You are viewing a single comment's thread from:

RE: দৃষ্টিভঙ্গি

in আমার বাংলা ব্লগ11 months ago

আমাদের দেশে খারাপ মানুষের সংখ্যা বেশি হলেও,ভালো মানুষের সংখ্যাও রয়েছে অনেক। তা না হলে সমাজ বা সমাজের মানুষেরা একেবারে ধ্বংস হয়ে যেতো। আমি একটা কথা বিশ্বাস করি, সেটা হচ্ছে নিজে ভালো তো জগৎ ভালো। হয়তো সমাজে যারা ভালো মানুষ রয়েছে, তারা শুধু নিজেদের কথাটা ভাবে। অপরকে ভালো করার বা ভালো পথে ফিরিয়ে আনার তেমন চেষ্টা করে না। তাই যারা ভালো মানুষ অবশ্যই তাদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। সমাজে যারা খারাপ মানুষ রয়েছে, তাদেরকে ভালো পথে ফিরিয়ে আনার চেষ্টা করতে হবে। আমার ক্ষমতা থাকলে আমি অবশ্যই নিজেকে পরিবর্তন করতাম, তারপর আমার ক্ষমতা দ্বারা সবাইকে ধীরে ধীরে পরিবর্তন করতাম। আর এভাবেই পুরো সমাজটা একসময় পরিবর্তন করতে সক্ষম হতাম। কারণ পৃথিবীতে এমন কোনো ক্ষমতা নেই, যার দ্বারা হুট করে পুরো সমাজ পরিবর্তন করা যায়। তাই সর্বপ্রথম নিজেকে খুব ভালোভাবে পরিবর্তন করতে হবে। যাইহোক চমৎকার একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করেছেন ভাই। সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 64050.44
ETH 2502.78
USDT 1.00
SBD 2.65