ফটোগ্রাফি পোস্ট || 📸 সাতটি ফুলের ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। গত সপ্তাহে আমি আমার ব্যক্তিগত কাজে উত্তরা বিআরটিএ গিয়েছিলাম। উত্তরা বিআরটিএ এর পাশে অনেকগুলো নার্সারি রয়েছে। আমি বেশ কয়েকটি নার্সারিতে ঢুকে বিভিন্ন ধরনের ফুল, ফল, সবজি এবং বিভিন্ন ধরনের গাছের ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আজকে সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। এই পোস্টে আপনারা সাতটি ফুলের ফটোগ্রাফি দেখতে পাবেন। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_240330_125625_a12.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফুল,যার নাম হচ্ছে জবা ফুল। এই হলুদ রঙের জবা ফুলটি দেখতে আসলেই খুব সুন্দর। মাঝখানের লাল অংশটুকুর জন্য এই ফুলের সৌন্দর্য আরও বৃদ্ধি পেয়েছে। আমরা জানি যে জবা ফুল বিভিন্ন প্রজাতির এবং বিভিন্ন রঙের হয়ে থাকে। সেদিন কয়েকটি নার্সারিতে ঘুরে কয়েক কালারের জবা ফুল দেখতে পেয়েছিলাম। তবে শীতকালে নার্সারিতে গেলে আরও বেশি কালারিং জবা ফুল দেখতে পাওয়া যায়।



📸২নং ফটোগ্রাফি📸


Notes_240330_125623_5cb.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে লাল রঙের জবা ফুল। জবা ফুল দেখতে যেমন সুন্দর, তেমনি জবা ফুলের অনেক ঔষধি গুণাগুণও রয়েছে। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে জবা ফুলের জুড়ি মেলা ভার। তাইতো জবা ফুলের জনপ্রিয়তা ব্যাপক হার বৃদ্ধি পেয়েছে।



📸৩নং ফটোগ্রাফি📸


Notes_240330_125627_812.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের সবার প্রিয় ফুল, যার নাম হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুল ভালোবাসে না ,এমন মানুষ নেই বললেই চলে। আমার কাছে যেকোনো রঙের গোলাপ ফুল ভীষণ ভালো লাগে। এই সাদা রঙের গোলাপ ফুলটি দেখতে আসলেই ভীষণ সুন্দর লাগছে। আমার ছাদ বাগানেও সাদা গোলাপ ফুলের একটি গাছ রয়েছে।



📸৪নং ফটোগ্রাফি📸


Notes_240330_125621_1a4.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে বারবারটন ডেইজি ফুল। এই লাল রঙের বারবারটন ডেইজি ফুল ছাড়াও, আরও বিভিন্ন কালারের বারবারটন ডেইজি ফুল রয়েছে। এই ফুলকে অনেকে জারবেরা ফুলও বলে থাকে। সামনা-সামনি এই ফুলটি দেখতে অনেক বেশি সুন্দর লেগেছিল। হয়তোবা ফটোগ্রাফিতে ততোটা সুন্দর লাগছে না।



📸৫নং ফটোগ্রাফি📸


Notes_240330_125620_f57.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে হালকা গোলাপি রঙের বারবারটন ডেইজি ফুল। বিভিন্ন রঙের জারবেরা ফুল বা বারবারটন ডেইজি ফুল চাষ করে অনেকই বেশ ভালো টাকা উপার্জন করছে। বেকারত্ব ঘোচাতে আত্নকর্মসংস্থানের কোনো বিকল্প নেই। এই গাছের মোটামুটি যত্ন নিলেই, প্রচুর পরিমাণে ফুল ফোটে।



📸৬নং ফটোগ্রাফি📸


Notes_240330_125631_8cb.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে ল্যান্টানা ফুল বা পুটুস ফুল। এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলের যত্ন কম করলেও,ফুলে ফুলে গাছ একেবারে ছেয়ে যায়। তাই যারা বাগান করার পর সেভাবে যত্ন নিতে পারেন না,তারা পুটুস ফুল লাগাতে পারেন। বিভিন্ন জায়গার ঝোপঝাড়েও ভিন্ন ভিন্ন প্রজাতির পুটুস ফুল ফুটে থাকতে দেখা যায়।



