিনা। আপনার এই চাঁদনী রাতের পেইন্টিং দেখেই বোঝা যাচ্ছে আপনি পেইন্টিং ব্যাপারে অনেক বেশি দক্ষ। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা একদম ঠিক বলেছেন ভাইয়া যারা ব্লগিংয়ের সাথে যুক্ত আছেন তারা সকলেই পেইন্টিং করতে পছন্দ করে। কে বলেছে আপনি ভালো পেইন্টিং করতে পারেন না। আসলে চেষ্টা যদি করা হয় তাহলে সবাই দক্ষ হয়ে যায়। ধন্যবাদ আপনাকে মতামত প্রকাশের জন্য।

 2 years ago 

আপু এর আগেও অনেক চাদঁনি রাতের দৃশ্য অংকন করেছেন ৷ একেক সময় একেক দৃশ্য৷ আর আপনি এসব আর্ট করার দক্ষতা আছে ৷ পাহাড়ের সাথে গাছ টির দৃশ্যটি অনেক চমৎকার দেখা যাচ্ছে ৷
ধন্যবাদ আপু এতো সুন্দর আর্ট তুলে ধরার জন্য ৷

 2 years ago 

চাদঁনি রাতের দৃশ্য মাঝে মাঝেই অংকন করি ভাইয়া। আসলে চাঁদনী রাতের সৌন্দর্য যেমন ভালো লাগে তেমনি অঙ্কন করতেও ভালো লাগে। পাহাড়ের সাথে গাছটি দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81