ভ্রমণ-স্বপ্নপুরী ভ্রমণ পর্ব 2||

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ভ্রমন পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আপনারা হয়তো অনেকেই জানেন আমি কিছুদিন আগে স্বপ্নপুরী ভ্রমণে গিয়েছিলাম। আর স্বপ্নপুরী ভ্রমণের মুহূর্তগুলো পর্ব আকারে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করছি। তাই তো আজকে আমি স্বপ্নপুরী ভ্রমণের দ্বিতীয় পর্ব আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করছি সবার ভালো লাগবে।


স্বপ্নপুরী ভ্রমণ পর্ব 2:

IMG_20240316_094112.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240316_103308.jpg
Device-OPPO-A15
Location


স্বপ্নপুরী ভ্রমণে গিয়ে আমার বেশ ভালো লেগেছিল। যদিও সময় অনেক কম ছিল। তাই সেভাবে ঘোরাঘুরি করার সুযোগ হয়নি। তবে যতটুকু পেরেছি চারপাশে ঘোরাঘুরি করেছি আর স্বপ্নপুরীর সৌন্দর্য উপভোগ করার চেষ্টা করেছি। আমরা সবাই মিলে যখন ঘুরে ঘুরে সব কিছু দেখছিলাম তখন হঠাৎ করে দেখি একটি সুন্দর ভাস্কর্য। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছিল। আর সেই ভাস্কর্যটি দেখেই ফটোগ্রাফি করেছিলাম।


IMG_20240316_093437.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240316_093602.jpg
Device-OPPO-A15
Location


এরপর আমরা এগিয়ে গেলাম আরো কিছুদূর। সেখানে গিয়ে দেখলাম বাচ্চাদের খেলার জন্য বিভিন্ন স্পেস তৈরি করা হয়েছে। আর সেগুলো দেখতে বেশ ভালো লাগছিল। আমরা ধীরে ধীরে সামনের দিকে এগিয়ে যেতে লাগলাম। আর ভিড়ের পরিমাণ অনেকটাই বেশি ছিল। তাই ঠিকভাবে হাঁটাচলা করা অসুবিধা হয়ে যাচ্ছিল। এই বিনোদন কেন্দ্রগুলোতে অনেক লোকের সমাগম থাকে। তাই নিরিবিলি সময় কাটানো অনেকটাই মুশকিল। তবে কি আর করার যে যার মত করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছিল। আর নিজেদের সুন্দর সময় কাটানোর চেষ্টা করছিল।


IMG_20240316_093509.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240316_093533.jpg
Device-OPPO-A15
Location


এরপর আমরা যখন আরো একটু সামনের দিকে এগিয়ে গেলাম তখন দেখতে পেলাম আইসল্যান্ড নামের একটি বিনোদন কেন্দ্র। যদিও ভিতরে যাওয়া হয়নি। তবে শুনেছিলাম সেখানে বাচ্চাদের বিনোদনের জন্য একটি বরফের দেশের মতো করা হয়েছে। সময়ের অভাবে সেখানে যাওয়া হয়ে ওঠেনি। সেখানে টিকিটের ব্যবস্থা করা হয়েছিল। আর টিকিট নিতে গেলে অনেকটাই দেরি হয়ে যেত। তাই আর সেখানে প্রবেশ করা হয়ে ওঠেনি। এরপর আমরা চারপাশে ঘোরাঘুরি করে দেখছিলাম।


IMG_20240316_100154.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240316_094021.jpg
Device-OPPO-A15
Location


এরপর আমরা আর একটু সামনে এগিয়ে গেলাম। সেখানে গিয়ে তো অনেকটাই ভালো লেগেছিল। সুন্দর রাস্তা আর চারপাশের পরিবেশ দেখতে খুবই ভালো লাগছিল। আমরাও অনেকটা সময় সেখানে ঘোরাঘুরি করে দেখছিলাম। এক পাশে লেক অন্য পাশে সুন্দর রাস্তা সবকিছু মিলে বেশ ভালো লাগছিল। মনে হচ্ছিল যেন আরো কিছুটা সময় সেখানে কাটাই। বিশেষ করে রাস্তার পাশের বিভিন্ন ফুল গাছ গুলো দেখতে অনেক বেশি ভালো লাগছিল। আমরা সবাই সেখানে অনেকটা সময় কাটিয়েছি। আর বেশ ভালো লেগেছিল।


