কবিতা আবৃত্তি পোস্ট || কত অজানারে জানাইলে তুমি (রবীন্দ্রনাথ ঠাকুর)

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি কবিতা আবৃত্তি শেয়ার করতে যাচ্ছি আপনাদের সাথে। কবিতা পড়তে এবং আবৃত্তি করতে আমার ভীষণ ভালো লাগে। একসময় বিভিন্ন ধরনের কবিতা পড়া হতো। তবে এখন আমাদের কমিউনিটির অনেকের কবিতাই পড়া হয়। বিশেষ করে বড় দাদা এবং ছোট দাদার কবিতা বেশি পড়া হয়। যদিও বড় দাদা নিয়মিত কবিতা শেয়ার করেন না। তবে ছোট দাদার কবিতা নিয়মিত পড়া হয়।



thumbnail-1703762928585.png

কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


যাইহোক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় সব কবিতা আমার খুব ভালো লাগে। বিশেষ করে প্রেমের কবিতা গুলো আমার সবচেয়ে বেশি ভালো লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের কত অজানারে জানাইলে তুমি কবিতাটি আমার খুব পছন্দ। এই কবিতাটি খুব ভালো লাগে পড়তে এবং আবৃত্তি করতে। তাই আমি "কত অজানারে জানাইলে তুমি" কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। আমার কবিতা আবৃত্তি কেমন হয়েছে, সেটা আপনারা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যাইহোক আমি কবিতা আবৃত্তির লিংক নিচে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

কবিতার নাম : কত অজানারে জানাইলে তুমি
কবি : রবীন্দ্রনাথ ঠাকুর
কবিতা আবৃত্তি : @mohinahmed



কবিতার লাইনগুলো নিম্নরূপ :

কত অজানারে জানাইলে তুমি,
কত ঘরে দিলে ঠাঁই-
দূরকে করিলে নিকট, বন্ধু,
পরকে করিলে ভাই।
পুরনো আবাস ছেড়ে যাই যবে
মনে ভেবে মরি কী জানি কী হবে,
নূতনের মাঝে তুমি পুরাতন
সে কথা যে ভুলে যাই।
দূরকে করিলে নিকট, বন্ধু,
পরকে করিলে ভাই।
জীবনে মরণে নিখিল ভুবনে
যখনি যেখানে লবে,
চির জনমের পরিচিত ওহে,
তুমিই চিনাবে সবে।
তোমারে জানিলে নাহি কেহ পর,
নাহি কোন মানা, নাহি কোন ডর,
সবারে মিলায়ে তুমি জাগিতেছ-
দেখা যেন সদা পাই।
দূরকে করিলে নিকট, বন্ধু,
পরকে করিলে ভাই।

সোর্স



কবিতা আবৃত্তির লিংক👇👇

ইনশট অ্যাপ দিয়ে এডিট করা হয়েছে

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা আবৃত্তি
আবৃত্তি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৯.১২.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 6 months ago 

আপনি বেশ চমৎকার কবিতা আবৃত্তি করতে পারেন। খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আপনার কণ্ঠে আবৃত্তি শুনে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। তবে এই কমিটিতে অনেকে খুব সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে থাকে। সত্যি বলতে কবিতা আবৃত্তি করতে হলে সাহস লাগে। অনেক সুন্দর করে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 months ago 

আমার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন, জেনে বেশ খুশি হলাম ভাই। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 
 6 months ago 

বড় দাদা এবং ছোট দাদার কবিতা গুলো আমার নিজেরও পড়া হয়। বড় দাদা যেহেতু সব সময় কবিতা শেয়ার করে না, তাই ওনার কবিতা সব সময় পড়া হয়না। তবে আমি নিজেও ছোট দাদার কবিতা গুলো পড়ার চেষ্টা করি। আজকে রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা অনেক সুন্দর একটা কবিতা আবৃত্তি করেছেন। এই কবিতা আবৃত্তি শুনে তো আমার মনটা একেবারে ভরে গিয়েছে। আপনি কবিতা আবৃত্তি এত সুন্দর ভাবে করেছেন যে, পুরোটা একবার শুনে আরো শুনতে ইচ্ছে করছিল। অনেক বেশি সুন্দর হয়েছে কিন্তু আপনার করা এই কবিতা আবৃত্তি।

