রাজমনি পিরামিড এবং বাংলার তাজমহল ভ্রমণ (১ম পর্ব)

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। স্পেশাল ডে তে কোথাও ঘুরতে না গেলে আমার ভালো লাগে না। তাইতো গত ১৪ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে তে আমার স্ত্রীকে নিয়ে সোনারগাঁও জাদুঘরের মেলায় ঘুরতে গিয়েছিলাম এবং সেই পোস্ট ইতিমধ্যে আপনাদের সাথে শেয়ার করেছিলাম। গত ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আমি ও আমার স্ত্রী প্ল্যান করেছিলাম যে, বাংলার তাজমহল এবং পিরামিড দেখতে যাব। বাংলার তাজমহল ২০০৮ সালের ডিসেম্বর মাসে উদ্বোধন করা হয়েছিল, তবে এর আগে তাজমহল কখনও যাওয়া হয়নি।

Notes_230224_230439_57e.jpg

Notes_230224_230425_683.jpg

20230221_145441.jpg

কারণ অনেকের মুখে শুনেছিলাম যে, বাংলার তাজমহল দেখতে নাকি তেমন সুন্দর না। সেজন্য মনের মধ্যে একটা নেগেটিভ ইমপ্যাক্ট পড়েছিল বিধায় যাওয়া হয়নি। যেহেতু আমার বাংলা ব্লগে কাজ করছি এবং পোস্ট করার জন্য বিভিন্ন জায়গা ভ্রমণ করতে হয়। সেজন্য সেদিন ইউটিউবে বাংলার তাজমহল লিখে সার্চ দিয়ে দেখার পর আমার কাছে বেশ ভালোই লেগেছিল। তাই সিদ্ধান্ত নিলাম যে বাংলার তাজমহল এবং পিরামিড দেখার। যাইহোক গত ২১শে ফেব্রুয়ারি জোহরের নামাজ আদায় করে লাঞ্চ করে বাসা থেকে দুপুর ২টার পর বের হলাম।

Notes_230225_000259_903.jpg

Notes_230224_230427_11d.jpg

Notes_230224_230429_af1.jpg

বাসা থেকে বের হয়ে মদনপুর স্ট্যান্ড থেকে বাংলার তাজমহলের উদ্দেশ্যে সিএনজি ভাড়া করলাম ১৫০ টাকা দিয়ে। ৩০ মিনিট পর আমরা রাজমনি পিরামিড এর গেইটের সামনে নামলাম। তারপর টিকেট কাউন্টারে গিয়ে ৩০০ টাকা দিয়ে দুটি টিকেট কিনলাম। এক টিকেটই তাজমহল এবং পিরামিড দেখা যাবে। কেউ চাইলেও আলাদা করে টিকেট কিনতে পারবে না। তার মানে ১৫০ টাকা দিয়ে টিকেট কিনে একজন তাজমহল এবং পিরামিড একসাথে ঘুরতে পারবে। আমার মতে টিকেটের দাম কমই বলা চলে। টিকিট কাউন্টারে জিজ্ঞেস করে জানতে পারলাম যে, রাজমনি পিরামিড হচ্ছে মিসরের পিরামিডের প্রতিরূপ।

Notes_230224_230433_740.jpg

Notes_230224_230437_bde.jpg

Notes_230224_230431_ac2.jpg

20230221_150756.jpg

20230221_150815.jpg

তারপর আমরা রাজমনি পিরামিডের ভেতরে প্রবেশ করলাম। ভেতরে ঢুকেই যেটা প্রথমে লক্ষ্য করলাম, সেটা হচ্ছে মানুষের প্রচুর ভিড়। যেহেতু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সরকারি ছুটির দিন, সেহেতু ভিড় থাকাটা স্বাভাবিক। প্রথমে আশেপাশে একটু ঘোরাঘুরি করলাম এবং ফাঁকে ফাঁকে আমি কয়েকটি ফটোগ্রাফি করে নিলাম। তারপর আমরা রাজমনি ফিল্ম প্রোডাকশনের শুটিং এর সময় ব্যবহৃত অনেক পুরনো সরঞ্জামাদি দেখতে চলে গেলাম। সেগুলো দেখার পর ফটোগ্রাফি করে নিলাম। এরপর চলে গেলাম রঙ্গিন মাছের মেলা দেখতে। একুরিয়ামের ভেতরে বিভিন্ন রঙের সুন্দর সুন্দর মাছ খেলা করছে,যা দেখে চোখ দুটি একেবারে জুড়িয়ে গেল।