IMG_20240316_093848.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240316_093911.jpg
Device-OPPO-A15
Location


এবার আমরা এগিয়ে গেলাম আর একটু সামনে। কারণ সবাই বলছিল স্পিডবোটে উঠবে। এরপর লাইনে দাঁড়িয়ে পড়ল সবাই। অনেকক্ষণ লাইনে দাঁড়ানোর পর সিরিয়াল আসল আর সবাই উঠেছিল। স্পিড বোর্ডে উঠতে আমার ভীষণ ভয় লাগে। তাই তো আমি আর সেখানে যাইনি। দূর থেকেই দেখছিলাম। এত জোরে স্পিড বোর্ড চালাচ্ছিল যে সবাই ভয়ে চিল্লাচিল্লি করছিল। আমি আর সেই দিকে ভুলেও পা বাড়াইনি। আমার তো এমনিতেই ভয় লাগছিল।


IMG_20240316_094315.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240316_094222.jpg
Device-OPPO-A15
Location


এবার আমরা সেই লেকের পাড়ের রাস্তায় অনেকটা সময় কাটালাম। রাস্তাটি দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। দুই পাশে ফুলের গাছ আর অপরূপ সৌন্দর্য আমার বেশ ভালো লেগেছিল। বিশেষ করে গাছের ছায়ায় সবাই মিলনে সুন্দর সময় কাটিয়েছি। আর দারুণভাবে পরিবেশটা উপভোগ করার চেষ্টা করেছি। চারপাশের পরিবেশ দেখতে যেমন সুন্দর লাগছিল তেমনি আকর্ষণীয় লাগছিল। আজকে এই পর্যন্তই থাক আবারও নতুন কোন পর্ব নিয়ে আপনাদের মাঝে হাজির হব। আশা করছি আপনাদের ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 4 months ago 

আপু আপনার স্বপ্নপুরি দেখতে কিন্তু স্বপ্নপুরির মতই। আমার তো এখনই ছুটে যেতে মনে চাইছে। আচ্ছা্ আপু বলেন তো এমন স্বপ্নে জায়গায় ঘুরতে যেতে কত টাকা খরচ হবে । আমি তো আবার ঢাকা থেকে যাবো। আপনার স্বপ্নপুরির কোনটা রেখে যে কোনটার প্রশংসা করবো সেটাই তো বুঝি না। দারুন ছিল আপু আজকের পোস্টটি।

 4 months ago 

জায়গাটি সত্যি অনেক সুন্দর। আপনি চাইলে ঘুরে আসুন আপু। পারলে আমার বাসায় আসবেন। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

শুনেছি স্বপ্নপুর নাকি স্বপ্নের মতোই দেখতে। কৃত্রিম জিনিসগুলো খুব সুন্দর ভাবে তৈরি করেছে। যেখানে পরিবার নিয়ে কাটানোর দারুন একটি জায়গা। অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছিলেন । আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে আমরা উপভোগ করলাম। কখনো যাওয়া হয়নি ভালো লাগলো দেখতে পেরে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া স্বপ্নপুরী সপ্নের মতই সুন্দর। পরিবারের সবাই মিলে অনেক ভালো সময় কাটানো যায়। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 4 months ago 

স্বপ্নপুরী জায়গা টা সত্যিই অনেক সুন্দর।আপনি পুরো জার্নিটা আমদের মাঝে খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন আপু।খুব সুন্দর সময় কাটিয়েছেন আপু। খুবই ভালো লাগলো আপনার পোষ্টটি দেখে।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

ঠিক বলেছেন আপু স্বপ্নপুরী জায়গাটি সত্যি অনেক সুন্দর। আমি চেষ্টা করেছি সুন্দর সময় কাটানোর। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

