Diy-পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। প্রকৃতিকে নানান রঙে সাজাতে বেশ ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য পেইন্টিং এর মাঝে তুলে ধরতে আমার অনেক ভালো লাগে। তাইতো আজকে আমি প্রকৃতির কালারফুল একটি পেইন্টিং করেছি।


পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিং:

CM_20221014164517343.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। প্রকৃতিকে বিভিন্ন রঙে সাজিয়ে তুলতে পোস্টার রঙের ব্যবহার করেছি। রংবেরঙের রং যেন প্রকৃতিকে আরো বেশি সৌন্দর্য দান করেছে। তাইতো আমি প্রকৃতির সৌন্দর্যের মাঝে নিজের কল্পনা মিশিয়ে সুন্দর একটি পেইন্টিং করেছি। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং পেইন্টিং করতে কি কি উপকরণের ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20221014111602.jpg
Device-OPPO-A15


ধাপসমূহ:


ধাপ-১

IMG20221014111646.jpg
Device-OPPO-A15
IMG20221014112015.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিং করার জন্য প্রথমে রং দিয়েছি।


ধাপ-২

IMG20221014112258.jpg
Device-OPPO-A15
IMG20221014112453.jpg
Device-OPPO-A15


আরো বিভিন্ন রঙের সংমিশ্রণে এই পেইন্টিংটি আরো বেশি কালারফুল করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20221014112608.jpg
Device-OPPO-A15
IMG20221014113113.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে গোল বৃত্ত অংকন করেছি। এরপর সাদা রঙ দিয়ে সূর্য অংকন করেছি।


ধাপ-৪

IMG20221014113246.jpg
Device-OPPO-A15
IMG20221014113350.jpg
Device-OPPO-A15


এবার গাছ অংকন করার জন্য হালকা ভাবে পেন্সিল দিয়ে অংকন করে নিয়েছি। এরপর কালো রংয়ের ব্যবহার করে গাছ অংকনের চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20221014113551.jpg
Device-OPPO-A15
IMG20221014113954.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে সুন্দর ভাবে দুইটি গাছ অংকন করে নিয়েছি। যাতে করে এই পেইন্টিংটি দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20221014114111.jpg
Device-OPPO-A15
IMG20221014114307.jpg
Device-OPPO-A15


এবার গাছের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ছোট ছোট পাতা অংকন করেছি। যাতে করে এই পেইন্টিংটি দেখতে ভালো লাগে এবং আরো বেশি কালারফুল হয়।


ধাপ-৭

IMG20221014114417.jpg
Device-OPPO-A15
IMG20221014114839.jpg
Device-OPPO-A15


এবার এই পেইন্টিং এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য নিচের দিকে কিছু কাজ করেছি। এরপর আরো কিছু অংশের ছোট ছোট কাজগুলো করে পেইন্টিংটি সম্পূর্ণরূপে শেষ করেছি।


উপস্থাপনা:

CamScanner 10-14-2022 11.51_3.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিং করতে যেমন আমার ভালো লেগেছে তেমনি সকলের মাঝে এই পেইন্টিং উপস্থাপন করতে পেরেও আমার অনেক ভালো লাগছে। আপনাদের কাছে যদি আমার এই পেইন্টিং ভালো লাগে তাহলে আমার পেইন্টিং করা সার্থক হবে। আশা করছি কালারফুল এই পেইন্টিংটি আপনাদের সকলের কাছে পছন্দ হবে। আপনারা চাইলে এভাবে পেইন্টিং করতে পারেন। নিজের মনের কল্পনা থেকে প্রকৃতিকে সুন্দর ভাবে সাজাতে পেইন্টিং করতে অনেক ভালো লাগে।


ধন্যবাদ সকলকে।

Sort:  

আপনার রং তুলির ছোঁয়া প্রকৃতিকে একটা নতুন রূপ দিয়েছে মনে হচ্ছে। বেশ ভালো লাগছে আর্ট টা। গাছ দুইটার সেপ বেশি ভালো লাগছে। এভাবে চেষ্টা চালিয়ে যান। আশা করি আরো ভালো কিছু হবে সামনে।

 2 years ago 

প্রকৃতিকে নতুন রূপে তৈরি করতে ভালো লাগে। আসলে রং তুলিতে যখন প্রকৃতি সেজে উঠে তখন নতুন রূপ চলে আসে। পেইন্টিং করতে সব সময় আমার ভালো লাগে। তাই তো ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিংটি করেছি।

 2 years ago 

আপনার কালারফুল প্রকৃতির পেইন্টিং অসাধারণ লেগেছে আমার কাছে। দুপুরে শুনেছিলাম বলছিলেন শরীর ভালো নেই, তবুও ভীষণ সুন্দর একটি অংকন আমাদের মাঝে উপহার দিয়েছেন। সত্যিই মুগ্ধ চোখে চেয়ে রইলাম। অসংখ্য ধন্যবাদ জানাই আপু অসাধারণ পেইন্টিং উপহার দেয়ার জন্য।

 2 years ago 

কয়েকদিন থেকেই শরীর খুব একটা ভালো নেই। মাঝে মাঝেই অসুস্থ বোধ করছি। এই অসুস্থ শরীর নিয়েও চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং করার জন্য। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু, পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিং খুবই চমৎকার হয়েছে। সবুজ, লাল, হলুদ, নীল রঙের বর্ণিল রঙে পেইন্টিংটি সাজিয়েছেন। আমি এর আগেও আপনার অনেক পেইন্টিং দেখেছি যা খুবই সুন্দর ছিল ঠিক তেমনি আজকের পেইন্টিংও খুবই সুন্দর হয়েছে। সব সময় দরুন দারুন পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বিভিন্ন প্রকারের রঙের সংমিশ্রণে প্রকৃতিকে সাজাতে ভালো লেগেছে। এর আগেও আপনি আমার পেইন্টিং দেখেছেন জেনে ভালো লাগলো মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