📸৭নং ফটোগ্রাফি📸


Notes_240330_125628_495.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফুলগুলো দেখতে অনেকটা রঙ্গন ফুলের মতোই লাগে। আমি প্রথমে রঙ্গন ফুল ই মনে করেছিলাম। তবে ভালোভাবে খেয়াল করে দেখলাম এগুলো রঙ্গন ফুল না। কারণ রঙ্গন ফুলে চারটি পাপড়ি থাকে, কিন্তু এই ফুলে পাঁচটি পাপড়ি রয়েছে। যাইহোক গুগল লেন্সে সার্চ দিয়ে জানতে পারলাম, এই ফুলের নাম হচ্ছে প্যান্টাস ল্যান্সোলাটা। এই ফুলেরও অনেক ঔষধি গুণাগুণ রয়েছে।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৩০.৩.২০২৪
লোকেশনউত্তরা, ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 5 months ago 

ভাই খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে এত ভালো লাগলো। খুবই সুন্দর দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছে, বিশেষ করে জবা ফুল ডালিয়া ফুল আর ডেইজি ফুল গুলো ছিল অসাধারণ।

 5 months ago 

ভাই এই পোস্টে তো আমি ডালিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করিনি। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 
 5 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল আমার খুবই পছন্দের। খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফুলের ফটোগ্রাফির সাথে আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি ও গোলাপ ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফির সাথে চমৎকারভাবে বর্ণনা দিতে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আর সবগুলোর মাঝে গোলাপ ফুল এবং জবা ফুলের দুটো জাতের ফটোগ্রাফি দেখে খুব বেশি ভালো লাগলো। ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

গোলাপ ফুল এবং জবা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে, জেনে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি সব সময় আমাদের সামনে সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করেন। আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। তাছাড়া অন্যান্য ফুলের ফটোগ্রাফিও খুবই সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কাছ থেকে এমন প্রশংসনীয় মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফুল সৌন্দর্যের প্রতিক ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ছিল। তবে পুটুস ফুলটি আমি আগে কখনো দেখেছি বলে মনে হয় না।প্রতিটি ফুলের ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপু পুটুস ফুল নার্সারিতে গেলে প্রচুর পরিমাণে দেখা যায়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর দেখতে সাতটি ফুলের ফটোগ্রাফি করেছেন, যা দেখে তো আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম ভাই। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য যত দেখছিলাম আমার কাছে তো ততই ভালো লাগছিল। ফুলের ফটোগ্রাফি করতে আমি খুব ভালোবাসি এবং দেখতেও অনেক ভালো লাগে আমার কাছে। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য এত সুন্দর ভাবে ফুটে উঠেছে যে, যে কেউ দেখলে কিন্তু মুগ্ধ হয়ে যাবে। ফুলের ফটোগ্রাফির পাশাপাশি ছোট্ট বর্ণনা তুলে ধরেছেন দেখে আরো ভালো লাগলো। হলুদ জবা এবং সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 5 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চমৎকার সাতটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রথমদিকে হলুদের মাঝে লাল রঙের জবা ফুলটি আমার কাছে ভালো লেগেছে। আর গোলাপ ফুলটিও দারুণ ছিল। এমন ফুলের ফটোগ্রাফি দেখলে মনটাও ভালো হয়ে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য। 🌼

 5 months ago 

প্রথম ফটোগ্রাফিটা আপনার কাছে ভালো লেগেছে, জেনে বেশ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফির গুলো দেখলে মন প্রাণ জুড়িয়ে যাচ্ছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

উত্তরায় গিয়ে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো করেছেন দেখে খুব ভালো লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন হয়েছে ভাইয়া। আসলে ফুল বলতেই যেমন সুন্দর ঠিক তেমনি দেখতেও সবসময়ই সুন্দর।আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুলগুলো দেখতে পেরে আরো ভালো লাগলো।

 5 months ago 

আসলেই আপু ফুলের চেয়ে সুন্দর কিছু পৃথিবীতে আর নেই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59162.63
ETH 2534.67
USDT 1.00
SBD 2.47