প্রথম পর্ব পড়া হয়নি তবে দ্বিতীয় পর্ব পড়ে যতটুকু বুঝতে পারলাম সেখানে পুরোপুরি কৃত্রিম সৌন্দর্যে সাজানো হয়েছে। তবে এই স্বপ্নপুরের পার্কে স্কুল থেকে পিকনিকে যাওয়া হতো কিন্তু আমি কখনো যাইনি আজকে আপনার পোষ্টের মাধ্যমে সেখানকার কিছু সৌন্দর্য দেখতে পেলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক সুন্দর ভাবে সাজানো গোছানো স্বপ্নপুরী। পিকনিকের জন্য অনেক সুন্দর একটি জায়গা। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 4 months ago 

স্বপ্নপুরী আমার বাসা থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে। আমিও স্বপ্নপুরী ভ্রমণ করছে অনেক কয়েকবার। যাইহোক আপনার পোস্টে আবার স্বপ্নপৃরীর চারপাশে ফটো গুলো দেখে খুবই ভালো লাগলো।বর্তমান বিভিন্ন এলাকার মানুষ ঘুরতে আসে এই জায়গায়। জায়গাটাও বেশ সুন্দর। বরফের দেশে একবার প্রবেশ করছিলাম খুবই সুন্দর একটা জায়গা। যাইহোক খুবই সুন্দর ভাবে আপনার স্বপ্নপুরী ভ্রমণ করার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 4 months ago 

আগে জানলে তো আপনাকেও ডেকে দিতাম ভাইয়া। আমার বোনের স্কুল থেকে সবাই মিলে পিকনিকে গিয়েছিলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 4 months ago 

আপনার স্বপ্নপূরী ভ্রমণের প্রথম পর্বটি আমি পড়েছিলাম। আজকে এর দ্বিতীয় পর্ব খুব সুন্দর ভাবে আপনি শেয়ার করেছেন। এই দ্বিতীয় পর্বের মধ্যেও খুব সুন্দর কিছু বিষয় ফুটিয়ে তুলেছেন এবং এখানে খুব সুন্দর কিছু ফটোগ্রাফিও শেয়ার করেছেন৷ এই ফটোগ্রাফি গুলার মাধ্যমে এই স্থানটির অনেক কিছুই আজকে আবার দেখতে পেলাম৷ পরবর্তী পর্বেও আরো কিছু দেখতে পাrব এবং জানতে পারব বলে আশা করি। অসংখ্য ধন্যবাদ৷

 4 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি আমার কাটানো সুন্দর মুহূর্তগুলো তুলে ধরার। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 4 months ago 

আমার দিনাজপুরের স্বপ্নপুরী ভ্রমণ করার অনেক দিনের ইচ্ছা। কিন্তুু সময় সুযোগ করে যাওয়া হচ্ছে না। আপনার ব্লগ পড়ে বেশ কিছু জায়গা দেখলাম। বাঙ্গালীরা যেখানে যায় সেখানেই সিরিয়াল লেগে যায়। স্পিড বোডে উঠার জন্য এত বড় লাইন দেখলাম। আর আইসল্যান্ডের ভিতরে যেতে হলো কত বড় লাইন আল্লাই জানে। যায়হোক আপনার বর্ণনা ও অনুভূতি দারুন ছিল। ধন্যবাদ।

 4 months ago 

আসলেই স্বপ্নপুরী জায়গাটা ভীষণ সুন্দর। বিশেষ করে লেক এবং লেকের পাড়ের রাস্তাটি দেখতে খুবই সুন্দর লাগছে। গুলশানের ওয়ান্ডারল্যান্ড পার্কে গিয়ে আইসল্যান্ডে ঢুকেছিলাম যখন ইন্টারমিডিয়েটে পড়তাম তখন। যাইহোক আপনারা সময়ের অভাবে তাহলে আইসল্যান্ডে প্রবেশ করেননি। স্পিডবোটে চড়তে আমারও ভয় লাগে সাঁতার পারি না বলে। ফটোগ্রাফি গুলো চমৎকার ভাবে ক্যাপচার করেছেন আপু। সবমিলিয়ে পোস্টটি বেশ উপভোগ করলাম। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63887.77
ETH 3417.79
USDT 1.00
SBD 2.56