20230221_151124.jpg

20230221_151223.jpg

20230221_151302.jpg

20230221_151356.jpg

আমি কয়েকটি ফটোগ্রাফিও করে নিলাম। এরপর রাজমনি ফিল্ম প্রোডাকশন এর ইউটিউব চ্যানেল সেন্টারের ফটোগ্রাফি করে নিলাম। তারপর চলে গেলাম পিরামিড এর ভেতরে। পিরামিড এর ভেতরে একেবারে অন্ধকারাচ্ছন্ন একটি জায়গা। প্রথমে আমার স্ত্রী একটু ভয় পেয়েছিল। তারপর অবশ্য ভয় কেটেও গিয়েছিল। তারপর ভেতরে হেটে হেটে পর্যায়ক্রমে রাজা রাণীদের মৃতদেহের মমি,রাজা রাণীদের পোশাক,মহারাণীদের অলংকার, রাজা বাদশাদের মনি মুক্তা ও রাজা রাণীদের খাবারের আসবাবপত্র দেখলাম এবং ফটোগ্রাফি করে নিলাম।

20230221_151435.jpg

20230221_151517.jpg

20230221_151502.jpg

20230221_151558.jpg

পিরামিড এর গেইটের সামনে বসে থাকা একজন লোককে জিজ্ঞেস করার পর বললো যে, পিরামিডের ভেতরে থাকা সব জিনিসপত্র নাকি বিদেশ থেকে সংগ্রহ করা হয়েছে। যাইহোক পিরামিড ঘুরে অনেক সুন্দর ও ভিন্ন রকম একটা অনূভুতি হয়েছিল আমাদের। তারপর আমরা ক্ষুদিরামের ফাঁসির মঞ্চ দেখতে চলে গেলাম। কিছুক্ষণ দেখার পরে ফটোগ্রাফি করে নিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। এরপর রাজমনি ফিল্ম প্রোডাকশন এর শুটিং স্পট সহ আরও অনেক কিছু দেখলাম এবং ফটোগ্রাফি করলাম। সেগুলো আপনাদের সাথে পরের পর্বে শেয়ার করবো ইনশাল্লাহ।

Notes_230224_230441_a0c.jpg

Notes_230224_230443_7b7.jpg

Location

পোস্টের বিবরণ

ক্যাটাগরিভ্রমণ
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৫.২.২০২৩
স্থানw3w

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে পরের পর্বে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া আমি গান গাইতে, ফটোগ্রাফি করতে এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q8xKeYgfYHGbzhjmkRF9MiBD1pk8uJi2J3UCG3Hf2BCYY3WiwBUpqA8ZSeAswNWqMkfvotc9WV497L.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

Sort:  
 last year 

রাজমনি পিরামিড এবং বাংলার তাজমহল ভ্রমণ করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমারও এই জায়গায় যাওয়ার খুব ইচ্ছা। কিন্তু সময়ের কারণে যাওয়া হয় না। বিশেষ করে রাজরানীদের পোশাক এবং অলংকার গুলোর ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে ভিতরটা খুবই চমৎকার। আপনার স্ত্রীর সাথে সময় কাটিয়েছেন দেখে আরো ভালো লাগলো। এটা ঠিক ব্যস্ততার পাশাপাশি নিজের স্ত্রীকেও সময় দেওয়া খুবই জরুরী। ঘুরাঘুরির সুন্দর মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরলেন। আপনার পরের পর্বের অপেক্ষায় রইলাম।