 6 months ago 

আপু আপনার কাছ থেকে এতো সুন্দর মন্তব্য পেয়ে আমার মনটা ও ভরে গিয়েছে। যাইহোক আমার আবৃত্তি শুনে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

চমৎকার একটি কবিতার আবৃত্তি করেছেন রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা গুলো অনেক বেশি ভালো লাগে। কত অজানারে জানাইলে তুমি এই কবিতাটি খুব সুন্দর একটি কবিতা। আপনার আবৃত্তি শুনে ভীষণ ভালো লাগলো। শুভ কামনা রইল ভালো থাকবেন।

 6 months ago 

হ্যাঁ ভাই, রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতাগুলো আসলেই খুব ভালো লাগে। যাইহোক আমার আবৃত্তি শুনে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

রবীন্দ্রনাথের রোমান্টিক কবিতা গুলো আমার খুবই প্রিয়। তাছাড়া তার লেখা প্রত্যেকটা কবিতা পড়তে আমার খুবই ভালো লাগে। আপনি অজানাকে জানাইলে তুমি কবিতাটি দারুন ভাবে আবৃত্তি করে শুনালেন। খুবই ভালো লাগলো ভাই আপনার কন্ঠে। যেটা প্রতিনিয়ত করে চলেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক আবৃত্তি শুনে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমি কবিতা লিখতে এবং কবিতা পড়তে যেমন পছন্দ করি, তেমনই আমার কাছে কবিতা আবৃত্তি শুনতেও অনেক বেশি ভালো লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা কবিতা আমার সব থেকে বেশি পছন্দের। আর ওনার লেখা কবিতা গুলো আবৃত্তি করলে এমনিতেই অনেক সুন্দর হয়। আপনার কন্ঠে এই কবিতা আবৃত্তি শুনে তো আমার মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে ভাই। এরকম সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে পরবর্তীতেও শেয়ার করবেন আশা করছি।

 6 months ago 

আমার আবৃত্তি শুনে আপনার মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে, এটা জেনে খুব ভালো লাগলো ভাই। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

কবিতা পরতে আমার ভীষণ ভালো লাগে। আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের কত অজানারে জানাইলে তুমি চমৎকার ভাবে কবিতা আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে কবিতাটি শুনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

হ্যাঁ ভাই, যথেষ্ট চেষ্টা করেছি সুন্দরভাবে আবৃত্তি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে। যাইহোক এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আমার কাছে বেশ ভালো লাগে। আপনার কবিতা আবৃত্তি শুনতে পেরে বেশ ভালো লাগছে। যত দিন যাচ্ছে ততই বেশি ভালো করে কবিতা আবৃত্তি করছেন। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর কবিতা আবৃতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে নিয়মিত চর্চা করলে যেকোনো কিছু আরো সুন্দর ভাবে করা যায়। যাইহোক আমার আবৃত্তি শুনে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago (edited)

রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা মানেই অসাধারণ কিছু। এতো কবিতার মাঝে তার এই কবিতা টা আমি মিস করে গেছি। কবিতা টা এককথায় অসাধারণ। কবিতা টা আবৃত্তি করেছেন ভাই। অনেক সুন্দর হয়েছে ভাই। ধন্যবাদ ভাই আমাদের সঙ্গে সুন্দর কবিতা টা আবৃত্তি করে শেয়ার করে নেওয়ার জন্য ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কাছ থেকে এমন প্রশংসনীয় মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো ভাই। আসলেই রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতাগুলো অসাধারণ লাগে। যাইহোক সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুর এর কবিতাগুলো অসাধারণ। তবে আজকে আপনি অনেক সুন্দর করে কত অজানারে জানাইলে তুমি কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার কবিতা আবৃত্তি গুলো সত্যি অসাধারণ হয়। সত্যি বলতে আপনার কবিতা আবৃত্তি কণ্ঠে শুনে মুগ্ধ হয়ে গেলাম। কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপু আপনাদের কাছে আমার আবৃত্তি ভালো লাগে বলেই, প্রতি সপ্তাহে কবিতা আবৃত্তি করে শেয়ার করে থাকি। যাইহোক গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44