Diy-পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই মাঝে মাঝেই পেইন্টিং করা হয়। এবার চলুন দেখে নেয়া যাক আমি আজকে কি পেইন্টিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।


পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং:

IMG_20220717_173313.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। মনের কল্পনা থেকে বিভিন্ন রকমের চিত্র ফুটে ওঠে। যখন মনে বিভিন্ন রকমের কল্পনা এসে ভিড় করে তখন হাতের ছোঁয়া এবং রঙের জাদুতে সেই চিত্রগুলো ফুটে ওঠে। তাই আমি একটি গাছের পেইন্টিং করেছি। জানিনা আমার এই পেইন্টিং কেমন হয়েছে তবে কিছু কিছু কল্পনা আছে যেগুলো বাস্তবতায় রূপদান করা যায় না। তাই আমি হয়তো সুন্দর একটি গাছের কল্পনা করেছিলাম কিন্তু বাস্তবতায় রূপদান করতে পারিনি। তবে চেষ্টা করেছি নিজের মতো করে এই পেইন্টিংটি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20220717153116.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20220717153941.jpg
Device-OPPO-A15
IMG20220717154033.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে এই পেইন্টিং করার জন্য প্রথমে রং দিয়ে আকাশ রাঙিয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20220717154229.jpg
Device-OPPO-A15


এরপর নীল আকাশের সাদা মেঘের ভেলা তৈরি করেছি। সবটুকু মনের কল্পনা থেকেই করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20220717154508.jpg
Device-OPPO-A15
IMG20220717154643.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সবুজ মাঠের চিত্র ফুটিয়ে তোলার জন্য সবুজ রং দিয়েছি। যাতে করে পেইন্টিং দেখতে ভালো হয়। এবার পেন্সিল দিয়ে একটি গাছের চিত্র অঙ্কন করেছি।


ধাপ-৪

IMG20220717154749.jpg
Device-OPPO-A15
IMG20220717155022.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় গাছের চিত্র ফুটিয়ে তুলতে এবার রঙের ব্যবহার করেছি। ধীরে ধীরে গাছের চিত্র ফুটিয়ে তুলতে আমার অনেক ভালো লেগেছে।


ধাপ-৫

IMG20220717155201.jpg
Device-OPPO-A15
IMG20220717155522.jpg
Device-OPPO-A15


গাছের ডাল অঙ্কন হলে এবার পাতা অঙ্কন করেছি। হয়তো আমাদের কল্পনায় অনেক কিছুই ভিন্ন রকমের হয়। তাইতো আমি রংবেরঙের গাছের পাতা অঙ্কন করেছি। যাতে করে কল্পনার সেই চিত্রটি বাস্তবে ফুটিয়ে তুলতে পারি।


ধাপ-৬

IMG20220717155633.jpg
Device-OPPO-A15


গাছের পাতাগুলো আরো বেশি রঙিন করতে আরও একটু রং তুলির ছোঁয়ায় রাঙিয়ে দিয়েছি। এভাবে ধীরে ধীরে আরো কিছু রঙের ব্যবহার করে পেইন্টিং আরো সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20220717155952.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং এর মাঝে আরো একটু সুন্দর ভাব আনতে আরো কিছু অংশ রংয়ের ব্যবহারের মাধ্যমে ফুটিয়ে তুলেছি। এভাবেই এই পেইন্টিং করেছি।


উপস্থাপনা:

IMG_20220717_173240.jpg
Device-OPPO-A15


পেইন্টিং করতে কার না ভালো লাগে। আর বিশেষ করে পেইন্টিং করে সকলের মাঝে উপস্থাপন করতে বেশি ভালো লাগে। তাইতো পেইন্টিং হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে। আপনাদের ভাল লাগাই আমাকে অনুপ্রেরণা যোগাবে নতুন ভাবে পেইন্টিং করার।