প্রাকৃতিক পেইন্টিংগুলো দেখতে আমার খুব ভাল লাগে। পোস্টার রং দিয়ে করলে চিত্রগুলো আরো ফুটে ওঠে। আপনি পোস্টার রং ব্যবহার করে অনেক সুন্দর একটি প্রকৃতির কালারফুল পেইন্টিং করেছেন। প্রথমে আপনি বিভিন্ন রকমের কালার দিয়েছেন, তারপর একটি সূর্য এঁকেছেন, তারপর গাছ একে তাতে পাতা দিয়ে দিয়েছেন। সবশেষে সুন্দর একটি প্রাকৃতিক চিত্র ফুটে উঠেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রকৃতিক পেইন্টিংগুলো করতে আমার খুবই ভালো লাগে। প্রকৃতি দেখতে সব সময় অনেক সুন্দর হয়। রং তুলির ছোঁয়ায় যখন কালারফুল প্রকৃতি ফুটে ওঠে তখন দেখতে আরো বেশি ভালো লাগে। এই পেইন্টিং এর সম্পূর্ণ পদ্ধতি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

প্ৰাকৃতিক পেইন্ট দেখতেই ভালো লাগে ।আর সবচেয়ে ভালো লেগেছে চারিদিকে বর্ডার এর জন্য আর তা পেইন্ট কে ফুটিয়ে তুলেছে।

 2 years ago 

পেইন্টিং করার পর চারদিকের বর্ডার দিলে দেখতে অনেকটা ওয়ালমেটের মত লাগে। তাইতো আমি আমার এই পেইন্টিং আরও বেশি সুন্দর করে উপস্থাপন করার জন্য বর্ডার দিয়েছি। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন আপু রংবেরঙের রং যেন প্রকৃতিকে আরো বেশি সৌন্দর্য দান করেছে। পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপু এধরণের প্রেন্টিং দেখতে অনেক ভালো লাগে। আপু আমি প্রিন্টিং তেমন পারিনা তবে আপনাদের দেখে একটু একটু বাসায় চেষ্টা করি। আশাকরি একদিন সফল হবো। আপনাকে অনেক ধন্যবাদ কালারফুল প্রিন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

রংবেরঙের রং দিয়ে যখন প্রকৃতি সেজে ওঠে তখন দেখতে ভালো লাগে। পোস্টার রং দিয়ে কালারফুল প্রকৃতির পেইন্টিং করতে আমারও ভালো লেগেছে। আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো আপু। আপনি যদি চেষ্টা করেন তাহলে অবশ্যই পেইন্টিং করতে পারবেন। আশা করছি বাসায় চেষ্টা করবেন এবং ইনশাল্লাহ সফল হবেন।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রকৃতির কালারফুল পেইন্টিংটি বেশ চমৎকার হয়েছে। এভাবে পোস্টার রং দিয়ে প্রকৃতিকে নিজ হাতে সাজাতে আমার কাছেও বেশ ভালো লাগে । আপনি দারুন একটি আর্ট উপহার দিয়েছেন আমাদেরকে। আপনার আর্টটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রং তুলি দিয়ে প্রকৃতিকে নিজ হাতে সাজালে সত্যি অনেক ভালো লাগে। এভাবে প্রকৃতিকে নিজ হাতে সাজাতে আপনারও ভালো লাগে জেনে ভালো লাগলো আপু। চেষ্টা করেছি নিজের ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিংটি করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি নিজেকে প্রকৃতির মাঝে নিমজ্জিত করে কল্পনার মাধ্যমে একটি সুন্দর পেইন্টিং অংকন করেছেন। আসলে আপনার এই অংকন দেখলেই বোঝা যায় প্রকৃতি কতটা সুন্দর। প্রকৃতির এই সৌন্দর্য অনেকেরই আকৃষ্ট করবে। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সত্যি কথা বলতে পেইন্টিং গুলো সব সময় আমাদের কল্পনা থেকে চলে আসে। আসলে কল্পনা ছাড়া কখনো পেইন্টিং করা যায় না। রং তুলির ছোঁয়ায় প্রকৃতির এই সৌন্দর্য কল্পনার মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

ভালো হয়েছে বোন ছবি আঁকা টা। তবে আকাশের রংটা মনে হয় মিলিয়ে দিলে আরো বেশী ফুটে উঠতো। তোমার দেখানো প্রতিটা স্টেপ ভালো হয়েছে। কিছু স্কিপ করো নি। এগিয়ে যাও এভাবেই।

 2 years ago 

সত্যিকারের আকাশের সৌন্দর্য হয়তো পেইন্টিং এর মাঝে ফুটিয়ে তোলা সম্ভব নয়। তবে এরপর থেকে চেষ্টা করব আকাশের সৌন্দর্য আরো বেশি সুন্দর করে তোলার জন্য। মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনার কালারফুল প্রকৃতির পেইন্টিংটা অনেক সুন্দর হয়েছে। গাছের যেখানে মোটা হওয়া দরকার সেখানে মোটা হয়েছে। আবার যেখানে চিকন হওয়া দরকার সেখানে চিকনও হয়েছে। আপনার পেইনটিংয়ের হাত ভালই দক্ষ হচ্ছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার পেইন্টিং এর গাছ গুলো আপনার কাছে ভালো লেগেছে বুঝতেই পারছি। আসলে পেইন্টিং করতে করতে অনেক সময় সবকিছুই আয়ত্তে চলে আসে। তাইতো এই গাছের পেইন্টিং এর ক্ষেত্রে আপনার কাছে একেবারে পারফেক্ট মনে হয়েছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65