 last year 

সময় এবং সুযোগ হলে অবশ্যই ঘুরে যাবেন আপু। রাজ রাণীদের পোশাক এবং অলংকার গুলো দেখে আমিও মুগ্ধ হয়েছিলাম। ঠিক বলেছেন আপু আমিও মনে করি শত ব্যস্ততার মাঝেও নিজের পরিবারকে সময় দেওয়াটা খুবই জরুরী। আর মানুষের ব্যস্ততা সারা জীবনেও কাটবে না,কারণ ব্যস্ততা মানুষের জীবনের একটি অংশ। আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো আপু। ভালো থাকবেন সবসময়।

 last year 

ভাই, স্পেশাল ডেতে কোথাও ঘুরতে না গেলে আপনার ভালো লাগেনা কথাটি শুনে খুব ভালো লাগলো। কেননা আমিও ভ্রমণ বিলাসী মানুষ। ভিন্ন ভিন্ন জায়গায় ভ্রমণ করতে আমার কাছে বেশ ভালো লাগে। আর যদি সঙ্গে থাকে অর্ধাঙ্গিনী তাহলে তো কোন কথাই নেই। রাজমনি পিরামিড এবং বাংলার তাজমহলের প্রাকৃতিক দৃশ্য দেখেই বোঝা যাচ্ছে সেখানে কতটা সুন্দর সময় কাটিয়েছেন আপনারা। আপনার পোষ্টের মাধ্যমে রাজমনি পিরামিড এবং বাংলা তাজমহল সম্পর্কে অনেক কিছুই জানতে পারলাম। আরো কিছু জানার জন্য পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ

 last year 

ভিন্ন ভিন্ন জায়গায় ভ্রমণ করতে আমারও খুব ভালো লাগে ভাইয়া। অনেক সুন্দর মূহুর্ত কাটিয়েছি সেখানে। পরের পর্ব খুব শীঘ্রই শেয়ার করব ইনশাল্লাহ। গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

স্পেশাল দিনগুলোতে তাহলে আপনি এবং আপনার স্ত্রী ভালই ঘোরাঘুরি করেছেন। একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আপনি এবং আপনার স্ত্রী এই জায়গাটিতে ঘুরতে এসেছেন এটা জেনে ভালো লাগলো। জায়গাটি তো দেখছি বেশ দারুণ দেখতে। রাজমনি পিরামিড এবং বাংলার তাজমহলে যদিও আগে কখনো যাওয়া হয়নি আপনার পোস্টের মাধ্যমে দেখে খুবই যেতে ইচ্ছে করছে এখন। যাই হোক ভালই লিখেছেন সম্পূর্ণটা।

 last year 

জি ভাইয়া স্পেশাল দিনগুলোতে বেশ ভালোই ঘুরাঘুরি করেছি। জায়গাগুলো সত্যিই বেশ দারুণ দেখতে। সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

স্পেশাল দিনগুলো ভালোই তাহলে উপভোগ করতে পারেন। হ্যাঁ ঘুরাঘুরি করার মধ্যে আলাদা একটা মজা আছে আমার কাছে ঘুরাঘুরি করার জায়গাটি তেমন সুন্দর না হলেও নতুন পরিবেশে গেলে অনেক ভালো লাগে। বাংলার তাজমহল যেটা আপনি ভ্রমণ করেছেন জায়গাটি খুবই সুন্দর মনোরম পরিবেশ ।আপনার ঘোরাঘুরি করার ফটোগ্রাফি দেখে আমারও কিছুটা ঘুরাঘুরি করা হয়ে গেল।🤩