আমার পোস্ট পরিদর্শনের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

আপনি যে কাজ করতে যাবেন সেটাই মনের কল্পনাকে কেন্দ্র করে অটোমেটিকলি হয়ে যাবে। পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং করেছেন আর চারপাশের কালার কম্বিনেশনটা বেশ সুন্দর লেগেছে। আপনার নিখুঁত হাতের আর্ট পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া আমাদের কল্পনা শক্তি থেকে আমরা যেটাই করতে চাই না কেন সেটাই সুন্দরভাবে ফুটে ওঠে। তাই আমিও চেষ্টা করেছি আমার কল্পনা থেকে এই সুন্দর একটি গাছের পেইন্টিং করা। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে খুবই চমৎকার গাছের পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছে আপনার অঙ্কিত এই পেইন্টিং দেখতে অনেক চমৎকার লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং করতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার করা এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ওয়াও! আপু পোস্টার রঙ দিয়ে বেশ চমৎকার একটি গাছের পেইন্টিং আমাদের মধ্যে শেয়ার করেছেন সত্যি বলতে আমার কাছে বেশ ভালো লেগেছে। কালার কম্বিনেশনটা খুব চমৎকারভাবে ফুটে উঠেছে যার কারণে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং কালার কম্বিনেশন ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লাগলো। ভাইয়া আমি চেষ্টা করছি এই পেইন্টিং গুলো করার। তবে আপনার আর্ট গুলো আমার কাছে দারুন লাগে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনার পোস্টার রঙ দিয়ে গাছের পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে আপু । রং করাতে আরো চমৎকার দেখাচ্ছে । গাছের পাতা গুলো বাদামি কালার করাতে আরো সুন্দর লাগছে । আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন আপু । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। পাতাগুলো ভিন্ন রঙের করেছি যাতে করে এই পেইন্টিং এর মাঝে ভিন্নতা আসে। ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোস্টার রং দিয়ে চমৎকার একটি পেইন্টিং তৈরি করেছেন আপনি, পরিবেশটা খুব রোমান্টিক সুন্দর একটি গাছ তৈরি করেছেন। চমৎকার হয়েছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

পেইন্টিং চমৎকার হয়েছে কিনা জানিনা তবে আমি চেষ্টা করেছি নিজের মতো করে একটু ভিন্ন রকমের পেইন্টিং করার। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোস্টের রং দিয়ে আঁকতে আমার কাছেও অনেক ভালো লাগে যখন আপনার মনে অনেক কিছু এসে ভিড় করে তখন আপনি হাতের ছোঁয়া ও রঙের তুলিতে সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেন ভালোই হলো আমরাও নতুন নতুন জিনিস দেখার সুযোগ পেলাম। আজকের গাছের পেইন্টিংটি অনেক ভালো করেছেন আপু ভালই লাগলো।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকতে আপনার অনেক ভালো লাগে জেনে ভালো লাগলো। আমিও আপনার অংকন দেখেছি। আপনিও দারুণ অংকন করেন। আপনাদের সুন্দর সুন্দর অংকন গুলো দেখে অনুপ্রেরণা পাই আপু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং নিখুঁত ভাবে করেছেন। ইউনিক আইডিয়া ছিলো। চমৎকার ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি আমার এই পেইন্টিং নিখুঁতভাবে অংকন করার জন্য। আমার আইডিয়া আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোস্টার রং দিয়ে গাছের চিত্র অংকনটি অনেক সুন্দরভাবে করেছেন। আর যে কোন কাজ যত্নসহকারে করলে সেটা অনেক সুন্দর এবং আকর্ষণীয় হয়ে ওঠে। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আমি পেইন্টিং করলে সব সময় যত্ন সহকারে করার চেষ্টা করি। আমি জানিনা এই পেইন্টিং কেমন হয়েছে। তবে আমি চেষ্টা করেছি নিজের সর্বোচ্চ দিয়ে। মতামতের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি মাঝে মাঝে আমাদের মাঝে সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করে থাকেন আপু। আপনার পেইন্টিং গুলো আসলেই সুন্দর হয়। আজকেও আপনি খুব সুন্দর করে পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং করেছেন। অনেক ভালো লাগছে আপনার এই পেইন্টিংটি আর খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করি পেইন্টিং শেয়ার করার জন্য। তবে সুন্দর হয় কিনা তা বলতে পারবো না। আপনাদের কাছে যদি ভালো লাগে তাহলেই আমার পরিশ্রম সার্থক হবে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আপনার মতামত প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোস্টার দিয়ে খুব সুন্দর গাছের পেইন্টিং করেছেন আপনি আমার অনেক পছন্দ হয়েছে আপনার তৈরি করা গাছটি। সুন্দর কিছু ফুল দিয়েছেন গাছের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দর ভাবে একে দেখিয়েছেন তাই অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা এই পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। আপনাদের এই মন্তব্য গুলোই উৎসাহ যোগায় নতুন পেইন্টিং করার জন্য। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52