 last year 

তাই নাকি ভাইয়া, ফটোগ্রাফি গুলো দেখে মনে মনে ভালোই ঘুরাঘুরি করে নিলেন তাহলে। সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি কিছুদিন আগে সেখানে ঘুরতে গিয়েছিলাম। পিরামিডের ভিতরের পরিবেশ সত্যি খুবই সুন্দর। এখানে কয়েক হাজার গাছ রয়েছে আর বিভিন্ন ধরনের গাছ পালায় ঘেরা বলে দেখতে খুবই সুন্দর লাগে। আপনার পোস্টের মাধ্যমে আবারও সেই জায়গার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া পিরামিডে কাটানো আপনার সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু আপনি ঠিকই বলেছেন, ভেতরে বিভিন্ন ধরনের গাছ পালায় ঘেরা বলে দেখতে ভীষণ সুন্দর লেগেছে। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 
যদিও রাজমনি পিরামিড এবং বাংলার তাজমহলে কখনও যাওয়া হয়নি। তবে আপনার মতোই আমিও শুনেছিলাম বেশি সুন্দর না। তাই যাওয়া হয়নি। তবে এবার আপনার মাধ্যমে এদের প্রকৃত সৌন্দর্যের বিষয়টি জানতে পারলাম।আশাকরি, যেকোনো বন্ধের সময় যাবো।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর করে রাজমনি পিরামিড এবং বাংলার তাজমহল ভ্রমণের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 last year 

লোকজন যে কেন বলে ভালো লাগে না সেটাই বুঝলাম না। আমার কাছে বেশ ভালোই লেগেছে। জি ভাইয়া সময় পেলে ঘুরে যাবেন। আশা করি ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 last year 

অজানাকে জানতে অদেখাকে দেখতে কতহল জায়গা ভ্রমণ করতে এবং আরো বেশি কৌতুহল সৃষ্টি করতে আমার খুবই ভালো লাগে আপনি ভাবিকে নিয়ে সোনার গা ভ্রমণ করে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন স্পেশাল ডে তে সেই সাথে সুন্দর ফটোগ্রাফি এবং সুন্দর বন্যা আমাদের মধ্যে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো শুভ হোক আপনাদের পরবর্তী জীবন।।

 last year 

নতুন নতুন জায়গা দেখার কৌতূহল আমার মনে সবসময়ই জাগে। জি ভাইয়া স্পেশাল দিনগুলোতে বেশ ভালোই ঘুরাঘুরি করেছি আমার স্ত্রীকে নিয়ে। অনেক ধন্যবাদ ভাইয়া,সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাদেরকে শুভকামনা জানানোর জন্য।

 last year 

এই জায়গাটি তো দেখছি অদ্ভুত সুন্দর। এরকম জায়গা গুলোতে ঘুরাঘুরি করলে মনটা একেবারে ভালো হয়ে যায়। রাজমনি পিরামিড এবং বাংলার তাজমহল ভ্রমনে গিয়ে দেখছি বেশ ভালোই মুহূর্ত অতিবাহিত করেছেন আপনি এবং আপনার স্ত্রী। ভেতরে বিভিন্ন ধরনের জিনিসপত্রের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লেগেছে। রাজা এবং রানীদের ব্যবহারিত জিনিস গুলো দেখে ভীষণ ভালো লাগলো।

 last year 

আমিও সেটাই মনে করি আপু,এমন জায়গাতে ঘুরতে গেলে যে কারোরই মন ভালো হয়ে যাবে। জিনিসপত্রের ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভীষণ ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো। সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

একুশে ফেব্রুয়ারি দিন আপনার স্ত্রীকে নিয়ে খুবই ভালো সময় কাটিয়েছেন। রাজামণি পিরামিড ও বাংলা তাজমহলে ঘুরতে গিয়েছে জেনে খুবই ভালো লাগলো। আমার কাছে বিশেষ করে রাজা রানীদের পোশাকগুলো অলংকার এবং প্রয়োজনীয় জিনিসগুলোর ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। একুরিয়ামের মাছ গুলো দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আমাদের সাথে কিছু সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

একুরিয়ামের মাছগুলো দেখতে সত্যিই বেশ সুন্দর লেগেছিল আপু। সম্পূর্ণ পোস্টটি পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 68897.34
ETH 3759.92
USDT 1.00
SBD 3.44